"আমার সেরা রেসিপি পোষ্ট সংগ্রহশালা" || আমি ভোজন রসিক 😋 (পর্ব -১০)

in আমার বাংলা ব্লগ2 years ago
"আমার সেরা রেসিপি পোষ্ট সংগ্রহশালা"
আমি ভোজন রসিক 😋 (পর্ব -১০)

Copy of WE ARE CLOSED instagram post.jpg

ছবিটি কেনভা দিয়ে তৈরি

শুভ দুপুর আমার বাংলা ব্লগ পরিবার। সবার সুস্বাস্থ্য কামনা করে শুরু করছি। আমরা বাঙালিরা খেতে ভীষণ পছন্দ করি, আমি নিজেও তার ব্যাতিক্রম নই। তবে অধিকাংশ ক্ষেত্রে সবজি এবং মাছ আমি সবথেকে বেশি পছন্দ করি। তাইতো অধিকাংশ রেসিপি থাকে সবজি এবং মাছ কেন্দ্রীক। আরো একটা বিষয় হলো মাংস একটু কম খেতে পছন্দ করি হয়তো সাপ্তাহে এক থেকে দুদিন খেয়ে থাকি। আমার রান্নার পোস্টগুলো আমি চেষ্টা করি সবসময়ই সুন্দর ছবি সহ, গোছানো উপস্থাপনার মাধ্যমে আপনাদের সাথে ভাগ করে নিতে। জানিনা কতটুকু ভালো লাগে আপনাদের কাছে, তবুও আমার চেষ্টার কোন ত্রুটি থাকে না। বিশেষ করে রেসিপি পোষ্টের সংগ্রহশালা থাকলে আমার জন্য সুবিধা হয় সবথেকে বেশি কারন ইদানিং বেশ ভুলো মনের হয়ে গেছি। তাই মাঝে মাঝেই অনেক খাবার রেসিপি ভুলে যাই, এই পোস্টটি আমায় বেশ উপকারে আসে। যাক অনেক বকবক করলাম চলুন ফিরে যাই মূল সংগ্রহশালায়।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ.png

রেসিপি পোষ্ট সংগ্রহশালা

Screenshot_2022-11-16-11-04-18-57_40deb401b9ffe8e1df2f1cc5ba480b12.jpg

পোস্ট লিংক নিচে 👇

শিমের বিচির খাইস্যা রান্না 😋 || শুধু খেতেই মন চায়।

এখানে শিমের বিচি দিয়ে খাইস্যা রান্না করেছিলাম। শীত এলেই এই খাবারটি খেতে মন চায় বারবার। বিশেষ করে মাছের মাথা দিয়ে এই খাবারটি তৈরি করলে শুধু খেতেই মন চায়। আমার এই পোস্টে ভীষণ সহজ করে কিভাবে শিমের বিচি দিয়ে খাইস্যা রান্না করা যায় তাই দেখিয়েছি। আর তরকারির কালারটা ভীষণ সুন্দর এসেছিল।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ.png

Screenshot_2022-11-16-11-05-32-71_40deb401b9ffe8e1df2f1cc5ba480b12.jpg

পোস্ট লিংক নিচে 👇

মুশুরির ডাল দিয়ে পাটশাক রান্না || যেমন স্বাদ তেমন পুষ্টিকর।

মুশুরির ডাল দিয়ে পাটশাক খুব ভালো লাগে খেতে। আমি শাকের তেমন ঝোল পছন্দ করিনা কিন্তু এই পাটশাক দিয়ে ডাল এভাবে রান্না করলে জাষ্ট খেতেই মন চায়। ভীষণ সুস্বাদু খাবার এটি বলতেই হবে। দেখে আসুন আমার রেসিপি আর তৈরি করে ফেলুন স্বাদের খাবারটি।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ.png

Screenshot_2022-11-16-11-06-24-53_40deb401b9ffe8e1df2f1cc5ba480b12.jpg

পোস্ট লিংক নিচে 👇

মুরগির মাংসের কাচ্চি বিরিয়ানি 😋|| ভরপেট খানাপিনা 😋

কাচ্চি বিরিয়ানি কে না পছন্দ করে বলুন। আমি মুরগির মাংসের কাচ্চি বিরিয়ানি সবথেকে বেশি পছন্দ করি। বাসায় যদি এটি তৈরি করা হয় সবথেকে বেশি পছন্দ করে আমার মেয়ে ঈলমা। তাইতো তৈরি করেছিলাম এই সুস্বাদু খাবারটি। তৈরি প্রনালী ভীষণ সহজ করে দেখিয়েছি এখানে, আপনি চাইলে তৈরি করতে পারেন।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ.png

Screenshot_2022-11-16-11-07-23-08_40deb401b9ffe8e1df2f1cc5ba480b12.jpg

পোস্ট লিংক নিচে 👇

গুড়ের স্বাদে বেলের শরবত তৈরি || তৃষ্ণা নিবারণের সাথে পুষ্টি জরুরী।

বেলের শরবত ভীষণ ভালো শরীরের জন্য। এর বেশ কিছু ঔষধিগুণ রয়েছে। তাইতো সুযোগ পেলেই খাওয়া হয় শরবতটি। যদিও গরমের সময় বেশি খাওয়া হয় তবুও বলবো বেলের শরবত যেকোন সময় খেতে পারবেন পেটে গোলযোগ দেখা দিলে। দেখে নিন চমৎকার এই তৈরি প্রক্রিয়াটি।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ.png

এই ছিল আমার আজকের আয়োজন আশাকরি সবার ভালো লেগেছে। আমার রেসিপি পোষ্ট অনেক গুছিয়ে উপস্থাপন করার চেষ্টা করি, নতুনরা চাইলে পোস্টগুলো দেখে কিভাবে রেসিপি পোষ্ট উপস্থাপন করা যায় দেখে নিতে পারেন। আজকের মতো বিদায় নিচ্ছি।

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPjVagCKakAuSTsQyj2bkd5a1qGy627tazWyRR8KvSGF5XUzUYGAJxbEm1Wagp...oir1T9XCqiGTh8bScur5DPK6L8ezK64pgqQkMoRLpnbMPpgM39QfD85m551fNjvVZABToby9FGtQTSDLritVkg3vFrE74djU36yesYz7VGsMpQkZ3P14kTotDL.png

banner-abbVD.png


আমাদের উইটনেসকে সাপোর্ট করুন

"Please support Bangla Witness"

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JTrGU8e1FPUaNdHG5vjXyg2xthV78bDEmEVvKCQpyzX1kq8gAVzGsPp9GqJVRWxb6T9y35PZmQehnLjELdKKmnhdxQjDuny4.png

https://steemitwallet.com/~witnesses



VOTE @bangla.witness as witness

witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy

witness_vote.png

Sort:  
 2 years ago 

আপনি সবসময় লোভনীয় রেসিপি আমাদের সাথে শেয়ার করেন আর আজকে সেই লোভনীয় রেসিপিগুলো রিভিউ আকারে পুনরায় আমাদের মাঝে তুলে ধরেছেন। তবে আমার কাছে মুরগির মাংসের কাচ্চি বিরানী রেসিপি টা সবচেয়ে বেশি লোভনীয় লেগেছে ভাইয়া।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্যের মাধ্যমে অনুপ্রাণিত করার জন্য 🥀

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 years ago 

ভাই আপনার রেসিপিগুলো সব সময় আনকমন এবং ইউনিক হয়ে থাকে।আর এই ইউনিক এবং আনকমন রেসিপি গুলো একসঙ্গে দেখার সুযোগ করে দিলে কার না ভালো লাগে। ধন্যবাদ ভাই এত সুন্দর একটি সুযোগ সৃষ্টি করে দেওয়ার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপু। আপনি আপনার একজন খুব ভালো পাঠক আমি জানি। পোস্টটি পড়ার জন্য ধন্যবাদ জানাই।।।

 2 years ago 

ভাইয়া আপনার আগের রেসিপি গুলো আমার দেখা হয়নি ।এই পোস্টের মাধ্যমে আমি সবগুলো পোস্ট দেখে নিতে পারলাম।সবগুলো রেসিপি ভালো লেগেছে আমার তবে শিমের বিচির রান্নাটি অনেক ইউনিক লেগেছে ভাইয়া।ধন্যবাদ আপনার রেসিপিগুলো একসাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যের জন্য 🥀।
জি আপনি চাইলে আমার পোস্টগুলো দেখে আসতে পারেন এবং উপস্থাপনা সম্পর্কে ধারণা নিতে পারেন।

 2 years ago 

আপনি যে ভোজন রসিক তা আপনার পোস্ট গুলো দেখলেই বোঝা যাচ্ছে। সব গুলো রেসিপি পোষ্ট দারুন ছিলো। আমার কাছে সব থেকে মুরগির মাংসের কাচ্চি বিরিয়ানি বেশি ভালো লেগেছে। মুরগির মাংসের কাচ্চি বিরিয়ানি কখনো খাইনি। আপনার রেসিপি দেখে শিখে নিলাম। বাসায় তৈরি করে জমিয়ে খাবো। আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

হ্যা মুরগির মাংসের কাচ্চি বিরিয়ানি আমাদের সবার প্রিয় খাবার। ধন্যবাদ লিমন চমৎকার মন্তব্যের মাধ্যমে অনুপ্রাণিত করার জন্য 🥀

 2 years ago 

এইটা সত্যি যে আপনার উপস্থাপনা গুলা সবসময় সেরা হয় বিশেষ করে আপনার মার্ক ডাউন,ছবিগুলো আর আপনার লেখা।আর এইটা ভালো উদ্যোগ,এরকম নিজের একটা আর্কাইভড থাকা দরকার তাহলে জিনিসগুলো মনে থাকবে ভালো।

 2 years ago 

হ্যা এরকম সংগ্রহশালা থাকলে ভীষণ উপকার হবে আমার, তাইতো পোস্টটি করলাম।
ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্যের মাধ্যমে অনুপ্রাণিত করার জন্য 🥀

 2 years ago 

ভাইয়া আপনার সবগুলো রেসিপি পোষ্ট আগে দেখা হয়নি। আজকে রিভিউ দেওয়ার কারণে সবগুলো একসাথে দেখতে পেলাম। সবগুলো খাবার ইউনিক এবং মজাদার খাবার ছিল। ইউনিক রেসিপি দেখলে ভিশন খেতে মন চায়। গুড়ের বেলের শরবত খেতে আমার বরাবরই অনেক ভালো লাগে।মুশুরের ডাল দিয়ে পাটশাক রান্না রেসিপি টা অনেক সুস্বাদু হয়েছে দেখে মনে হচ্ছে। ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর একটি রিভিউ পোস্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাই।
বেলের শরবত আমার সবসময়ই ভীষণ ভালো লাগে।
তাইতো দিয়েছিলাম রেসিপিটি।

 2 years ago 

একসাথে এত সুন্দর সুন্দর রেসিপি দেখতে কার না ভালো লাগে। তবে খেতে পারলে আরও ভালো হতো।ধন্যবাদ এতগুলো সুন্দর রেসিপি শেয়ার করার জন্য

 2 years ago 

অনেক ধন্যবাদ আপু চমৎকার মন্তব্যের মাধ্যমে অনুপ্রাণিত করার জন্য।
অনেক দিন পর আপনার মন্তব্য পেয়ে ভালো লাগছে। খুব ভালো থাকুন দোয়া রইল।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 68152.98
ETH 3536.22
USDT 1.00
SBD 2.86