সুন্দর একটি মেহেদী ডিজাইন আর্ট।

in আমার বাংলা ব্লগ2 months ago (edited)

হ্যালো সবাইকে

কেমন আছেন সবাই ?আশা করি ভাল আছেন। আমিও ভাল আছি আল্লাহর রহমতে ।আজকে একটি ভিন্ন ধরনের নতুন পোস্ট নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি। আজকে আমি পোস্ট করছি একটি আর্ট। আজকে আমি আর্ট করেছি সুন্দর একটি মেহেদি ডিজাইন। আশা করি আপনাদের কাছে আমার আর্ট টি ভালো লাগবে।

1000031696.jpg

আমি আজকের আর্ট কিভাবে করেছি তা আপনাদের সামনে বর্ণনা করে দেখাবো। আশা করি আমার আজকের আর্ট দেখে আপনাদের ভীষণ ভালো লাগবে। আজকের আর্ট ভালো লাগলে অবশ্যই কমেন্টের মাধ্যমে উৎসাহিত করবেন। তাহলে পরবর্তীতে আরো সুন্দর কিছু আঁকার চেষ্টা করব। আজকে অনেকদিন পর আপনাদের মাঝে একটা মেহেদি ডিজাইন নিয়ে হাজির হলাম। বেশ অনেক মাস ধরে মেহেদী ডিজাইন আপনাদের মাঝে শেয়ার করা হয় না আর কি করে শেয়ার করব নিজের হাতে মেহেদি লাগানোই হয় না। আজকে নতুন একটি মেহেদী ডিজাইন নিয়ে হাজির হয়েছি। ঈদ উপলক্ষে সবাই হাতে সব সময় মেহেদি লাগিয়ে থাকে আর অনেকেই দেখেছি উপলক্ষে অনেক মেহেদী ডিজাইন শেয়ারও করেছে যেগুলো দেখে ভালো লেগেছে। তবে আজকের এই মেহেদি ডিজাইন আমি নিজের হাতে আর্ট করিনি এই ঈদ উপলক্ষে নিজের হাতে মেহেদি লাগানো হয়নি। তবে বাড়ির মধ্যে কিছু মেয়ে ছিল তাদেরকে আমি আমার মেহেদি ডিজাইন লাগিয়ে দিয়েছিলাম আর ভাবলাম যে তুমি যাতে মেহেদী ডিজাইন অন্যকে লাগিয়ে দিয়েছে সেই ডিজাইনগুলো আপনাদের মাঝেও শেয়ার করি।

আর্টের বিবরণ:-

উপকরণ:-

•মেহেদী

ধাপ:-১

প্রথমে মেহেদি দিয়ে ছোট্ট একটা ফুল আর্ট করেছি।ফুলটার আশেপাশে আরও ছোট ছোট ফুল আর্ট করে ফুলটাকে অনেক বড় করে ডিজাইন করলাম।

1000031400.jpg

1000031401.jpg

ধাপ:-২

এরপর আমি বড় ফুলটির আশেপাশে পাতার ডিজাইন আর্ট করেছি মেহেদি দিয়ে। এবং লাইনে আর্ট করে নিয়েছি।

1000031402.jpg

1000031403.jpg

ধাপ:-৩

লাইন দিয়ে আর্ট করা ডিজাইনের মধ্যে আমি অনেকগুলো ফুল দিয়ে আর্ট করে নিয়েছি।

1000031404.jpg

1000031405.jpg

ধাপ:-৪

এখন আমি আঙ্গুলের মধ্যে আর্ট করে নিব। একটা আঙ্গুলের মধ্যে লাইনে আর্ট করে তার মধ্যে ফুল আর্ট করেছি এবং নিচের দিকে পাতা আর্ট করেছি।

1000031406.jpg

1000031407.jpg

ধাপ:-৫

অন্য ডিজাইন দিয়ে আমি অন্য সব আঙ্গুল এর মধ্যে আর্ট করে নিয়েছি মেহেদী।

1000031408.jpg

শেষ ধাপ:-

আর এভাবেই আজকের এই মেহেদি ডিজাইন টা আমি শেষ করলাম। ঈদ উপলক্ষে আমার আর্ট করা মেহেদি ডিজাইন টা আপনাদের কাছে কেমন লেগেছে অবশ্যই জানাবেন। আশা করি আপনাদের কাছে ভালো লাগবে।

1000031697.jpg

1000031695.jpg

1000031694.jpg

পোস্ট বিবরণ

শ্রেণীআর্ট
আর্টিস্ট@fasoniya
ডিভাইসVivo Y15s
লোকেশনবাংলাদেশ


আমার পরিচয়

1664774022741.jpg

আমার নাম ফারজানা আক্তার সোনিয়া। আমি বাংলাদেশী।আমি বর্তমানে লেখাপড়া করি আমি একজন স্টুডেন্ট। আমি আর্ট করতে ভালোবাসি আর যখনই সময় পাই তখনই আর্ট করি। আমি ফটোগ্রাফি করতে খুবই ভালোবাসি । যখনই কোথাও খুব সুন্দর কিছু আমার চোখে পড়ে আমি ফটোগ্রাফি করে ফেলি। এছাড়াও আমি ক্রাফট তৈরি করে থাকি । বিভিন্ন ধরনের রান্না করে থাকি রান্না করতে অনেক পছন্দ করি। আমি আমার পরিবারের সবচেয়ে বড় মেয়ে । আমার ছোট ছোট দুইটা ভাই আছে। আমার অনেক স্বপ্ন রয়েছে যেগুলো স্টিমিট এ কাজ করে পূরণ করতে চাই।


IMG-20221013-WA0015.jpg

Sort:  
 2 months ago 

অনেক সুন্দর একটি মেহেদি ডিজাইন আর্ট করেছেন আপনি। আপনার এই চমৎকার মেহেদী ডিজাইন আর্ট দেখে মুগ্ধ হলাম। অসাধারণ ছিল। শুরু থেকে শেষ পর্যন্ত বেশ ভালো লাগলো আর্ট করতে দেখে। আশা করব এমন সুন্দর সুন্দর আর্ট নিয়ে আপনি আবার উপস্থিত হবেন আমাদের মাঝে।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 months ago 

আপনার হাতের মেহেদী দেখে খুব ভালো লাগলো। বেশ দুর্দান্ত মেহেদীর ডিজাইন করেছেন আপনি। আপনার মেহেদি বেশ অসাধারণ হয়েছে। হাতে মেহেদি দেওয়ার প্রক্রিয়া খুব সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন ধন্যবাদ আপনাকে।

 2 months ago 

খুবই সুন্দর একটি মেহেদী ডিজাইন দেখতে পেলাম। হাতে অঙ্কন করার কারণে ডিজাইনটি আরো সুন্দর লাগছে।

 2 months ago 

ঈদ আনন্দ কে বাড়িয়ে তুলতে সকলেই হাতে মেহেদি পড়ে থাকে। আর সেই মেহেদী রাঙা হাত দেখতে ভীষণ ভালো লাগে। আপু, আজ আপনি খুব সুন্দর একটি মেহেদির ডিজাইন আর্ট করে শেয়ার করেছেন, এজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি।

 2 months ago 

খুব সুন্দর একটি মেহেদী ডিজাইন আর্ট করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আপনার এম মেহেদি ডিজাইন আর দেখে কিন্তু আমি মুগ্ধ হয়েছি। সুন্দরভাবে উপস্থাপন করেছেন আপনি। ডিজাইন টা দেখতে বেশ দারুন হয়েছে। অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মেহেদি ডিজাইন আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 months ago 

ঈদ উপলক্ষে নিজের হাতে মেহেদির ডিজাইন না করলেও, অন্যদের হাতে মেহেদি লাগিয়ে দিয়েছেন দেখে খুব ভালো লাগলো। আপনি কিন্তু অনেক সুন্দর মেহেদী লাগাতে পারেন। ঈদ উপলক্ষে মেহেদী না লাগালে যেন ভালোই লাগে না। ঈদ যেন অসম্পূর্ণ থেকে যায় মেহেদী না লাগালে। ঈদের সময় হলেই সবাই একে অপরের বাড়িতে যায় মেহেদি লাগানোর জন্য। আপনি নিজের দক্ষতা কে কাজে লাগিয়ে সুন্দরভাবে ডিজাইন টা অংকন করেছেন, পুরোটা দেখে আমার কাছে অনেক ভালো লাগলো।

 2 months ago 

সুন্দর সুন্দর মেহেদির ডিজাইনগুলো যত দেখি আমার কাছে ততই খুব সুন্দর লাগে। যদিও মেহেদি সম্পর্কে আমার খুব একটা ধারণা নেই, তবে মেহেদি রাঙা হাত আমি অনেক বেশি পছন্দ করি। মেহেদির ডিজাইন টা আপনি অনেক নিখুঁতভাবে অঙ্কন করেছেন, যেটা দেখতে ভালো লাগতেছে। ঈদের সময়টাতে বেশিরভাগ মেয়েকেই দেখা যায় অন্যদেরকে মেহেদি লাগাতে ব্যস্ত থাকে। আপনি আপনাদের বাড়ির একটা মেয়েকে মেহেদি লাগিয়ে দিয়েছেন দেখে সুন্দর লাগলো।

 2 months ago 

আপু আপনি খুব সুন্দর একটি মেহেদির ডিজাইন শেয়ার করেছেন। আপনার এই ডিজাইন আমার কাছে অনেক ভালো লেগেছে। এই ধরনের ডিজাইন দেখতে যেমন ভালো লাগে তেমনি দিতেও খুব ভালো লাগে। আপু আপনি খুব সুন্দর ডিজাইন করতে পারেন তো। এই ধরনের ডিজাইন যেকোনো অনুষ্ঠানের সময় হাতে পড়তে পারলে খুব ভালো লাগবে। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ এত সুন্দর ডিজাইন আমাদের সাথে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.12
JST 0.027
BTC 64921.79
ETH 3541.94
USDT 1.00
SBD 2.36