প্রশান্তির খোঁজে।

in আমার বাংলা ব্লগ5 months ago


আমার বাংলা ব্লগে,সবাইকে স্বাগতম।

আজ সোমবার, ২৬ ই ফেব্রুয়ারি, ২০২৪।

আমি @emon42.

বাংলাদেশ🇧🇩 থেকে


received_748497323875462.jpeg


হাতিরঝিল ঢাকার মধ্যে বেশ জনপ্রিয় একটা স্থান। ঢাকার মধ্যে যেসব জায়গাই ঘোরাঘুরি করা যায় একটু সময় কাটানো যায় তার মধ্যে একটা জায়গা হলো হাতিরঝিল। হাতিরঝিল জায়গাটা বেশ বড়। যেটা রামপুরা এবং গুলশান এর মধ্যে অবস্থিত। কথিত আছে ঢাকার সুলতানদের যেসব হাতি ছিল সেই হাতিগুলো নাকী এখানে নিয়ে এসে গোসল করানো হতো। সেজন্যই এই জায়গাটার নাম হয় হাতিরঝিল। ইদানিং ঢাকা গেলে আমি প্রায়ই এখানে যায়। হাতিরঝিল জায়গাটা আমার চাচাতো ভাই সুমন ভাইয়ের বাসা থেকে একেবারে কাছেই। সেজন্য ভাইয়ার বাসায় গেলে বিকেল এবং সন্ধ‍্যার সময় টা আমার এখানেই কাটে। বুঝেনই তো লাইফের সবচাইতে কমপ্লেক্স একটা সময় কাটাচ্ছি। এখন না আছে সেরকম বন্ধু আর না আছে অর্থ।


received_3365287233769913.jpeg

received_405237978583252.jpeg

received_1828735567646310.jpeg

received_407135915107615.jpeg


যাইহোক ঐদিন আমি ভাইয়ার বাসায় গিয়ে পৌছালাম বিকেল পাঁচটার দিকে। তো ভাইয়ার বাসায় গিয়ে আমি কিছুক্ষণ বিশ্রাম নেয়। তারপর হাঁটতে হাঁটতে যায় হাতিরঝিল। বিকেল থেকে শুরু করে বেশ অনেক রাত পযর্ন্ত এখানে মানুষ থাকে। আর ঐদিন ছিল আপনার ১৪ ফেব্রুয়ারি এর আগের দিন। এইজন্যই তরুন তরুণী স্কুল শিক্ষার্থী প্রেমিক প্রেমিকার ভীড় ছিল বেশি হা হা। যদিও এগুলো সবসময়ই আমি শুধু দেখেই আসি। খুব একটা খারাপ লাগে না আবার ভালোও লাগে না। অন্য দিন গিয়ে মোটামুটি ওয়াটার বাসে উঠতাম। কিন্তু এইদিন আর ইচ্ছা হলো না ওয়াটার বাসে উঠার। আমি হাঁটা শুরু করলাম আস্তে আস্তে। হাতিরঝিলের পাশ দিয়ে হাঁটতে হাঁটতে চলে গেলাম গুলশান এর দিকে। একেবারে বিকেলের সময় সেজন্য অবশ‍্য রাস্তায় গাড়ির সংখ‍্যা বেশি ছিল। অফিস শেষ করে সবাই বাসায় ফিরছিল।


received_1078271669888583.jpeg

received_722495526336786.jpeg

received_7053448954774330.jpeg


যেহেতু একা সেজন্য একটা সুবিধা ছিল কারো কথায় আমার ইচ্ছা পরিবর্তন করতে হচ্ছিল। যাইহোক গিয়ে বসলাম একটা বেঞ্চের উপর। তখন এক কাপ কফি নিলাম। যেটার দাম নিল ২০ টাকা। কিন্তু পরিমাণ টা ছিল কম। যাইহোক ব‍্যাপার না। সেটা খেতে খেতে বসে ছিলাম। দেখতে দেখতে যেন সন্ধ‍্যা নেমে গেল। সূর্যটাও বিদায় বলে দিল। তখনও মানুষের সমাগম কমেনি আরও বেড়েছে। ওখানে কেউ কারো জন্য থেমে নেই। সবাই নিজের মতো করে এগিয়ে যাচ্ছে। ব‍্যাপার টা বেশ ভালো। সন্ধ‍্যা থেকে সময় গড়িয়ে রীতিমতো রাত হয়ে গেছে। আমি বসেই আছি নিজের মতো। আমার মাথার মধ্যে অসংখ্য চিন্তা একে একে আমার মনে আসছে আমাকে ভাবতে বাধ্য করছে। আর আমি সবগুলো কে বিদায় করে দিচ্ছি হা হা।


received_938832377249794.jpeg

received_366971432794248.jpeg


ততক্ষণে ভাইয়া বাসায় এসে আমাকে দুই বার ফোন করে ফেলেছে। বলছে বাসায় আয়। এখনো বাইরে কী করছিস। ঘড়িতে তাকিয়ে দেখি প্রায় সাড়ে আট টা বাজে। যেহুতু আমি এখানে স্থানীয় না। আর জায়গা টা আমার অপরিচিত সবচাইতে বড় কথা আমি একা। আমার সঙ্গে কেউ নেই সেজন্য আর বেশিক্ষণ থাকিনি। তারপর হাঁটতে হাঁটতে বাসার দিকে যায়। সময় টা আমার খারাপ কেটেছে বলব না। বেশ ভালো কেটেছে। তবে এখানে লোকসমাগম বেশি। যদি একটু নিরিবিলি সময় কাটাতে পারতাম আরও ভালো লাগত। মানুষ সবসময় চাই তার নিজের ভেতরের সত্ত্বাকে খুশি রাখতে। কিন্তু আমরা অধিকাংশ মানুষই জানি না আমরা ঠিক কী চাই। কী করলে আমাদের সুখ দীর্ঘদিন স্থায়ী হবে। এই টানাপোড়ান এই দোটানা এই অস্থিরতা দূর হবে। আর সেটা খুঁজতে গিয়েই মানুষের জীবন অতিবাহিত হয়ে যায়। কিন্তু সেই উওর আর খুজে পাওয়া যায় না।



সবাইকে ধন্যবাদ💖💖💖।



IMG-20231027-WA0008.jpg

Facebook
Twitter
You Tube



অনন্ত মহাকালে মোর যাএা অসীম মহাকাশের অন্তে। যারা আমাদের পাশে আছে তারা একটা সময় চলে যাবেই, এটা তাদের দোষ না। আমাদের জীবনে তাদের পার্ট ওইটুকুই। আমাদের প্রকৃত চিরশখা আমরা নিজেই, তাই নিজেই যদি নিজের বন্ধু হতে পারেন, তাহলে দেখবেন জীবন অনেক মধুর।তখন আর একা হয়ে যাওয়ার ভয় থাকবে না।


আমি ইমন হোসেন। আমি একজন বাংলাদেশী। আমি একজন ছাএ। তবে লেখাপড়া টা সিরিয়াসলি করি না হা হা। লেখালেখি টা বেশ পছন্দ করি। এবং আমি ফুটবল টা অনেক পছন্দ করি। আমার প্রিয় লেখক হলেন জীবনানন্দ দাস। আমি একটা জিনিস সবসময় বিশ্বাস করি মানিয়ে নিতে এবং মেনে নিতে পারলেই জীবন সুন্দর।।





Amar_Bangla_Blog_logo.jpg

Banner(1).png

3jpR3paJ37V8JxyWvtbhvcm5k3roJwHBR4WTALx7XaoRovUdcufHKutmnDv7XmQqPrB8fBXG7kzXLfFggSC6SoPdYYQg44yvKzFDWktyjCspTTm5NVQAdTm7UoN34AAMT6AoF.gif



Heroism_Second.png



Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 5 months ago 

আজকের এই টাকা পয়সার ঘাটতি আর এলোমেলো চিন্তা গুলো হয়তো তোমার একদিন থাকবে না। তখন আবার দেখবে এভাবে ঘুরে বেড়ানোর সময় পাবে না, আর জীবনের একটা পর্যায়ে এসে আরো বন্ধু হারাবে দেখবে কেউ পাশে নেই। কিন্তু একটা জিনিস মনে রাখবে তুমি আর তোমার সৎ চিন্তা চেতনা আর পরিশ্রম করার মানসিকতা তোমাকে এগিয়ে নিয়ে যাবে।
তোমার এলোমেলো ঘোরাঘুরি পোস্টটা ভালো লাগলো। দোয়া করি সবসময়ই ভালো থাকো।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আপনার দর্শনের পাশাপাশি হাতিরঝিলের অপরিসীম সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে আজকে শেয়ার করেছেন ভাইয়া। আপনার কথা পড়ে ও ছবিগুলো দেখে অনেক ভালো লাগলো।

Posted using SteemPro Mobile

 5 months ago 

হাতিরঝিল জায়গাটা আসলেই অনেক সুন্দর ৷ যদিও সেখানে যাওয়া হয়নি , তবে আপনার ফটোগ্রাফি দেখে অনেক ভালো লাগলো ৷ আসলে মাঝে মাঝে এভাবে একটু নিজেকে উড়াতে হয় , বেঁচে থাকার জন্য প্রশান্তির খুব প্রয়োজন ৷ একা একা সময় টা নিশ্চয়ই দারুণ উপভোগ করেছেন ৷ যদিও চারপাশে অনেক মানুষজন ছিলো , কারণ ১৪ ফেব্রুয়ারি ভালোবাসা দিবস বলে কথা ৷ এমন দিনে এমন সুন্দর জায়গায় মানুষের ভীর থাকবে এটাই স্বাভাবিক ৷ যাই হোক অনেক ভালো আপনার কাটানো সুন্দর মুহূর্ত গুলো জেনে ৷ ধন্যবাদ শেয়ার করার জন্য

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.030
BTC 62907.89
ETH 3379.73
USDT 1.00
SBD 2.50