মজাদার মাছের রেসিপি।

in আমার বাংলা ব্লগ2 months ago

হ্যালো সবাইকে

কেমন আছেন সবাই ?আশা করি ভাল আছেন। আমিও ভাল আছি আল্লাহর রহমতে। আজকে আরও একটি নতুন পোস্ট নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি । আজকে আমার পোস্টটি হলো রেসিপি পোস্ট । আমার খুবই প্রিয় একটি রেসিপি । আমি তৈরি করেছি আজকে আমি মজাদার মাছের রেসিপি তৈরি করেছি। আশা করি আপনাদের কাছে ভালো লাগবে।

IMG-20240526-WA0077.jpg

আজকেও আপনাদের সাথে নতুন একটি রান্নার রেসিপি নিয়ে হাজির হয়েছি। প্রতি সপ্তাহে চেষ্টা করি আপনাদের মাঝে একটা রেসিপি পোস্ট শেয়ার করতে আমার বাংলা ব্লগে অনেকেই অনেক সুন্দর সুন্দর ইউনিক রেসিপি শেয়ার করে যেগুলো দেখতে সত্যি অনেক লোভনীয় আরো অনেক ইউনিক। আজকে আমি নতুন আরেকটি রেসিপি পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি। আমার আজকের রেসিপি পোষ্ট টি হল মজাদার মাছের রেসিপি। মাছ খেতে আমি অনেক বেশি পছন্দ করি।এই মাছের রেসিপি তৈরি করে খেতে অনেক বেশি ভালো লাগে। বিশেষ করে সামুদ্রিক মাছ হলে তো কোনো নেই। আশা করি আপনাদের কাছে আমার এই রেসিপিটি ভালো লাগবে।

উপকরণ


মাছ
পেঁয়াজ
রসুন
কাঁচামরিচ
তেল
লবণ
হলুদ
মরিচ
পানি

IMG-20240526-WA0076.jpg

তৈরি করার পদ্ধতি:-

ধাপ:-১

প্রথমে আমি কড়াইতে তেল গরম করতে দিয়ে দিলাম।

IMG-20240526-WA0063.jpg

ধাপ:-২

এরপর পেঁয়াজ কুচি ও কাঁচামরিচ কুচি দিলাম এবং রসুন বাটা দিয়ে দিলাম।

IMG-20240526-WA0075.jpg

IMG-20240526-WA0064.jpg

ধাপ:-৩

কিছুক্ষণ তেলে ভেজে নিলাম।

IMG-20240526-WA0074.jpg

ধাপ:-৪

এরপর হলুদ, লবণ, মরিচ দিয়ে দিলাম।সব কিছু ভালো করে মিশিয়ে নিলাম।

IMG-20240526-WA0073.jpg

IMG-20240526-WA0065.jpg

ধাপ:-৫

তারপর পরিমাণ মতো পানি দিয়ে দিলাম এবং মাছ গুলো ও দিয়ে দিব।

IMG-20240526-WA0072.jpg

IMG-20240526-WA0071.jpg

ধাপ:-৬

মাছ গুলো দিয়ে ভালো করে রান্না করে নিলাম।

IMG-20240526-WA0066.jpg

IMG-20240526-WA0067.jpg

শেষ ধাপ:-

পানিগুলো শুকিয়ে এলে তৈরি হয়ে গেল মজাদার মাছের রেসিপি। সামুদ্রিক মাছগুলো খেতে অনেক বেশি সুস্বাদু হয়। আমার কাছে খেতে অনেক বেশি ভালো লাগে। রান্না করার পর গরম গরম ভাত দিয়ে খেতে অনেক ভালো লেগেছে ।আশা করি আপনাদের কাছে রেসিপিটি ভালো লাগবে।

IMG-20240526-WA0069.jpg

IMG-20240526-WA0068.jpg

পোস্ট বিবরণ

শ্রেণীরেসিপি
ফটোগ্রাফার@fasoniya
ডিভাইসVivo Y15s
লোকেশনফেনী


আমার পরিচয়

1664774022741.jpg

আমার নাম ফারজানা আক্তার সোনিয়া। আমি বাংলাদেশী।আমি বর্তমানে লেখাপড়া করি আমি একজন স্টুডেন্ট। আমি আর্ট করতে ভালোবাসি আর যখনই সময় পাই তখনই আর্ট করি।আমি ফটোগ্রাফি করতে খুবই ভালোবাসি । যখনই কোথাও খুব সুন্দর কিছু আমার চোখে পড়ে আমি ফটোগ্রাফি করে ফেলি। এছাড়াও আমি ক্রাফট তৈরি করে থাকি । বিভিন্ন ধরনের রান্না করে থাকি রান্না করতে অনেক পছন্দ করি। আমি আমার পরিবারের সবচেয়ে বড় মেয়ে । আমার ছোট ছোট দুইটা ভাই আছে। আমার অনেক স্বপ্ন রয়েছে যেগুলো স্টিমিট এ কাজ করে পূরণ করতে চাই।


1 (1).png

IMG-20221013-WA0015.jpg

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

You've got a free upvote from witness fuli.
Peace & Love!

 2 months ago 

সত্যি অনেক মজাদার এই মাছ গুলো।আপনি প্রতি সপ্তাহে একটি করে মজাদার রেসিপি আমাদের সাথে ভাগ করে নিয়ে থাকেন। আপনার রেসিপিটি তৈরির কড়াইটি খুব ভালো লেগেছে আমার।আমাদের এলাকায় পাওয়া যায়না এই কড়াই গুলো।রন্ধন প্রনালী চমৎকার সুন্দর ভাবে আমাদের সাথে ভাগ করে নিয়েছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর রেসিপিটি আমাদের সাথে ভাগ করে নেয়ার জন্য।

 2 months ago 

আসলে আপনি দারুন একটি মাছের রেসিপি আজ আমাদের মাঝে শেয়ার করেছেন। আসলে এভাবে পেঁয়াজ কুচি দিয়ে মাছের ঝোল খেতে অনেক বেশি ভালো লাগে। এছাড়াও আপনি আপনার রান্নার প্রতিটা পদ্ধতি খুব সুন্দর হবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটা রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 months ago 

অনেক সুস্বাদু একটি মাছের রেসিপি তৈরি করে আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার তৈরি করা এত সুন্দর মাছের রেসিপি দেখে আমার খুবই ভালো লাগলো আপু। খুব সুন্দর ভাবে রান্নার কাজ সম্পন্ন করেছেন। আশা করি অতি সহ সুস্বাদু ছিল।

 2 months ago 

আমার বাংলা ব্লগ কমিউনিটিতে সব সময় ইউনিক জিনিসগুলো বেশি দেখতে পাই। বিশেষ করে ভিন্ন ভিন্ন ধরনের রেসিপি পোস্ট যেটা দেখে আমারও খেতে ইচ্ছে করে। আপনি আজকে মজাদার মাছের ভিন্ন ধরনের রেসিপি তৈরি করেছেন। সামুদ্রিক মাছ আমারও খুবই পছন্দের । আপনার আজকের রেসিপি খুবই সুন্দর হয়েছে। এই ধরনের রেসিপি খেতে আমিও পছন্দ করি। আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.12
JST 0.026
BTC 57387.61
ETH 2518.18
USDT 1.00
SBD 2.31