শখের ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগlast year


আমার বাংলা ব্লগে,সবাইকে স্বাগতম।

আজ শুক্রবার,২২ ই সেপ্টেম্বর, ২০২৩।

আমি @emon42.

বাংলাদেশ🇧🇩 থেকে


IMG_20230921_211652.JPG


আশাকরি সবাই ভালো আছেন। আমি মোটামুটি ভালো আছি। আজ আবার চলে আসলাম নতুন একটা পোস্ট নিয়ে। অনেকদিন হলো আপনাদের সঙ্গে ফটোগ্রাফি পোস্ট শেয়ার করে নেওয়া হয় না। আসলে কী জানেন ঢাকা আসার পর সেরকম ফটোগ্রাফি করা হয়নি। এইজন্যই ফটোগ্রাফি পোস্ট করা হয় না। আসলে বাড়িতে থাকলে যেরকম ফটোগ্রাফি অবজেক্ট পাই প্রকৃতি পাই এখানে তার কিছুই পাচ্ছি না। সেজন্যই ফটোগ্রাফি করা হয়ে উঠে না। তবে আগের কিছু ফটোগ্রাফি গ‍্যালারি খুজতে খুজতে পেয়ে গেলাম যেগুলো আপনাদের সঙ্গে শেয়ার করা হয়নি। আজ সেরকম কিছু ফটোগ্রাফি নিয়ে চলে আসলাম। আশাকরি আপনাদের বেশ ভালো লাগবে।



IMG_20230921_211453.JPG

IMG_20230921_211504.JPG


  • এটা হলো বাংলাদেশ এবং নিউজিল্যান্ড এর মধ‍্যকার প্রথম ওয়ানডে ম‍্যাচের টিকিট। ম‍্যাচটা গতকাল হয়ে গিয়েছে। যদিও বৃষ্টির জন্য কোনো ফলাফল আসেনি। এটা আমার এক বন্ধুর টিকিট। আমার ঐ বন্ধু খেলা দেখার জন্য টিকিট কেটেছিল। ওর হাতে টিকিট টা দেখে আমি নিয়ে কয়েকটা ফটোগ্রাফি করি। বলতে গেলে এই প্রথম এইরকম ম‍্যাচের টিকিট হাতে নিলাম। বেশ ভালোই লাগছিল টিকিট টা।


IMG_20230921_211521.JPG

IMG_20230921_211512.JPG

IMG_20230921_211531.JPG


  • এটা হলো হাতিরঝিল এর ছবি। আমি উওরা তে থাকলেও প্রায়ই রামপুরা যায় আমার চাচাতো ভাইদের বাসায়। আমার চাচাতো ভাইদের বাসা থেকে হাতিরঝিল একেবারেই কাছে। বিকেলে আমি হাঁটতে হাঁটতে চলে যায়। গত শুক্রবার গিয়ে এই ফটোগ্রাফি টা করেছিলাম। তখন একেবারে সন্ধ‍্যা হয়ে গিয়েছিল এবং আমি হাতিরঝিল থেকে এই ফটোগ্রাফি টা করি। বেশ সুন্দর লাগছিল দৃশ‍্যটা।


IMG_20230830_231224.jpg

IMG_20230830_231216.jpg


  • হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের খুব কাছেই থাকি আমি। একদিন রাতে গিয়ে বসে ছিলাম ছাদে। ঐসব বেশ দারুণ লাগছিল। আকাশে পূর্ণিমার চাঁদ ছিল। দেখে বেশ সুন্দর লাগছিল। ইচ্ছা করছিল সেজন্য কয়েকটা ফটোগ্রাফি করি। যদিও আমার ফোন ভালো না হওয়াই খুব একটা ভালো হয়নি ফটোগ্রাফি টা। তবে এই ফটোগ্রাফি টা দেখে ঐ রাতের কথাটা মনে পড়ে গেল।


IMG_20230921_211603.JPG

IMG_20230921_211610.JPG

IMG_20230921_211622.JPG


  • এই জায়গাটা আমার অনেক পছন্দের একটা জায়গা। এটা হলো আমাদের কুমারখালী এম এন পাইলট হাইস্কুলের পেছনে। এটা গড়াই নদীর পাশে। এই জায়গা টাই প্রায়ই গিয়ে আমরা বসে থাকতাম। বিকেল বেলাটা অসাধারণ লাগত। আর নদীর স্রোত সুন্দর করে বয়ে যাওয়া হাওয়া সব একেবারে প্রাণ জুড়িয়ে দিত। এই ফটোগ্রাফি টা গড়াই নদীর পাড় থেকেই কোনো এক বিকেলে করেছিলাম আমি। গ‍্যালারীতে হঠাৎ চোখে পড়ে গেল।


IMG_20230807_223121.JPG

IMG_20230807_223048.JPG


  • এটা সম্ভবত নয়নতারা ফুল। ফুলটা আমার বেশ ভালো লাগে। ফুল দেখলেই মনে হয় ফটোগ্রাফি করি হা হা। এই নয়নতারা ফুলের ফটোগ্রাফি টা করেছিলাম বেশ কয়েক মাস আগে। ঐদিন সকালে উঠে আমি কলেজে যাওয়ার জন্য হাইওয়ে তে গাড়ির জন্য দাঁড়িয়ে ছিলাম। ঐসময় দেখি রাস্তার পাশে নয়নতারা ফুল ফুটে আছে। দেখে বেশ ভালো লাগছে। সেজন্য বেশ কয়েকটা ফটোগ্রাফি করি। ফুলগুলো দেখতে বেশ সুন্দর লাগছিল আমার কাছে।


IMG_20230921_211701.JPG

IMG_20230921_211652.JPG

IMG_20230921_211645.JPG


  • এটা হলো আমাদের ফুটবল খেলার মাঠ। ফুটবল আমার অনেক পছন্দের একটা খেলা। এখানে আসার আগে প্রায় প্রতিদিনই মাঠে যেতাম ফুটবল খেলতে। কিন্তু ঐদিন আমি খেলতে গেছিলাম না। মাঠের পাশে বসে খেলা দেখছিলাম। ঐসময় দেখি আকাশে রংধনু উঠেছে। দেখে আমার অসাধারণ লাগছিল। সঙ্গে সঙ্গে মোবাইল থেকে ফোন বের করে আমি কিছু ফটোগ্রাফি করে ফেলি। ছবিটা দেখে এখন যেমন আমার ভালো লাগছে তেমন নিজের এলাকা টা মিস করছি অনেক।


IMG_20230921_211707.JPG

IMG_20230921_211715.JPG


  • এটা হলো ঢাকা কুষ্টিয়া হাইওয়ে। আমার বাড়ি থেকে একেবারেই কাছে। ঐদিন বিকেলে আমি এবং আমার বন্ধু তুহিন কলেজ থেকে পরীক্ষা শেষ করে বিকেলে বাড়ি ফিরছিলাম। ঐসময় আমি এই ফটোগ্রাফি টা করেছিলাম। আশাকরি ফটোগ্রাফি টা আপনাদের বেশ ভালো লেগেছে। এই ছবিটা দেখেও আমার আগের ঐ দৃশ‍্যটা মনে পড়ে গেল। জায়গা গুলো বেশ মিস করছি। আজ এই পর্যন্তই। সবাই ভালো থাকবেন।।


-------------
ফটোগ্রাফার@emon42
ডিভাইসVIVO Y91C
সময়জুলাই, সেপ্টেম্বর,২০২৩


সবাইকে ধন্যবাদ💖💖💖।



IMG_20230518_131529.JPG

Facebook
Twitter
You Tube



অনন্ত মহাকালে মোর যাএা অসীম মহাকাশের অন্তে। যারা আমাদের পাশে আছে তারা একটা সময় চলে যাবেই, এটা তাদের দোষ না। আমাদের জীবনে তাদের পার্ট ওইটুকুই। আমাদের প্রকৃত চিরশখা আমরা নিজেই, তাই নিজেই যদি নিজের বন্ধু হতে পারেন, তাহলে দেখবেন জীবন অনেক মধুর।তখন আর একা হয়ে যাওয়ার ভয় থাকবে না।





Amar_Bangla_Blog_logo.jpg

Banner(1).png

3jpR3paJ37V8JxyWvtbhvcm5k3roJwHBR4WTALx7XaoRovUdcufHKutmnDv7XmQqPrB8fBXG7kzXLfFggSC6SoPdYYQg44yvKzFDWktyjCspTTm5NVQAdTm7UoN34AAMT6AoF.gif



Heroism_Second.png



Posted using SteemPro Mobile

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last year 

বেশ সুন্দর কিছু ফটোগ্রাফি করেছেন। আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি খুবই দুর্দান্ত হয়েছে। প্রাকৃতিক দৃশ্যের সৌন্দর্য সত্যিই বেশ অসাধারণ। প্রাকৃতিক সৌন্দর্যের ফটোগ্রাফি দুর্দান্ত হয়েছে। বাংলাদেশ এবং নিউজিল্যান্ড এর মধ‍্যকার প্রথম ওয়ানডে ম‍্যাচের টিকিট দেখে ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে এতো সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 last year 

ভাই আপনার প্রতিটি ফটোগ্রাফি ভালো লেগেছে আমার কাছে। মিরপুর স্টেডিয়ামে খেলা দেখতে এসে বেশ ভালই করেছিলেন। আমি নিজেও খেলা দেখে অনেক পছন্দ করি। রাতের বেলা আর চাঁদের ফটোগ্রাফি গুলো কিন্তু সুন্দর লেগেছে আমার কাছে। অসংখ্য ধন্যবাদ ভাই সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

আপনাদের শখের ফটোগ্রাফি পোস্টের অপেক্ষায় আমি সব সময় থাকি। আজকের এই ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর হয়েছে৷ শখের ফটোগ্রাফি করতে আমিও অনেক বেশি পরিমাণে ভালোবাসি৷ তবে আপনার মত এরকম সুন্দর সুন্দর ফটোগ্রাফি করতে পারি না। অসংখ্য ধন্যবাদ এরকম সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 last year 

খেলা দেখার কার্ডে প্রাইস দেখলাম ৩০০। দাম আমি ভেবেছি আরও বেশি হবে। এমন হলে তো আমিও খেলা দেখব 😂।

কুষ্টিয়ার হাইওয়ের মেঘাচ্ছন্ন আকাশটি খুবই চমৎকার ছিল। তাছাড়া সবগুলো ফটোগ্রাফি অসাধারণ ছিল ভাইয়া।

 last year 

আসলে ভাই আপনার শখের ফটোগ্রাফি মানতে হবে অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি আজ আমাদের মাঝে শেয়ার করেছেন প্রতিটি ফটোগ্রাফি অনেক ভালো লেগেছে। আমার কাছ থেকে শুভকামনা রইল এত সুন্দর একটা ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 last year 

ফটোগ্রাফি করতে আমার ও খুব ভালো লাগে।কিন্তু ঢাকায় তেমন কোন প্রকৃতি নেই যে ফটোগ্রাফি করবো।গ্রামে থাকতাম যদি অনেক ফটোগ্রাফির বিষয় পেতাম।যাই হোক আপনার ফটোগ্রাফি গুলো দারুন ছিল।বিশেষ করে কুষ্টিয়া হাইওয়ের মেঘাচ্ছন্ন আকাশ।আর ফুলটি নয়নতারা নয়।এটা বেলি ফুল।গড়াই নদীর পাশে আপনার প্রিয় জায়গাটির ফটোগ্রাফি ও খুব সুন্দর লাগলো।ধন্যবাদ ভাইয়া সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 last year 

আপনি খুব সুন্দর করে শখের কিছু ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো দেখে সত্যি অনেক ভালো লাগলো। আমি তো মনে করলাম ক্রিকেট খেলার টিকেট দেখে আপনি খেলা দেখেছেন। যদি আপনার বন্ধুর হাত থেকে নিয়ে এই টিকেটের ফটোগ্রাফি করেছেন। তবে আপনার ফটোগ্রাফিগুলো সত্যি অসাধারণ হয়েছে। ফুটবল খেলার মাঠের ফটোগ্রাফি ও নয়নতারা ফুলের ফটোগ্রাফি অসাধারণ লাগলো। সবগুলো ফটোগ্রাফি সুন্দর বর্ণনা দিয়ে শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 last year 

আপনার বন্ধু তাহলে ,বাংলাদেশ এবং নিউজিল্যান্ড এর মধ‍্যকার প্রথম ওয়ানডে ম‍্যাচ দেখতে গিয়েছিল, আর ফলাফল না পেলেও নিশ্চয়ই খুব মজা করেছিল। ফুটবল খেলার মাঠে দেখছি সত্যিই মাথার উপর রংধনু উঠেছে। নয়নতারা ফুলের ফটোগ্রাফিটাও ভালো লাগছে। শুভকামনা রইল আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.15
JST 0.030
BTC 65551.56
ETH 2659.92
USDT 1.00
SBD 2.89