পরিস্থিতি!!

in আমার বাংলা ব্লগlast month


আমার বাংলা ব্লগে,সবাইকে স্বাগতম।

আজ সোমবার, ২৭ ই মে , ২০২৪।

আমি @emon42.

বাংলাদেশ🇧🇩 থেকে


1000555494.jpg

পুরাতন গ‍্যালারি হতে ছবিগুলো সংগ্রহ করা হয়েছে


আশাকরি সবাই ভালো আছেন। আমি ভালো আছি তবে আমার মন খুব একটা ভালো নেই। ছোটবেলা থেকেই আমি ছিলাম একটু অন‍্যরকম। সাধারণত অন‍্যসব ছেলেদের থেকে আমার শখ আমার ইচ্ছাগুলো সবসময়ই আলাদা ছিল। এটা নিয়ে অনেক সময় আমাকে অনেক জটিলতায়ও পড়তে হয়েছিল। এবং আমি খুব একটা বায়না করতাম না। আসলে অনেক ছোটবেলা থেকেই নিজের শখ গুলো নিজে পূরণ করার চেষ্টা করতাম। আমরা অনেকেই হয়তো জানেন আমার একটা শখ আছে সেটা হলো আমি বিভিন্ন দেশের টাকা বা নোট বা কারেন্সি সংগ্রহ করি। এখন পযর্ন্ত আমার সংগ্রহে প্রায় পৃথিবীর ৬৫ টা দেশের ১৫০ এর উপরে নোট রয়েছে । আমার এই সংগ্রহ দেখে অনেকেই বেশ অবাক হয়। আমার প্রশংসা করে। নোটগুলো আমি সংগ্রহ করেছি টাকা দিয়ে।

অর্থাৎ আমার সংগ্রহে থাকা সব নোট আমার হাত খরচ থেকে বাঁচিয়ে রাখা টাকা পাশাপাশি ঈদ সালামি থেকে পাওয়া টাকা অনেক সময় টিউশনির টাকা দিয়েও আমি এই নোটগুলো সংগ্রহ করেছি। আমার এই সংগ্রহ চলে আসছে ২০১৭ সাল থেকে। বলতে পারেন অনেক কষ্ট করে সংগ্রহ টা করেছিলাম। কিন্তু আজ পরিস্থিতির স্বীকার হয়ে আমাকে এগুলো বিক্রি করে দিতে হচ্ছে। আমি সিদ্ধান্ত নিয়েছিলাম জীবনে যত বড় সমস‍্যায় পড়ি না কেন আর যাইহোক এগুলো আমি কখনোই বিক্রি করব না। ওগুলো আমার শখের জিনিস। কিন্তু শেষমেশ আমাকে হার মানতেই হলো। প্রথম থেকেই শুরু করি। ইলেকট্রিক‍্যাল টেকনোলজি থেকে ডিপ্লোমা শেষ করেছি প্রায় তিন মাস হলো। এই মাসের 20 তারিখ থেকে একটা জবেও জয়েন করেছি। এখন আমি প্রাইভেট বিশ্ববিদ্যালয় ইইই তে বিএসসি করব এমন সিদ্ধান্ত নিয়েছি।অনেক আগে থেকেই ঠিক করে রেখেছিলাম আমি সাউথইস্ট ইউনিভার্সিটি তে ভর্তি হবো।


1000555496.jpg


হঠাৎ বৃহস্পতিবার আমি জানতে পারি ভার্সিটি থেকে ভর্তির শেষ তারিখ দিয়ে দিয়েছে। আর মাএ কয়েকদিন সময় আছে। এবং এডমিশন ফি এবং ২০% সেমিষ্টার ফি মিলিয়ে টাকা লাগবে প্রায় ২৩০০০ এর মতো। কিন্তু আমার কাছে এই মূহূর্তে এতোগুলো টাকা নেই। সবমিলিয়ে আমার কাছে ঐ ১২০০০ এর মতো হবে। অনেক বড় একটা সমস‍্যায় পড়ে গেলাম। অনেকের কাছে ধার চাইলাম এক মাসের জন্য। বললাম সময়ের পূর্বেই টাকা দিয়ে দিব কিন্তু কোন লাভ হলো না। সেরকম কারো থেকেই পেলাম না। এইবার ভর্তি হতে না পারলে পরবর্তী ভর্তি আবার ছয় মাস পরে। আমি করে কিছুইতেই চাই না আমার এই সময় টা নষ্ট হোক। কোনদিক থেকে কোন সম্ভাবনা দেখছিলাম না।তখন আমার মাথায় একটা আইডিয়া আসলো। আমার সংগ্রহ করা নোটগুলো এখন কাজে আসতে পারে। আমার কোন ইচ্ছাই ছিল না কিন্তু এখন আর কোন উপায় নেই।

শেষমেশ আমার পরিচিত একজনের সাথে যোগাযোগ করলাম। উনার সাথে আমার পরিচিত অনেক দিনের। উনার থেকে আমি অনেক নোট সংগ্রহ করেছি। দুজনের বিশ্বস্ততা আছে। বললাম ভাই আমি আমার ভেনেজুয়েলা, নেপাল, শ্রীলঙ্কা, মায়ানমার, নাইজেরিয়া, বলিভিয়া, ভূটান এর পুরো সেট সহ আরও কিছু নোট বিক্রি করব। তবে নোটগুলো আমি আপনাকে পাঠাব ঈদের মধ্যে এখন আমার কাছে নেই। কিন্তু টাকা টা আমার এখনই লাগবে। প্রথমে উনি রাজি না হলেও পরবর্তীতে সবটা শুনে রাজি হয় যায়। মোটামুটি সবমিলিয়ে আমি ১১০০০ টাকার সমপরিমাণ নোট বিক্রির চুক্তি করি আমি। এবং আমার ভর্তির টাকা টা যোগার করি। এই মূহূর্তে আমার মনে হচ্ছে আমি পৃথিবীর সবচাইতে অসহায় মানুষ। যে কীনা নিজের শখ নিজের অনেক পছন্দের জিনিস পযর্ন্ত বিক্রি করে দিল। কিন্তু কিছু করার নেই। আমি পুরোপুরি পরিস্থিতির স্বীকার।



সবাইকে ধন্যবাদ💖💖💖।



IMG-20231027-WA0008.jpg

Facebook
Twitter
You Tube



অনন্ত মহাকালে মোর যাএা অসীম মহাকাশের অন্তে। যারা আমাদের পাশে আছে তারা একটা সময় চলে যাবেই, এটা তাদের দোষ না। আমাদের জীবনে তাদের পার্ট ওইটুকুই। আমাদের প্রকৃত চিরশখা আমরা নিজেই, তাই নিজেই যদি নিজের বন্ধু হতে পারেন, তাহলে দেখবেন জীবন অনেক মধুর।তখন আর একা হয়ে যাওয়ার ভয় থাকবে না।


আমি ইমন হোসেন। আমি একজন বাংলাদেশী। আমি একজন ছাএ। তবে লেখাপড়া টা সিরিয়াসলি করি না হা হা। লেখালেখি টা বেশ পছন্দ করি। এবং আমি ফুটবল টা অনেক পছন্দ করি। আমার প্রিয় লেখক হলেন জীবনানন্দ দাস। আমি একটা জিনিস সবসময় বিশ্বাস করি মানিয়ে নিতে এবং মেনে নিতে পারলেই জীবন সুন্দর।।





Amar_Bangla_Blog_logo.jpg

Banner(1).png

3jpR3paJ37V8JxyWvtbhvcm5k3roJwHBR4WTALx7XaoRovUdcufHKutmnDv7XmQqPrB8fBXG7kzXLfFggSC6SoPdYYQg44yvKzFDWktyjCspTTm5NVQAdTm7UoN34AAMT6AoF.gif



Heroism_Second.png



Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last month 

নিম্নবিত্ত বা মধ্যবিত্ত পরিবারের সন্তানদের শখ বলতে কিছু নেই ভাইয়া আছে শুধু প্রয়োজনের নিরিখে নিজের সবটা উৎসর্গ করা 🥺😔। আমার জীবনেও আমি এরকম অনেক শখের জিনিস পরিবারের কাজে বিলিয়ে দিয়েছি কিন্তু সেই জিনিসগুলো আমার কাছে ছিল কম দামের হলেও অমূল্য রত্ন। সবার থেকে টাকা চেয়েও এবং টাকা ফেরত দেওয়ার ডেট এর পূর্বেই ফিরিয়ে দেওয়ার কথা বলেও যখন আপনি টাকা পেলেন না এই বিষয়টা শুনে সত্যিই অনেক খারাপ লাগলো। টাকা একদিন ঠিকই হবে ভাইয়া চিন্তা কইরেন না নিজের ক্যারিয়ারে লক্ষ্য রাখুন আশা করছি এবং আপনার জন্য প্রার্থনা করছি একদিন আপনিও অনেক বড় মাপের মানুষ হবেন যখন আপনার ইচ্ছা এবং চাওয়া গুলো নিমিষে পূর্ণ হবে শুভকামনা রইল।

 last month 

পোস্টটি পড়ে খুবই খারাপ লাগলো। আসলে মানুষ খুব বিপদে না পরলে শখের জিনিসগুলো হাতছাড়া করে না।আপনার সেই বিশ্বস্ত মানুষটি এই বিপদে সেই শখের জিনিসের বিনিময়ে টাকা দিল।যা দিয়ে আপনি আপনার ভর্তির কাজটি করতে পারবেন।সত্যি ই জীবন খুব বেদনাদায়ক কখনো কখনো।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.029
BTC 57889.17
ETH 3155.19
USDT 1.00
SBD 2.42