বইপ্রেমী'দের জন্য সেরা একটা মোবাইল অ‍্যাপস।

in আমার বাংলা ব্লগlast year


আমার বাংলা ব্লগে,সবাইকে স্বাগতম।

আজ শনিবার, ১ লা,জুলাই, ২০২৩।

আমি @emon42.

বাংলাদেশ🇧🇩 থেকে



IMG_20230630_180020.JPG

স্কিনশর্ট গুলো বইটই অ‍্যাপস থেকে নেওয়া হয়েছে



বাঙালিদের যে সাহিত্য ভান্ডার আছে এটা আর কোন জাতির নেই। এবং বাঙালিদের সাহিত্য ভান্ডার একেবারে পরিপূর্ণ। বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর, কাজী নজরুল ইসলাম, মাইকেল মধুসুদন দও, বিভূতিভূষণ বন্দ‍্যোপ‍্যাধায়, শরৎচন্দ্র চট্টোপাধ্যায়, বঙ্খিমচন্দ্র, জীবনানন্দ দাস, কে নেই আমাদের। এই ভীতু পেটুক বাঙালিদের একসময় অভ‍্যাস ছিল বই পড়া। সময় পেলেই বই পড়ত। পাড়ায় লাইব্রেরীতে ছুটে যেত। কিন্তু হঠাৎ কী হলো আমাদের?? আমরা এখন বই পড়তেই চাই না। কিছু অজানা থাকলেই গুগল থেকে বের করে নেয়। বই আমি নিজেও পড়তাম না। বই পড়ার অভ‍্যাস টা আমার তৈরি হয়েছে তাও প্রায় ছয় মাস। এরমধ্যে আমি কিছু বই কিনেছি কিছু বইয়ের পিডিএফ পড়েছি। আবার কিছু বই অনেকের থেকে ধার করে এনে পড়েছি। মোটামুটি বই পড়া আমার অভ‍্যাসে পুরোপুরি পরিণত না হলেও এখন বই দেখলেই ইচ্ছা করে কিনে রাখি পড়ার জন্য। কিন্তু অতো টাকা পাব কোথায়??


IMG_20230630_175951.JPG

IMG_20230630_175942.JPG

IMG_20230630_175930.JPG

IMG_20230630_175918.JPG


একদিন ভাবছি যে বইয়ের পিডিএফ আছে এমন কোনো মোবাইল অ‍্যাপস নেই। থাকলে কত ভালোই না হতো। প্লে স্টোরে গিয়ে সার্চ দিলাম। বেশ অনেক গুলো অ‍্যাপস আসলো। তবে কয়েকটা ইন্সটল করার পরে খুব একটা ভালো লাগেনি সঙ্গে সঙ্গে ডিলেট। পরে একটা পেলাম ঐ অ‍্যাপস টা এককথায় অসাধারণ। অ‍্যাপস টার নাম বইটই। আপনাদের সুবিধার জন্য অ‍্যাপসটার লিংক আমি দিয়ে দিলাম। এই অ‍্যাপসে বিখ‍্যাত বাংলা সাহিত্যের অধিকাংশ বইয়ের পিডিএফ পাবেন। পাশাপাশি আরও নতুন অনেক বই আছে। তবে সবগুলো বই আপনি ফ্রীতে পড়তে পারবেন না। এরমধ্যে কিছু বই আছে যেগুলো আপনাকে পেমেন্ট করে পড়তে হবে।


IMG_20230630_180037.JPG

IMG_20230630_180005.JPG

IMG_20230630_175907.JPG

IMG_20230630_175854.JPG


কী হতাশ হয়ে গেলেন এখানেও পেমেন্ট করে পড়তে হবে। আরে কথা শুনেন। এখানে অসংখ্য বই আছে যেগুলো পুরোপুরি ফ্রী হা হা। সেগুলো ডাউনলোড করে আপনি অফলাইন অবস্থায়ও অ‍্যাপসে প্রবেশ করে পড়তে পারবেন। এখান থেকে ফ্রীতে এখন পযর্ন্ত আমি আরণ‍্যক, আদর্শ হিন্দু হোটেল, বিষবৃক্ষ, চরিএহীন, এই বিখ‍্যাত উপন‍্যাস গুলো পড়েছি। এছাড়া বেশ কিছু ছোটগল্প পড়েছি। জীবনানন্দ দাসের বনলতা কাব‍্যগ্রন্থ টাও পড়েছি এখান থেকে। এবং এখনও এতো পরিমাণ ফ্রী বই আছে যেগুলো পড়তে আমার কয়েক বছরের বেশি সময় লাগবে যদি আমি নিয়মিত পড়ি তাহলেও। আপনাদের যাদের বই পড়ার অভ‍্যাস তারা এই অ‍্যাপস টা ডাউনলোড দিতে পারেন। আশাকরি আপনাদের ভালো লাগবে। অ‍্যাপস টা আমার কাছে অসাধারণ লেগেছে। অ‍্যাপসটার প্লে স্টোরে রেটিং ৪.৪☆। এবং অধিকাংশ পাঠকই পজেটিভ রিভিউ দিয়েছে। পাশাপাশি ১ মিলিয়নের উপরে ডাউনলোড দেওয়া হয়েছে।


IMG_20230630_175821.JPG

IMG_20230630_175811.JPG

IMG_20230630_175758.JPG

IMG_20230630_175740.JPG


এখন আপনারা অনেকেই বলতে পারেন বই পড়ার মজা কী আর পিডিএফ পড়ে পাওয়া যায়। হ‍্যা এটা আমিও মানি। বই পড়ে যে মজা পাওয়া যায় পিডিএফ পড়ে সেই মজা কখনোই পাওয়া যায় না। তবে একটা উপন‍্যাস বা গল্প আপনার পড়তে ইচ্ছা করছে বাহ আপনার পড়তে ইচ্ছা করছে কিন্তু বই নেই তখন আপনি কী করবেন?? তখন এটা কাজে আসবে। আবার অনেকেই কোথাও গেলে বই ক‍্যারি করতে চান না বা মনে থাকে না। সেক্ষেত্রে অ‍্যাপস টা আপনার কাজে লাগবে। কারণ এটা সবসময় আপনার ফোনেই থাকবে। আর বই গুলোর পিডিএফ ডাউনলোড দেওয়া হয়ে গেলে আপনি অফলাইনেই পড়তে পারবেন। বলতে পারেন এটা ঐ অ‍্যাপস টার একটা ছোট রিভিউ। অ‍্যাপসটা আমার কাছে এতো পরিমাণ ভালো লেগেছে সেজন্য অনেকদিন ধরেই ভাবছি রিভিউ দিব। যাদের প্রয়োজন আমার দেওয়া ঐ লিংক থেকে বা গুগল প্লে স্টোরে গিয়ে বইটই লিখে ডাউনলোড করে নিবেন।



সবাইকে ধন্যবাদ💖💖💖।



IMG_20230518_131529.JPG

Facebook
Twitter
You Tube



অনন্ত মহাকালে মোর যাএা অসীম মহাকাশের অন্তে। যারা আমাদের পাশে আছে তারা একটা সময় চলে যাবেই, এটা তাদের দোষ না। আমাদের জীবনে তাদের পার্ট ওইটুকুই। আমাদের প্রকৃত চিরশখা আমরা নিজেই, তাই নিজেই যদি নিজের বন্ধু হতে পারেন, তাহলে দেখবেন জীবন অনেক মধুর।তখন আর একা হয়ে যাওয়ার ভয় থাকবে না।





Amar_Bangla_Blog_logo.jpg

Banner(1).png

3jpR3paJ37V8JxyWvtbhvcm5k3roJwHBR4WTALx7XaoRovUdcufHKutmnDv7XmQqPrB8fBXG7kzXLfFggSC6SoPdYYQg44yvKzFDWktyjCspTTm5NVQAdTm7UoN34AAMT6AoF.gif



Heroism_Second.png



Sort:  
 last year 

এই অ্যাপটি কখনো ব্যবহার করা হয়নি। তবে এটা সত্য যে যারা বই প্রেমী এবং বই পড়তে ভালোবাসে তাদের জন্য অনেক বেশি উপকার হবে। ধন্যবাদ আপনাকে ভাই আমাদের মাঝে শেয়ার করার জন্য ভালো থাকবেন।

 last year 

দারুন একটি অ্যাপের রিভিউ করেছেন। বই পড়ুয়ারা অনেক উপকৃত হবে।আমাদের বই বিমুখ হবার প্রধান কারন দুইটি একটি মোবাইল,অন্যটি হল একাডেমিক পড়ার চাপ।যাই হোক আমি অবশ্য ছোট থেকেই বই পোকা।ধন্যবাদ দারুন একটি অ্যাপের রিভিউ দেওয়ার জন্য।

 last year 

একেবারে সঠিক বলেছেন দাদা। আমিও মনে করি এই দুইটাই আমাদের বই বিমুখ হওয়ার কারণ।।

Upvoted! Thank you for supporting witness @jswit.

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 56325.56
ETH 2374.82
USDT 1.00
SBD 2.33