নবীন বরণ ও বিদায় অনুষ্ঠান ২০২৩, ইলেকট্রিক‍্যাল।

in আমার বাংলা ব্লগlast year


আমার বাংলা ব্লগে,সবাইকে স্বাগতম।

আজ শনিবার, ২৫ ই মার্চ,২০২৩।

আমি @emon42.

বাংলাদেশ🇧🇩 থেকে



received_740149827465642.jpeg



নতুনদের আগমণে মুখরিত হয় ক‍্যাম্পাস। ঠিক তার বিপরীতে কেউ বিদায়ের অপেক্ষায়। কেউ আনন্দ করছে আবার কেউ বিদায়ের বিষাদ নিচ্ছে। যাইহোক গত ২২ মার্চ আমাদের কুষ্টিয়া পলিটেকনিক ইন্সটিটিউটের ইলেকট্রিক‍্যাল টেকনোলজির ২০২২-২৩ সেশনে ভর্তি হওয়া শিক্ষার্থীদের নবীন বরণ ও ২০১৮-১৯ সেশনের শিক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান ছিল। সেই জন্য মোটামুটি এক সপ্তাহ আগে থেকেই টাকা তোলার জোড়াজুড়ি শুরু হয়। চাঁদা ধরা হয় ৪০০ টাকা। তবে বিদায়ী ভাইবোন এবং নবীনদের থেকে কোনো টাকা নেওয়া হয় না। এই অনুষ্ঠানের জন্য আমরা সবাই বেশ উচ্ছসিত থাকি। কারণ বছরে এইরকম একটা মাএ অনুষ্ঠান আমরা পেয়ে থাকি। ২২ তারিখ সকাল ৮ টার দিকে ঘুম থেকে উঠি আমি। উঠেই ফ্রেশ হয়ে গোসল শেষ করে নেয়। কারণ বাড়িতে কখন আসব তার কোনো ঠিক নেই। আমি এবং আমার অন‍্য ফ্রেন্ড নাভিদ তুহিন একসঙ্গে ক‍্যাম্পাসে যাওয়ার প্ল‍্যান করি।


received_195657263220271.jpeg

received_586696280173409.jpeg


অনুষ্ঠান শুরু হওয়ার কথা ছিল ১১ টার সময়। প্রথম অংশে হবে স‍্যার এবং নবীন ও বিদায়ী ভাইদের কিছু বক্তব্য, মানপএ পাঠ, বিদায়ী ও নবীন শিক্ষার্থীদের গোলাপ ফুল প্রদান, বিদায়ী শিক্ষার্থীদের ক্রেচ প্রদান এর মধ্যে দিয়ে। এরপর দেওয়া হবে দুপুরে লাঞ্চ বিরতি। এবং দুপুর ২:৩০ টা থেকে শুরু হবে সাংস্কৃতিক অনুষ্ঠান। আমার প্রায় সব বন্ধুরা আগে থেকে ক‍্যাম্পাসে চলে গেলেও আমার অনেক দেরী হয়ে যায় যেতে। এর প্রধান কারণ ছিল রাস্তায় অনেকক্ষণ দাঁড়িয়ে থেকেও গাড়ি না পাওয়া। প্রায় ২৫ মিনিট দাঁড়িয়ে থাকার পর একটা গাড়ি পেয়েছিলাম। যাওয়ার পথে নাভিদকেউ তুলে নেয়। গিয়ে দেখি অডিটোরিয়ামে অনুষ্ঠান ইতিমধ্যে শুরু সঙ্গে গিয়েছে। এবং আমার সব বন্ধুরা কেউ সেচ্ছাসেবক কেউ উপস্থাপনা কেউ স‍্যারদের পাশে দাঁড়িয়ে দায়িত্ব পালন করছে। কিন্তু আমি এগুলো কিছুই করি নাই হা হা।


IMG_20230322_111212.jpg

IMG_20230322_111210.jpg

IMG_20230322_111156.jpg


সবকিছুতেই শৃংখলা, শিষ্টাচার বলে একটা বিষয় থাকে। কিন্তু আমাদের ক্লাসমেট গুলো এতটা খারাপ আচরণ করে যে আমাদের ডিপার্টমেন্টের প্রধান ইয়াকুব আলী স‍্যার অনেক রেগে যায়। এছাড়া আরেকটা ঘটনা বলি। নবীন এবং বিদায়ী শিক্ষার্থীদের জন্য যে গোলাপ নিয়ে আসা হয়েছিল তার সবগুলো তাদের হাতে পৌছায়নি। আমাদের অনেক বন্ধুবান্ধব তাদের না দিয়ে নিজেরা চারটা পাঁচটা করে নিয়েছে। সত্যি তাদের বিবেক দেখে আমি একটু অবাক এবং হতবাক হয়েছিলাম। এবং স্টেজ এর উপর অনেক পোলাপান ছিল তারা বেশ আওয়াজ করছিল সেটা দেখে তো আমাদের রফিউদ্দিন বাবলু স‍্যার ও অনেক রেগে যান। যাইহোক মোটামুটি এইটুকুই ছিল অনাকাঙ্খিত ব‍্যাপার। তবে অন্য সবকিছু ঠিকঠাক হয়েছে।


IMG_-xqvlyu.jpg

IMG_20230323_172727.JPG

IMG_20230322_170156.jpg

IMG_20230322_170207.jpg

IMG_20230322_165006.jpg


অনুষ্ঠানের শুরু হয় প্রথমে পবিএ কোরআন থেকে পাঠ করা হয়। তারপর পবিত্র গীতা থেকে পাঠ করার মাধ্যমে অনুষ্ঠানের শুরু করা হয়। যদিও স‍্যারদের বক্তব্য আমি শুনি নি। সেই সময় টা আমি বাইরে ছিলাম। সব শিক্ষার্থীদের খাবারের ব‍্যবস্থা কলেজেই করা হয়। আমাদের দুপুরের খাবারে ছিল খাসির বিরিয়ানি সঙ্গে একটা ডিম শসা এবং একটা সফট ড্রিঙ্কস। সবাই খাওয়া শেষ করে দুপুরের পরে সাংস্কৃতিক অনুষ্ঠানে যোগ দেয়। যেখানে স্থানীয় একটা মিউজিক ব‍্যান্ড আনা হয়। পাশাপাশি ছিল আমাদের ইলেকট্রিক‍্যাল ডিপার্টমেন্টের শিক্ষার্থীদের নাচ গান। এগুলোর ভিডিও আমি ধারণ করে রেখেছি। যেগুলো আমি পরবর্তীতে আপনাদের সঙ্গে পর্ব আকারে শেয়ার করে নিব। মাঝে আমি আমার বন্ধুর ক‍্যামেরাতে ছবিও উঠি। মোটামুটি সাংস্কৃতিক অনুষ্ঠান শেষ হয় সন্ধ‍্যার পরে। কিন্তু আমি ৬ টার দিকে অনুষ্ঠান থেকে চলে আসি। তবে অনেক উপভোগ করেছিলাম দারুণ আনন্দ হয়েছিল।



-------------
ফটোগ্রাফার@emon42
ডিভাইসVIVO Y91C
সময়মার্চ ,২০২৩


সবাইকে ধন্যবাদ💖💖💖।



DSC_0363.JPG

Facebook
Twitter
You Tube



অনন্ত মহাকালে মোর যাএা অসীম মহাকাশের অন্তে। যারা আমাদের পাশে আছে তারা একটা সময় চলে যাবেই, এটা তাদের দোষ না। আমাদের জীবনে তাদের পার্ট ওইটুকুই। আমাদের প্রকৃত চিরশখা আমরা নিজেই, তাই নিজেই যদি নিজের বন্ধু হতে পারেন, তাহলে দেখবেন জীবন অনেক মধুর।তখন আর একা হয়ে যাওয়ার ভয় থাকবে না।





Amar_Bangla_Blog_logo.jpg

Banner(1).png

3jpR3paJ37V8JxyWvtbhvcm5k3roJwHBR4WTALx7XaoRovUdcufHKutmnDv7XmQqPrB8fBXG7kzXLfFggSC6SoPdYYQg44yvKzFDWktyjCspTTm5NVQAdTm7UoN34AAMT6AoF.gif



Heroism_Second.png



Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last year 

দেখেই বোঝা যাচ্ছে নবীন বরণ ও বিদায় অনুষ্ঠানে খুবই সুন্দর একটি মুহূর্ত অতিবাহিত করেছেন। একদিকে যেমন দুঃখ অপরদিকে ঠিক তেমনি আনন্দ আসলে নবীন বরণ এবং অনুষ্ঠানে সুন্দর মুহূর্ত কাটানো যায় এটা আমি সবসময় বিশ্বাস করি। পরবর্তী পোস্টের মাধ্যমে নাচ গানের ভিডিও দেখতে চাই। ধন্যবাদ আপনার সুন্দর মুহূর্তটা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 57951.76
ETH 2347.51
USDT 1.00
SBD 2.36