রেসিপি পোস্ট || গ্রামীণ স্টাইলে সরিষা বাটা এবং ডিম ভুনার সুস্বাদু ‌রেসিপি‌ ||

in আমার বাংলা ব্লগlast month

Picsart_24-05-23_20-42-05-174.jpg

আজ - সোমবার

১৩ জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
মে ২৭, ২০২৪ খ্রিষ্টাব্দ

🌺 চলুন শুরু করি 🌺

হিন্দু ভাইদের নমস্কার এবং মুসলমান ভাইদের কে সালাম জানিয়ে আজকের নতুন আরেকটি ব্লগ শুরু করতে যাচ্ছি..! আশা করি সবাই শেষ পর্যন্ত পাশে থাকবেন

মানুষের বেঁচে থাকার জন্য খাদ্য প্রয়োজন, আর মানুষ এই খাবারকে অনেক মুখরোচর এবং সুস্বাদু করার জন্য বিভিন্ন রকম রেসিপি তৈরি করেন। সেই ধারাবাহিকতাই আজকে আমি আপনাদের মাঝে সুস্বাদু একটি গ্রামীন রেসিপি শেয়ার করতে যাচ্ছি। আশা করি আপনাদের রেসিপিটা বেশ ভালই লাগবে। এই ধরনের রেসিপি সচরাচর আমার তেমন একটা খাওয়া হয় না, যখন বাড়িতে ছিলাম তখন আম্মুকে বলেছিলাম যে আম্মু চলো দুজনে মিলে আজকে একটা ইউনিক‌ রেসিপি তৈরি করা যাক। অনেকদিন এ ধরনের রেসিপি খাওয়া হয় না, আম্মু বলল এটা তো করাই যায়। আমি ভাবছিলাম যে কি রেসিপি তৈরি করা যায় ? তখন আম্মু আইডিয়া দিলো যে সরিষা বাটা এবং ডিম ভুনা রেসিপি তৈরি করা যেতে পারে। আম্মুর আইডিয়াটা আমার কাছে বেশ ভালই লাগলো তাই আর বেশি কথা না বাড়িয়ে বললাম ঠিক আছে চলো তাহলে আজকে এটাই করা যাক।

খাওয়া-দাওয়া করতে আমি অনেক পছন্দ করি । তাই খাবার জাতীয় যে কোন জিনিস আমার অনেক ভালো লাগে, আজকে ডিম ভুনা রেসিপি শেয়ার করছি আগামী কোন পোস্টে এর চেয়ে আরও ইন্টারেস্টিং কিছু আপনাদের জন্য অপেক্ষা করবে ইনশাল্লাহ, আজকের রেসিপিটা আমি টোটাল ‌০৮ টি ধাপে সহজ করে আপনাদের মাঝে শেয়ার করার চেষ্টা করেছি। আমার মনে হয় এই রেসিপিটা দেখে যে কেউ চেষ্টা করলে রেসিপিটা তৈরি করে ফেলতে পারবে। সত্যি বলতে এই রেসিপিটা যখন রেডি হয়ে গেছিল তখন খেতে বেশ ‌সুস্বাদু হয়েছিল। চলুন দেখে আসি কিভাবে এই রেসিপিটা তৈরি করা যায়...।

রেসিপি তৈরি করতে প্রয়োজনীয় সরঞ্জাম
সরঞ্জামপরিমাণ
ডিম০৫ টি
‌ সরিষাপরিমাণ মতো
সয়াবিন তেলপরিমাণ মতো
লবণপরিমাণ মতো
পেঁয়াজ ও রসুন বাটাপরিমাণ মতো
মসলা ফল৪-৫ টি
ধাপঃ০১
IMG_20240523_075222_052-01.jpeg

প্রথমে ডিমগুলো পরিষ্কার করে পানি দিয়ে ধুয়ে একটি পাত্রে রেখে দেয়া হয়েছে। আমাদের বাড়িতে অনেকগুলো হাঁস রয়েছে এবং ওই হাঁসগুলোতে বর্তমানে ডিম দিচ্ছে। এর কারণে আমরা বাড়ির হাঁসের ডিম ব্যবহার করেছি।

ধাপঃ০২
IMG_20240523_075344_787-01.jpeg

ডিমগুলো সিদ্ধ করার জন্য প্রস্তুত করা হচ্ছে। কড়াইয়ের উপরে রেখে ১০ থেকে ১৫ মিনিট ডিম গুলো ফোটালে এগুলো এগুলো সিদ্ধ হয়ে যায় । তবে যদি লেয়ার মুরগির ডিম ব্যবহার করা যায় সে ক্ষেত্রে একটু কম সময় লাগে।

ধাপঃ০৩
IMG_20240523_084611_434-01.jpeg

ডিমগুলো সিদ্ধ হলে ডিমের গা থেকে ডিমের বাকলগুলো ছাড়িয়ে নিতে হবে। আমি এবং আম্মু দুজনে মিলে ডিমের বাকল গুলো ছাড়িয়ে নিয়েছিলাম
এবং সবশেষে দেখতে এমন লাগছিল।

ধাপঃ০৪
IMG_20240523_085554_535.jpg

এবার এক নজরে চলুন দেখে আসি আমরা কি, কি মসলা পাতি ব্যবহার করলাম। আপনারা দেখতে পাচ্ছেন পেঁয়াজ, রসুন, মসলা ফল এবং স্বাদ বাড়ানোর জন্য সরিষা ব্যবহার করা হয়েছে। (এগুলো কিন্তু কাঁচা সরিষা)

ধাপঃ০৫
IMG_20240523_091340_348-01.jpeg

এবার সরিষা আর তেল গরম করে নেওয়ার পরে সিদ্ধ করা ডিমগুলো এর ভিতরে ছেড়ে দিতে হবে এবং কয়েকটা ডিম চপ এর মত করে ফেলতে হবে। এবং যখন ডিমগুলোর কালার ব্রাউন হয়ে যাবে তখন এর ভিতরে যাবতীয় মসলা পাতি গুলো দিয়ে দিতে হবে।

ধাপঃ০৬
IMG_20240523_091448_156-01.jpeg

প্রয়োজনীয় মসলা পাতি গুলো দিয়ে দেওয়ার পরে এগুলো একসঙ্গে ভালো করে মিশিয়ে নিতে হবে। এরপর সামান্য পরিমাণ পানি দিয়ে এটি সিদ্ধ হওয়ার জন্য অপেক্ষা করতে হবে যাতে এর ভিতর মসলা পাতাগুলো ভালোভাবে ঢুকে যেতে পারে।

ধাপঃ০৭
IMG_20240523_092651_605-01.jpeg

মসলা পাতি এবং ডিম গুলো দেখা যাচ্ছে যে ব্রাউন হয়ে গেছে আর কিছুক্ষণের মধ্যে এগুলো প্রস্তুত হয়ে যাবে। এখন চাইলে এর উপরে সামান্য তেল ছিটিয়ে দিতে পারেন এবং তারপরে এগুলো আরেকটু ভালো করে নাড়াচাড়া করে নিতে পারেন।

ধাপঃ০৮
IMG_20240523_093011_178-01.jpeg

অবশেষে তেল গুলো শুকিয়ে গেলে এবার এটি খাওয়ার জন্য একদম প্রস্তুত। এই ডিম ভুনাটা খেতে বেশ মজা লাগছিল, বিশেষ করে যখন গমের রুটি দিয়ে একবার ট্রাই করে দেখছিলাম তখন যেন এটি মুখে লেগেছিল। আপনারা চাইলে এমন একটা রেসিপি বাড়িতে খুব সহজেই তৈরি করে ফেলতে পারেন। ধন্যবাদ ❤️

ব্লগার@emonv
ডিভাইসInfinix note 11 pro
শ্রেণী ‌রেসিপি

🔚 সমাপ্তি

Screenshot_20240511-225100.jpg

আমার নাম মোঃ ইউনুস আলী ইমন। বর্তমানে আমি সিরাজগঞ্জ মৎস ইনস্টিটিউট এর একজন ছাত্র হিসেবে পড়াশোনা করছি। এছাড়া পরিচয় দেওয়ার মতো এখনো কিছু করে উঠতে পারেনি তবে নিজের ব্যক্তিত্ব এবং ক্যারিয়ারের উপরে কাজ চলমান......। আমি নিজেকে ভেঙে চুড়ে নতুন করে আবিষ্কার করতে অনেক পছন্দ করি এবং আমি মানুষকে সাহায্য করতে অনেক ভালোবাসি। আমি প্রায়শই নিজেকে আবিস্কার করি। কেননা এটা আমার কথায় এবং লিখাতে নতুন স্বাদ যুক্ত করে, যার ফলে আমি নিজের সবথেকে ভালো টুকু আপনাদের মাঝে উপস্থাপন করতে পারি। আমি প্রতিদিন একবার নিজের সাথে কথা বলি, কারণ এটা আমার নিজের প্রতি আত্মবিশ্বাস আরো বাড়িয়ে দেয়। আমি ভ্রমণ করতে এবং ফটোগ্রাফি করতে অনেক পছন্দ করি। আমি প্রতিনিয়ত নতুন ,নতুন মানুষদের সাথে মিশে তাদের জীবনের অভিজ্ঞতার ভালোটুকু আমার জীবনে বাস্তবায়িত করতে পছন্দ করি। আপনাকে স্বাগতম আমার সম্পর্কে জানতে আগ্রহী হওয়ার জন্য। ভালোবাসা রইলো অবিরাম সবাইকে 💝।

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPjVagCKakAuSTsQyj2bkd5a1qGy627tazWyRR8KvSGF5XUzUYGAJxbEm1Wagp...Lv2At2mGmrfEMg6f1U32Fbx5AMXoYvtwxPoGN64iEBA4Rv1YhRRuUftAwRmKthwLZXLSTwWxtFD7Sj1QyBBErTgPny6vsjAKSJvXy9ovR9TDNhx7vqPZQ8nKqg.png


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

Sort:  
 last month 

আপনার আম্মুর আইডিয়াতে এই ইউনিক একটি রেসিপি তৈরি করেছিলেন জেনে ভালো লাগলো। ডিম খেতে আমার কাছে বেশ ভালোই লাগে। তবে যতটুকু মনে আছে সরিষা বাটা দিয়ে ডিম ভুনা কখনোই খাওয়া হয়নি। দেখে মনে হচ্ছে খেতে বেশ সুস্বাদু হয়েছিল। ধন্যবাদ আপনাকে এই সুস্বাদু ডিম ভুনা করার রেসিপিটা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last month 

আপনার আম্মুর আইডিয়া অনুযায়ী গ্রামীণ স্টাইলে সরিষা বাটা এবং ডিম ভুনার সুস্বাদু ‌রেসিপি‌ উপহার দিলেন। আমার কাছে রেসিপিটি ইউনিক‌ লাগলো। ধন্যবাদ ভাই লোভনীয় রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last month 

চমৎকার রেসিপি সরিষা বাটা দিয়ে ডিম ভুনা।এই চমৎকার রেসিপি খাওয়া হয়নি কখনো।আপনার রেসিপি দেখে লোভে পড়ো গেলাম।ভীষণ লোভনীয় হয়েছে রেসিপিটি। ধাপে ধাপে চমৎকার সুন্দর করে রেসিপি তৈরি পদ্ধতি আমাদের সাথে ভাগ করে নিয়েছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর ও সুস্বাদু রেসিপিটি আমাদের সাথে ভাগ করে নেয়ার জন্য।

 last month 

আপনারা তো দেখছি মিলে খুব সুন্দর একটি রেসিপি তৈরি করে ফেললেন। আপনার মায়ের আইডিয়াটা দারুন ছিল। সরিষা বাটা দিয়ে কখনো এরকম ডিম ভুনা খাওয়া হয়নি। আপনার কাছ থেকে আজকে নতুন একটা রেসিপি শিখতে পারলাম। তাহলে এই রেসিপিটা কখনো সময় পেলে তৈরি করা যাবে। দেখেই মনে হচ্ছে অনেক সুস্বাদু রেসিপি।

 last month 

গ্রামীণ স্টাইলে সরিষা বাটা এবং ডিম ভুনার সুস্বাদু ‌রেসিপি‌ দেখতেই লোভনীয়। খেতে মনে হয় অনেক অসম্ভব মজাদার হয়েছে। আর আমার কাছে আপনার রেসিপি টা ইউনিক লাগলো। এমন ভাবে কখনো ডিম ভুনা করে খাওয়া হয়নি। অবশ্যই একদিন বাসায় তৈরি করে খেয়ে দেখবো অনেক অনেক ধন্যবাদ ভাইয়া।

 last month 

সরিষা বাটা দিয়ে ইলিশ মাছের রেসিপি খেয়েছি তবে সরিষা বাটা দিয়ে কখনো ডিমের রেসিপি তৈরি করে খাওয়া হয়নি। রেসিপিটা অনেকটা ইউনিক মনে হয়েছে তবে পরিবেশন করা ছবি দেখে বোঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হবে যাইহোক লোভনীয় রেসিপিটি শেয়ার করার জন্য ধন্যবাদ ভাই।

 last month 

বিভিন্নভাবে ডিম ভুনার রেসিপি খাওয়া হয়েছে। কিন্তু কখনো সরিষা বাটা দিয়ে ডিম ভুনার এ ধরনের রেসিপি খাওয়া হয়নি। তাই এটার টেস্ট সম্পর্কেও তেমন কোন ধারনা নেই। ডিমের এই রেসিপিটি দেখে তো মনে হচ্ছে খুবই সুস্বাদু হবে। একদিন অবশ্যই বাড়িতে ট্রাই করবো আপনার এই রেসিপিটি।

 last month 

ডিমের চমৎকার এক রেসিপি নিয়ে আপনি আমাদের মাঝে উপস্থিত হয়েছেন ভাইজান। আপনার সুন্দর এই রেসিপি দেখে মুগ্ধ হলাম। আশা করি খেতে বেশ সুস্বাদু হয়েছিল আপনার এই ডিম ভুনা রেসিপি।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.028
BTC 57297.27
ETH 3101.41
USDT 1.00
SBD 2.41