লাইফ স্টাইল ‌|| ডাইপোস্টের জন্য বিভিন্ন প্রকার সামগ্রিক ক্রয় ||

in আমার বাংলা ব্লগlast month

আজ - শনিবার

২৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
জুন ০৮ , ২০২৪ খ্রিষ্টাব্দ

🌺 চলুন শুরু করি 🌺

হিন্দু ভাইদের নমস্কার এবং মুসলমান ভাইদের কে সালাম জানিয়ে আজকের নতুন আরেকটি ব্লগ শুরু করতে যাচ্ছি..! আশা করি সবাই শেষ পর্যন্ত পাশে থাকবেন

প্রতিদিন আপনাদের মাঝে আমি নিত্য নতুন অনেক ধরনের পোস্ট শেয়ার করে থাকি । তবে আজকে লাইফ স্টাইলের একটা ছোট্ট অংশের সুন্দর একটি মুহূর্তের কিছু অভিজ্ঞতা আপনাদের মাঝে শেয়ার করব । তবে চলুন শুরু করি..... আমাদের কমিউনিটি তে যারা নতুন , নতুন ডাই পোস্ট শেয়ার করে তাদের প্রত্যেকের জন্য আমার মনের অন্তস্থল থেকে ভালোবাসা জানাই। আসলে ডাই পোস্ট করতে হলে কতটা যে পরিশ্রম করতে হয় সেটা যিনি করেন উনি একমাত্র হয়তোবা উপলব্ধি করতে পারেন কারণ এর আগে আমি প্রচুর ডাই পোস্ট করতাম, বিভিন্ন রকম রঙ্গিন কাগজের ফুল থেকে শুরু করে মাটির বিভিন্ন জিনিস পাতি অনেক তৈরি করেছি । তবে এখন যেহেতু বাইরে, বাইরে থাকতে হয় তাই তেমন করে সময় করে উঠতে পারি না আবার অনেক সময় সময় মিললেও সুযোগ হয়ে ওঠেনা। যাইহোক সে কথায় না যাই, বাড়িতে এসেই প্রথমে আমার ছোট বোনের সঙ্গে দেখা হয় আপনারা হয়তোবা জেনে থাকবেন ওর নাম হচ্ছে ঈমা । আমাদের কমিউনিটির একজন ভেরিফাইড মেম্বার তো, ওর সঙ্গে এসে অনেক গল্প করলাম এবং ওর দিনকাল কেমন যাচ্ছে এবং আমার কেমন যাচ্ছে এসব বিষয়ে কথা বলছিলাম।

IMG_20240519_104855_029-01.jpeg

অনেকক্ষণ যাবৎ আমরা ভাব আদান-প্রদান করার পরে ও আমাকে শেয়ার করলো যে ওর নাকি ডাই পোস্ট করতে অনেক ইচ্ছে করে তবে বিভিন্ন প্রকার এসব সামগ্রী ক্রয় করার জন্য বাইরে যাওয়ার সময় করে উঠতে পারছি না। বিষয়টা শুনে আমি ওকে বললাম যে, যেহেতু আমি এখন চলে এসেছি এই তোমার আর এ বিষয়ে চিন্তা করতে হবে না । আমি দুপুরের গোসলটা শেষ করে বাইরে গিয়ে তোমার জন্য ডাই পোস্টের সরঞ্জাম গুলো ক্রয় করে আনছি । তুমি আমাকে একটু লিস্ট করে দাও কি, কি তোমার লাগবে। তারপরে ও বলল যে রঙিন পেপার কয়েকটি রং অথবা পেন্সিল এইসব, তো আমি এগুলো মোটামুটি মোবাইলে নোট করে নিয়ে গোসল শেষ করে চলে গেলাম এগুলো ক্রয় করার উদ্দেশ্যে। আসলে আমাদের গ্রামের আশেপাশের দোকানগুলোতে এগুলো তেমন একটা পাওয়া যায় না । এগুলো ক্রয় করতে হলে আবার শহরে যাওয়া লাগে আর এখান থেকে শহর যেহেতু মোটামুটি ভালোই দূরে তাই ইমা ওগুলো একা , একা ক্রয় করার সুযোগ পাচ্ছিল না। যাই হোক বাইকটা নিয়ে বের হয়ে গেলাম এগুলো ক্রয় করার জন্য।

IMG_20240519_104818_874-01.jpeg

এবার বাজার উপরে গিয়ে একটা ভাইয়ের সঙ্গে পরিচয় হলাম লোকটা দেখে বেশ ইনোসেন লাগছিল ।তাই ওনার সঙ্গে কিছুক্ষণ কথা বলার পরে বললাম যে ভাই আমার এই এই জিনিসগুলো লাগবে আপনার কাছে কি এগুলো পাওয়া যাবে? উনি বলল যে এগুলা বর্তমানে আমার স্টকে রয়েছে আপনি চাইলে আমি এগুলো দিতে পারব আপনাকে। এভাবে আর কিছুক্ষণ কথা বলার পরে আমি আমার নোটপ্যাড থেকে যে যে সরঞ্জাম গুলো লাগবে ওগুলো লিস্ট করে উনাকে বলে দিলাম। তারপরে উনি একের পর এক সব সামগ্রীগুলো বের করতে শুরু করলেন, এর ভিতরে ছিল ৭-৮ রকমের রঙ্গিন কাগজ, পেন্সিল, রং তুলি, আঠা ইত্যাদি। তো এগুলো ক্রয় করার পরে আমি বললাম যে একটা প্যাকেটে ভালো করে প্যাক করে দিতে কারণ অনেক সময় একটু স্পিডে বাইক চালালে বাতাসের কারণে এই প্যাকেটগুলো ছিরে যায়। তারপরে ওনি ডবল পেপার দিয়ে ভালো করে এটা প্যাক করে দিলেন এবং মোটামুটি 130 টাকার মত বিল আসলো। এবার আমি বিলটা মিটিয়ে বাড়ির দিকে আবার রওনা দিলাম।

IMG_20240519_105119_472-01.jpeg

লোকটির নাম ছিল সলিমুল্লাহ । হয়তো উনি এখানে নতুন দোকান দিয়েছিল কারণ এর পূর্বে এর আগে আমি এই দোকানটা দেখি নাই এখানে।ওনার কাছ থেকে যখন জিনিসপাতি গুলো ক্রয় করে মোটামুটি আমি সন্তুষ্ট হয়েছি কারণ উনি এগুলো প্রায় পাইকারি দামে আমার কাছ থেকে নিয়েছিল, উনাকে প্রথমে আমি বলেছিলাম মোটামুটি অনেকগুলো জিনিস নিব আপনি কিছু কম করে রাইখেন। ‌ তো তারপরে উনি এক ক্যালকুলেটর বের করে সব জিনিসের উপর থেকে আমাকে কিছু ডিসকাউন্ট দেয় এবং সেখান থেকে মোটামুটি ৩০ থেকে ৪০ টাকা হয়তোবা ডিসকাউন্ট পেয়েছিলাম। যাই হোক সবশেষে বাসায় গিয়ে তোমার হাতে ওগুলো তুলে দেই তারপর ইমা একটা মুচকি হাসি দেয় 🤭। ছোট বোনের‌ মুচকি হাসিটা দেখে সত্যি প্রাণটা যেন জড়িয়ে গিয়েছিল যাই হোক তারপরে ওকে আমি একটু পরামর্শ দিলাম ভালো করে একটিভিটি বজায় রাখতে হবে এবং নিয়মিত কাজ করতে হবে। কারণ এটা ভবিষ্যতে অনেক ভালো একটা পজিশন আমাদের নিয়ে যাবে ইনশাল্লাহ। হয়তোবা এগুলো বুঝেছে ও এবং থেকে ভালো করে কাজ করছে।

IMG_20240519_104840_247-01.jpeg

যাহোক আপনাদের সবাইকে ধন্যবাদ এতক্ষণ পাশে থেকে আমার ছোট্ট এই ব্লগটি উপভোগ করার জন্য আবারো খুব শীঘ্রই এমন সুন্দর কিছু মুহূর্তের অনুভূতি এবং নতুন নতুন টপিকের উপর ব্লগ বানিয়ে আপনাদের এন্টারটেইন্ট করার চেষ্টা করব। ‌‌ তো সবাইকে আল্লাহ হাফেজ খুব শীঘ্রই আবার দেখা হচ্ছে। ততক্ষণ সবাই সুস্থ থাকুন ভালো থাকুন এবং আমার বাংলা ব্লগের সাথেই থাকুন ধন্যবাদ।

ব্লগার@emonv
ডিভাইসInfinix note 11 pro
শ্রেণী ‌লাইফ স্টাইল

🔚 সমাপ্তি

Screenshot_20240511-225100.jpg

আমার নাম মোঃ ইউনুস আলী ইমন। বর্তমানে আমি সিরাজগঞ্জ মৎস ইনস্টিটিউট এর একজন ছাত্র হিসেবে পড়াশোনা করছি। এছাড়া পরিচয় দেওয়ার মতো এখনো কিছু করে উঠতে পারেনি তবে নিজের ব্যক্তিত্ব এবং ক্যারিয়ারের উপরে কাজ চলমান......। আমি নিজেকে ভেঙে চুড়ে নতুন করে আবিষ্কার করতে অনেক পছন্দ করি এবং আমি মানুষকে সাহায্য করতে অনেক ভালোবাসি। আমি প্রায়শই নিজেকে আবিস্কার করি। কেননা এটা আমার কথায় এবং লিখাতে নতুন স্বাদ যুক্ত করে, যার ফলে আমি নিজের সবথেকে ভালো টুকু আপনাদের মাঝে উপস্থাপন করতে পারি। আমি প্রতিদিন একবার নিজের সাথে কথা বলি, কারণ এটা আমার নিজের প্রতি আত্মবিশ্বাস আরো বাড়িয়ে দেয়। আমি ভ্রমণ করতে এবং ফটোগ্রাফি করতে অনেক পছন্দ করি। আমি প্রতিনিয়ত নতুন ,নতুন মানুষদের সাথে মিশে তাদের জীবনের অভিজ্ঞতার ভালোটুকু আমার জীবনে বাস্তবায়িত করতে পছন্দ করি। আপনাকে স্বাগতম আমার সম্পর্কে জানতে আগ্রহী হওয়ার জন্য। ভালোবাসা রইলো অবিরাম সবাইকে 💝।

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPjVagCKakAuSTsQyj2bkd5a1qGy627tazWyRR8KvSGF5XUzUYGAJxbEm1Wagp...Lv2At2mGmrfEMg6f1U32Fbx5AMXoYvtwxPoGN64iEBA4Rv1YhRRuUftAwRmKthwLZXLSTwWxtFD7Sj1QyBBErTgPny6vsjAKSJvXy9ovR9TDNhx7vqPZQ8nKqg.png


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last month 

বন্ধু তুমি আজকে আমাদের মাঝে খুবই সুন্দর একটি পোস্ট নিয়ে হাজির হয়েছ। তুমি দেখছি ডাই পোস্টের জন্য বেশ কিছু প্রয়োজনীয় জিনিস ক্রয় করলে। তাছাড়া ডাই পোস্ট করার জন্য তুমি যে জিনিসপত্রগুলো কিনেছো এগুলো প্রয়োজন। কেননা এগুলো না হলে সেই পোষ্টের সৌন্দর্যতা বৃদ্ধি করা যায় না। তবে যেহেতু জিনিসপত্র গুলো কিনেই ফেলেছ। তাহলে এখন থেকে অবশ্যই তোমার পোস্টের মাধ্যমে ডাই পোস্ট দেখতে পাবো। তোমার ডাই পোস্টের অপেক্ষায় রইলাম। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 last month 

আপনার পোস্টটি পড়ে মনে হলো যে আপনি একজন অত্যন্ত মনোযোগী এবং সৃজনশীল ব্যক্তি। আপনার লেখায় আপনার পরিবারের প্রতি ভালোবাসা এবং আপনার বোনের প্রতি যত্নের অনুভূতি স্পষ্টভাবে প্রকাশ পেয়েছে। আপনার ব্লগের মাধ্যমে আপনি নিজের জীবনের সুন্দর মুহূর্তগুলো শেয়ার করেছেন, যা পাঠকদের মনে এক অনন্য ছাপ রেখে যায়। আপনার লেখনীতে আপনার সততা এবং উদারতা প্রতিফলিত হয়েছে, যা আমাদের সকলকে অনুপ্রাণিত করে। আপনার পোস্ট পড়ে আমি আপনার পরবর্তী লেখার জন্য অপেক্ষায় রইলাম। ধন্যবাদ।

 last month 

অনেক ভালো লাগলো পোস্টটি পড়ে। আসলে বিভিন্ন প্রকারের ডাই পোস্ট তৈরি করে আমার বাংলা ব্লগ কমিউনিটিতে শেয়ার করার জন্য তোমার এই বিশাল প্রচেষ্টাকে সত্যি আমি প্রশংসা করি। আমি আশা করি আগামী দিনে তোমার নিকট থেকে অনেক সুন্দর সুন্দর ডাই পোস্ট আমরা পড়তে পারবো।

 last month 

আসলে ভাইয়া একজন মহিলার পক্ষে চাইলেও সব সময় সবকিছু সম্ভব হয় না। আর এগুলো তৈরি করতে একটু সময় আর ধৈর্যের প্রয়োজন। আপনি বেশ ভালো করেছেন এগুলো বোনকে কিনে দিয়ে। আসলে ভাই বলে কথা। ধন্যবাদ ভাইয়া আপনার পোস্ট পড়ে অনেক ভালো লাগলো

 last month 

আসলে এটা ঠিক ডাই পোস্ট করতে অনেক পরিশ্রম করা লাগে আবারো বেশি কিছু সামগ্রী ও লাগে। তুমি তোমার ছোট বোনের পোস্ট বানানোর জন্য বিভিন্ন সামগ্রী ক্রয় করে এনে দিয়েছো জেনে ভালো লাগলো। যাইহোক ধন্যবাদ লাইফস্টাইল নিয়ে এই সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।।

 last month 

আপনার পোস্টটি পড়ে অনেক ভালো লাগলো। ডাই পোস্ট তৈরি করতে অনেক জিনিসপত্র লাগে এবং পরিশ্রম করতে হয় সময়ও অনেক চলে যায়। ডাইপোস্ট গুলো তৈরি করতে অনেক ধৈর্যের ও প্রয়োজন হয়। যে জিনিসগুলো কিনেছেন এগুলো প্রত্যেকটা ডাই পোষ্টের সুন্দর্য বৃদ্ধি করে। অনেক ধন্যবাদ লাইফস্টাইল নিয়ে এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64689.90
ETH 3450.92
USDT 1.00
SBD 2.50