শখের ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগ7 months ago


আমার বাংলা ব্লগে,সবাইকে স্বাগতম।

আজ রবিবার, ১৪ ই জানুয়ারি, ২০২৪।

আমি @emon42.

বাংলাদেশ🇧🇩 থেকে


IMG_20240114_143418.JPG


আশাকরি সবাই ভালো আছেন। আমি আলহামদুলিল্লাহ্ ভালো আছি। তবে যে ঠান্ডা পড়ছে ভালো থাকাটা বেশি সম্ভব হচ্ছে না হা হা। ঠান্ডা টা আমার একেবারেই সহ‍্য হয় না। কিন্তু শীতের সময় তো এইটুকু শীত পড়বেই। আশাকরি এই আবওহাওয়া খুব দ্রুতই কেটে যাবে। আজকে অনেকদিন পর একটা ফটোগ্রাফি পোস্ট নিয়ে চলে এসেছি। ফটোগ্রাফি আমার অনেক পছন্দের একটা বিষয়। তবে ইদানিং খুব একটা ফটোগ্রাফি করা আর হয়ে উঠে না। আজকে আমি কিছু ফটোগ্রাফি আপনাদের সঙ্গে শেয়ার করে নেব। এরমধ্যে বেশ কিছু ফটোগ্রাফি আছে যেগুলো আমাদের কলেজ ক‍্যাম্পাস থেকে ধারণ করা। আশাকরি ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লাগবে।



IMG_20240114_143336.JPG

IMG_20240114_143324.JPG


  • কয়েকদিন ধরেই বেশ ঠান্ডা পড়ছে। গতকাল বিকেলে আমি একটু বের হয়েছিলাম। বলা যায় একাই বের হয়েছিলাম। তো হাঁটতে হাঁটতে আমাদের কুমারখালীর গড়ার নদীর উপর দিয়ে নির্মিত সেতুতে যায় ঘুরতে। তখন বিকেল। বেশ ঠান্ডা বাতাস বয়ছে। রোদের দেখা নেই সারাদিন। বেশ দারুণ একটা আবওহাওয়া ছিল। ঐ সময় আমি সেতুর উপর থেকে এই ফটোগ্রাফি টা ধারণ করি। বেশ কিছুদিন পর গিয়েছিলাম ওখানে।


IMG_20240114_143408.JPG

IMG_20240114_143358.JPG

IMG_20240114_143351.JPG


  • এগুলো আমাদের একেবারে পরিচিত ফুল। হ‍্যা এটা গাদা ফুল। শীতকালে প্রচুর পরিমাণে এই ফুল ফুটে থাকে। এখানে দুই থেকে তিনটা ভিন্ন রঙের গাদা ফুল রয়েছে। এটা হলো আমাদের কলেজের মধ্যে। ক‍্যাম্পাসের সৌন্দর্য বৃদ্ধি করার জন্য এমন উদ‍্যোগ নিয়েছে আমাদের কলেজ কতৃপক্ষ। বেশ সুন্দর লাগছিল গাদা ফুলগুলো। ঐখান থেকেই আমি ফটোগ্রাফি গুলো ধারণ করি।


IMG_20240114_143439.JPG

IMG_20240114_143445.JPG

IMG_20240114_143426.JPG


  • এই জায়গাটা আমাদের কলেজের মাঠের পশ্চিম দিকে। হাঁটতে হাঁটতে আমি ঐদিকে গিয়েছিলাম। জায়গাটা বেশ পছন্দের আমার কাছে। তবে এই চারবছরে খুব কম সময়ই ওখানে যাওয়া হয়েছে। তখন সকাল ১০ টা বাজে। কুয়াশার একটা প্রভাব তখনও ছিল। কলেজের মাঠ এবং মাঠের পাশের রাস্তা থেকে আমি এই ফটোগ্রাফি টা ধারণ করি।


IMG_20240114_143502.JPG

IMG_20240114_143515.JPG


  • আমাদের কলেজে কিছু উল্লেখযোগ্য স্থান রয়েছে। এরমধ্যে একটা স্থান হচ্ছে বকুলতলা। কলেজ গেট দিয়ে ঢুকেই এই বকুলতলা। এখানে একটা বকুল ফুল গাছ রয়েছে সেজন্যই এই নাম। আমি ক‍্যাম্পাসের শুরু থেকেই দেখছি এই গাছটা। তবে কয়েকবছর আগে সুন্দর একটা রাউন্ট করে একটা বাউন্ডারি দেওয়া হয়েছে বকুল ফুল গাছের চারিদিকে।


IMG_20240114_143535.JPG

IMG_20240114_143526.JPG


  • রাউন্ডের ঐখানে সুন্দর করে ফুল গাছ লাগানোর জন্য জায়গা রাখা রয়েছে। এবং চারিপাশ দিয়ে বেশ কয়েক রকমের ফুল গাছ রোপন করা হয়েছে। এটা অবশ‍্য আরও অনেক আগে থেকেই শুরু করা হয়েছে। এটাও বেশ সুন্দর একটা উদ‍্যোগ। আর কলেজের এই সৌন্দর্যের দিকে বিশেষ করে নজর রাখেন আমাদের ডিপার্টমেন্টের রাফি উদ্দিন বাবলু স‍্যার। এই বিষয়ে উনি খুবই উৎসাহিত।


IMG_20240114_143553.JPG

IMG_20240114_143545.JPG


  • আমি কলেজে গিয়েছিলাম একটা কাজে। একজন আসার কথা ছিল। তবে পথে তার বিলম্ব হওয়ার জন্য আমি প্রায় একঘণ্টা আগে চলে গিয়েছিলাম। ঐসময় আমি সিদ্ধান্ত নেয় কিছু ফটোগ্রাফি করা যাক। প্রথমেই শুরু করি বকুল তলা দিয়ে। এই যে এই ফুলের ফটোগ্রাফি গুলো শেয়ার করলাম এগুলো সব ঐ বকুলতলার রাউন্ডের মধ্যে রোপন করা। বেশ সুন্দর লাগছে কিন্তু দেখতে। এককথায় বেশ চমৎকার।


IMG_20240114_143603.JPG

IMG_20240114_143611.JPG


  • এখানে চারটা ভিন্ন রঙে লাল, সাদা, গোলাপী এবং হলুদ রঙের ফটোগ্রাফি আমি শেয়ার করেছি। একটা ফুলের নামও আমি জানি না। তবে দেখতে বেশ সুন্দর এগুলো। আমার কাছে সবচাইতে আকর্ষণীয় লাগছিল সাদা রঙের ফুলটা। আপনাদের জানা থাকলে ফুলগুলোর নাম জানিয়ে যাবেন।




-------------
ফটোগ্রাফার@emon42
ডিভাইসVIVO Y91C
সময়জানুয়ারি ,২০২৪


সবাইকে ধন্যবাদ💖💖💖।



IMG-20231027-WA0008.jpg

Facebook
Twitter
You Tube



অনন্ত মহাকালে মোর যাএা অসীম মহাকাশের অন্তে। যারা আমাদের পাশে আছে তারা একটা সময় চলে যাবেই, এটা তাদের দোষ না। আমাদের জীবনে তাদের পার্ট ওইটুকুই। আমাদের প্রকৃত চিরশখা আমরা নিজেই, তাই নিজেই যদি নিজের বন্ধু হতে পারেন, তাহলে দেখবেন জীবন অনেক মধুর।তখন আর একা হয়ে যাওয়ার ভয় থাকবে না।


আমি ইমন হোসেন। আমি একজন বাংলাদেশী। আমি একজন ছাএ। তবে লেখাপড়া টা সিরিয়াসলি করি না হা হা। লেখালেখি টা বেশ পছন্দ করি। এবং আমি ফুটবল টা অনেক পছন্দ করি। আমার প্রিয় লেখক হলেন জীবনানন্দ দাস। আমি একটা জিনিস সবসময় বিশ্বাস করি মানিয়ে নিতে এবং মেনে নিতে পারলেই জীবন সুন্দর।।





Amar_Bangla_Blog_logo.jpg

Banner(1).png

3jpR3paJ37V8JxyWvtbhvcm5k3roJwHBR4WTALx7XaoRovUdcufHKutmnDv7XmQqPrB8fBXG7kzXLfFggSC6SoPdYYQg44yvKzFDWktyjCspTTm5NVQAdTm7UoN34AAMT6AoF.gif



Heroism_Second.png



Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 7 months ago 

ঠান্ডা আপনার মত আমারও একদমই সহ্য হয় না।
শীতকালে রে প্রায় সময়ই অসুস্থতার মধ্য দিয়ে পার করতে হয় দিনগুলো।
যাহোক বিকেলবেলা ঘুরতে বের হয়ে খুব সুন্দর ফটোগ্রাফি করেছেন খুবই ভালো।
বিশেষ করে গরাই নদীর উপরে ব্রিজের ফটোগ্রাফি এবং ফুলের ফটোগ্রাফি গুলো সব থেকে বেশি ভালো লেগেছে।

Posted using SteemPro Mobile

 7 months ago 

আজকে দারুন কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন । কলেজ যেখানে আপনার স্মৃতি বিজারিত স্থান এবং তার পাশাপাশি ফুলের ফটোগ্রাফি সব মিলিয়ে খুবই ভালো লেগেছে। ব্রিজের উপর এবং পলিটেকটিকে অনেকবার যাওয়া হয়েছে । আবার আপনার ফটোগ্রাফির মাধ্যমে সেটা দেখতে পেলাম খুবই ভালো লাগলো। ফুলের ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর ছিল।

Posted using SteemPro Mobile

 7 months ago 

আপনি আজকে আমাদের মাঝে চমৎকার কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন। শীত মানেই হচ্ছে নানান রকম ফুলের সমাহার। আপনার শেয়ার করা প্রত্যেকটি ফটোগ্রাফি দেখে বেশ মুগ্ধ হয়ে গেলাম। সাদা রঙের ফুল আমার সবসময় একটু বেশি ভালো লাগে। তবে হলুদের মাঝে লাল রঙের ফুলটি অসাধারণ ছিলো। যাইহোক সবমিলিয়ে অসাধারণ একটি পোস্ট শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 7 months ago 

আপনি আজকে বেশ চমৎকার কিছু ফটোগ্রাফি করেছেন। আপনার তোলা ফটোগ্রাফি গুলো ভীষণ ভালো লেগেছে। বিশেষ করে গাঁদা ফুল গুলো খুবই সুন্দর দেখাচ্ছে। শীতকালে গাঁদা ফুল গুলো আসলে সুন্দর হয়। এতো সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করবার জন্য অনেক ধন্যবাদ ভাই।

Posted using SteemPro Mobile

 7 months ago 

ভাই আপনি আজকে আমাদের মাঝে খুবই সুন্দর কয়েকটি ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনি শেয়ার করা ফটোগ্রাফির মধ্যে গাঁদা ফুলের বাগান থেকে ফটোগ্রাফি করা ছবিটি দেখে খুবই ভালো লাগলো। ধন্যবাদ ভাইয়া মনমুগ্ধকর একটি পোস্ট শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61098.19
ETH 2625.94
USDT 1.00
SBD 2.63