প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগlast year


আমার বাংলা ব্লগে,সবাইকে স্বাগতম।

রবিবার, ৩০ ই ,জুলাই, ২০২৩।

আমি @emon42.

বাংলাদেশ🇧🇩 থেকে


IMG_20230723_223512.JPG


আশাকরি সবাই ভালো আছেন। আমিও ভালো আছি। ঋতু অনুসারে এখন চলছে বর্ষাকাল। কিন্তু এবার বর্ষাকালে না আছে সেই ঝিরিঝিরি বৃষ্টি না আছে বর্ষার পানি। বছরটা অনাবৃষ্টিতে কেটে গেল। তবে এই শ্রাবণ মাসের একটা জিনিস আমার খুবই ভালো লাগে সেটা হলো শ্রাবণের আকাশ। বৃষ্টি হওয়ার পর যখন রোদ উঠে তখন আকাশ টা একেবারে সুন্দর দেখা যায়। একেবারে যেন সাদা মেঘের ভেলা। আজ এইরকমই কিছু শ্রাবণ এর আকাশের ফটোগ্রাফি আপনাদের সঙ্গে শেয়ার করে নেব।



IMG_20230730_010854.JPG

IMG_20230730_010843.JPG

IMG_20230730_010827.JPG


  • কয়েকদিন আগের কথা। ঘড়িতে তখন সাড়ে চারটা বাজে তবে বেশ রোদ ছিল। আমি বাইরে যাওয়ার জন্য হাইওয়েতে দাঁড়িয়ে ছিলাম একটা গাড়ির জন্য। ঠিক সেই মূহূর্তে এই দৃশ‍্যটা আমার নজরে আসে। এককথায় অসাধারণ লাগছিল। সবুজ গাছপালা এবং উপরে নীল সাদা আকাশ যা এককথায় মন ভোলানো একটা দৃশ‍্য। তখন আর দেরী করিনি ফোনটা বের করে বেশ কিছু ফটোগ্রাফি করে ফেলি।।


IMG_20230723_223512.JPG

IMG_20230723_223525.JPG


  • এটা বেশ কিছুদিন আগের কথা। সেদিন পরীক্ষা দিয়ে বের হয়েছি দুপুরে। তারপর ক‍্যাম্পাসের মধ্য দিয়ে হাঁটার সময় দেখি অসাধারণ একটা পরিবেশ সৃষ্টি হয়েছে। ক‍্যাম্পাসের ফুটবল মাঠ সুন্দর সবুজ প্রকৃতি এবং উপরে শ্রাবণ এর মেঘ। মূহুর্ত্তের জন্য মনে হচ্ছিল পাখি হতে পারলে উড়ে যেতাম ঐ মেঘের কাছে। এই ফটোগ্রাফি টা আমার কলেজ ক‍্যাম্পাস থেকে ধারণ করা।


IMG_20230730_011028.JPG

IMG_20230730_011017.JPG

IMG_20230730_010956.JPG


  • কয়েকদিন আগে আমি আমাদের এলাকার মসজিদের দ্বিতীয় তলায় উঠেছিলাম। এটার কাজ এখনো চলমান। ঐ মূহুর্তে দেখি একখণ্ড মেঘ একটা জায়গাই স্থবির রয়েছে। এবং বাকি আকাশ টা ফাঁকা। দেখে বেশ দারুণ লাগছিল। সঙ্গে সঙ্গে ঐ দৃশ‍্যটার কয়েকটা ফটোগ্রাফি ধারণ করি।


IMG_20230730_011052.JPG

IMG_20230730_011038.JPG


  • এখন বিকেলের সময় টা মাঠেই কাটে। অধিকাংশ দিন ফুটবল খেলে। কিন্তু মাঝে মাঝে না খেলে দাঁড়িয়ে খেলা দেখি। সেদিন এভাবে খেলা দেখছিলাম। সন্ধ‍্যা হয়ে গেছে ততক্ষণে কিন্তু এক জায়গা পুরো একখণ্ড মেঘ রয়েছে। এবং মেঘটা একেবারে রক্তিম বর্ণ ধারণ করেছে। দেখে বেশ সুন্দর লাগছিল।


IMG_20230730_011115.JPG

IMG_20230730_011108.JPG

IMG_20230730_011101.JPG


  • এটা আমার বাড়ির পাশের মাঠের ফটোগ্রাফি। এখানে মেঘ বা নীল আকাশ ততটা ফুটে উঠেনি। ততক্ষণে শেষ বিকেল। আমি বাইরে গিয়েছি একটু হাঁটার জন্য। সেই সময়ে এই ফটোগ্রাফি টা করি। কোনো বিশেষ ভালো লাগার ব‍্যাপার না থাকলেও কেন জানি ভালো লাগছিল দৃশ‍্যটা।


IMG_20230730_011131.JPG

IMG_20230730_011124.JPG

IMG_20230730_011232.JPG


  • এই ফটোগ্রাফি টা ব‍্যক্তিগত ভাবেই আমার অনেক ভালো লেগেছিল ধারণ করার পর। আমার ধারণা আপনাদেরও ভালো লাগবে। তখন একেবারে মধ‍্য দুপুর। আমি একটু বাইরে গিয়েছিলাম। তো বাইরে থেকে ফেরার সময় হঠাৎ এই দৃশ‍্যটা চোখে পড়ে। পর্যাপ্ত আলো থাকার কারণে যেন আরও বেশি ভালো লাগছিল এই দৃশ‍্যটা। সেই শ্রাবণ এর এই সুন্দর আকাশের ফটোগ্রাফি টা আমি ধারণ করি।


IMG_20230730_011213.JPG

IMG_20230730_011204.JPG


  • এই ফটোগ্রাফি তে অনেক গুলো অবজেক্ট রয়েছে। যেমন টা রয়েছে সবুজ গাছপালা। ঠিক রয়েছে বাড়ি ঘর এবং সবচাইতে আকর্ষণীয় অবজেক্ট শ্রাবণের নীল আকাশ। এবং একটু খেয়াল করলে ইলেকট্রিক স্পালাই এর তার দেখতে পারবেন। যদিও সেটাকে বাদ দিয়ে আমি ফটোগ্রাফি গুলো ধারণ করার চেষ্টা করেছি। আশাকরি ফটোগ্রাফি আপনাদের বেশ ভালো লেগেছে।



-------------
ফটোগ্রাফার@emon42
ডিভাইসVIVO Y91C
সময়জুলাই,২০২৩


সবাইকে ধন্যবাদ💖💖💖।



IMG_20230518_131529.JPG

Facebook
Twitter
You Tube



অনন্ত মহাকালে মোর যাএা অসীম মহাকাশের অন্তে। যারা আমাদের পাশে আছে তারা একটা সময় চলে যাবেই, এটা তাদের দোষ না। আমাদের জীবনে তাদের পার্ট ওইটুকুই। আমাদের প্রকৃত চিরশখা আমরা নিজেই, তাই নিজেই যদি নিজের বন্ধু হতে পারেন, তাহলে দেখবেন জীবন অনেক মধুর।তখন আর একা হয়ে যাওয়ার ভয় থাকবে না।





Amar_Bangla_Blog_logo.jpg

Banner(1).png

3jpR3paJ37V8JxyWvtbhvcm5k3roJwHBR4WTALx7XaoRovUdcufHKutmnDv7XmQqPrB8fBXG7kzXLfFggSC6SoPdYYQg44yvKzFDWktyjCspTTm5NVQAdTm7UoN34AAMT6AoF.gif



Heroism_Second.png



Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last year 

ভাইয়া আপনার প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি গুলো চমৎকার হয়েছে। সত্যি শ্রাবণের মেঘ নামার পরের দৃশ্য আমার কাছে অনেক ভালো লাগে।আর আকাশে যখন রক্তিম মেঘ ভেসে বেড়ায় তখন দেখতে সত্যি অনেক ভালো লাগে। ধন্যবাদ আপনাকে সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

ভাই আপনি আজকে আমাদের মাঝে অসাধারণ কিছু প্রকৃতিক দৃশ্য ফটোগ্রাফির মাধ্যমে শেয়ার করেছেন। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো দেখতে আমার কাছে বেশ চমৎকার লেগেছে। আসলে প্রকৃতিক ফটোগ্রাফি এমনিতেই সবার কাছে বেশ ভালো লাগে। এত সুন্দর ভাবে মেঘ মুক্ত আকাশের ফটোগ্রাফি শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাই।

 last year 

আপনার তোলা প্রাকৃতিক দৃশ্যগুলো আমার কাছে ভীষণ ভালো লেগেছে। আসলে প্রকৃতি হল সুন্দর আর প্রকৃতিকে এই সুন্দরতা সবাই ভালবাসে। প্রকৃতির এই সুন্দর মহলে সবাই যেন গা ভাসিয়ে ভেসে বেড়াই। আপনি যে ফটোগ্রাফি গুলো করেছেন প্রতিটা ফটোগ্রাফি আমার কাছে দারুন লেগেছে। এত চমৎকার ফটোগ্রাফি গুলো করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 last year 

বৃষ্টির পরবর্তী সময়ে আকাশ অনেক পরিষ্কার হয়ে যায়। তখন সেই নীল আকাশে সাদা মেঘের আভা দেখতে ভীষণ ভালো লাগে। খুব সুন্দর কিছু ফটোগ্রাফি দেখলাম ভাইয়া ধন্যবাদ।

 last year 

ব্যক্তিগতভাবে আমার কাছে এই শ্রাবণ মাসের একটা জিনিস অনেক বেশি ভালো লাগে সেটা হচ্ছে শ্রাবণের আকাশ। মাঝে মাঝে সাদা মেঘের ফেলা গুলো দেখতে অনেক বেশী সুন্দর দেখায় নীল আকাশের মাঝে ছোট ছোট সাদা মেঘের ভেলা এই দৃশ্যটা যে কতটা সুন্দর সেটা বলে বোঝানো যাবে না। খুবই চমৎকার কিছু ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে তুলে ধরেছেন প্রকৃতির এই ফটোগ্রাফি গুলো দেখে আমি মুগ্ধ। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 last year 

ভাইয়া আপনার ফটোগ্রাফি গুলো এক কথায় অসাধারন হয়েছে। সবুজ প্রকৃতি ও আকাশের ফটোগ্রাফি গুলো দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম।যে ফটোগ্রাফিটা আপনার ভালো লেগেছে পর্যাপ্ত আলো থাকার কারনে সেই ফটোগ্রাফি আমার কাছেও ভীষণ ভালো লেগেছে। একেক সময়, একেক রকমের আকাশের ফটোগ্রাফি গুলো ভীষণ সুন্দর হয়েছে। ধন্যবাদ আপনাকে সুন্দর এই ফটোগ্রাফিগুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

খুব সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেছেন আপনি। প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি গুলো দেখতে আমার কাছে খুবই ভালো লাগে। আর আকাশের ফটোগ্রাফি গুলো দেখতে তো আরো বেশি ভালো লাগে। আপনার সবগুলো ফটোগ্রাফি ভাল ছিল। সবগুলো ফটোগ্রাফির সাথে খুব সুন্দর বর্ণনা দিয়েছেন আপনি। এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 last year 

প্রাকৃতিক সৌন্দর্যের দারুন কিছু ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। এ সকল পরিবেশে সময় অতিবাহিত করতে পারলে আসলেই অনেক ভালো লাগে। বিশেষ করে বিকেলের দিকে এই ধরনের পরিবেশ গুলো সব থেকে বেশি মনোমুগ্ধকর হয়ে যায়।

 last year 

প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি করেছেন।দেখতে খুব সুন্দর লাগছে। আমার কাছে ভীষণ ভালো লেগেছে। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.026
BTC 56989.27
ETH 2425.90
USDT 1.00
SBD 2.39