বাবা তুমি আমার যত খুশির কারণ!(১০% বেনিফিশিয়ারি লাজুক খ্যাকের জন্য)

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম,আশা করি সবাই কুশল আছেন।আলহামদুলিল্লাহ,আমিও ভালো আছি।

পোস্ট অনুযায়ী ক্যাপশনটা কতটা যুক্তিসঙ্গত তা আমি জানিনা।কিন্তু ভেতর থেকে একটা আওয়াজ এলো যেন ওটাই ক্যাপশন দিই।
ইদ আসবে আসবে ভাব।এমন সময়গুলোতে ছোট থেকেই দেখছি বাবা আমার আর আমার ছোট ভাইয়ের জন্য মার্কেট করবে বলে কথা বলে আর কিছুদিন পর কিনেও দেয়।বাট বাবা নিজে কিছু নেয়না।হয়তো দুই ইদ পর একটা পাঞ্জাবি নেয় বা তাও না।আর আম্মুর কথা কি বলবো!কোনো ইদে কিছু নিতে চেয়েছে এমনটা আমি আমার বুদ্ধি হওয়ার বয়স থেকে শুনিনি।অথচ আমার আর আমার ভাইকে কিনে দেওয়ার জন্য পারাপারি ঠিকই করে।
রোজার আগে থেকেই ভাবছিলাম বাবা আম্মু আর ভাইকে এবার ইদে আমি কিছু গিফট করবো।ফুডুলকে ও কিচু দেবো বলে ভেবেছিলাম।কিন্তু,মেস পাল্টানোর জন্য খরচ হঠাৎ এতো বেশি হয়ে গেলো যে,আম্মুর জন্যই কিছু কিনতে পারিনি।ইনশাল্লাহ সামনের ইদে আম্মুকে কিছু দেবো।
ভাইয়ের জন্য পাঞ্জাবি কেনাটা একটা পোস্টে আপনাদের জানিয়েছি।তারপর কিছু টাকা হাতে পাওয়ার পর বাবার জন্য ফড়িং থেকে একটা হাফ হাতা শার্ট কিনেছি।ইচ্ছা ছিল পাঞ্জাবি দেয়ার কিন্তু অর্থনৈতিক সংকটের কারণে শার্টই কিনেছি।
IMG20220419194502.jpg
বেশ সুন্দর সুন্দর ডিজাইনের অনেক শার্ট ছিল।কিন্তু এসব কাপড়ের বিষয়ে আমি অত্যন্ত অজ্ঞ।তাই দোকানদারের সাজেশন অনুযায়ী ছবিতে দেখানো শার্টটিই নিয়েছিলাম।
IMG20220419194513.jpg

IMG20220419194453.jpg

IMG20220419194804.jpg

আগামীকাল হয়তো বাসায় যাবো।বাবার হাতে যখন ব্যাগটা দিবো,অবশ্যই খুশি হবেনা সেটা আমি জানি।এভাবে বলবে,"তোমায় কি আমি কিনতে বলেছিলাম এসব?টাকা কখন লাগে না লাগে তার কি ঠিক আছে?নিজের কাছে রেখে দিতে পারতা।একটা কথা বারবারই বলি,বাইরে থাকো-যতটা সম্ভব হিসাব করে চলবা।যা করেছো তা তো করেই ফেলেছো।এরপর আমায় না জানিয়ে এসব কখনো করবেনা।"

আমি এ কান দিয়ে শুনে ও কান দিয়ে বের করে দিবো।১৮ সালের শেষের দিকে ঢাকা থেকে আসার সময় বাবার জন্য একটা সোয়েটার এনেছিলাম।শীত এলে সোয়েটারটা বাবা এখনো পড়ে।যখন পরে রাস্তা দিয়ে যায় আমার খুব ভালো লাগে।অদ্ভুত একটা শান্তি কাজ করে।শার্টটা যখন কিনেছিলাম,তারপর মনে মনে কল্পনা করেছিলাম পরলে বাবাকে কেমন দেখাবে।ভালোই মানাইছিলো কিন্তু সাথে যদি মোবাইল প্যান্ট পরতো তাহলে আরো ভালো লাগতো।বাট বাবা মোবাইল প্যান্ট ইউজ করেনা।একটা এনেছিলাম,একদিন পরে আর পরেনি।

আমার খুশির জন্য বাবা মা সবসময় করেই যাচ্ছে।তাদের জন্য একটু কিছু করতে পারলে মনটা আপনা-আপনি ভালো হয়ে যায়!

Cc.@farhantanvir
Shot on. Oppo f19 pro
Location
Date.25/04/22

Sort:  
 2 years ago 

আগামীকাল হয়তো বাসায় যাবো।বাবার হাতে যখন ব্যাগটা দিবো,অবশ্যই খুশি হবেনা সেটা আমি জানি।এভাবে বলবে,"তোমায় কি আমি কিনতে বলেছিলাম এসব?টাকা কখন লাগে না লাগে তার কি ঠিক আছে?

ভাই আপনার পোস্টটি পড়ে আমার খুবই ভালো লেগেছে। আসলে সকল বাবারাই এরকম। তাদের কোনো চাহিদা থাকে না। তাদের জন্য কোন কিছু কিনলে বলে আমার তো আছে, আমার দরকার নেই। এটা তোমার জন্য কিনে নাও। আমিও বাবার জন্য ঈদের শপিং করার জন্য বলেছিলাম, বাবা তোমার জন্য কি কিনব।বাবা বলরে আমার কিছু লাগবেনা আমার সবকিছুই আছে। যে টাকাটা দিয়ে আমার জন্য কিনার চিন্তাভাবনা করছে,ঔই টাকা দিয়ে তোমার জন্য কিছু কেনো। আসলে ভাই আপনার এই পোস্টটি আমাকে খুবই আবেগ ময় করেছে।

 2 years ago 

বাবা মা-রা এমনই হয়।চাহিদা যেন তাদের বিলীন হয়ে যায় আমাদের চাহিদা মেটাবে বলে।
ধন্যবাদ ভাই 🤍

 2 years ago 

বাবা মা সব সময় আমাদের জন্য সেক্রিফাইস করেন। ঈদের মৌসুম গুলোতে তারা কোনো কাপড় না কিনে আমাদের জন্য চিন্তা করে সব সময়।এজন্য আমাদের উচিত পিতামাতার জন্য কিছু করা। এবারের ঈদে আর্থিক সংকটের জন্য মাকে কিছু কিনে দিতে পারেননি।পরের ঈদে ইনশাল্লা ঠিক হবে। ভালোবাসা নিবেন সব সময়।

 2 years ago 

স্যাক্রিফাইস যেন তাদের রক্তের সাথে মিশে গেছে ভাই।বেচে থাকুক পৃথিবীর সকল বাবা মা🖤

 2 years ago 

আসলে ভাই বাবা মায়েরা এইরকমই হয়ে থাকে। সন্তানদের হলে তারা খুশি। নিজেদের ইচ্ছাগুলো তারা আমাদের জন্য সহজেই ছেড়ে দিতে পারে।

এভাবে বলবে,"তোমায় কি আমি কিনতে বলেছিলাম এসব

আপনার বাবা হয়তো শার্টটা দেখে একটু রাগ করবে কিন্তু সে মন থেকে অনেক খুশি হবে এটা আমার বিশ্বাস। শার্টটা সুন্দর হয়েছে। শার্ট পরিহিত অবস্থায় আঙ্কেলের ছবি আমাদের সঙ্গে শেয়ার করবেন ভাই। আর পোস্টের ক‍্যাপশন টা ভালো ছিল।।

 2 years ago 

ইনশাল্লাহ ভাই,ইদের দিন নামাজ পরে এসে দেখাবোনি🌺
ভালোবাসা নিয়েন 🖤

 2 years ago 

"তোমায় কি আমি কিনতে বলেছিলাম এসব?টাকা কখন লাগে না লাগে তার কি ঠিক আছে?নিজের কাছে রেখে দিতে পারতা।

আমার মনে হয় সব বাবারা এইরকম কথাই বলে। তাদের কাছে শুধু তারা সন্তানেরা ভালো থাকুক এটাই কামনা। আপনার কথাগুলো শুনে সত্যি কিছুক্ষণ আবেগের মধ্যে চলে গিয়েছিলাম। কিন্তু আপনার বাবার জন্য একটা শার্ট এবং ভাইয়ের জন্য পাঞ্জাবি কিনেছেন দেখে ভালো লাগলো। যদিও বাবা এই কথাগুলো বলবে কিন্তু মনে মনে একটু হলেও খুশি হবে। আমাদের নিজের হাতে নিজের মানুষদের জন্য কিছু দিতে পারলে অনেক বেশি তৃপ্তি লাগে। আশা করব পরবর্তী ঈদে অবশ্যই মায়ের জন্য কিছু কিনতে পারবেন।

 2 years ago 

ইনশাল্লাহ আম্মুকেও কিছু কিনে দেবো পরের ইদে।ইচ্ছা বেশি ছিল এবারই দেওয়ার বাট তা তো হয়ে উঠলোনা😥।
অসংখ্য ধন্যবাদ এতো সুন্দর মন্তব্যের জন্য 💜

 2 years ago 

আপনার পোষ্টটি পড়ে আমার খুবই ভালো লেগেছে ভাইয়া আসলে বাবা তো বাবাই যার কোন তুলনা হয় না। পৃথিবীর সকল বাবা এ কেমন যেন এক রকম তাদের কোনো চাহিদা থাকে না তাদের কোন ঈদের মার্কেট এর প্রয়োজন হয় না শুধু আমাদের কথাই ভেবে যায় চিরদিন। ভালো থাকুক পৃথিবীর সকল বাবা

 2 years ago 

সব বাবা মাকেই জানাই হাজারো শ্রদ্ধা🌺বেচে থাকুক আজীবন।

 2 years ago 

বাবারা এমন হয় সন্তানের জন্য নিজের সবটুকু ভালবাসা উৎসর্গ করে দেয়। ঈদে নিজের জন্য কোন জামা কাপড় না কিনে সন্তানের জন্য জামা কাপড় কেনা আপ্রাণ চেষ্টা করে। আপনার পোস্টটি পড়ে খুবই ভালো লাগলো আপনাকে অসংখ্য ধন্যবাদ জ্ঞাপন করছি আপনি বাবার জন্য খুব সুন্দর একটি সাট কিনেছেন। দেখে সত্যিই মনটা ভরে গেল । এত অসাধারন পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

সত্যি বলতে শার্ট কিনবো,এমন ভেবেছি যখন থেকে তখনই একটা ভালো লাগা কাজ করছিলো মনের ভেতর।
গতকাল যখন বাবাকে শার্টটা দিয়েছিলাম বেশ রেগে গিয়েছিল যদিও,তবে পড়ার পর ভালোই প্রশংসাও করেছিল😁

 2 years ago 

আপনার পোস্ট টি পড়ে খুবই ভালো লাগলো। সত্যি বলতে প্রত্যেকটা বাবা মাই তাদের ছেলে মেয়ের জন্য জামাকাপড় কিনে তারা কখনো কিনেন না। ছেলে মেয়ের সুখের জন্য তারা অনেক কিছু করে। কিন্তু আমরা কিছু করতে চাইলে ওনারা আমাদেরকে বলে এটার কোন দরকার ছিল না। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের সঙ্গে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

বাবা মা এমনই।সন্তানের মুখে হাসি ফুটলেই যেন তাদের সব চাহিদা মিটে যায়।
ভালোবাসা রইলো আপনার জন্যও❣️

 2 years ago 

বাট বাবা নিজে কিছু নেয়না

আসলে বাবা জিনিসটি এমনই সবার জন্য জিনিস কিনে দেয় কিন্তু নিজের জন্য কিছু কিনে না। অনেক সময় দেখতে পাওয়া যায় বাবারা তাদের পুরনো পাঞ্জাবি পড়ে আছে কিন্তু সন্তানের জন্য কি কি নতুন পোশাক কিনে দিয়েছে।

আজকে আপনি আপনার বাবার জন্য একটি শার্ট কিনেছেন এই জিনিসটি দেখে আমি সত্যি মুগ্ধ হয়েছি। কেননা আমাদের উচিত বাবাদের জন্য কিছু করা।

 2 years ago 

একটা মানুষ মাথার ঘাম পায়ে ফেলে আমাদের জন্য দিনরাত পরিশ্রম করে যাচ্ছে যেন আমরা ভালো থাকি।তার জন্য সামান্য এটুকু করতে পারলেও অন্যরকম একটা মানসিক শান্তি পাওয়া যায় ভাই🌺
ধন্যবাদ আপনার গঠনমূলক মন্তব্যের জন্য 💜

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74