শখের ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগlast year


আমার বাংলা ব্লগে,সবাইকে স্বাগতম।

আজ শুক্রবার, ২১ ই ,জুলাই, ২০২৩।

আমি @emon42.

বাংলাদেশ🇧🇩 থেকে


IMG_20230410_174202.JPG


আশাকরি সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ্ আমি ভালো আছি। আজ অনেকদিন পর কিছু ফটোগ্রাফি নিয়ে আবার চলে আসলাম। অনেকদিন হলো ফটোগ্রাফি পোস্ট করি না। এই ফটোগ্রাফি গুলো বিভিন্ন সময় আমি আমার ফোন দিয়ে ধারণ করেছিলাম। আজ আপনাদের সঙ্গে ফটোগ্রাফি গুলো শেয়ার করে নিব। আশাকরি আপনাদের ভালো লাগবে।



IMG_20230329_103330.jpg

IMG_20230329_103339.jpg



  • আর মাএ দুইটা পরীক্ষা আছে। তারপর আর সেরকম কলেজে যাওয়া হবে না। অনেক মিস করব ক‍্যাম্পাস টাকে। তখন আমার ক্লাস চলমান ছিল। কিন্তু একটা ক্লাসে স‍্যার ছিল না। সেই সময়ে ৩০২ নাম্বার রুমের সামনে আমি এবং আমার বন্ধু শাহিন বসে ছিলাম। নিচ দিয়ে অনেকে যাতায়াত করছে সেটা বেশ দেখা যেত। সেই সময়ে আমি এই ফটোগ্রাফি টা ধারণ করেছিলাম। এখনো গ‍্যালারিতে রয়ে গেছে। এখন দেখলে বেশ খারাপ লাগে। ইস ঐ দিনগুলো আর ফিরে পাব না কখনো।


IMG_20230409_211538.JPG

IMG_20230409_211553.JPG



  • এই ফটোগ্রাফি টা জুন মাসে ধারণ করা। তখন আমার ক্লাস চলমান ছিল। রাতে বেশ ভালো বৃষ্টি হয়েছে। তবে সকাল থেকে আকাশ টা ছিল মেঘাচ্ছন্ন। সকাল ৮ টা বেজে গেলেও সূর্যের দেখা পাওয়া যায়নি। আমি কলেজ যাওয়ার জন্য হাইওয়ে এ গাড়ির জন্য অপেক্ষা করছিলাম। ঐ সময়ে আমি ফটোগ্রাফি টা ধারণ করেছিলাম। আর কখনোই হয়তো এইরকম সকালে গিয়ে তাড়াহুড়ো করে হাইওয়ে যে দাঁড়াতে হবে না। স‍্যার আসার আগে ক্লাসে ঢোকার তাড়া যে থাকবে না।


IMG_20230409_211437.JPG

IMG_20230409_211424.JPG



  • গ্রামের দিকে এই দৃশ‍্যটা প্রায় অধিকাংশ সময় দেখা যায়। মাঠের পর মাঠ সবুজ ধান। ধান রোপন করার একমাস পরের অবস্থা এটা। তখনো ঠিকমতো ধানের ছড়া পরিপূর্ণ হয়নি। তবে দেখা যাচ্ছে একেবারে সবুজ। ঐ সময়ে আমি ফটোগ্রাফি টা ধারণ করেছিলাম। এটা আমার বাড়ির খুব একটা দূরে না। সত্যি বলতে এই দৃশ‍্যগুলো দেখলে চোখ মন জুড়িয়ে যায়। আবার যখন বাতাস আসে পুরো ধানক্ষেত একসঙ্গে দুলে উঠে। যা এককথায় অসাধারণ একটা মূহুর্ত।


IMG_20230410_173946.JPG

IMG_20230410_174121.JPG



  • এই ফুলটার নাম কী আমার জানা নেই। আপনাদের জানা থাকলে কমেন্টে জানিয়ে যাবেন। এই ফুলের ফটোগ্রাফি টা আমি আমার কলেজ ক‍্যাম্পাস থেকে করেছিলাম। আমার কলেজ ক‍্যাম্পাসের মধ্যে পরিচিত একটা জায়গা বকুলতলা। আর বকুলতলা তে বেশ অনেক গুলো রয়েছে এই ফুল গাছ। পাশাপাশি দুইটা ভিন্ন রঙের একই ফুল রয়েছে সেখানে। একটার মাঝে লাল এবং বাহিরের অংশটা সাদা। আবার অন‍্যটার মাঝে সাদা কিন্তু বাহিরের অংশটা লাল। ফুলগুলো ছোট ছোট দেখতে বেশ ভালো লাগে।।


IMG_20230410_174147.JPG

IMG_20230410_174202.JPG



  • এটা হলো আমার ক‍্যাম্পাসের একমাত্র ফুটবল মাঠ। তবে এখানে ক্রিকেটও খেলা হয়। এই মাঠের সঙ্গে আমার অনেক স্মৃতি জড়িয়ে রয়েছে। মাঠ টা বেশ বড়। মাঠের পশ্চিম দিকে রয়েছে আমাদের কলেজের অডিটোরিয়াম এবং তার পাশেই শহীদ মিনার। এবং মাঠের উওর দিকে রয়েছে লালন শাহ ও মীর মোশারফ হোসেন ছাএাবাস। একটা সময় এই মাঠে অনেক খেলাধুলা করেছি। ক্লাস না হলে মাঠে বসে বন্ধুরা সবাই আড্ডা দিয়েছি।


IMG_20230424_185456.JPG

IMG_20230424_185425.JPG



  • এটা আমার এলাকার একটা দৃশ‍্য। এই জায়গা একেবারে আমার এলাকার মধ্যে অবস্থিত। আমাদের এলাকায় সেরকম কোনো খেলার মাঠ না থাকায় বাচ্চারা এখানেই খেলাধুলা করে। শুধু বাচ্চারা না আমরাও প্রায়ই এখানে শর্টপিচ ক্রিকেট খেলি। এবং শীতের সময় রাতে ব‍্যাডমিন্টন খেলি এখানে। তবে সেদিন বিকেলে বাচ্চারা ফুটবল খেলছিল। ঐ সময়ে আমি এই ফটোগ্রাফি টা করেছিলাম।


IMG_20230429_153903.JPG

IMG_20230429_153830.JPG



  • এটা বেশ কয়েকমাস আগের করা ফটোগ্রাফি। তখন ঐ দুপুর ৩ টা বাজে। আমি কোথাও যাওয়ার জন্য বের হয়েছি। আমার বাড়ি থেকে কিছুটা দূরে এই জায়গাটা। বাড়ি থেকে যখন বের হয় তখন অবস্থা মোটামুটি ভালো ছিল। কিন্তু এখানে আসতেই চারিদিকে মেঘ লেগে গেল। এমন ভাব এখনই যেন আকাশ ভেঙে বৃষ্টি শুরু হয়ে যাবে। সেই মূহুর্তে আমি এই ফটোগ্রাফি টা ধারণ করেছিলাম।


-------------
ফটোগ্রাফার@emon42
ডিভাইসVIVO Y91C
সময়জুন,২০২৩


সবাইকে ধন্যবাদ💖💖💖।



IMG_20230518_131529.JPG

Facebook
Twitter
You Tube



অনন্ত মহাকালে মোর যাএা অসীম মহাকাশের অন্তে। যারা আমাদের পাশে আছে তারা একটা সময় চলে যাবেই, এটা তাদের দোষ না। আমাদের জীবনে তাদের পার্ট ওইটুকুই। আমাদের প্রকৃত চিরশখা আমরা নিজেই, তাই নিজেই যদি নিজের বন্ধু হতে পারেন, তাহলে দেখবেন জীবন অনেক মধুর।তখন আর একা হয়ে যাওয়ার ভয় থাকবে না।





Amar_Bangla_Blog_logo.jpg

Banner(1).png

3jpR3paJ37V8JxyWvtbhvcm5k3roJwHBR4WTALx7XaoRovUdcufHKutmnDv7XmQqPrB8fBXG7kzXLfFggSC6SoPdYYQg44yvKzFDWktyjCspTTm5NVQAdTm7UoN34AAMT6AoF.gif



Heroism_Second.png



Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last year 

প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি আসলে অনেক ভালো লাগে। আপনার ক্যাম্পাসে থেকে উপর থেকে ছবিগুলো খুব সুন্দর হয়েছে। তাছাড়া বৃষ্টি ভেজা রাস্তা, প্রাকৃতিক গাছপালা সবগুলোই খুব সুন্দর ভাবে ফটোগ্রাফিতে ফুটে উঠেছে।

 last year 

অসাধারণ ফটোগ্রাফি করেছেন দেখে খুবি ভালো লেগেছে আমার। প্রতিটা ফটোগ্রাফি দেখে মুগ্ধ হলাম।

 last year 

কিছু কিছু সময় কলেজ যেমন নিজেকে প্যারা দেয় আবার কিছু সময় কলেজ জীবন টাকে অনেকেই খুব মিস করে। এই যেমন আপনার দুইটা পরীক্ষা আছে এরপর আপনার ক্যাম্পাস ছেড়ে থাকতে হবে। নিজের কাছে একটু খারাপ লাগছে। যা হোক আপনি কিছু শখের ফটোগ্রাফি করেছে। আপনার তোলা ফটোগ্রাফি গুলো আমার কাছে ভীষণ ভালো লেগেছে। আসলে ফটোগ্রাফি মানুষ শখ করে তুলে থাকেন। এত সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 last year 

ভাই আপনি আজকে আমাদের মাঝে অসাধারণ কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো দেখতে আমার কাছে বেশ ভালো লেগেছে। আসলে ফটোগ্রাফি গুলোর মধ্যে আপনি আপনার শখের কিছু ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করেছিলেন দেখতে বেশ ভালো লেগেছে। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 last year 

আপনি খুব সুন্দর করে ফটোগ্রাফি করেছেন। প্রত্যেকটা ফটোগ্রাফি সুন্দর হয়েছে। তবে প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফিটা আমার কাছে বেশি ভালো লেগেছে। আপনি যে ফুলটার নাম জানেন না সেটার নাম নয়ন তারা ফুল। সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

প্রকৃতির ফটোগ্রাফি দেখতে আমার সব সময় ভীষণ ভালো লাগে।আপনার ফটোগ্রাফি গুলো দারুন হয়েছে। আপনি প্রতিটি ফটোগ্রাফির বিবরন তুলে ধরেছেন। অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56697.29
ETH 2390.51
USDT 1.00
SBD 2.29