শখের ফটোগ্রাফি!!

in আমার বাংলা ব্লগ16 days ago


আমার বাংলা ব্লগে,সবাইকে স্বাগতম।

আজ বুধবার, ১৭ ই এপ্রিল , ২০২৪।

আমি @emon42.

বাংলাদেশ🇧🇩 থেকে


1000546161.jpg


আশাকরি সবাই ভালো আছেন। আমি মোটামুটি ভালো আছি। আমাদের দিকে প্রচণ্ড গরম পুরো বাংলাদেশের একই অবস্থা। যদিও গরমের সময় গরম হবে এটাই স্বাভাবিক। তীব্র তাপদাহ তে পুড়ছে পুরো দেশ। আমি যখন পোস্ট টা লিখছি তখন ফোনে তাপমাত্রা দেখাচ্ছে প্রায় ৩৮° সেলসিয়াস। যাইহোক সেসব বাদ দেয়। আজ অনিকদিন পর একটা ফটোগ্রাফি পোস্ট নিয়ে আসলাম। এখন সেরকম ফটোগ্রাফি আর করা হয়ে উঠে না অদৃশ্য কোন কারণে। সেজন্য নিয়মিত ফটোগ্রাফি পোস্ট টাও করা হয় না। যাইহোক আজ আমি যে ফটোগ্রাফি গুলো করেছি সেগুলো আপনাদের সাথে শেয়ার করে নিব। আশাকরি আপনাদের ভালো লাগবে।



1000552441.jpg

1000552440.jpg


  • এটা হলো আমার ক‍্যাম্পাসের মধ্যের একটা ছবি। সামনে যে গেট টা দেখতে পারছেন এটা হলো একাডেমিক ভবন এবং প্রশাসনিক ভবন এর গেট। এবং গেটের উপরে রয়েছে সুন্দর একটা বাগান বিলাস ফুলের গাছ। ফুল ফুটলে বেশ দারুন লাগে পরিবেশ টা। আমি মার্চ মাসে একদিন কলেজে গিয়েছিলাম। ঐদিনই করেছিলাম এই ফটোগ্রাফি টা। কিন্তু শেয়ার করা আর হয়নি।


1000551211.jpg

1000551210.jpg


  • এটা হলো হাইওয়ে। হাইওয়ে আমার বাড়ি থেকে খুবই কাছে। এই ফটোগ্রাফি টা করা ৮ তারিখে। কয়েকদিন প্রচণ্ড গরমের পর ঐদিন সকাল থেকেই আকাশ ছিল মেঘলা। আবওহাওয়া টা বেশ ঠান্ডা ছিল। ঐসময়ে আমি বাজার থেকে ফেরার সময় এই জায়গাটাই গিয়ে দারুণ লাগছিল দৃশ‍্যটা। সেজন্য ক‍্যামেরা বন্দি করে নেয়। মেঘলা আকাশ সুন্দর হাইওয়ে হালকা মৃদু ঠান্ডা বাতাস সবমিলিয়ে দারুণ ছিল পরিবেশ টা।


1000552437.jpg

1000552436.jpg


  • দুই ধানক্ষেতের মাঝ দিয়ে ছোট যে পথ টা থাকে তাকে আপনাদের দিকে কী বলে?? আমাদের দিকে আইল বলে থাকে। এই পথটা খুবই সরু হয়। শুধুমাত্র মাএ হাঁটার জন্য রাখা হয় এবং যেন দুইটা জমি আলাদা করা যায় সেজন্য রাখা হয়। এই ছবি টা এইরকম একটা দুইটা ধানক্ষেতের মাঝের আইল এর। গতকাল বিকেলে যখন বসেছিলাম মাঠের মধ্যে। তখন ফটোগ্রাফি টা ধারণ করেছিলাম আমি।


1000552434.jpg

1000552434.jpg


  • এগুলো হলো ধান। তবে এখনো ধান হয়নি। ধানের গাছগুলো সবেমাএ বড় হয়েছে। এবং সেগুলোতে মাএ ধানের ছড়া এসেছে। এভাবে সম্পূর্ণ জমির ধানে যখন ধানের ছড়া আসবে তারপর ধান পাকা শুরু হবে। তার জন্য বেশ কিছুটা সময় লাগবে অবশ‍্য। গতকাল বিকেলে যখন বসে ছিলাম বেশ লাগছিল দেখতে। তখনই চেষ্টা করেছিলাম এই ফটোগ্রাফি টা করার জন্য।


1000552433.jpg

1000552415.jpg


  • এই ছবিটা আমার বাড়ির পাশের রাস্তা থেকে নেওয়া। একটি দুপুর তখন। আমি রাস্তা দিয়ে হেঁটে বাড়ির দিকে যাচ্ছিলাম। তখন বাম দিকের এই মাঠটার উপর নজর পড়লো। সবুজ কচি ধানগুলো যেন জমিতে হাসছে। দেখতেও কী দারুণ লাগছে। যতদূর চোখ যায় শুধু সবুজ আর সবুজ। ঐ সময় আমি এই ফটোগ্রাফি টা ধারণ করি।


1000552431.jpg

1000552430.jpg


  • একটা কাজে আমি বাজারে গেছিলাম। বাজার থেকে এসে শরিফ ভাইয়ের দোকানে বসেছিলাম। অতিরিক্ত রোদ হওয়ার কারণে আমি কিছুক্ষণ ওখানে বসে বিশ্রাম নেয়। সঙ্গে অবশ‍্য আইসক্রিম এবং সফট ড্রিংকস ও খেয়েছিলাম। এরপর যখন বাড়ির দিকে ফিরছিলাম রেললাইন দিয়ে হেটে। এতো পরিমাণ রোদ ছিল একেবারে ভিমড়ি খাওয়ার মতো হা হা। ঐসময়ে এই তপ্ত দুপুরের ফটোগ্রাফি টা আমি করি।


1000546162.jpg

1000546161.jpg


  • এটা হলো রাতের সেতু। এটা আমাদের কুমারখালী শহরের মধ্যে অবস্থিত এই ব্রীজটা। মাঝে মাঝেই এখানে যায় ঘুরতে। বিশেষ করে রাতের বেলা গেলে দারুণ বাতাস উপভোগ করা যায়। তখন বেশ দারুণ লাগে। এইরকমই একদিন রাতে গিয়েছিলাম । এবং তখন আমি এই ফটোগ্রাফি গুলো ধারণ করেছিলাম। আমাদের মতো আরও কয়েকজন ছিল। সবমিলিয়ে পরিবেশ টা বেশ শান্ত এবং ঠান্ডা ছিল।

-------------
ফটোগ্রাফার@emon42
ডিভাইসRedmi 12
সময়এপ্রিল, ২০২৪


সবাইকে ধন্যবাদ💖💖💖।



IMG-20231027-WA0008.jpg

Facebook
Twitter
You Tube



অনন্ত মহাকালে মোর যাএা অসীম মহাকাশের অন্তে। যারা আমাদের পাশে আছে তারা একটা সময় চলে যাবেই, এটা তাদের দোষ না। আমাদের জীবনে তাদের পার্ট ওইটুকুই। আমাদের প্রকৃত চিরশখা আমরা নিজেই, তাই নিজেই যদি নিজের বন্ধু হতে পারেন, তাহলে দেখবেন জীবন অনেক মধুর।তখন আর একা হয়ে যাওয়ার ভয় থাকবে না।


আমি ইমন হোসেন। আমি একজন বাংলাদেশী। আমি একজন ছাএ। তবে লেখাপড়া টা সিরিয়াসলি করি না হা হা। লেখালেখি টা বেশ পছন্দ করি। এবং আমি ফুটবল টা অনেক পছন্দ করি। আমার প্রিয় লেখক হলেন জীবনানন্দ দাস। আমি একটা জিনিস সবসময় বিশ্বাস করি মানিয়ে নিতে এবং মেনে নিতে পারলেই জীবন সুন্দর।।





Amar_Bangla_Blog_logo.jpg

Banner(1).png

3jpR3paJ37V8JxyWvtbhvcm5k3roJwHBR4WTALx7XaoRovUdcufHKutmnDv7XmQqPrB8fBXG7kzXLfFggSC6SoPdYYQg44yvKzFDWktyjCspTTm5NVQAdTm7UoN34AAMT6AoF.gif



Heroism_Second.png



Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 16 days ago 

ভাই আপনি আজকে আমাদের মাঝে বেশ কয়েকটি সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার ফটোগ্রাফি গুলির মধ্যে ধান গাছ দেখতে বেশ ভালো লাগলো। এছাড়া ফটোগ্রাফি প্রতিটি ভালই ছিল। ধন্যবাদ ভাই এত সুন্দর করে ফটোগ্রাফি করে বর্ণনা দিয়ে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 16 days ago 

অনেক সুন্দর একটি ফটোগ্রাফির পোস্ট আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার তোলা সব কয়টি ফটোগ্রাফি দেখতে অসাধারণ সুন্দর লাগছে। বিশেষ করে সবুজ ধান ক্ষেতের ফটোগ্রাফিটি দেখে আমার সবথেকে বেশি ভালো লেগেছে। একই সাথে প্রত্যেকটি ফটোগ্রাফির চমৎকার বর্ণনা উপস্থাপন করেছেন। সবমিলিয়ে অসাধারণ সুন্দর একটি ফটোগ্রাফির পোস্ট আমাদের মাঝে শেয়ার করেছেন আপনি।

 16 days ago 

আপনার ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর হয়েছে। বিশেষ করে সবুজ ধান খেত আমার অনেক ভালো লেগেছে। এত সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 16 days ago 

একদম প্রাকৃতিক পরিবেশের মাঝে চলে গেছিলাম আপনার পোস্ট দেখতে গিয়ে। রেললাইন প্রাকৃতিক পরিবেশ ধানক্ষেত সহ সুন্দর চিত্র ফুটে উঠেছে এখানে। আর এভাবেই সৃষ্টি করেছেন আজকের ব্লগ। সুন্দর এই ব্লগ আমাদের মাঝে উপস্থাপন করার জন্য ধন্যবাদ।

 16 days ago 

আপনার তোলা ফটোগ্রাফি গুলো মোটামুটি ভালো ছিল। বেশ-ভিন্ন ভিন্ন কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন। ফটোগ্রাফি গুলোর মধ্যে ভালোলাগার ফটোগ্রাফি ছিল রেললাইন ফটোগ্রাফি ও রাতের সেতুটা। সব মিলে মোটামুটি ভালো ছিল। ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

 15 days ago 

প্রকৃতির মাঝে সবুজের সৌন্দর্যটা সবচেয়ে বেশি ভালো লেগেছে তাছাড়া রাতের বেলার সৌন্দর্যটাও বেশ চোখে পড়ার মতোই ছিল। স্বচ্ছ সুন্দর চমৎকার এই ফটোগ্রাফি পর্বটি আমাদের মাঝে তুলে ধরার জন্য অসংখ্য ধন্যবাদ ভাই।

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.12
JST 0.032
BTC 59274.49
ETH 2983.07
USDT 1.00
SBD 3.75