ডিপ্রেশনে তারা(তৃতীয় পর্ব)।

in আমার বাংলা ব্লগlast year


আমার বাংলা ব্লগে,সবাইকে স্বাগতম।

আজ শুক্রবার, ২৮ ই ,জুলাই, ২০২৩।

আমি @emon42.

বাংলাদেশ🇧🇩 থেকে



ghosts-g80c6bfc3d_1280.jpg


source



দ্বিতীয় পর্বের পর


ভুত মশাইয়ের কথাটা শুনে বেশ অবাক হলাম। আমরা মানে মানুষেরা আবার তাদের কী করলাম। যে আমাদের জন্য তাদের ভূত সমাজ বিলুপ্ত হচ্ছে। ব‍্যাপার টা ঠিক বুঝে উঠতে পারলাম না। তবে ওপাশ থেকে যে ম‍্যাসেজ করছে সে যে ভুত সেটা আমি রীতিমতো বিশ্বাস করে ফেলেছি। সেজন্যই হয়তো সে যা বলছে সেটাই গুরুত্বের সঙ্গে নিচ্ছি। কিছুক্ষণ পর;

কী এতো ভাবছেন ভায়া;

না, সেরকম কিছু না।

বলছি মশাই একটা কথা বলব যদি কিছু মনে না করেন।

হ‍্যা বলুন। সেই তখন থেকে তো কত'কিছুই বলছেন। এটাও বলেন।

বলছি আমি কী আপনার সামনে আসতে পারি। ইয়ে মানে যদি ভয় না পান। আসলে ভূত তো হে হে হে।

এসে কী করবেন। আমার ভূত দেখার শখ নেই।

আমার দরকার আছে ভায়া। আমার ডিপ্রেশনের আমার কষ্টের কথাটা আপনি ঠিক বুঝবেন। আপনাকে বলতে ইচ্ছে করছে। কিন্তু এইভাবে বলে কিছুতেই শান্তি পাব না আমি। সেজন্যই।

ঠিক আছে। তবে আজ না। কাল রাতে আসবেন। অনেক রাত হয়েছে আমি এখন ঘুমাব।

ঠিক আছে ভায়া। ধন্যবাদ আপনাকে। থ‍্যাংকু থ‍্যাংকু।

বুঝলাম বেচারা ভুতের দুঃখের কথা শুনতে রাজি হওয়াই সে বেশ খুশি হয়েছে। আমি আর রাত করলাম না ঘুমিয়ে গেলাম। তবে কিছুক্ষণ আমার মাথা থেকে এটা বের হতে চাইছিল না। আচ্ছা সত্যি কী ভুত বলতে কিছু আছে। ঐ ব‍্যক্তির সঙ্গে কথা বলেছি ঠিক আছে। কাল যদি সত্যি সত্যি এসে হাজির হয় তখন যদি ভুত হয়। আমার কী ভয় পাওয়া উচিত হবে।

রবিবারের দিন সাধারণত আমি অর্ধেক টা দিন ঘুমিয়ে পার করি। এবং বাকি অর্ধেক টা বাইরে ঘোরাঘুরি করে এবং খাওয়া দাওয়া করে কাটাই। রবিবার দিনটা বাড়িতে রান্নাবান্নার ঝামেলা করি না। বিকেল টা আমার বন্ধু অরিএের সঙ্গে কাটিয়েছি। এই ছেলেটা বেশ ঝামেলায় আছে। আমি বললেই বাড়ি থেকে যা একটু বের হয়। না হলে ঐ সারাদিন বাড়িতেই। তবে সারাদিন আমার মনের মধ্যে ঐ একটা বিষয় নাড়া দিয়েছে। সত্যি কী আজ সে আসবে। একবার ভাবলাম অরিএকে বিষয়টা বলি। আবার ভাবলাম না থাক। বিষয়টা শুনে আমাকে পাগলও বলতে পারে।


silhouette-g22c4d8176_1280.jpg


source


রবিবার বাসায় ঢুকতেই কেমন যেন একটা লাগল। মনে হলো আমি যেমন টা দেখে রুম থেকে বের হয়েছিলাম সেরকম নেই। কিছু একটা ঝামেলা আছে। পরে ব‍্যালকনির দিক চোখ যেতেই দেখি এক ছায়ামূর্তি। বেশ লম্বা চিকন। মুখটা কোনোভাবে বোঝা যাচ্ছে না। হঠাৎ খনা খনা কন্ঠে বলে উঠল

কী মশাই আছেন কেমন। আমি আজ চলেই এসেছি।

ইয়ে মানে আপনি কে। সত্যি ভুত নাকী!

এই যে ভায়া ভয় পাবেন না। আমি আপনার কোনো ক্ষতি করব না।

তখন নিজেকে সামলে নিলাম তারপর বললাম ঠিক আছে আসছেন ওখানে বসুন। আমি ফ্রেশ হয়ে আসছি। ও হ‍্যা চা কফি কিছু লাগবে আপনার।

না ভায়া আপনি আসুন তাহলেই হবে।

বেশ কিছুক্ষণ পর আমি গিয়ে বসলাম ব‍্যালকনির চেয়ার টাই। এবং সেই ভুত মশাই আমার সামনে আবিভার্ব হলেন। দেখলাম না মানুষের সঙ্গে খুব একটা পার্থক্য নেই।

বলুন আপনার দুঃখের কথা। তার আগে বলুন; আমরা মানুষেরা কীভাবে আপনাদের মানে ভূতে'দের বিলুপ্তির কারণ।

ভুত মশাই বলে উঠলেন যখন আমি মারা যায়। আমি পরিবারের লোক আমার আত্মার শান্তির জন্য কিছুই করেনি। ফলাফল ভুত হয়ে যায়। প্রথমদিকে থাকতাম শহরের বাইরে গ্রামের দিকে। আমার সঙ্গে আমার অনেক ভুত বন্ধু,শিষ‍্য অনেকেই ছিল। মানুষকে একটু ভয় দেখিয়ে তাদের কে বিরক্ত করে ভালোই যাচ্ছিল কিন্তু হঠাৎ! অনেকক্ষণ চুপ হয়ে আছে ভূত মশাই।

কী ব‍্যাপার হঠাৎ বলে থেমে গেলেন কেন।

তারপর আর কী আপনাদের কী এইসব ছ‍্যাতার মাথা ফোন, ইন্টারনেট আসলো। সবাই এগুলো নিয়ে পড়ে থাকে। ঘর থেকে কেউ বেরই হয় না।

এখানে আপনাদের বিলুপ্তির কোনো কারণ তো আমি খুজেঁ পেলাম না।

আরে মশাই বলছি শুনুন। প্রথমত এইসবের জন্য আর কেউ আমাদের ভয় পাই না। এর আগে একজনকে ভয় দেখাতে গেলুম। কিছুক্ষণ তার সামনে নাচানাচি করলাম ভেলকি দেখালাম। ঐ ব‍্যাটা ভয় তো পেলোই না পরে হাত তালি দিচ্ছিল।

আমি বেশ হেসে উঠলাম।তারপর তারপর।

এভাবেই মানুষের মন থেকে আমাদের ভয় উঠে গেল। আর আমরা তো গাছে থাকি। আপনাদের ঐ নেটওয়ার্ক না কী যেন আছে না।

হ‍্যা আছে।

ঐ নেটওয়ার্ক যায় আমাদের গাছগুলোর পাশ দিয়ে। ঐ নেটওয়ার্কের জন্য আমাদের অনেক সমস্যা হয়। প্রচণ্ড মাথা ব‍্যাথা করে মশাই। অনেক সময় অনেক ভুত শিশু তো ঐ নেটওয়ার্কে বাড়ি খেয়ে অজ্ঞান হয়ে যায় মশাই।

এটা শুনে আমি হো হো করে হেসে উঠলাম। এবং বললাম তারপর তারপর।

তারপর আর কী। এইসব সমস‍্যার জন্য অন্য সকল ভুত এখান থেকে চলে যেতে লাগল। একে একে সবাই, সবাই চলে গেল।

তো আপনি যান নি??

না। এটা বলে ভুত মহাশয় একেবারে চুপ হয়ে গেলেন।।।

চলবে......



সবাইকে ধন্যবাদ💖💖💖।



IMG_20230518_131529.JPG

Facebook
Twitter
You Tube



অনন্ত মহাকালে মোর যাএা অসীম মহাকাশের অন্তে। যারা আমাদের পাশে আছে তারা একটা সময় চলে যাবেই, এটা তাদের দোষ না। আমাদের জীবনে তাদের পার্ট ওইটুকুই। আমাদের প্রকৃত চিরশখা আমরা নিজেই, তাই নিজেই যদি নিজের বন্ধু হতে পারেন, তাহলে দেখবেন জীবন অনেক মধুর।তখন আর একা হয়ে যাওয়ার ভয় থাকবে না।





Amar_Bangla_Blog_logo.jpg

Banner(1).png

3jpR3paJ37V8JxyWvtbhvcm5k3roJwHBR4WTALx7XaoRovUdcufHKutmnDv7XmQqPrB8fBXG7kzXLfFggSC6SoPdYYQg44yvKzFDWktyjCspTTm5NVQAdTm7UoN34AAMT6AoF.gif



Heroism_Second.png



Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 56784.71
ETH 2392.67
USDT 1.00
SBD 2.27