শেষ ভালো যার, সব ভালো তার!!

in আমার বাংলা ব্লগ4 months ago


আমার বাংলা ব্লগে,সবাইকে স্বাগতম।

আজ রবিবার, ৩ রা মার্চ , ২০২৪।

আমি @emon42.

বাংলাদেশ🇧🇩 থেকে


finish-1414156_1280.jpg

Source


আজ আমার মনটা খুব একটা ভালো ছিল না। সেজন্য ভেবেছিলাম অন্য কিছু নিয়ে লিখব। কিন্তু সন্ধ‍্যার সময় ভালো একটা নিউজ পাওয়ায় মনটা ভালো হয়ে গেল। তবে আগামীকাল আমার খারাপ লাগার বিষয়টা নিয়ে লিখব আপনাদের সাথে। আজ আমার রেজাল্ট দিয়েছে। অর্থাৎ চার বছরের ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং এর সমাপ্তি হলো আজ। আজ আমি হাতে ফাইনাল সিজিপিএ পেলাম। আলহামদুলিল্লাহ্ আমার রেজাল্ট ভালো হয়েছে। যদিও আমি আরেকটু বেশি আশা করেছিলাম কিন্তু যেটা পেয়েছি এটাও কিন্তু খারাপ না। অবশেষে ইঞ্জিনিয়ারিং টা শেষ করলাম। যাইহোক যদিও সেটা ডিপ্লোমা কিন্তু ইঞ্জিনিয়ার তো হা হা। আমাদের যেহেতু মোট সেমিষ্টার আট টা। তো এই আট সেমিষ্টারের রেজাল্টের গড়ই হয় আমাদের ফাইনাল সিজিপিএ। এর শুরু হয়েছিল অবশ‍্য প্রথম সেমিষ্টারে।

ছোটবেলা থেকেই আমার ইগো টা একটু বেশি। কেউ কোন চ‍্যালেঞ্জ ছুড়ে দিলে আমি সরাসরি একসেপ্ট হয়তো করিনা কিন্তু গোপনে গোপনে সেটা পূরণের জন্য উঠে পড়ে লাগি। ২০১৯ সালে প্রথম সেমিষ্টারে আমার সঙ্গে এমন টাই হয়। আমি মোটামুটি সবসময় চুপচাপ থাকতাম। এর জন্য আমার ক্লাসের টপার বা ভালো স্টুডেন্ট গুলো আমাকে খুব একটা পাওা দিত না। আমিও আগ বাড়িয়ে ওসব আদায় করতে যেতাম না। কিন্তু একদিন একজন আমার ইগোতে হার্ট করে। সেদিন থেকেই আমার প্রতিযোগিতা শুরু হয় তার সাথে। সেটা ছিল আমার নিরব প্রতিযোগিতা একেবারে আমার দিক থেকে। তার ফলাফল প্রথম সেমিষ্টারেই আমি ৪.০০ পেয়ে যায় ৪.০০ এর মধ্যে। তারপর থেকে ক্লাসের অন‍্যরা বলতে শুরু করে ও চুপচাপ থাকলেও বেশ ভালো লেখাপড়া করে।


result-3236285_1280.jpg

Source


এরপর করোনা চলে আসে। আমার লেখাপড়ায়ও একটা গ‍্যাপ হয়ে যায়। ক্লাস নেই বাড়িতে পড়া নেই কোন চাপ নেই। তারই মধ্যে একদিন হঠাৎ দ্বিতীয় সেমিষ্টারের পরীক্ষার রুটিন পেলাম। যথারীতি পরীক্ষা দিলাম। রেজাল্ট যখন দিল একটু হতাশ হলাম। কারণ এই সেমিষ্টারে আমার রেজাল্ট ৩.৮০। যদিও এটাও খারাপ না। পরবর্তীতে তৃতীয় সেমিষ্টার ভালো লেখাপড়া করলাম। কিন্তু সেই তীরে এসে তরী ডুবলো। রেজাল্ট আসলো ৩.৯৮। এরপর একে একে চতুর্থ পঞ্চম এবং ষষ্ঠ সেমিষ্টারে আমার রেজাল্ট ছিল যথারীতি ৩.৭৯,৩.৯১,৩.৯৬। কিন্তু সপ্তম সেমিষ্টারে এসেই যেন সবচাইতে বড় অঘটন টা ঘটে যায়। এতো কষ্ট করে আমি আমার রেজাল্ট এর গড় টা ঠিক রেখেছিলাম। কিন্তু সপ্তম সেমিষ্টারে ভালো পরীক্ষা দেওয়ার পরেও শুধুমাত্র ক‍্যাম্পাসে একটা ঝামেলার জন্য আমাদের বিশেষ করে আমার রেজাল্ট খারাপ আসে। আমার রেজাল্ট আসে ৩.৪৯।

এটা আমার এ যাবৎ কালের সবচাইতে খারাপ রেজাল্ট ছিল। যাইহোক অষ্টম সেমিষ্টার শেষ সেমিষ্টার পুরো টাই ছিল ইন্টার্নশীপ। বেশ ভালো করে শেষ করলাম। যেমন টা আশা করেছিলাম ঠিক তেমন টাই হয়। আজ ফাইনাল সিজিপিএ হাতে পেলাম। মোটামুটি আমার লক্ষ‍্য ৩.৯০+ সিজিপিএ নিয়ে ডিপ্লোমা শেষ করা। কিন্তু সপ্তম সেমিষ্টারের অঘটনের জন্য সেটা আর সম্ভব হয়নি। যাইহোক আমার ফাইনাল সিজিপিএ এসেছে ৪.০০ পয়েন্ট এর মধ্যে ৩.৮৩। এটা বেশ ভালো ফলাফল। যাইহোক এতেও আমি খুব একটা অখুশি না। সৃষ্টিকর্তা যেটা দিয়েছেন সেটার জন্য আলহামদুলিল্লাহ্। এটা অর্জন করতেও বেশ পরিশ্রম করতে হয়েছে। টানা চারটা বছর নিজের লেখাপড়ার দিকে একটু দৃষ্টি দিতে হয়েছে। যদিও আমি সেরকম ভালো লেখাপড়া করেছি বলব না। ঐটা করলে তো হা হা।



সবাইকে ধন্যবাদ💖💖💖।



IMG-20231027-WA0008.jpg

Facebook
Twitter
You Tube



অনন্ত মহাকালে মোর যাএা অসীম মহাকাশের অন্তে। যারা আমাদের পাশে আছে তারা একটা সময় চলে যাবেই, এটা তাদের দোষ না। আমাদের জীবনে তাদের পার্ট ওইটুকুই। আমাদের প্রকৃত চিরশখা আমরা নিজেই, তাই নিজেই যদি নিজের বন্ধু হতে পারেন, তাহলে দেখবেন জীবন অনেক মধুর।তখন আর একা হয়ে যাওয়ার ভয় থাকবে না।


আমি ইমন হোসেন। আমি একজন বাংলাদেশী। আমি একজন ছাএ। তবে লেখাপড়া টা সিরিয়াসলি করি না হা হা। লেখালেখি টা বেশ পছন্দ করি। এবং আমি ফুটবল টা অনেক পছন্দ করি। আমার প্রিয় লেখক হলেন জীবনানন্দ দাস। আমি একটা জিনিস সবসময় বিশ্বাস করি মানিয়ে নিতে এবং মেনে নিতে পারলেই জীবন সুন্দর।।





Amar_Bangla_Blog_logo.jpg

Banner(1).png

3jpR3paJ37V8JxyWvtbhvcm5k3roJwHBR4WTALx7XaoRovUdcufHKutmnDv7XmQqPrB8fBXG7kzXLfFggSC6SoPdYYQg44yvKzFDWktyjCspTTm5NVQAdTm7UoN34AAMT6AoF.gif



Heroism_Second.png



Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 4 months ago 

সত্য কথা বলতে ভাই করনা এসে প্রতিটা ছেলে মেয়ের পড়াশোনা প্রায় ধ্বংসের পথে চলে গেছে। এটাই ভালো যে গোপনে গোপনে স্বপ্ন পূরণের জন্য লেগে থাকা। সব থেকে উত্তম কারণ তাদের না জানতে দেওয়া। হুট করে তাদের জানিয়ে সফলতা দেখানো একদম ভালো কাজ। আমি সোশ্যাল মিডিয়াতে দেখলাম আপনি বেশ ভালো রেজাল্ট করেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

Posted using SteemPro Mobile

 4 months ago 

অবশেষে তাহলে ফাইনাল রেজাল্ট পেয়ে গেলেন। বেশ ভালো লাগলো আপনার আজকের এই রেজাল্ট পাওয়ার অনুভূতি আমাদের মাঝে প্রকাশ করেছেন দেখে। দীর্ঘ প্রতীক্ষার পর প্রত্যেক সেমিস্টার এ সেমিস্টারের রেজাল্ট করার পর গড় রেজাল্ট পাওয়ার অনুভূতিটা একটু অন্যরকম থাকে। যাই হোক বিস্তারিত আমাদের মাঝে শেয়ার করেছেন জেনে খুশি হলাম।

 4 months ago 

অভিনন্দন অভিনন্দন ভাই শুভেচ্ছা জানাই সেই সাথে শুভকামনা রইল অবিরাম ৷ দীর্ঘ প্রতীক্ষার পর এমন একটি সুখবর৷ আপনার একটা বিষয় খুব ভালো লেগেছে ৷ সেটা হলো মনে মনে জেদ রেখেছেন ৷ আমিও কারো কাছে চ্যালেঞ্জ দিলে সেটাকে গোপনে একটিভ করি ৷ কারন কিছু কিছু বিষয়ে চুপচাপ নিরব থাকাই ভালো ৷ মেইন কথা সময়ে বলবে কথা ৷
যা হোক প্রতিটি সেমিস্টার বেশ সুন্দর ছিল মন্দ না ৷ সবমিলে দারুন ভাই আগামী পথচলা ভালো হোক এমনটাই প্রত্যাশা করি ৷

 4 months ago 

যাক অবশেষে আপনি ভালই ফলাফল করলেন। একটা কথা আপনি ঠিক বললেন শেষ ভালো যার সব ভালো তার। সারা বছর খারাপ করে আসলেও শেষের ফলাফলটা যখন ভালো হয় সবকিছু টপে উঠে যাই। আপনি কিন্তু চুপেচাপে কাজটা নীরবে করে গেলেন। আপনার অনুভূতি গুলো পড়ে অনেক ভালো লেগেছে।

 4 months ago 

হা হা 😄
তোমার কথাগুলো শুনে বেশ মনে মনে হাসলাম।
রেজাল্টের ঐ পরিধি আর মাপকাঠি হয়তো ঐ কলেজ পর্যন্ত। যাইহোক তবুও প্রতিযোগীতা আর ভালো পড়াশোনার মাধ্যমে অর্জিত রেজাল্টের মাপকাঠিতে ভালোই করেছো।
যাইহোক আসল পরীক্ষাগুলো শুরু হবে এখন থেকে যেখানে বাস্তবতা আর অমানুষ পৃথিবীটা তোমার পরীক্ষা নেবে। এখানে প্রতিদিন তুমি তোমার নিজের সাথে চ্যালেন্জ নেবে 😄
আর বেশি গভীরে গেলাম না হয়তো ভড়কে যাবে। যাইহোক তোমার আনন্দে আমিও খুশি।
ভবিষ্যতের দিনগুলোর জন্য শুভকামনা 🤞

Posted using SteemPro Mobile

 4 months ago 

আপনার কথাটা শুনে অবাক হয়নি। এই পৃথিবীর মানুষ সম্পর্কে আমার অভিজ্ঞতা ধারণা দুই টাই আছে। আদতে আমি নিজেও এদের সঙ্গে থেকেই পরিস্থিতি মোকাবেলা করছি ভাই। ধন্যবাদ আপনাকে সুন্দর পরামর্শ দেওয়ার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আমি মনে করি চুপচাপ থেকে প্রতিযোগিতা করার মাঝে কোনো রকম ভালো লাগা কাজ করে। কারণ কেউ জানতে পারে না যে আমি আসলে একজন প্রতিযোগী। এরকম ভাবেই নিজেকে তৈরি করেছিলেন এবং আস্তে আস্তে সফলতার শেষে উঠে গিয়েছেন জেনে ভালো লাগলো। যদিও শেষের দিকে এসে একটা সেমিস্টার রেজাল্টটা একটু খারাপ হয়ে গিয়েছিল যার কারণে সিজিপিএটা আরো একটু কম এসেছে। যাই হোক যেটা হয়েছে এটাও অনেক বেশি বেশ ভালই রেজাল্ট করেছেন তাহলে। সু স্বাগতম আপনাকে, আশা করছি সামনের দিনগুলো আরো বেশি উজ্জ্বল হবে। শুভকামনা রইল আপনার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

প্রথমে তোমার জন্য অনেক অনেক অভিনন্দন। আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে বেশ ভালো রেজাল্ট করেছো। পরবর্তী সময়ের জন্য অনেক দোয়া রইল। কিন্তু মিষ্টিটা মিস করা যাবে না মিষ্টি খাওয়াবা কবে?

Posted using SteemPro Mobile

 4 months ago 

সিজিপিএ-তে খুবই ভালো রেজাল্ট আমি মনে করি। আসলে নিজের মধ্যে জেদ তৈরি না করলে এইভাবে ভালো ফলাফল করতে পারা যায় না। সেই দিনের আঘাত আজকের এই প্রাপ্তির জায়গাটিকে শক্তিশালী করে দিয়েছে। যদিও অনেক বেশি প্রত্যাশা ছিল তার কাছাকাছি গিয়েই সে প্রত্যাশা শেষ হয়েছে অভিনন্দন । জীবনে আরও অনেক কিছু পাওয়ার আছে সেইটাই কামনা করি। অনেক অনেক শুভকামনা রইল।

Posted using SteemPro Mobile

 4 months ago 

প্রথমে আপনাকে অনেক অভিনন্দন জানাই পরীক্ষায় ভালো রেজাল্ট করার মাধ্যমে আপনার একটি সফলতা অর্জিত হলো। আসলে আমরা প্রতিনিয়তই বিভিন্ন ধরনের প্রত্যাশা এবং স্বপ্ন নিয়ে এগিয়ে যেতে থাকি এবং এই প্রত্যাশা যখন পূরণ হয় তার মত খুশির জিনিস আর কিছুই হয় না৷ আপনি যেভাবে এই পরীক্ষায় ভালো ফলাফল করেছেন তা দেখে খুব ভালো লাগলো। আসলে আমাদের শেষটা যদি ভালো হয় তাহলে আমাদের যেন পুরো কষ্টটাই একেবারে নিঃশেষ হয়ে যায়। আশা করি পরবর্তীতে আরো অনেক কিছু পাওয়ার আশা আপনার রয়েছে। আপনার জন্য শুভকামনা, দোয়া ও ভালোবাসা রইলো৷

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58639.60
ETH 3167.30
USDT 1.00
SBD 2.43