হাইওয়ে এর সৌন্দর্য।

in আমার বাংলা ব্লগ23 days ago


আমার বাংলা ব্লগে,সবাইকে স্বাগতম।

আজ মঙ্গলবার, ৭ ই মে , ২০২৪।

আমি @emon42.

বাংলাদেশ🇧🇩 থেকে


1000550870.jpg


নিজের এলাকা বা নিজের শহরের প্রতি সবসময়ই আমাদের একটা আলাদা টান থাকে কিন্তু । এই টান উপেক্ষা করা তো সম্ভবই না বরং এই টান দিনে দিনে আরও বাড়তে থাকে। যখন আপনি বাইরে থাকবেন অর্থাৎ এলাকা টা ছেড়ে চলে যাবেন তখন এই টান টা আরও বৃদ্ধি পাবে। আমার সাথে এমনটাই ঘটছে। দিনটা বছরখানেক আগের। কিন্তু ঐদিনের প্রতিটা মূহূর্ত এখনও আমার মনে আছে। বর্ষাকাল আমার সবচাইতে পছন্দের ঋতু আমি বলে থাকি। এর একটা কারণ বর্ষার সময়ে বৃষ্টি হলেও যখন বৃষ্টি বা আকাশ মেঘাচ্ছন্ন থাকে না। তখন প্রকৃতি টা এককথায় অসাধারণ লাগে কিন্তু । আকাশ টা একেবারে সুন্দর নীল পরিষ্কার থাকে। কখনো কখনো আবার ভেসে বেড়ায় সাদা মেঘের ভেলা।


1000550868.jpg

1000550878.jpg

1000550876.jpg


গতবছর ঈদুল আযহার কয়েকদিন পরের কথা। আমার সেমিষ্টার ফাইনাল চলছে। তো এক বৃহস্পতিবার বিকেলে আমি এবং আমার বন্ধু লিখন বের হলাম। তখন লিখন বাড়িতে ছিল এবং আমি তো কলেজের চারটা বছর বাড়ি থেকে শেষ করলাম। ঐদিন পরিবেশ টা খুবই সুন্দর ছিল। তার উপর দুপুরের পর হালকা বৃষ্টি হয়ে যাওয়ার পর যেন আকাশ টা আরও পরিষ্কার হয়ে গেল। বাইক নিয়ে আমরা হাইওয়ে দিয়ে যাওয়া শুরু করলাম। হাইওয়ে টা এখন মোটামুটি সুন্দর বলা যায়। একেবারে সুন্দর পিচঢালা রাস্তা দেখলে আপনি মুগ্ধ হতে বাধ‍্য। সুন্দর হালকা বাতাস ছিল। বাতাসে আমার চুল উড়ছিল। সাধারণত আমি চুলগুলো বড় রাখি। এবং প্রয়োজন না পড়লে চুল কাটি না।


1000550879.jpg

1000550882.jpg

1000550872.jpg

1000550873.jpg


আমার চুলগুলো সিল্কি এবং একটু পাতলা হওয়ার দরুন হালকা হাওয়া দিলেই আমার চুলগুলো উড়ে। এটা আমি বেশ ইনজয় করি। ঐদিনও ঠিক এইরকম আমার চুলগুলো উড়ছিল। হাইওয়ে ধরে আমার যত দূরেই যাচ্ছি ততই যেন আকাশটা আরও সুন্দর হচ্ছে। অনেকটা ম‍্যাজিকের মতো। ব‍্যাপার টা বেশ ইনজয় করছিলাম আমরা দুজন। এইরকম আবওহাওয়াই জার্নি করতে কিন্তু খুব একটা কষ্ট হয় না। মনের মধ্যে আলাদা একটা ভালো লাগা কাজ করছিল। পাশাপাশি মনে হচ্ছিল ইস এইভাবে যদি সারাটা জীবন চলে যেত কত ভালোই না হতো। কিন্তু না মানুষ ঐরকম সাধারণ একটা কাজের জন্য পৃথিবীতে আসে নাই। মানুষের আরও অনেক গুরুত্বপূর্ণ কাজ আছে।

ঐদিন আমি একটা সুন্দর ভিডিও ধারণ পযর্ন্ত করেছিলাম। ভিডিও টা আপনাদের সাথে শেয়ার করে নিব অন‍্যদিন। আজ ফটোগ্রাফি গুলো এবং ঐদিনের স্মৃতিময় কথাগুলো শেয়ার করে নিলাম। আশাকরি ভালো লাগবে আপনাদের। ছবিগুলো গ‍্যালারির এক কোণে পড়েছিল। বলতে পারেন খুব ঝুকিপূর্ণ অবস্থায় ছিল এই কবে যে ডিলিট করে দেয়। এখন ব্লকচেইনে রেখে দিলাম আর হারিয়ে যাওয়ার ভয় নেই। ছবিগুলো দেখে একটু আফসোস হচ্ছে। এইরকম আবওহাওয়া পরিবেশ চাইলেও কী আর দেখতে পারব বলেন।



সবাইকে ধন্যবাদ💖💖💖।



IMG-20231027-WA0008.jpg

Facebook
Twitter
You Tube



অনন্ত মহাকালে মোর যাএা অসীম মহাকাশের অন্তে। যারা আমাদের পাশে আছে তারা একটা সময় চলে যাবেই, এটা তাদের দোষ না। আমাদের জীবনে তাদের পার্ট ওইটুকুই। আমাদের প্রকৃত চিরশখা আমরা নিজেই, তাই নিজেই যদি নিজের বন্ধু হতে পারেন, তাহলে দেখবেন জীবন অনেক মধুর।তখন আর একা হয়ে যাওয়ার ভয় থাকবে না।


আমি ইমন হোসেন। আমি একজন বাংলাদেশী। আমি একজন ছাএ। তবে লেখাপড়া টা সিরিয়াসলি করি না হা হা। লেখালেখি টা বেশ পছন্দ করি। এবং আমি ফুটবল টা অনেক পছন্দ করি। আমার প্রিয় লেখক হলেন জীবনানন্দ দাস। আমি একটা জিনিস সবসময় বিশ্বাস করি মানিয়ে নিতে এবং মেনে নিতে পারলেই জীবন সুন্দর।।





Amar_Bangla_Blog_logo.jpg

Banner(1).png

3jpR3paJ37V8JxyWvtbhvcm5k3roJwHBR4WTALx7XaoRovUdcufHKutmnDv7XmQqPrB8fBXG7kzXLfFggSC6SoPdYYQg44yvKzFDWktyjCspTTm5NVQAdTm7UoN34AAMT6AoF.gif



Heroism_Second.png



Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 23 days ago 

হাইটে যাওয়ার সময় আপনার সিল্কি চুলগুলো ওড়ার মুহূর্তটা আমার সবচেয়ে ভালো লেগেছে। আসলে হাইওয়ে সৌন্দর্য অনেক সুন্দর ভাবে আপনি আমাদের মাঝে উপস্থাপন করার চেষ্টা করেছেন । আর সেই সাথে আপনার ক্যামেরা কোয়ালিটি অনেক চমৎকার যার কারণে এটি অনেক সুন্দর ভাবে ফুটেছে।

 23 days ago 

হাইওয়ে এর সৌন্দর্য গুলো উপভোগ করতে ভীষণ ভালো লাগে। বর্ষাকাল আমার কাছেও ভীষণ ভালো লাগে। সব আবহাওয়া এবং পরিবেশ বেশ সুন্দর থাকে। অনেক দিনের গল্প আজকে দেখছি তুলে ধরেছেন এক বছর আগের। নিজ গ্রাম এবং শহরের প্রতি সবার একটা ভালোবাসার টান থাকে। আপনার চুল পাতলা এবং বাতাসে উরে বেশ ইনজয় করেছেন। আপনার মতো অমার আমার চুল গুলোও । ভালো লাগলো আপনার লেখা এবং ফটোগ্রাফি গুলো দেখে। অনেক ধন্যবাদ আপনাকে ভাই।

 23 days ago 

আপনার হাইওয়ের ছবিগুলো দারুণ এসেছে। আপনার লেখার ধরন এবং ছবির মান দুটোই অসামান্য। আশা করি আপনি এইরকম আরও অনেক সুন্দর সুন্দর পোস্ট আমাদের সাথে শেয়ার করবেন। শুভকামনা রইলো।

 23 days ago (edited)

হাইওয়ে এর সৌন্দর্য দেখে মুগ্ধ হলাম ভাই। প্রতিটি ছবি খুব সুন্দর উঠেছে। বর্ষাকালে এ হাইওয়ে গুলো আরও বেশি সুন্দর দেখা যায়। আকাশ সবুজ হওয়ার কারণে সুন্দর লাগছে। আপনি চুল বড় রাখেন তার জন্য হালকা বাতাসে আপনার চুল গুলো উড়ছিল। সব মিলে অসাধারণ পরিবেশ। দারুণ একটি পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.11
JST 0.031
BTC 69430.02
ETH 3814.93
USDT 1.00
SBD 3.66