কবিতা আবৃত্তি ;( স্ববিরোধী- নির্মলেন্দু গুণ )।

in আমার বাংলা ব্লগ5 months ago


আমার বাংলা ব্লগে,সবাইকে স্বাগতম।

আজ বুধবার, ৩ রা এপ্রিল , ২০২৪।

আমি @emon42.

বাংলাদেশ🇧🇩 থেকে


1000545986.jpg


আশাকরি সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ্ আমি ভালো আছি। তবে আজ প্রচণ্ড গরম। গরমে অবস্থা বেশ খারাপ। তার উপর রোজা রাখলে মনে হয় গরম টা আরও বেশি অনূভূত হয়। মানুষের জীবন জন্ম এবং মৃত্যুর মাঝে সীমাবদ্ধ। মানুষ জন্মের প্রয়োজনে ছোট হয়। ঠিক এর বিপরীত ভাবে মানুষ মৃত্যুর প্রয়োজনে বড় হয়। ব‍্যাপার টা কী অদ্ভুত তাই না। একটা সময় গিয়ে মানুষের আর খারাপ লাগে না কষ্ট হয় নাহ। তখন সে তার খারাপ হলেও হাঁসে। যাইহোক আজ আমি আপনাদের সাথে একটা কবিতা আবৃত্তি শেয়ার করে নিব। কবিতা আবৃত্তি মোটামুটি বেশ ভালো লাগে। বিশেষ করে বলতে হয় আমি এখন ইউটিউবে অনেকের আবৃত্তি শুনি এইজন্যই একটা চেষ্টা করি। আজ আমি আমার পছন্দের কবি নির্মলেন্দু গুণ এর কবিতা "স্ববিরোধী" আপনাদের সাথে শেয়ার করে নিব। আশাকরি আপনাদের বেশ ভালো লাগবে।



স্ববিরোধী
নির্মলেন্দু গুণ



কবিতা



আমি জন্মেছিলাম এক বিষণ্ন বর্ষায়,
কিন্তু আমার প্রিয় ঋতু বসন্ত ।
আমি জন্মেছিলাম এক আষাঢ় সকালে,
কিন্তু ভালোবাসি চৈত্রের বিকেল ।
আমি জন্মেছিলাম দিনের শুরুতে,
কিন্তু ভালোবাসি নিঃশব্দ নির্জন নিশি ।
আমি জন্মেছিলাম ছায়াসুনিবিড় গ্রামে,
ভালোবাসি বৃক্ষহীন রৌদ্রদগ্ধ ঢাকা ।
জন্মের সময় আমি খুব কেঁদেছিলাম,
এখন আমার সবকিছুতেই হাসি পায় ।
আমি জন্মের প্রয়োজনে ছোট হয়েছিলাম,
এখন মৃত্যুর প্রয়োজনে বড় হচ্ছি ।


Source



কবিতা আবৃত্তি





সবাইকে ধন্যবাদ💖💖💖।



IMG-20231027-WA0008.jpg

Facebook
Twitter
You Tube



অনন্ত মহাকালে মোর যাএা অসীম মহাকাশের অন্তে। যারা আমাদের পাশে আছে তারা একটা সময় চলে যাবেই, এটা তাদের দোষ না। আমাদের জীবনে তাদের পার্ট ওইটুকুই। আমাদের প্রকৃত চিরশখা আমরা নিজেই, তাই নিজেই যদি নিজের বন্ধু হতে পারেন, তাহলে দেখবেন জীবন অনেক মধুর।তখন আর একা হয়ে যাওয়ার ভয় থাকবে না।


আমি ইমন হোসেন। আমি একজন বাংলাদেশী। আমি একজন ছাএ। তবে লেখাপড়া টা সিরিয়াসলি করি না হা হা। লেখালেখি টা বেশ পছন্দ করি। এবং আমি ফুটবল টা অনেক পছন্দ করি। আমার প্রিয় লেখক হলেন জীবনানন্দ দাস। আমি একটা জিনিস সবসময় বিশ্বাস করি মানিয়ে নিতে এবং মেনে নিতে পারলেই জীবন সুন্দর।।





Amar_Bangla_Blog_logo.jpg

Banner(1).png

3jpR3paJ37V8JxyWvtbhvcm5k3roJwHBR4WTALx7XaoRovUdcufHKutmnDv7XmQqPrB8fBXG7kzXLfFggSC6SoPdYYQg44yvKzFDWktyjCspTTm5NVQAdTm7UoN34AAMT6AoF.gif



Heroism_Second.png



Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 5 months ago 

ভাইয়া আপনি নির্মলেন্দু গুণের খুব সুন্দর একটি কবিতা আবৃত্তি করেছেন। আমার কাছে এই কবিতাটি অনেক ভালো লেগেছে। এর আগে কখনো এই কবিতা পড়া হয়নি। তবে আপনার আবৃত্তি শুনে খুব ভালো লাগলো। কবিতাটা যেমন সুন্দর আপনার আবৃত্তি ও তেমনি সুন্দর হয়েছে। ধন্যবাদ নির্মলেন্দু গুণের এত সুন্দর একটি কবিতা আবৃত্তি করার জন্য।

 5 months ago 

ভাইয়া আপনার কন্ঠে নির্মলেন্দু গুণের অনেক সুন্দর একটি কবিতা শুনতে পারলাম। আপনি তো অনেক সুন্দর ভাবে কবিতা আবৃত্তি করেন। কবিতাটি ছোট হলেও বেশ ভালো লাগলো। আশা করছি পরবর্তীতে এরকম আরো সুন্দর সুন্দর কবিতা আমাদের মাঝে শেয়ার করবেন।

 5 months ago 

জী আপু কবিতা টা ছোট কিন্তু এর অর্থ অনেক বড়। ধন্যবাদ আপনাকে।হ

Posted using SteemPro Mobile

 5 months ago 

বাহ বেশ চমৎকার আবৃত্তি ৷ ইদানীং আপনার কবিতা আবৃত্তি গুলো শুনছি ভালোই পারেন ৷ আর নির্মলেন্দু এর কবিতা গুলো বরাবরই ভালো লাগে ৷আর আপনি লেখা কবিতা আবৃত্তি করেছেন ৷ ভালো লাগলো ভাই এভাবেই যেনো নিত্য নতুন কবিতা আবৃত্তি শেয়ার করবেন এমনটাই প্রতার্শা ব্যাক্ত করছি ৷ শুভকামনা রইল অবিরাম ৷

 5 months ago 

ধন্যবাদ ভাই আপনাকে।।

Posted using SteemPro Mobile

 5 months ago 

নির্মলেন্দু গুণ রচিত খুবই সুন্দর একটা কবিতা আবৃত্তি করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। আপনার কন্ঠে কবিতা আবৃত্তি শুনতে আমার কাছে খুবই ভালো লাগে। আমি চাই প্রত্যেক সপ্তাহেই আপনি আমাদের মাঝে এমন সুন্দর সুন্দর কবিতা আবৃত্তি করে শেয়ার করেন।

 5 months ago 

জী ভাই চেষ্টা করব প্রতি সপ্তাহে একটা কবিতা আবৃত্তি করে শেয়ার করার জন্য। ধন্যবাদ আপনাকে

Posted using SteemPro Mobile

 5 months ago 

অনেক সুন্দর একটি কবিতা আবৃতি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার কন্ঠে কবিতাটির আবৃতি শুনে আমি অত্যন্ত আনন্দিত। আপনি অত্যন্ত আস্তে আস্তে এবং স্পষ্ট ভাবে কবিতাটি আবৃত করে আমাদের মাঝে শেয়ার করেছেন।

Posted using SteemPro Mobile

 5 months ago 

ধন্যবাদ ভাই আপনার সুন্দর মন্তব্যের জন্য

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56647.53
ETH 2372.20
USDT 1.00
SBD 2.26