জীবনে ব্লকচেইনের ইতিবাচক দিকঃ পর্ব ২ || ভিডিও এডিটিং || Video Editing [10% ben. @shy-fox]

in আমার বাংলা ব্লগ3 years ago

ভূমিকাঃ

ব্লকচেইন নানাভাবে আমাদের জীবনে ইতিবাচক ভূমিকা রেখে যাচ্ছে। বিশেষ করে আমি ব্যক্তিগতভাবে প্রায় আড়াই বছর ধরে ব্লকচেইনের সাথে রয়েছি। ব্লগিং করে আমি এখানে একটা ভালো সময় পার করেছি এবং পার্টটাইম আয় এর গুরুত্বপূর্ণ মাধ্যম হিসেবে নির্বাচন করতে পেরেছি। আমার জীবনে ব্লকচেইন প্রযুক্তির প্রভাব বিষয় নিয়ে আমি ধারাবাহিকভাবে আমার কিছু অভিজ্ঞতা শেয়ার করব। আশা করি আমার অভিজ্ঞতা থেকে আপনারা কিছুটা হলেও অনুপ্রাণিত হতে পারবেন এবং এই প্রযুক্তির সাথে ভালোবাসা আরো গভীর করতে পারবেন।

2.jpg

ছবির ব্যাকগ্রাউন্ডের উৎস: Image by Gerd Altmann from Pixabay
Line Break Steem.png

পর্ব ০২ : আমার জীবনে ব্লকচেইনের ইতিবাচক দিক || ভিডিও এডিটিং

Line Break Steem.png

স্টীম ব্লকচেইনে কাজ করার কারণে আমি আরেকটি যে দক্ষতা অর্জন করতে পেরেছি সেটি হচ্ছে ভিডিও এডিটিং। আমি ব্লকচেইন প্রযুক্তি তে কাজ করার কারণে অর্থাৎ স্টিমিটে যখন কাজ করছিলাম তখন ভিডিও শেয়ারিং খুব জনপ্রিয় ছিল এবং অনেকেই ভিডিও কনটেন্ট তৈরি করত। আমিও চেষ্টা করেছিলাম এখানে ভিডিও কনটেন্ট তৈরি করে শেয়ার করতে। কিন্তু প্রথমে আমি কিছুই বুঝতে পারছিলাম না যে কোথা থেকে কিভাবে শুরু করব। তাই ভিডিও শেয়ার করার স্বার্থে বিভিন্ন টিউটরিয়াল দেখা শুরু করে দিলাম। টিউটিরিয়াল দেখতে দেখতে একটা পর্যায়ে আমি ভিডিও এডিটিং সম্বন্ধে ধারণা পেলাম এবং বুঝতে পারলাম আমাকে ভিডিও এডিটিং এর খুঁটিনাটি বিষয়গুলো জানতে হবে।

Untitled.png
ছবিঃ ফিলমোরা সফটওয়্যারের ইন্টারফেস


তবে এক্ষেত্রে কোন সফটওয়্যারটি আমার জন্য সবচেয়ে ভালো হবে সেটি নির্বাচন করতে কষ্ট হচ্ছিল। পরবর্তীতে আমি যেই সফটওয়্যারটি আমার জন্য বেছে নিয়েছিলাম সেটি ছিল ফিলমোরা(Filmora)। আমি সেই তখন থেকে এখন পর্যন্ত ভিডিও এডিটিং এর কাজ করে যাচ্ছি ফিলমোরা-তে। আমার একটা ইউটিউব চ্যানেল রয়েছে সেই ইউটিউব চ্যানেলটি আমি পরবর্তীতে তৈরি করেছিলাম। কিন্তু প্রথমে আমি আমার যাত্রা শুরু করেছিলাম ব্লকচেইন এর ভিডিও শেয়ারিং এর মাধ্যমে। এবং সেখানে ভিডিও শেয়ার করতে গিয়ে আমাকে এডিটিং শিখতে হয়েছে। আর এই ব্লকচেইন হচ্ছে আমার দক্ষতা বৃদ্ধির পেছনে মূল চাবিকাঠি কারণ আমি যদি ব্লকচেইন প্রযুক্তি-তে ভিডিও শেয়ারিং দিয়ে কাজ শুরু না করতাম তাহলে হয়তোবা আমার ভিডিও এডিটিং তা কখনোই শেখা হত না।

ভিডিও এডিটিং-এ আমার ধারণা থাকার কারণে আমি আমার এডুকেশন সংক্রান্ত বিষয়ে একটা ইউটিউব চ্যানেল খুলতে পেরেছিলাম এবং সে ইউটিউব চ্যানেলে আমি আমার শিক্ষামূলক ভিডিও টিউটোরিয়াল গুলো এডিট করে আপলোড করেছিলাম। আসলে ব্লকচেইন থেকে আমি এই ধারণাটি লাভ করেছি এবং যেটি আমার জীবনে গুরুত্বপূর্ণ প্রভাব ফেলেছে কারণ আমার ইউটিউব চ্যানেলটি পুরোটাই শিক্ষামূলক এবং সেখানে বর্তমানে সাবস্ক্রাইবারের সংখ্যা প্রায় সাত হাজারেরও বেশি। অনেকেই এখান থেকে অনেক গুরুত্বপূর্ণ টিউটোরিয়াল দেখে টেক্সটাইলের বিভিন্ন বিষয় শিখতে পারছেন। এই ব্যাপারটি কেবলমাত্র সম্ভব হয়েছে আমার ব্লকচেইন থেকে ভিডিও শেয়ারিং এবং এডিটিং এর ধারণাটি অর্জন করতে পারার কারনে।

cutting-150066_1280.png
উৎসঃ Image by OpenClipart-Vectors from Pixabay


আস্তে আস্তে একটা দীর্ঘ সময় পার হয়ে গিয়েছে এবং এই আড়াই বছরের অভিজ্ঞতা থেকে আমি অনেক ভালোভাবে ভিডিও এডিট করার দক্ষতা রাখি। আর এটি আমাকে অনেকাংশেই জীবনের দৌড়ে এগিয়ে দিয়েছে কারন আমার ইউটিউব চ্যানেল-এ অনেক সাড়া পাচ্ছি দেশ বিদেশ থেকে। সবচেয়ে বড় কথা একটা বড় জনগোষ্ঠীকে আমি টেক্সটাইল এর বেসিক বিষয়গুলো শিখাতে পারছি। এসব কিছু আসলে ব্লকচেইন প্রযুক্তির একটা অবদান আমার জন্য কারন শুরুটা এখানে হয়েছে এবং আমি আজ অবদি ব্লকচেইনেও ভিডিও শেয়ার করে যাচ্ছি।

পাশাপাশি কর্মক্ষেত্রেও আমি একটা অ্যাডভান্টেজ পেয়ে থাকি সবসময় কারণ যখনই কলেজের কোন একটা প্রমোশনাল কাজ দরকার হয় অর্থাৎ ভিডিও আকারে সেটাকে প্রেজেন্ট করা বা এডিট করার, তখন অবশ্যই আমার নাম চলে আসে কারন আমি অন্যান্যদের চেয়ে এই ক্ষেত্রে অনেকাংশেই এগিয়ে রয়েছি। এই বিষয়ে আমার একটা দীর্ঘ অভিজ্ঞতা রয়েছে এবং অনেক দিন থেকে আমি এডিটিং সঙ্গে সংশ্লিষ্ট তাই মোটামুটি এডিটিং এর খুঁটিনাটি বিষয়গুলো আমি ভালোভাবে বুঝতে পারি তাই খুব সহজে এই কাজটি করে ফেলতে পারি খুব অল্প সময়ের মধ্যে। তাই এটি আমাকে কর্ম ক্ষেত্রে অনেক বেশি কম্পিটিটিভ অ্যাডভান্টেজ দিয়ে যাচ্ছে।

youtube-4740743_1920.jpg
উৎসঃ Image by Mudassar Iqbal from Pixabay


Line Break Steem.png

আর এভাবে করেই ব্লকচেইন প্রযুক্তি আমাদের জীবনযাত্রা কে প্রভাবিত করে চলেছে এবং জীবনমান উন্নয়নে ভূমিকা রেখে চলেছে যা এক একটি জীবনের গল্প তৈরি করছে।

Line Break Steem.png

এই সিরিজে পূর্বের কিছু পোস্টের তালিকাঃ

পর্বজীবনে ব্লকচেইনের ইতিবাচক প্রভাব
০১টাইপিং এর গতি বৃদ্ধি

Line Break Steem.png

এই পোস্টের লিখা কোথাও থেকে কপি করা হয়নি। কোন তথ্য বা ছবি অন্য কোন উৎস হতে নিয়ে থাকলে সোর্স দেয়া হয়েছে

Line Break Steem.png

আমি কেঃ

আমি সাইফুল বাংলাদেশ থেকে। পেশায় শিক্ষক এবং সাবেক ব্যাংকার। পড়াশুনা করেছি প্রকৌশলবিদ্যায়। আমি আমার চিন্তাভাবনা এবং ধারণাগুলি ব্লগে শেয়ার করতে ভালবাসি। স্টিম এ ২০১৯ সাল থেকে নিয়মিত লিখালিখি করে আসছি। আমি টেক্সটাইল, অনলাইন অর্থ উপার্জন, কৃষি, প্রযুক্তি, রান্না, ও জীবন্ঘটিত অন্যান্য আরো কিছু বিষয় নিয়ে লিখি। প্রকৃতির পাশাপাশি যাওয়ার জন্য ঘুরে বেড়ানো এবং ক্রিকেট খেলা আমার শখ। আমি সর্বদা একজন শিক্ষানবিস এবং সবার থেকে শিখতে চাই। আমি বিশ্বাস করি, আমার জ্ঞান ও লিখা থেকে একজনও যদি উপকৃত হল বা নতুন কিছু শিখতে পারে তবেই আমার ব্লগে লিখালিখি সার্থক

Line Break Steem.png

Intro Steem.gif

ভোট দিন, মতামত থাকতে মন্তব্য করুন, পোস্টটি ভাল লাগলে শেয়ার করুন এবং আমাকে ফলো করুন @engrsayful

Line Break Steem.png

অন্যান্য মিডিয়াতে আমার সাথে যুক্ত হতে পারেনঃ

FacebookTwitterInstagram
YoutubeThreeSpeakDTube


Amar Bangla Blog Logo.png


Sort:  

আপনার পোস্ট গুলো খুবই সুন্দর হয় ভাই।পোস্ট গুলোর ভাষা এবং বাক্য খুব সুন্দর ভাবে উপস্থাপন করেন আপনি।অনেক ধন্যবাদ ভাই সুন্দর সুন্দর পোস্ট গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।শুভ কামনা রইলো অভিরাম।

 3 years ago 

আপনাকেও ধন্যবাদ ভাই আপনার সুন্দর মন্তব্যের জন্য

 3 years ago 

আপনার জীবনের ব্লক চেইনের গল্পটি অনেক সুন্দর। আপনার জীবনে শিক্ষনীয় বিষয় গুলো ভবিষ্যতে অনেক কাজে দিবে। অভিজ্ঞতা মানুষের জীবনে অনেক বড় পাওয়া। আপনার জন্য শুভকামনা রইল ধন্যবাদ ভাই।

 3 years ago 

অনেক শিক্ষনীয় এবং দারুণভাবে লিখেছেন ভাইয়া। আপনাকে অসংখ্য ধন্যবাদ এমন পোস্ট শেয়ার করার জন্য।

You have been upvoted by @sm-shagor A Country Representative, we are voting with the Steemit Community Curator @steemcurator07 account to support the newcomers coming into steemit.


Follow @steemitblog for the latest update. You can also check out this link which provides the name of the existing community according to specialized subject

There are also various contest is going on in steemit, You just have to enter in this link and then you will find all the contest link, I hope you will also get some interest,

For general information about what is happening on Steem follow @steemitblog.

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60925.88
ETH 2688.98
USDT 1.00
SBD 2.46