কবিতা আবৃত্তি ( মনে মনে বহুদূর চলে গেছি - শক্তি চট্টোপাধ্যায় )।।

in আমার বাংলা ব্লগ2 days ago


আমার বাংলা ব্লগে,সবাইকে স্বাগতম।

আজ রবিবার, ১৪ জুলাই, ২০২৪।

আমি @emon42.

বাংলাদেশ🇧🇩 থেকে


1000558638.jpg


আশাকরি সবাই ভালো আছেন। আমি ভালো আছি। বলতে পারেন শারীরিক ভাবে ভালো আছি। আমরা তো ভালো থাকা বলতে ঐ শারীরিক ভালো থাকাটাই বুঝি। মানসিক অবস্থার খবর কেউ নেয় না হা হা। এটাই বাস্তবতা। মানসিক ভাবে একেবারেই ভালো নেই। কবে এই অবস্থা ঠিক হবে সেটাও জানা নেই। মন আমাদের মন সবচাইতে অদ্ভূত একটা জিনিস। এই মন কখন আপনাকে কোথায় নিয়ে যাবে সেটা আমার আপনার চিন্তার বাইরে। মন সবচাইতে চাইবে এমন কিছু করতে বা ভাবতে বাধ্য করতে যেটা প্রকৃতপক্ষে আমরা চাই। কিন্তু আমরা কী সবসময় সেটা পাই?? না পাই না। তবে আমাদের মনে মনে কল্পণা শক্তিতে কিন্তু আমরা অনেক দূরে চলে যায়।

একটা সময় গিয়ে ঐ জায়গা থেকে আমাদের আর ফিরে আসা সম্ভব হয় না একেবারেই হা হা। তখন আমরা আমাদের শোচনীয় অবস্থা নিয়ে রীতিমতো আফসোস করতে থাকি কিন্তু। আমি আজকে যে কবিতা টা আবৃত্তি করেছি কবিতাটার বিষয়বস্তু অনেকটা এইরকমই। আশাকরি কবিতা আবৃত্তি টা আপনাদের বেশ ভালো লাগবে।



  • মনে মনে বহুদূর চলে গেছি
  • শক্তি চট্টোপাধ্যায়


কবিতা



মনে মনে বহুদূর চলে গেছি – যেখান থেকে ফিরতে হলে আরো একবার জন্মাতে হয়
জন্মেই হাঁটতে হয়
হাঁটতে-হাঁটতে হাঁটতে-হাঁটতে
একসময় যেখান থেকে শুরু করেছিলাম সেখানে পৌঁছুতে পারি
পথ তো একটা নয় –
তবু, সবগুলোই ঘুরে ফিরে ঘুরে ফিরে শুরু আর শেষের কাছে বাঁধা
নদীর দু – প্রান্তের মূল
একপ্রান্তে জনপদ অন্যপ্রান্ত জনশূণ্য
দুদিকেই কূল, দুদিকেই এপার-ওপার, আসা-যাওয়া, টানাপোরেন –
দুটো জন্মই লাগে
মনে মনে দুটো জন্মই লাগে।


source



কবিতা আবৃত্তি






সবাইকে ধন্যবাদ💖💖💖।



IMG-20231027-WA0008.jpg

Facebook
Twitter
You Tube



অনন্ত মহাকালে মোর যাএা অসীম মহাকাশের অন্তে। যারা আমাদের পাশে আছে তারা একটা সময় চলে যাবেই, এটা তাদের দোষ না। আমাদের জীবনে তাদের পার্ট ওইটুকুই। আমাদের প্রকৃত চিরশখা আমরা নিজেই, তাই নিজেই যদি নিজের বন্ধু হতে পারেন, তাহলে দেখবেন জীবন অনেক মধুর।তখন আর একা হয়ে যাওয়ার ভয় থাকবে না।


আমি ইমন হোসেন। আমি একজন বাংলাদেশী। আমি একজন ছাএ। তবে লেখাপড়া টা সিরিয়াসলি করি না হা হা। লেখালেখি টা বেশ পছন্দ করি। এবং আমি ফুটবল টা অনেক পছন্দ করি। আমার প্রিয় লেখক হলেন জীবনানন্দ দাস। আমি একটা জিনিস সবসময় বিশ্বাস করি মানিয়ে নিতে এবং মেনে নিতে পারলেই জীবন সুন্দর।।





Amar_Bangla_Blog_logo.jpg

Banner(1).png

3jpR3paJ37V8JxyWvtbhvcm5k3roJwHBR4WTALx7XaoRovUdcufHKutmnDv7XmQqPrB8fBXG7kzXLfFggSC6SoPdYYQg44yvKzFDWktyjCspTTm5NVQAdTm7UoN34AAMT6AoF.gif



Heroism_Second.png



Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 days ago 

দারুন একটি কবিতা আবৃত্তি করেছেন ভাইয়া।আপনি তো দেখছি দুর্দান্ত ভাবে কবিতা আবৃত্তি করতে পারেন।খুব সুন্দর ভাবে গুছিয়ে প্রতিটা লাইন উপস্থাপন।শুনে বেশ মুগ্ধ হলাম।ধন্যবাদ আপু সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 2 days ago 

জীবনে চলার পথে মানসিক প্রশান্তি হচ্ছে বড় প্রশান্তি। কারণ আমরা যতই ভালো পোশাক-আশাক পরি না কেন। অথবা আমরা যতই ভালো খাবার খাই না কেন মানসিকভাবে যদি শান্তি না থাকে কিছু ভালো লাগেনা। দোয়া করি সৃষ্টিকর্তা যেন আপনার সবকিছু ঠিক করে দেন। আপনি খুব সুন্দর একটি কবিতা আবৃত্তি শেয়ার করলেন। আপনার শেয়ার করা কবিতা আবৃত্তিগুলো সব সময় ভালো লাগে শুনতে। আজকের কবিতা আবৃত্তি অসাধারণ ছিল।

 yesterday 

বাহ্ দুর্দান্ত আপনার কবিতা আবৃত্তি।এই প্রথম শুনলাম আপনার আবৃত্তি।দারুন লাগলো আপনার গলায় কবিতাটি।ধন্যবাদ আপনাকে সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

 20 hours ago 

আপনার মাধ্যমে চমৎকার একটি কবিতা আবৃত্তি শুনতে পেলাম।কবিতা আবৃত্তি বেশ ভালোই করেন।কিন্তু কবিতা গুলো শুনতে না শুনতেই শেষ হয়ে যায়। 😂বেশ ভালো ছিল আজকের আয়োজন।ধন্যবাদ আপনাকে প্রতিনিয়ত নানা কবির কবিতা আবৃত্তি করে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.030
BTC 63749.66
ETH 3419.02
USDT 1.00
SBD 2.48