হুজুগে বাঙালি।

in আমার বাংলা ব্লগlast year


আমার বাংলা ব্লগে,সবাইকে স্বাগতম।

আজ রবিবার, ২০ ই আগষ্ট, ২০২৩।

আমি @emon42.

বাংলাদেশ🇧🇩 থেকে


question-mark-2492009_1280.jpg

Source


ঘটনা টা আজ থেকে প্রায় ৩ মাস আগের বা তারও বেশি হবে। হঠাৎ করেই দেখি আমাদের শহরে একটা হইচই শোনা যাচ্ছে যে সবাই নাকী ট্রেডার হয়ে যাচ্ছে কিছু না করেই প্রতিদিন ৫-২০ ডলার প্রফিট করছে শুধুমাত্র ৫০০ ডলার দিয়ে। ব‍্যাপার টা তখনই আমার খুব একটা ভালো লাগেনি। তারপর একজনের সঙ্গে আমার দেখা হলো। ছেলে টা আমার ঠিক বন্ধু না আমার ক্লাসমেট ছিল একসময়। সে সেদিন আমাকে বলল যে আমরা MTFE( Metaverse Foreign Exchange ) এ ইনভেস্ট করেছি। এবং তারপর কাজ শুধু একটা রোবট বট অন করা। এরপর থেকেই নাকী সেই বট অটোমেটিক কাজ করতে শুরু করে এবং আর্নিং হয়। মোটামুটি আমি এক বছরের বেশি সময় ধরে ক্রিপ্টো নিয়ে আছি মোটামুটি মার্কেট ঘাটাঘাটি করি। ট্রেড করে ইনকাম করা কী এতোই সোজা। এগুলো বলতেই তাদের কিছু প্রস্তুত বাক‍্য আমাকে শোনাল। এই কথাগুলো তাদের শুনিয়েছে তাদের মগজধোলাই করা উপরের বাটপারগুলো।

MTFE তে নিরাপদে ইনভেস্ট করুন। এটা ২০১৫ সালে প্রতিষ্ঠিত। এটা কানাডার সরকারের লাইসেন্স প্রাপ্ত। এখন না করলে পরে করতে গিয়ে আফসোস করছেন ভাই রে আরও কত কিছু। কিন্তু আমি তো জানি এটা বেশিদিন থাকার না। বাংলাদেশের এসব সাধারণ জনগণ বেশ হুজুগে বিশ্বাসী। প্রথমত অল্প ইনভেস্টে এইরকম প্রতিনিয়ত ইনকাম এবং অনেকেই করছে সেটা দেখে একটা উল্লেখযোগ্য সংখ‍্যক মানুষ নিজের সঞ্চয় থেকে কেউ আবার নিজের কোনো সম্পত্তি বিক্রি করে আবার কেউ ব‍্যাংক থেকে ঋণ করে ইনভেস্ট করা শুরু করল। তারা মূলত বিভিন্ন বাংলাদেশী এজেন্টদের থেকে বিকাশ নগদের মাধ্যমে টাকা দিয়ে ডলার কিনত। তাদের আবার বিভিন্ন প‍্যাকেজ ছিল ২৫ হাজার টাকা ( ২০০ ডলার), ৬০ হাজার টাকা ( ৫০০ ডলার) এইরকম।


books-1842306_1280.jpg

Source


তাদের আবার রেফার করলে আলাদা একটা ইনকাম আছে। সেজন্য যারা ইতিমধ্যে যোগ হয়েছে ওটার সাথে তারা অন্যদের মগজধোলাই এবং বোঝানো শুরু করল তারাও যেন যোগ দেয়। আমার বেশ কিছু নিকটস্থ ফ্রেন্ড আমার আত্মীয় রাও আমাকে বলে। যদিও আমি সবাইকেই নিষেধ করি। আমি কিছুটা হলেও জানি ক্রিপ্টো ট্রেড এতো সহজ না এরজন‍্য অনেক এনালাইসিস জানার প্রয়োজন হয়। তো এভাবে বেশ কয়েকমাস গেল। এরপর আবার তারা বিভিন্ন স‍্যোসাল মিডিয়ায় প্রচারণা চালায়। এভাবে কয়েক মাস গেল। এরপর প্রায় ১৫ দিন মতো তারা তাদের উইথড্রো বন্ধ রাখে। এদিকে আমাদের হুজুগে বাঙালি তো অস্থির। সবাই ঋণ করে অনেক কষ্টের টাকা দিয়ে এখানে ইনভেস্ট করেছে। তারাও বলতে থাকে একটু অপেক্ষা করেন আমাদের অ‍্যাপস আপডেট এর কাজ চলছে।

কিন্তু এই আপডেট আর শেষ হলো না। গত কয়েকদিন আগে দেখা যায় কারো একাউন্টে আরও কোনো ডলার নেই। উল্টা আরও তারা ঐ কোম্পানির কাছে ঋণী। রাতারাতি প্রায় কয়েক হাজার কোটি টাকা নিয়ে উধাও তারা। বলেন এই বাঙালি কতটা বোকা হলে এইরকম কাজ করে থাকে। একটা বিষয় সম্পর্কে পর্যাপ্ত পরিমাণ না জেনে না বুঝে এইরকম একটা কাজ করে বসে। পরবর্তীতে এইরকম স্ক‍্যাম এর স্বীকার হলে বেশ কিছু মানুষ একেবারে নিঃস্ব হয়ে যায়। এই হুজুগে জাতির কোনোদিনই শিক্ষা হবে না। প্রতিবছরই এইরকম বিভিন্ন ইনকাম সাইট আসে যাদের প্রথম শর্তই থাকে ইনভেস্ট করতে হবে। এবং কিছুদিন পর তারা চলে যায়। কিন্তু তারপরও এই হুজুগে বাঙালির শিক্ষা হয় না। উল্টো কেউ তাদের বোঝাতে গেলে তারা বলে আপনারা তো কিছু করতে পারবেন না আমাদেরও করতে দেবেন না। সাফল্য একটা দীর্ঘমেয়াদি জিনিস। সেটা অল্প অল্প করে দীর্ঘদিনে অর্জন করাই শ্রেয়।





সবাইকে ধন্যবাদ💖💖💖।



IMG_20230518_131529.JPG

Facebook
Twitter
You Tube



অনন্ত মহাকালে মোর যাএা অসীম মহাকাশের অন্তে। যারা আমাদের পাশে আছে তারা একটা সময় চলে যাবেই, এটা তাদের দোষ না। আমাদের জীবনে তাদের পার্ট ওইটুকুই। আমাদের প্রকৃত চিরশখা আমরা নিজেই, তাই নিজেই যদি নিজের বন্ধু হতে পারেন, তাহলে দেখবেন জীবন অনেক মধুর।তখন আর একা হয়ে যাওয়ার ভয় থাকবে না।





Amar_Bangla_Blog_logo.jpg

Banner(1).png

3jpR3paJ37V8JxyWvtbhvcm5k3roJwHBR4WTALx7XaoRovUdcufHKutmnDv7XmQqPrB8fBXG7kzXLfFggSC6SoPdYYQg44yvKzFDWktyjCspTTm5NVQAdTm7UoN34AAMT6AoF.gif



Heroism_Second.png



Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 58482.75
ETH 2615.94
USDT 1.00
SBD 2.42