ক্রিয়েটিভ রাইটিংঃ- ভ্রমণেই প্রশান্তি

in আমার বাংলা ব্লগ5 days ago

আজ - শুক্রবার

১৭ জুলাই, ১৪৩১ বঙ্গাব্দ
মে ২৪, ২০২৪ খ্রিষ্টাব্দ

🌺 চলুন শুরু করি 🌺

হিন্দু ভাইদের নমস্কার এবং মুসলমান ভাইদের কে সালাম জানিয়ে আজকের নতুন আরেকটি ব্লগ শুরু করতে যাচ্ছি..! আশা করি সবাই শেষ পর্যন্ত পাশে থাকবেন

car-6603726_1280.jpg

source

ভ্রমণে প্রশান্তি এই কথাটি আমি আমার জীবন থেকে অনেকবার প্রমাণ পেয়েছি। আমি জানিনা আপনারা আমার কথার সঙ্গে একমত হতে পারবেন কিনা তবে আমার মনে হয় মানুষ ভ্রমণ করার মধ্য দিয়ে যে আনন্দ পাই পৃথিবীর খুব কম জায়গা থেকে এই আনন্দটা উপভোগ করতে পারে। ‌ ছোটবেলা থেকে আমি ভ্রমন করতে এবং নতুন, নতুন অভিজ্ঞতা অর্জন করতে অনেক বেশি পছন্দ করি।‌ তবে একটা কথা বলে রাখা ভালো সেটা হচ্ছে লং জার্নি আমার কিন্তু একেবারেই পছন্দ না কারণ আমার শরীর একটু অন্যরকম, বেশি প্রেসার দিতে পারি না লং জার্নি করতে গেলে শরীরের অবস্থা খারাপ হয়ে যায়। এবং আর কিছু পার্সোনাল সমস্যা তো রয়েছে সেগুলোতে না যাই। তবে জার্নি করার মধ্যে যে আনন্দ রয়েছে এটা কিন্তু সঠিক। যখন ছোটবেলায় সাইকেল কিনে ছিলাম তখন কয়েকটি বন্ধুর সাথে করে নিয়ে অনেক দূর দুরন্ত চলে যেতাম ভ্রমন করার জন্য। কারণ কেন জানিনা সাইকেলের চাকা যখন ঘুরত তখন ফিরে ফিরে হাওয়া গায়ে এসে লাগতো তখন যেন অন্যরকম একটা প্রশান্তি লাগতো।

path-6567149_1280.jpg

source

তবে এভাবে সাইকেলে ভ্রমণ করতে, করতে আর সাইকেলের বয়সটা থাকলো না। এখন বাইকের সখ জেগে উঠেছে, এবার যখন বাইক হয়ে গেছে তখন ভ্রমণ করতে আরো বেশি মজা লাগে কারণ আগে তো কষ্ট করে সাইকেলের পেডেল ঘুরিয়ে বিভিন্ন জায়গায় যেতে হতো এর কারণে যেমন শরীরটা টাইয়াট হয়ে যেত তেমনি ভাবে বেশি দূর পর্যন্ত যেতে পারতাম না।কিন্তু এখন ভ্রমণ করার পরিধিটা অনেক বেশি বৃদ্ধি পেয়েছে এবং সারাদিন মন চায় বাইকের উপরেই থাকি এবং এই সুন্দর পৃথিবীটা ভ্রমণ করে ,করে দেখি। মাঝেমধ্যে যখন মহৎ সৃষ্টি কর্তা সৃষ্টি নিয়ে চিন্তা করি তখন শুধু ভেবে যাই কি সুন্দর এবং নিখুঁতভাবে আমাদের এই বিশ্বব্রহ্মাণ্ড তৈরি করেছেন তিনি আসলেই প্রশংসনীয় আর মহান আল্লাহতায়ালা সৃষ্টির প্রত্যেকটা জিনিসই খুব সুন্দর এবং নিখুত। একদিন মনে আছে আমি এবং রাসেল দুজনে মিলে ঘুরে ফেরার জন্য আমার সাইকেলটা নিয়ে একটু বাইরে গিয়েছিলাম তখন হঠাৎ মন চাইলে যে আজকে যেদিকে মন চাই সে দিকে শুধু ঘুরবো আর ঘুরবো।

road-4707345_1280.jpg

source

তবে আমার একটা সুবিধা কি জানেন? ওই ছেলেটাকে আমি যেই কথা বলি সেই কথাই মেনে নেয় এবং আমার সাথে সবসময় থাকে জানিনা হয়তোবা আমাদের আত্মার মিল হয়ে গেছে এজন্য আমি ওর চাহনিটা বুঝি এবং আমি কি চাই ওটা ও খুব বুঝে এ জন্য আমাদের ভিতরে আন্ডারস্ট্যান্ডিং টা অনেক ভালো। তো আমি সাইকেল নিয়ে যাচ্ছিলাম তখন দেখলাম যে ও হেঁটে, হেঁটে ও কোথায় যাচ্ছে আমি বললাম রাসেল সাইকেলে উঠবি ও কিন্তু এটা প্রশ্ন করল না যে কোথায় যেতে হবে? শুধু উঠে বসলো এবং দুজনে মিলে চললাম রায়পুরের দিকে ঘুরতে। তারপরে একটা সময় পর আকাশে ঘন মেঘ জমে আসলো এবং কিছুক্ষণের মধ্যেই মুষলধারে বৃষ্টি শুরু হয়ে গেল। এখন আমাদের কাছে যেহেতু মোবাইল ছিল তাই একটা মুদির দোকানে থামলাম এবং ওখান থেকে কয়টি পলিথিন প্যাকেট নিয়ে মোবাইলগুলো জড়িয়ে আবার টুকটাক করে চলতে শুরু করলাম।

road-5089188_1280.jpg

source

এবার হঠাৎ বৃষ্টি এসে গাছ থেকে আম পরতে শুরু করল দেখলাম অনেকেই আম কুড়াচ্ছে । আমরাও দুজনে মিলে ওদের সাথে আম কুড়াতে শুরু করলাম এবং আমি মনে হয় চার থেকে পাঁচটা আম নিয়েছিলাম এবং ও অনেকগুলো আম নিয়েছিল তারপরে দুজনে মিলে বৃষ্টিতে ভিজছিলাম এবং পাকা আম খাচ্ছিলাম। আমগুলো খেতে অনেক সুস্বাদু ছিল কারণ গাছপাকা সবকিছুই খেতে বেশ মজা লাগে ।আপনারা কেউ বৃষ্টির দিনে এমন গাছ পাকা আম খেয়েছেন কিনা চাইলে কমেন্টে জানাতে পারেন আমার জীবনে আমি এমন আম অনেক খেয়েছি এবং এই বৃষ্টির দিনে আম খেতে কিন্তু বেশ মজাই লাগে। তো এভাবে ভ্রমণ করতে ,করতে এক সময় বুঝতে পারলাম যে বৃষ্টি নেমেছে এটা থামতে অনেক সময় লেগে যাবে । তাই বাড়ির দিকে আবার রওনা হলাম। এবার রাস্তার পাশে যে কাজগুলো রয়েছে ওখান থেকে কয়েকটি আম আমি বাড়ির জন্য নিয়ে নিলাম ।তারপরে বাড়িতে এসে গোসল শেষ করে ওই আমগুলো খাচ্ছিলাম এবং বৃষ্টি পড়া দেখছিলাম। আপনাদের জীবনে এমন অভিজ্ঞতা থাকলে কমেন্টে জানাতে পারেন ধন্যবাদ সবাইকে পাশে থেকে ব্লগটা উপভোগ করার জন্য।

ব্লগার@emonv
ডিভাইসInfinix note 11 pro
শ্রেণী ‌ক্রিয়েটিভ রাইটিং

🔚 সমাপ্তি

Screenshot_20240511-225100.jpg

আমার নাম মোঃ ইউনুস আলী ইমন। বর্তমানে আমি সিরাজগঞ্জ মৎস ইনস্টিটিউট এর একজন ছাত্র হিসেবে পড়াশোনা করছি। এছাড়া পরিচয় দেওয়ার মতো এখনো কিছু করে উঠতে পারেনি তবে নিজের ব্যক্তিত্ব এবং ক্যারিয়ারের উপরে কাজ চলমান......। আমি নিজেকে ভেঙে চুড়ে নতুন করে আবিষ্কার করতে অনেক পছন্দ করি এবং আমি মানুষকে সাহায্য করতে অনেক ভালোবাসি। আমি প্রায়শই নিজেকে আবিস্কার করি। কেননা এটা আমার কথায় এবং লিখাতে নতুন স্বাদ যুক্ত করে, যার ফলে আমি নিজের সবথেকে ভালো টুকু আপনাদের মাঝে উপস্থাপন করতে পারি। আমি প্রতিদিন একবার নিজের সাথে কথা বলি, কারণ এটা আমার নিজের প্রতি আত্মবিশ্বাস আরো বাড়িয়ে দেয়। আমি ভ্রমণ করতে এবং ফটোগ্রাফি করতে অনেক পছন্দ করি। আমি প্রতিনিয়ত নতুন ,নতুন মানুষদের সাথে মিশে তাদের জীবনের অভিজ্ঞতার ভালোটুকু আমার জীবনে বাস্তবায়িত করতে পছন্দ করি। আপনাকে স্বাগতম আমার সম্পর্কে জানতে আগ্রহী হওয়ার জন্য। ভালোবাসা রইলো অবিরাম সবাইকে 💝।

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPjVagCKakAuSTsQyj2bkd5a1qGy627tazWyRR8KvSGF5XUzUYGAJxbEm1Wagp...Lv2At2mGmrfEMg6f1U32Fbx5AMXoYvtwxPoGN64iEBA4Rv1YhRRuUftAwRmKthwLZXLSTwWxtFD7Sj1QyBBErTgPny6vsjAKSJvXy9ovR9TDNhx7vqPZQ8nKqg.png


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 5 days ago 

অনেকদিন পর একটি ভ্রমণ প্রেমিক মানুষকে খুঁজে পেলাম। ভ্রমণ করতে আমারও ভালো লাগে। আসলে ভ্রমণের মধ্যে অনেক আনন্দ রয়েছে ভালো লাগা রয়েছে। কিন্তু ভ্রমন করতে যাওয়ার পূর্বে বের হতে মন চায় না। এটা একটা সমস্যা। আর আম কুড়ানোর বিষয়টা কিন্তু বেশ দারুন ছিল।

 5 days ago 

জার্নি করার মধ্যে জীবনের আনন্দটুকু খুঁজে পাওয়া যায়। শুধু আনন্দ পাওয়া যায় না জীবনে অনেক অভিজ্ঞতা হয় অনেক কিছু দেখার সুযোগ হয়। বিশেষ করে অনেক কিছু শিক্ষনীয় বিষয় থাকে জার্নির মধ্যে। আর আপনার যেহেতু সমস্যা রয়েছে তাহলে তো এত বেশি জার্নি করতে পারবেন না। জার্নি নিয়ে আপনি খুব সুন্দর অনুভূতি প্রকাশ করলেন। ভীষণ ভালো লেগেছে আপনার লেখাগুলো পড়ে।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.029
BTC 67557.12
ETH 3500.56
USDT 1.00
SBD 2.70