নতুন অভিজ্ঞতা।

in আমার বাংলা ব্লগ11 months ago


আমার বাংলা ব্লগে,সবাইকে স্বাগতম।

আজ শনিবার, ৯ ই সেপ্টেম্বর, ২০২৩।

আমি @emon42.

বাংলাদেশ🇧🇩 থেকে


IMG_20230907_221210.jpg


বন্ধু শব্দটা আমাদের অনেক অনেক পরিচিত। বন্ধু তো সেজন যার কাছে আপনি আপনার সব কিছু সাবলীল ভাবে বলতে পারবেন। একজন ভালো বন্ধু হাজার আত্মীয়ের থেকেও উওম। তবে এই বন্ধু নির্বাচনে আমাদের হতে হবে সতর্ক। আমার বন্ধু লিখনের কথা আপনাদের কে আগেও কয়েকবার বলেছি। আমাদের পরিচয় প্রায় ৭ বছরের। আজ থেকে ৪ বছর আগে আমরা যখন ভিন্ন শহরের ভিন্ন কলেজে চলে যায় তখনও আমাদের যোগাযোগ হতো নিয়মিত। আমাদের বন্ধুত্ব কখনো হারায়নি। তবে মাঝে মাঝে রাগারাগি কথা কাটাকাটি হয়েই থাকে। লিখন এখন চট্টগ্রাম ন‍্যাশনাল মেরিটাইম ইনস্টিটিউট এ রয়েছে। কিছুদিন পরেই ও শীপে উঠবে। মানে ও একজন নাবিক বা জাহাজ স্কু হবে বলতে পারেন। মঙ্গলবার রাতে লিখন হঠাৎ আমাকে ম‍্যাসেজ করে ইমন আমার একটা কাজ করে দেওয়া লাগবে। দেখ যেভাবেই হোক কাজটা করে দিবি। টাকা কোনো সমস্যা না।


IMG_20230907_235826.jpg

IMG_20230907_235813.jpg


কথাগুলো শুনে মনে হলো হ‍্যা সত্যি মনে হয় বিষয়টা বেশ সিরিয়াস। তখন জিজ্ঞেস করলাম কী করতে হবে বল। লিখন বলল আমাকে একটা প্রেসক্রিপশন ম‍্যানেজ করি দিবি ৯ সেপ্টেম্বর শনিবারের। মানে মিথ‍্যা প্রেসক্রিপশন। এটা খারাপ কোনো উদ্দেশ্যে না। আসলে লিখনের গুরুত্বপূর্ণ কাজে ছুটি প্রয়োজন। সেজন্য লিখন ওখানে চিকিৎসার কথা বলে ছুটি নিয়েছে কিন্তু গিয়ে প্রেসক্রিপশন দেখাতে হবে। এখন সেটা আমাকে ম‍্যানেজ করে দিতে হবে। আমি মাএ একমাস হলো এখানে আছি। শুধু ক্লাসে যায় এবং আসি মাঝে মাঝে বাজারে যায়। এখানে ডাক্তারের চেম্বার কোথায় কিছুই জানি না। আমি বললাম চেষ্টা করব। তো সেই উদ্দেশ্যে বুধবার বিকেলে বের হলাম। প্রথমে কয়েকজনের কাছে গেলাম। তারা সরাসরি আমাকে ফিরিয়ে দিল বলল না হবে না। আমি তাদের আমার সমস্যা টা বোঝাতে ব‍্যর্থ হয়েছি। পরবর্তীতে একজন ডাক্তারের কাছে গেলাম উনার বেশ অনেকগুলো ডিগ্রি এবং লন্ডন থেকে লেখাপড়া করা। এবং উনি বেশ ইয়াং। সবকিছু বলতেই উনি বুঝে গেলেন।


IMG_20230908_004100.jpg

IMG_20230908_000619.jpg


বছর তিন আগে লিখনের ডান হাতের ভেন কেটে গেছিল। পরবর্তীতে অপারেশন করতে হয়। যাইহোক ঐ সম্পর্কিত ডাক্তার একটা প্রেসক্রিপশন তৈরি করে দিল। যদিও কিছু টাকাও চার্জ করে। সেটা কোনো ব‍্যপার না। এখন কাজটা তো হইছে। বৃহস্পতিবার সকালে লিখনের ফোন। ইমন আমি সন্ধ‍্যায় চট্টগ্রাম থেকে ঢাকা আসছি। সেখান থেকে যাব ময়মনসিংহ। তুই সায়েদাবাদ এসে আমাকে ওটা দিয়ে যাবি। আমি বললাম ঠিক আছে আমি চলে যায়। কিন্তু বিকেল চার টার দিকে লিখন ফোন দিয়ে বলে আমার বের হতে দেরি হয়ে গিয়েছে। আর তুই রাত এগারোটার দিকে গাবতলি চলে আয় সায়েদাবাদ যাওয়া লাগবে না। এটা আমার জন্য একটু ঝামেলার হয়ে গেল। ঢাকা শহরে আমি সেরকম চলাকাল করি নাই তার উপর আবার রাতে। কী আর করার এখন লিখনের দরকার। আমাকে এতোটুকু মেনে নিতেই হবে। গতকাল তখন হ‍্যাংআউটে কুইজ শুরু হয়েছে। ততক্ষণে আমি বাইরে গিয়ে একটা উবার নিয়ে নিয়েছি এবং হ‍্যাংআউট ও শুনছি। অনেক কথার পরে ঠিক হলো ২২০ টাকা।

মোটামুটি এগারোটার আগেই আমি গাবতলি বাস টার্মিনালে পৌঁছে গেলাম। কিন্তু লিখন বলছে যাএাবাড়িত ওর বাস যানজটে আটকা পড়ে আছে। পরে অনেক কাহিনী করে আসতে আসতে লিখনের বাজল রাত সাড়ে বারোটা। ঐসময়টা আমি এখানেই বসে ছিলাম। এবং বেশ কিছু জিনিস আমার চোখে পড়ে। যেটা আমি পরে একদিন পোস্টে বিস্তারিত লিখব। যাইহোক প্রথমে লিখনের কাগজ টা দিলাম। তারপর একটা বাসের টিকিট কাটলাম ময়মনসিংহ এর। কিন্তু সেটাও রাত দেড়টার। আমি চলে গেলে লিখন থাকবে একা। সেজন্য ওর সঙ্গে বসে মোটামুটি ঘন্টাখানেক আমি গল্প করলাম। রাত তখন দেড়টা। লিখন বাসে উঠে পড়ল। এদিকে আমার রুমমেট তুহিন আমাকে ফোন দেয় বলে কী রে কোথায় তুই। আর কত সময় লাগবে। আমি আর দেরি করি নাই। তখনই আরেকটা উবার দেখি। রাত তখন ১ টা ৪০ মিনিট। বাস ততক্ষণে বন্ধ হয়ে গিয়েছে উবার ছাড়া উপায় নেই। কোনো উপায় না পেয়ে উবার ই ঠিক করলাম। রাত যত বেশি ভাড়াও তত বেশি হা হা। এবার তাদের অ‍্যাপে আসলো ২৯০ টাকা। কী আর করার উঠে পড়লাম। সবমিলিয়ে বাসায় ফিরতে ফিরতে রাত দুইটা পার। জীবনে প্রথমবার এমন অভিজ্ঞতার মুখোমুখি হলাম আমি। আমার বেশ পরিশ্রম হয়েছে। কিন্তু নিজের বন্ধুর জন্য যদি এতোটুকু করতে না পারি তাহলে কীসের কী বলেন।।



-------------
ফটোগ্রাফার@emon42
ডিভাইসVIVO Y91C
সময়সেপ্টেম্বর,২০২৩


সবাইকে ধন্যবাদ💖💖💖।



IMG_20230518_131529.JPG

Facebook
Twitter
You Tube



অনন্ত মহাকালে মোর যাএা অসীম মহাকাশের অন্তে। যারা আমাদের পাশে আছে তারা একটা সময় চলে যাবেই, এটা তাদের দোষ না। আমাদের জীবনে তাদের পার্ট ওইটুকুই। আমাদের প্রকৃত চিরশখা আমরা নিজেই, তাই নিজেই যদি নিজের বন্ধু হতে পারেন, তাহলে দেখবেন জীবন অনেক মধুর।তখন আর একা হয়ে যাওয়ার ভয় থাকবে না।





Amar_Bangla_Blog_logo.jpg

Banner(1).png

3jpR3paJ37V8JxyWvtbhvcm5k3roJwHBR4WTALx7XaoRovUdcufHKutmnDv7XmQqPrB8fBXG7kzXLfFggSC6SoPdYYQg44yvKzFDWktyjCspTTm5NVQAdTm7UoN34AAMT6AoF.gif



Heroism_Second.png



Posted using SteemPro Mobile

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 11 months ago 

বাহ চমৎকার হয়েছে বন্ধুর জন্য তো আসলে বন্ধুকেই কষ্ট করতে হবে। বন্ধু মানে হচ্ছে সুখ দুঃখ ভাগাভাগি করে নেওয়া। বন্ধু মানে হচ্ছে রাগারাগি করা অভিমান করা সবকিছু হয় বন্ধুর সাথে। আসলেই অনেক সময় বিভিন্ন কাজের জন্য প্রেসক্রিপশন দিয়ে ছুটি নিতে হয়। তবে আপনি অনেক উপকার করলেন প্রেসক্রিপশন নিয়ে সহযোগিতা করলেন। এর মানে হচ্ছে বন্ধুত্বের মূল্যায়ন। খুব ভালো লাগলো আপনার অনুভূতি পড়ে।

 11 months ago 

এটাকেই তো বলে প্রকৃত বন্ধু। না যদিও ঢাকা শহরে চলাচল করার অভিজ্ঞতা আপনার খুব একটা নেই তারপরও বন্ধুর জন্য এত রাত পর্যন্ত বাইরে কাটালেন। আবার বন্ধুর জন্য অনেকগুলো ডাক্তারের সাথে কথা বলে শেষমেষ প্রেসক্রিপশন ও জোগাড় করলেন। খুবই ভালো লাগলো ভাইয়া আপনাদের দুজনের বন্ধুত্বের এই কথাগুলো শুনতে পেরে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59596.75
ETH 2659.83
USDT 1.00
SBD 2.45