প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি!!

in আমার বাংলা ব্লগ2 months ago


আমার বাংলা ব্লগে,সবাইকে স্বাগতম।

আজ মঙ্গলবার, ২১ ই মে , ২০২৪।

আমি @emon42.

বাংলাদেশ🇧🇩 থেকে


1000554992.jpg


আশাকরি সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ্ আমি ভালো আছি। তবে আজ দুইদিন নতুন জীবন শুরু করেছি এইজন্য একটু ঝামেলায় আছি। সবকিছু আবার নতুন করে গুছিয়ে ঠিকঠাক করে নিতে হচ্ছে। আমার দিনের পুরো রুটিন পরিবর্তন করা লাগছে। তবে নতুন জীবন শুরু করেছি বলতে বিয়ে করেছি এমন কিছু ভেবে নিয়েন না আবার। আমার এখনও বিয়ের বয়স হয়নি আমি এখনও বাচ্চা হা হা। আমার এই নতুন জীবন সম্পর্কে খুব দ্রুতই আপনাদের কে বলব। আজ অনেকদিন পর একটা ফটোগ্রাফি পোস্ট নিয়ে এসেছি। ইদানিং সেরকম ফটোগ্রাফি পোস্ট আর করা হয়ে উঠে না। আর আমি সবসময় চেষ্টা করি প্রাকৃতিক দৃশ‍্যের ফটোগ্রাফি করতে। প্রকৃতি আমার সবচাইতে কৌতূহলের জায়গা। তো চলুন আজ আমার ফটোগ্রাফি গুলো দেখে আসা যাক।



1000554979.jpg

1000554980.jpg


  • এটা হলো আমার কলেজ ক‍্যাম্পাসের মাঠ। যদিও আমি এখন আর এই কলেজের শিক্ষির্থী না। এখন সাবেক শিক্ষার্থী হয়ে গিয়েছি আর কী হা হা। গত রবিবার আমি বিকেলে কলেজে গিয়েছিলাম। অনেকদিন পর বিকেলে কলেজে গিয়েছিলাম। অসাধারণ লাগছিল কলেজ ক‍্যাম্পাস টা। আমার হাতে সময় ছিল এইজন্য আমি বেশ কিছুক্ষণ কলেজ ক‍্যাম্পাসে বসে ছিলাম। ঐসময়ে আমি ফটোগ্রাফি গুলো ক‍্যাপচার করেছিলাম।


1000554981.jpg

1000554982.jpg


  • তখন তীব্র তাপদাহ চলছে। কোন বৃষ্টি নেই। বৃষ্টির জন্য সবাই উদগ্রীব হয়ে অপেক্ষায় ছিল। তো এইরকমই এক বিকেলে হঠাৎ দেখি বাইরে হালকা বাতাস শুরু হয়েছে। বাইরে গিয়ে তাকাতেই দেখি আকাশে কালো মেঘের আনাগোনা। সঙ্গে সঙ্গে ছাদে চলে গেলাম। মেঘলা আকাশ হালকা শীতল বাতাস বেশ চমৎকার লাগছিল পরিবেশ টা। বেশ কিছুক্ষণ আমি ছাদে ছিলাম। ঐসময়ে আমি ফটোগ্রাফি গুলো ধারণ করছিলাম।


1000554983.jpg

1000554984.jpg


  • এই মাসের ৬ তারিখে আমি ঢাকা এসেছিলাম। ৭ মে আমার একটা ইন্টারভিউ ছিল। তো পরের দিন আমি বাড়িতে যাওয়ার উদ্দেশ্য টিকিট কাটি। আমি মধুমতি এক্সপ্রেস এর টিকিট কেটেছিলাম এইটা পদ্মা সেতু হয়ে রাজশাহী যায়। আমার গন্তব্য ছিল কুমারখালী পযর্ন্ত। এই ফটোগ্রাফি টা করেছিলাম শহরতলী স্টেশন থেকে। আপানারা অনেকেই হয়তো শহরতলী স্টেশন বললে চিনবেন না। সহজ কথা এটা ঢাকা কমলাপুর স্টেশনের ৮ নাম্বার প্লাটফর্ম।


1000554985.jpg

1000554986.jpg


  • আমাদের দেশের নামকরা একটা মিউজিক ব‍্যান্ড চিরকুট। তো এদের একটা জনপ্রিয় গান আছে এই শহর জাদুর শহর। এই গানটা মূলত ঢাকা শহর কে নিয়ে লেখা। অর্থাৎ জাদুর শহর বলতে ঢাকা শহরকে বুঝিয়েছে। যাইহোক এই ফটোগ্রাফি টা করেছিলাম আমি ঢাকার একটা রাস্তা থেকে। আমি বাসে বসে ছিলাম এবং বাইরে ছিল প্রচণ্ড যানজট। যদিও বাইরের আকাশ টা সুন্দর ছিল খুব বেশি গরম ছিল না। এজন্য যানজট টা খুব একটা বিরক্ত করতে পারেনি আমাকে।


1000554987.jpg

1000554988.jpg


  • তীব্র তাপদহের পর বৃষ্টি শুরু হয়েছিল। সেদিনই আমি ঢাকা আসার জন্য বাড়ি থেকে বের হয়েছিলাম। আমি আসছিলাম গোল্ডেন লাইন বাসে। এবং এই বাস যাএা বিরতি দেয় ফরিদপুরে। যাএা বিরতি তে আমি বাইরে দেখি প্রচণ্ড বাতাস এবং বৃষ্টি হয়েছে। সঙ্গে সঙ্গে সন্ধ‍্যা হয়ে গিয়েছে। ঐসময় আমি এই ফটোগ্রাফি টা ধারণ করেছিলাম। সন্ধ‍্যার সময় মেঘলা আকাশ টা বেশ অসাধারণ লাগছিল।


1000554989.jpg

1000554990.jpg


  • আমার এলাকার হাইওয়ে টা সবসময় আমার অনেক পছন্দের একটা জায়গা। বিশেষ করে বলতে হয় জায়গা টা আমার মনের একটা অংশ জুড়ে আছে। অনেক আগে থেকেই হাইওয়ে তে গেলে আমি ফটোগ্রাফি করি ভিডিওগ্রাফিও করে থাকি। বেশ অন‍্যরকম একটা অনূভুতি তৈরি হয়। এক বিকেলে এই ফটোগ্রাফি টা আমি হাইওয়ে থেকেই ধারণ করেছিলাম।


1000554991.jpg

1000554992.jpg


  • এই জায়গাটা আমার কলেজের মধ্যে। এটা আমার কলেজের একাডেমিক ভবনের গেট। এবং কলেজ কতৃপক্ষ সৌন্দর্য বৃদ্ধি করার জন্য গেটের পাশে বাগান বিলাস ফুল রোপণ করেছিল। এখন মোটামুটি গাছ এবং ফুল বড় হয়ে গেছে। দেখতে বেশ সুন্দর লাগে। সেদিন দেখে আমি রীতিমতো মুগ্ধ হয়ে গিয়েছিলাম। এবং সঙ্গে সঙ্গে একটা ফটোগ্রাফি ধারণ করি।


সবাইকে ধন্যবাদ💖💖💖।



IMG-20231027-WA0008.jpg

Facebook
Twitter
You Tube



অনন্ত মহাকালে মোর যাএা অসীম মহাকাশের অন্তে। যারা আমাদের পাশে আছে তারা একটা সময় চলে যাবেই, এটা তাদের দোষ না। আমাদের জীবনে তাদের পার্ট ওইটুকুই। আমাদের প্রকৃত চিরশখা আমরা নিজেই, তাই নিজেই যদি নিজের বন্ধু হতে পারেন, তাহলে দেখবেন জীবন অনেক মধুর।তখন আর একা হয়ে যাওয়ার ভয় থাকবে না।


আমি ইমন হোসেন। আমি একজন বাংলাদেশী। আমি একজন ছাএ। তবে লেখাপড়া টা সিরিয়াসলি করি না হা হা। লেখালেখি টা বেশ পছন্দ করি। এবং আমি ফুটবল টা অনেক পছন্দ করি। আমার প্রিয় লেখক হলেন জীবনানন্দ দাস। আমি একটা জিনিস সবসময় বিশ্বাস করি মানিয়ে নিতে এবং মেনে নিতে পারলেই জীবন সুন্দর।।





Amar_Bangla_Blog_logo.jpg

Banner(1).png

3jpR3paJ37V8JxyWvtbhvcm5k3roJwHBR4WTALx7XaoRovUdcufHKutmnDv7XmQqPrB8fBXG7kzXLfFggSC6SoPdYYQg44yvKzFDWktyjCspTTm5NVQAdTm7UoN34AAMT6AoF.gif



Heroism_Second.png



Sort:  
 2 months ago 

ভাইয়া আপনি কিন্তু বেশ কিছু প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার শেয়ার করা প্রতিটি ফটোগ্রাফি আমার বেশ ভালো লেগেছে। আপনার ফটোগ্রাফির প্রতিটিই ছিল অসাধারণ। সব মিলিয়ে বেশ দারুন একটি পোস্ট শেয়ার করেছেন। ধন্যবাদ ভাইয়া।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 months ago 

প্রথমে ভেবেছিলাম আপনি বিয়ে করে নতুন জীবন শুরু করেছেন হি হি। কিন্তু পরে ভাবনাটা ভুল হয়ে গেল। যাইহোক, দারুন কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। আমার কাছে আপনার শেয়ার করা প্রতিটি ফটোগ্রাফি অনেক বেশি ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে এই সুন্দর পোস্ট আমাদের মাঝে শেয়ার করে নেওয়ার জন্য।

 2 months ago 

প্রাকৃতিক দৃশ্যের অপরূপ সৌন্দর্য বেশ দারুন লাগতেছে।বাগান বিলাস ফুল আমার ভীষণ ভালো লাগে। প্রকৃতির এক অপরূপ সৌন্দর্য তুলে ধরেছেন। চারিধারে গাছপালা বৃষ্টি নেই বলতেই গেলে, ভাই বৃষ্টির জন্য হাহাকার করছে মানুষ।বেশ দারুন ছিল আপনার আজকের পোস্টটি।

 2 months ago 

ফটোগ্রাফি গুলো দারুন ছিল। ফটোগ্রাফি গুলো দেখে বোঝা যাচ্ছে আপনার নিখুঁত দক্ষতা রয়েছে। প্রতিটা ফটোগ্রাফি স্বচ্ছভাবে উপস্থাপন করেছেন, স্বচ্ছ সুন্দর ফটোগ্রাফি গুলো তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 months ago 

আমার তো মনে হয় তোমার বিয়ের বয়স হয়ে গিয়েছে। বর্তমান ১৮ বছর পার হলেই ছেলেপেলে বিয়ে করে ফেলছে। যাইহোক, আজকের ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর ছিল। কলেজ ক্যাম্পাসের ফটোগ্রাফি স্টেশনে গিয়ে খুব সুন্দর ভাবে ফটোগ্রাফি করেছ। যান্ত্রিক শহরের ফটোগ্রাফি গুলো অসম্ভব সুন্দর ছিল। প্রত্যেকটা ফটোগ্রাফি ভালই উপভোগ করেছি।

 2 months ago 

ভাই আমি প্রথম এ বিয়েই ভাবছিলাম।যাইহোক অনেক সুন্দর ছবি তুলেছেন। ছবি গুলো আমার অনেক ভালো লাগলো। আমি ও কলেজ গেলে শুধু কলেজের ছবি তুলি।ধন্যবাদ ভাইয়া আপনাকে এত সুন্দর পোস্ট করার জন্য।

 2 months ago 

দারুন দারুন কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। বিশেষ করে কুষ্টিয়া পলিটেকনিক ইনস্টিটিউটের ক্যাম্পাসের ছবিগুলো অনেক বেশি ভালো লেগেছে। অনেক স্মৃতি জড়িয়ে আছে এই ক্যাম্পাসে দেখে খুব ভালো লাগলো

 2 months ago 

আপনি আজকে বেশ কয়েকটি প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফী আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার শেয়ার করা প্রতিটি ফটোগ্ৰাফী আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে।আর আমার কাছে প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফী গুলো একটু বেশি ভালো লাগে। আপনি খুবই সুন্দর করে প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফী গুলো ধারণ করেছেন।

 2 months ago 

বাহ চমৎকার প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি গুলো শেয়ার করলেন। সত্যি ভাইয়া এমন সুন্দর ফটোগ্রাফি দেখতে ভালো লাগে। এছাড়াও এমন সুন্দর পরিবেশে যেয়ে ঘোরাফেরা করতে এবং ফটোগ্রাফি নিতে আরো অনেক ভালো লাগে। আপনার শেয়ার করা সবুজ প্রাকৃতিক দৃশ্য গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.030
BTC 56456.73
ETH 2990.61
USDT 1.00
SBD 2.13