অন্তত একটা মানবজন্ম পাওয়া গেল!!

in আমার বাংলা ব্লগ10 months ago


আমার বাংলা ব্লগে,সবাইকে স্বাগতম।

আজ সোমবার, ১৩ ই নভেম্বর, ২০২৩।

আমি @emon42.

বাংলাদেশ🇧🇩 থেকে


IMG_20230801_232547.JPG


আমি যদি আমার লাইফকে দুই ভাগে ভাগ করি তাহলে আমি বলব আমার জীবনের স্বর্ণালি সময় টা কেটেছে করোনার আগ পযর্ন্ত অর্থাৎ ২০১৯ এর শেষ পযর্ন্ত। এবং দ্বিতীয় পর্যায় করোনার পর থেকে এখন পযর্ন্ত চলছে বলতে পারেন। করোনার পূর্বে আমার সময় টা ঠিক যতটা রঙিন যতটা আনন্দদায়ক ছিল। করোনার পর থেকে যেন ঠিক তার উল্টা টা হয়ে গিয়েছে। এটার বেশ কিছু কারণ অবশ‍্য রয়েছে। সেগুলো নিয়েই আজকের পোস্ট টা লিখব। আমার বয়স একেবারেই কম। মাএ ২১ বছর। আমার জীবনের অধ‍্যায়ে সুন্দর একটা সময় ছিল আমার ক্লাস টেন। ঐ সময়টা আমার অনেক বন্ধুবান্ধব হয়ে যায়। ঐসময় টা আমি প্রতিনিয়ত ক্লাস করতাম। ক্লাসের মধ্যে বন্ধুদের সঙ্গে চলত আড্ডা। টিফিন টাইমে স্কুলের মাঠে খেলাধুলা করতাম কখনো বা স্কুলের আম গাছ থেকে আম পাড়তাম। একবার প্রধান শিক্ষকের কাছেও বেশ মার খেয়েছিলাম একটা বিষয় নিয়ে।


received_380197660600914.jpeg


স্কুল থেকে ফিরে বিকেলে মাঠে চলে যেতাম ক্রিকেট খেলতে। ঐসময় টা আমি অনেক ভালো বোলিং করতাম এবং ব‍্যাটিং টাও বেশ ভালো করতাম। প্রতি শুক্রবার আমি এবং আমার স্কুলের বন্ধুরা মিলে ক্রিকেট ম‍্যাচ খেলতাম। সত্যি কী অসাধারণ ছিল সেই দিনগুলো। তখনও কিন্তু আমার কোন ব‍্যক্তিগত ফোন ছিল না। তখন শখ বলতে ছিল টিভিতে খেলা দেখে সময় কাটানো। তখন আমি প্রচুর পরিমাণ টিভি দেখতাম। তারপর এসএসসি পাশ করে ২০১৯ সালে ভর্তি হলাম কলেজে। কলেজে উঠে সময় টা বেশ দারুণ কাটতে লাগল। নতুন নতুন বন্ধু নতুন ক‍্যাম্পাস নতুন লেখাপড়ার সিস্টেম। সবকিছু বেশ ভালো লাগত। এভাবেই কেটে যায় প্রথম সেমিষ্টার। দ্বিতীয় সেমিষ্টার শুরু হয় ২০২০ সালের ফেব্রুয়ারি মাসে। করোনা তখন সবেমাএ উকি দিচ্ছে। ঐ সময়ে আমি আমার লাইফের প্রথম স্মার্টফোন কিনি। এবং এখনো কিন্তু সেটাই ব‍্যবহার করে যাচ্ছি।


received_560955302449692.jpeg

received_1090632531656350.jpeg


আমি ফোন কেনার কিছুদিন পর থেকেই শুরু হয় করোনা এবং লকডাউন। শুরু হয় মানুষের ঘরবন্দি জীবন। এবং আমার জীবনের সোনালী সময় টা শেষ হয়ে যায় তখনই। করোনার মধ্যে সময় কাটানোর জন্য আমি জড়িয়ে যায় ফোন এবং স‍্যোসাল মিডিয়ার সঙ্গে বিশেষ করে ফেসবুক এর সঙ্গে। তখন থেকেই বলতে পারেন আমার খারাপ সময় শুরু হয়ে গিয়েছে। ধীরে ধীরে করোনা গিয়েছে পরিস্থিতি স্বাভাবিক হয়েছে লেখাপড়া শুরু হয়েছে। কিন্তু আমি আর আমার আগের সময় ফিরে পাইনি। আমি ক্রমেই একা হয়ে গেছি। যেমনটা আমার বন্ধুবান্ধব কমে গিয়েছে। মানুষের সঙ্গে কথা বলা কমিয়ে দিয়েছি। বাদ দিয়েছি বিকেলে মাঠে খেলতে যাওয়া। আমার কাছে এখন সারাদিন মানেই ফোনের মধ্যে কেটে যাওয়া কয়েকটা ঘন্টা। মাঝে মাঝে নিজেই হতাশ হয়ে যায়। এখন আবার শুরু হয়েছে নিজের ক‍্যারিয়ার এবং ভবিষ্যৎ নিয়ে চিন্তা।

এইতো বছর দুই আগেও শীতের মধ্যে আমি খুব ভোরে ঘুম উঠতাম। কুয়াশাচ্ছন্ন সকালে রাস্তায় হেঁটে বেড়াতাম। কী অসাধারণ লাগত কী চমৎকার একটা অনূভুতি ছিল। হাঁটতে হাঁটতে যেতাম শরিফ ভাইয়ের দোকানে। লেবু চা খেয়ে ফিরতাম বাড়িতে। কিন্তু এখন সকালে ঘুম থেকে উঠা যেন আমার কাছে একটা যুদ্ধ জয় করার মতো ইচ্ছা করলেও আর পারি না। আগের মতো নিজের চেহারার মতো সেই জৌলুস টাও নেই। আগের মতো প্রাণখুলে হাসি না। এখন অধিকাংশ সময় নিরব থাকি। মাঝে মাঝে ভাবি এত চিন্তা এতো ডিপ্রেশন কী কখনো দূর হবে। দূর হবে এই একঘেয়েমি জীবন। এসবের সমাধান কী আমার জানা নেই। হারিয়ে যেতে হবে বেশ কিছুদিন সবকিছু থেকে। যাইহোক এটা এমনি বললাম। তবে যেতে পারলে খারাপ হতো না। এতো সমস্যা এতো ডিপ্রেশন তবুও বলব

অন্তত একটা মানবজন্ম পাওয়া গেল,
নেহাৎ অজটিল কাটলো না।



সবাইকে ধন্যবাদ💖💖💖।



IMG-20231027-WA0008.jpg

Facebook
Twitter
You Tube



অনন্ত মহাকালে মোর যাএা অসীম মহাকাশের অন্তে। যারা আমাদের পাশে আছে তারা একটা সময় চলে যাবেই, এটা তাদের দোষ না। আমাদের জীবনে তাদের পার্ট ওইটুকুই। আমাদের প্রকৃত চিরশখা আমরা নিজেই, তাই নিজেই যদি নিজের বন্ধু হতে পারেন, তাহলে দেখবেন জীবন অনেক মধুর।তখন আর একা হয়ে যাওয়ার ভয় থাকবে না।


আমি ইমন হোসেন। আমি একজন বাংলাদেশী। আমি একজন ছাএ। তবে লেখাপড়া টা সিরিয়াসলি করি না হা হা। লেখালেখি টা বেশ পছন্দ করি। এবং আমি ফুটবল টা অনেক পছন্দ করি। আমার প্রিয় লেখক হলেন জীবনানন্দ দাস। আমি একটা জিনিস সবসময় বিশ্বাস করি মানিয়ে নিতে এবং মেনে নিতে পারলেই জীবন সুন্দর।।





Amar_Bangla_Blog_logo.jpg

Banner(1).png

3jpR3paJ37V8JxyWvtbhvcm5k3roJwHBR4WTALx7XaoRovUdcufHKutmnDv7XmQqPrB8fBXG7kzXLfFggSC6SoPdYYQg44yvKzFDWktyjCspTTm5NVQAdTm7UoN34AAMT6AoF.gif



Heroism_Second.png



Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 10 months ago 

ভাই, বাংলায় একটা প্রবাদ আছে, কষ্ট করলে কেষ্ট মিলে। আপনার জীবন আপনার হাতেই... দৃঢ় প্রতিজ্ঞ হয়ে মাইন্ডসেট করুন, সে অনুযায়ী কাজ করুন। আশা করছি পরিবর্তন হবেই। এক দিনেই বা এক সপ্তাহেই হবে না হয়তো, তবে চেষ্টা করলে মানুষ সবই পারে। আপনার জন্য শুভকামনা রইলো ভাই।

Posted using SteemPro Mobile

 10 months ago 

অসংখ্য ধন্যবাদ আপু। দারুণ অনুপ্রেরণা মূলক একটা মন্তব্য করেছেন।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
SBD 2.34