এই রাক্ষসের উল্লাসমঞ্চ আমার দেশ না!!

in আমার বাংলা ব্লগlast month


আমার বাংলা ব্লগে,সবাইকে স্বাগতম।

আজ মঙ্গলবার, ১৬ ই জুলাই, ২০২৪।

আমি @emon42.

বাংলাদেশ🇧🇩 থেকে


1000558748.png

Source


শরীরটা খুব একটা ভালো নেই। ঠান্ডা লেগে একেবারে যা তা অবস্থা। কিন্তু মনটা আরও বেশি খারাপ। কারণটা হয়তো বলা লাগবে না। আপনারা এতোক্ষণে সবাই জানেন যারা বাংলাদেশে আছেন। ভালো নেই আমার বাংলাদেশের ভালো নেই আমার দেশের শিক্ষার্থীরা ভালো নেই সাধারণ মানুষ। আজকের এই দিনে হায়দার হোসেন এর একটা গান আমার খুব মনে পড়ছে সেটা দিয়েই শুরু করি

কী দেখার কথা কী দেখছি, কী শোনার কথা কী শুনছি
কী ভাবার কথা কী ভাবছি, কী বলার কথা কী বলছি
এিশ বছর পরেও স্বাধীনতা টাকে খুঁজছি।



কিছুদিন আগে শিক্ষার্থীরা কোঠা নিয়ে আন্দোলন করলে আমাদের প্রধানমন্ত্রী তাদের রাজাকার বলে সম্বোধন করে। আমি রাজনৈতিক ইস‍্যু নিয়ে কথা বলছি না। একটা মানুষের বুদ্ধি শক্তি লোপ পেলেই এমন কথা বলতে পারে। কিন্তু এই কথা শোনার পরেই ক্ষেপে যায় বাংলাদেশের সাধারণ শিক্ষার্থীরা। ঐদিন রাতেই ঢাকা বিশ্ববিদ্যালয় ক‍্যাম্পাসে সব শিক্ষার্থী হল থেকে বেরিয়ে আসে এবং একসঙ্গে বলতে উচ্চস্বরে বেশ কিছু কথা বলে স্নোগান দেয় তারা। গতকাল যথারীতি তারা তাদের দাবি আদায়ের জন্য আন্দোলন করছিল। কিন্তু সেখানে গিয়ে হামলা করে ছাএ নামধারী একদল সন্ত্রাসী। আমি এদের সন্ত্রাসী বলব।

এদের মধ্যে শিক্ষার্থী হওয়ার কোন গুণ নেই বললেই চলে। এদের দ্বারা অনেক ক্ষতিগ্রস্ত হয়েছে বাংলাদেশ। অথচ তারা তাদের শিক্ষার্থীদের বন্ধু সহযোগী বলে দাবি করে। এরা সাধারণ শিক্ষার্থীদের উপর এমনভাবে অত‍্যাচার চালিয়েছে লাঠি দিয়ে মেরেছে এটা আমরা স‍্যোসাল মিডিয়ার কল‍্যাণে সবাই দেখেছি। এই অবস্থা দেখে আমার মনে হচ্ছে আসলেই কী এরা মানুষ?? এদের কী বিবেক বলতে কিছু নেই। এদের কী মনুষ্যত্ব বলতে কিছু নেই। এসব থাকলে তারা কখনোই এইরকম শিক্ষার্থীদের উপর অত‍্যাচার চালিয়ে যেতে পারত না।


1000558749.png

source


বাংলাদেশে যতগুলো আন্দোলন হয়েছে ১৯৫২ এর ভাষা আন্দোলন বলেন,১৯৬৬,১৯৬৯ বা ১৯৭১ এখানে শিক্ষার্থীদের অবদান ছিল সর্বোচ্চ। বাংলাদেশের শিক্ষার্থীরা নিজেদের দাবি আদায়ের ক্ষেএে বাংলাদেশ কে রক্ষা করতে সবার আগে রাস্তায় নামে। এইবার তারা শুধুমাত্র নিজেদের মেধার মূল‍্যায়ন চেয়ে রাস্তায় নেমেছিল। শুধুমাত্র চেয়েছিল কোঠা পদ্ধতির সংস্করণ। তারা চেয়েছিল চাকরির নিয়োগ যেন কোঠার ভিওিতে না হয়ে যেন মেধার ভিওিতে হয়। কিন্তু তাদের বানিয়ে দেওয়া হলো রাজাকার। এরপর তাদের উপর চালানো হলো অত‍্যাচার আহত করা হলো তাদের। এটা কী আদেও কোন স্বাধীন দেশ?? পৃথিবীতে এমন কোন স্বাধীন দেশ আছে যেখানে শিক্ষার্থীরা দাবি আদায় করতে সড়কে অবস্থান করলে তাদের উপর এইরকম অত‍্যাচার করা হয়। মনে হয় না আছে। উনার কথা শুনলে মনে হয় দেশটা তার বাবার।

আমার পোস্টের ভাষাগুলো আজ কোনভাবেই আমি নিয়ন্ত্রণ করতে পারছি না। কথাগুলো সরাসরি ভেতর থেকে আসছে। আজ এতবছর পরেও আমরা স্বাধীন না। নিজেদের আধিকার চাইতে গেলে বলে আমরা রাজাকার। আপনি আপনার জায়গা থেকে দাঁড়িয়ে বলেন তো আপনি স্বাধীন। বাংলাদেশে বসবাস করছেন এমন কেউ বলেন আমাদের বাকস্বাধীনতা আছে? আমরা কী আসলেই কোন স্বাধীন দেশে বসবাস করি??. এমন একটা দেশের জন্য কী আমার ভাইয়েরা রক্ত দিয়েছিল। বৈষম্যের বিরুদ্ধে লড়াই করে স্বাধীন করা হয়েছিল দেশকে। অথচ এই স্বাধীন দেশে আবার বৈষম্য। এই দেশের রন্ধ্রে রন্ধ্রে দূর্নীতি ছেয়ে গিয়েছে। একেবারে নষ্ট হয়ে গিয়েছে দেশটা। তাদের উদ্দেশ্যে বলি লাঠি দিয়ে পিঠিয়ে গুলি করে হত‍্যা করে যদি বাংলাদেশের শিক্ষার্থীদের দমন করা যেত তাদের দাবি থেকে তাদের সরিয়ে দেওয়া যেত তাহলে আজ আমাদের ভাষা হতো উর্দু। স্বাধীনতার এত বছর পরেও আমরা স্বাধীন না।



সবাইকে ধন্যবাদ💖💖💖।



IMG-20231027-WA0008.jpg

Facebook
Twitter
You Tube



অনন্ত মহাকালে মোর যাএা অসীম মহাকাশের অন্তে। যারা আমাদের পাশে আছে তারা একটা সময় চলে যাবেই, এটা তাদের দোষ না। আমাদের জীবনে তাদের পার্ট ওইটুকুই। আমাদের প্রকৃত চিরশখা আমরা নিজেই, তাই নিজেই যদি নিজের বন্ধু হতে পারেন, তাহলে দেখবেন জীবন অনেক মধুর।তখন আর একা হয়ে যাওয়ার ভয় থাকবে না।


আমি ইমন হোসেন। আমি একজন বাংলাদেশী। আমি একজন ছাএ। তবে লেখাপড়া টা সিরিয়াসলি করি না হা হা। লেখালেখি টা বেশ পছন্দ করি। এবং আমি ফুটবল টা অনেক পছন্দ করি। আমার প্রিয় লেখক হলেন জীবনানন্দ দাস। আমি একটা জিনিস সবসময় বিশ্বাস করি মানিয়ে নিতে এবং মেনে নিতে পারলেই জীবন সুন্দর।।





Amar_Bangla_Blog_logo.jpg

Banner(1).png

3jpR3paJ37V8JxyWvtbhvcm5k3roJwHBR4WTALx7XaoRovUdcufHKutmnDv7XmQqPrB8fBXG7kzXLfFggSC6SoPdYYQg44yvKzFDWktyjCspTTm5NVQAdTm7UoN34AAMT6AoF.gif



Heroism_Second.png



Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last month 

সব কিছু মেনে নিয়ে আমাদের কে চলতে হবে।কেউ চিরদিনের জন্য এই পৃথিবীতে আসেনি আর ভবিষ্যতে ও আসবে না। তবে, আমার কাছে প্রধানমন্ত্রীর বাণী টি যুক্তিহীন মনে হয়েছে। হয়তো একজন জ্ঞানী মানুষের মুখে এই কখনো কাম্য নয়। আসলে একটি দেশের মূল শিকড় হচ্ছে দেশের শিক্ষার্থী। আর আমরা শিক্ষার্থী হয়ে তেমন কোন মূল্য পাচ্ছি না।

 last month (edited)

আমরা নামেই স্বাধীন কিন্তু কোন কাজে স্বাধীনতা পাই না। গতকাল এবং আজকের খবর দেখে চোখ দিয়ে পানি চলে এসেছিলো। আপনার লেখা গুলো একদমই ঠিক ভাই। এভাবে চলতে থাকলে সামনে কিভাবে বোঝা যাচ্ছে না। শেষ মেষ শিক্ষার্থীরা রাজাকার উপাধি পেলো সত্যি ভীষণ খারাপ লাগলো।

 last month 

স্বাধীন দেশে পরাধীন আমি
শৃঙ্খলমুক্ত নই আমি
দাবী দাওয়ার প্রশ্ন তুললে
রাজাকার হই আমি।😑

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64261.31
ETH 2787.80
USDT 1.00
SBD 2.66