আমার পরান যাহা চায় (কভার বর্ষা)🙏❤️

in আমার বাংলা ব্লগ4 days ago

হ্যালো বন্ধুরা

সবাইকে আমার নমস্কার,আদাব।আশাকরি আপনারা সকলেই ভালো আছেন,সুস্থ আছেন?ঈশ্বরের অশেষ কৃপায় আমিও ভালো আছি,সুস্থ আছি।

আমি @bristychaki "আমার বাংলা ব্লগ"এর আমি একজন নিয়মিত ইউজার। আমি বাংলাদেশের গাইবান্ধা জেলা থেকে আপনাদের সাথে যুক্ত আছি। প্রতিদিনের মতো আমি আজও নতুন একটি ব্লগ নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি।

গান হলো মানুষের খোরাক।মানুষের মন যতোই খারাপ থাকুক না কেনো যদি ভালো গান শোনে তাহলে মন নিমেষেই ভালো হয়ে যাবে এটা আমার বিশ্বাস।তার কারণ আমার যখন খুবই মন খারাপ থাকে তখন আমি গান শুনি আর কিছুক্ষণের মধ্যেই আমার মন ভালো হয়ে যায়।আর তাই যখনই মন খারাপ হয় তখনই গান শুনতে বসে যাই।আমি সবসময়ই সঙ্গীত প্রিয় একজন মানুষ।আমার না পাওয়া গুলোর মধ্যে অন্যতম একটি হলো গান।খুব ইচ্ছে ছিলো গান শেখার এবং গান নিয়ে ভালো কিছু করার।আমাদের বাড়ি একদম প্রত্যন্ত গ্রামাঞ্চলে হওযার কারণে সেরকম কোনো সুযোগসুবিধা ছিলো না যে গান কারো কাছে শিখবো!বিয়ের পর আমার স্বামীর কাছে এই দুঃখের কথা বলেছিলাম আর সেই আমার কথা শোনার পর আমাকে গান শেখানোর জন্য ব্যবস্থা করে দিলো।বাড়িতে দেবর আগে থেকেই গান করতো তাই হারমনিয়াম ডুগিতবলা আরও কিছু বাদ্যযন্ত্র আগের থেকেই ছিলো তাই আর নতুন করে কিনতে হয়নি।যাইহোক এভাবেই আমার গান শেখার শুরু তারপর মোটামুটি একটা পর্যায়ে এসেছিলাম আর হয়তো কিছুদিন শিখতে পারলে গান টাকে পুরোপুরি নিজের আয়ত্তে আনতে পারতাম কিন্তু তারমধ্যেই একটা ঘটনা ঘটে গেলো আর তাই মাঝপথেই আমার গান শেখাটা বন্ধ হয়ে গেলো।তারপর স্বামীর সাথে থাকা সংসার করা বাচ্চা সামলো সবকিছু নিয়ে এতোটাই ব্যস্ত হয়ে পড়লাম গান আর শেখা হলো না এখানেই সমাপ্তি ঘটলো আমার গানের।তারপর থেকে আর কখনোই গান গাওয়া বা চর্চা করা হয়নি সেজন্য এখন তো একেবারে সবকিছু ভুলে গেছি।নিজের স্বপ্ন পূরণ করতে পারিনি তাই নিজের স্বপ্ন গুলো নিজের সন্তানের মাধ্যমে পূরণ করার যুদ্ধে নেমেছি।জানিনা কতোটা সফল হতে পারবো!তারপরও আমি আমার চেষ্টা চালিয়ে যাবো।

IMG_20240904_230517.jpg

আমার বড় মেয়ে বর্ষা চাকী ওর গান আপনারা প্রতি হ্যাংআউটে শুনে থাকেন।আজ আমি বর্ষার একটি রবীন্দ্র সঙ্গীত কভার আপনাদের সাথে শেয়ার করছি আশাকরি আপনাদের ভালো লাগবে।

আমার পরান যাহা চায়

আমার পরান যাহা চায় গানের লিরিক্স লিখেছেন রবীন্দ্রনাথ ঠাকুর। এই রবীন্দ্রসঙ্গীত এর স্বরলিপিকার হলেন ইন্দিরা দেবী ও জ্যোতিরিন্দ্রনাথ ঠাকুর। এই গানের রাগ হলো পিলু এবং তাল হলো ত্রিতাল। এই গানের রচনাকাল হলো বঙ্গাব্দ অগ্রহায়ণ, ১২৯৫ এবং খৃষ্টাব্দ ১৮৮৮।

আমার পরান যাহা চায়
তুমি তাই, তুমি তাই গো
আমার পরান যাহা চায়

তোমা ছাড়া আর এ জগতে
মোর কেহ নাই, কিছু নাই গো
আমার পরান যাহা চায়

তুমি তাই, তুমি তাই গো
আমার পরান যাহা চায়
তুমি সুখ যদি নাহি পাও
যাও সুখের সন্ধানে যাও
তুমি সুখ যদি নাহি পাও
যাও সুখের সন্ধানে যাও
আমি তোমারে পেয়েছি হৃদয়মাঝে
আর কিছু নাহি চাই গো
আমার পরান যাহা চায়

আমি তোমার বিরহে রহিব বিলীন
তোমাতে করিব বাস
দীর্ঘ দিবস, দীর্ঘ রজনী, দীর্ঘ বরষ-মাস
আমি তোমার বিরহে রহিব বিলীন
তোমাতে করিব বাস
দীর্ঘ দিবস, দীর্ঘ রজনী, দীর্ঘ বরষ-মাস

যদি আর-কারে ভালোবাস
যদি আর ফিরে নাহি আস
যদি আর-কারে ভালোবাস
যদি আর ফিরে নাহি আস
তবে তুমি যাহা চাও, তাই যেন পাও
আমি যত দুখ পাই গো
আমার পরান যাহা চায়
তুমি তাই, তুমি তাই গো
আমার পরান যাহা চায়

কভার বর্ষা

সবাই আমার মেয়ের জন্য আশীর্বাদ,দোয়া করবেন।

3DLAmCsuTe3bV13dhrdWmiiTzq9WMPZDTkYuSGyZVu3GHrVMeaaa5zs2PBqZqSpD3mqpsYSX3wFfZZ5QwCBBzTwH9RFzqAQeqnQ3KuAvy8Nj1ZK1uL8xwsKK6MgDT8xwdHqPK76Y63rPyW9N4QaubxdwM3GV2pD.gif

99pyU5Ga1kwqSXWA2evTexn6YzPHotJF8R85JZsErvtTWY6ryCgnizd4SmozHPACxnHF8Lc4cYHYazhMMYtnXHUFLoeHg6pvGz8XiqU4kJ9G4Wwh7s6WvRRrwCpUijw4cW.jpeg

VOTE @bangla.witness as witness witness_proxy_vote.png OR
SET @rme as your proxy
witness_vote.png

Break3.jpg
Banner User.png
Break3.jpg

আমি অতসী চাকী (বৃষ্টি) । নতুন নতুন রেসিপি বানিয়ে সবাইকে খাওয়াতে আমার ভাল লাগে। আর ভাল লাগে নতুন নতুন জায়গা ভ্রমণ করতে। আমি "ভাল কাজের, ভাল ফল কথাটাতে" মনে প্রাণে বিশ্বাস করি এবং মেনে চলার চেষ্টা করি।

Break3.jpg

6bhseHAdLtYRoe4mZ6fU3gFc8eKGc3JgYMfqGaKxkR3mYxjKJArHq7pMcxbrR68rpWSk5szypPkRxehi1ennJCAQns4ZHJhX3jZu9bF4dM...QupMZMXmBS4xXZG99M87px48bfqKir7P6LAFLX7xazKN9GzHCW8CsKaSYT34EZ1QWUFNrxTRnr5Kt6t6MpkUnx83wmMV94xMPanMdFywnT1Trh7TnqzMYjNjth.gif

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 4 days ago 

রবীন্দ্রনাথ ঠাকুরের বিখ্যাত একটি গান আমারো পরানো যাহা চায় গানটা খুব সুন্দর করে মেয়ে কভার করেছে। তার কন্ঠের গান শুনতে বেশ ভালো লাগে। ঠিক তেমনি আজকের গানটা অসাধারণ আমাদের মাঝে উপস্থাপন করেছেন দেখে ভালো লাগলো।

 3 days ago 

জ্বি ভাইয়া আসলেই আমার নিজের কাছেই ওর কন্ঠে এই গানটি শুনতে খুবই ভালো লাগে। আপনার সুন্দর মন্তব্য করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 4 days ago 

দারুন একটি গান প্রভার করে শোনার সুযোগ করে দিয়েছেন আপনারা। আপনার বাবুর কন্ঠের গান আমার খুব ভালো লাগে। আজকের চমৎকার ভাবে গানটা পরিবেশন করেছে। অনেক সুন্দর হয়েছে গান পরিবেশন।

 3 days ago 

জ্বি আপু দোয়া করবেন এইভাবেই যেন আরো অনেক সুন্দর সুন্দর গান আপনাদের সাথে শেয়ার করতে পারি, ধন্যবাদ।

 3 days ago 

গানগুলো বলতে গেলে একাকিত্ব সঙ্গী। এগুলো একেবারে অন্য একটা ভূবনে নিয়ে যায়। আপনার বড় মেয়ের গান সত্যি বেশ শ্রুতিমধুর। এই রবীন্দ্র সংগীত টা আমার অনেক পছন্দের। দারুণ কভার করেছে আপু। এককথায় অসাধারণ লাগল গানটা। ধন্যবাদ আমাদের সাথে গানের কভার টা শেয়ার করে নেওয়ার জন্য।।

 3 days ago 

ঠিক বলেছেন ভাইয়া গান হলো একাকিত্বের সঙ্গী।বড় মেয়ে রবীন্দ্র সঙ্গীত গাইতে বেশি পছন্দ করে।এই গান আমারও খুব প্রিয় একটি গান।সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য অনেক অনেক ধন্যবাদ ভাইয়া।

🌟 Hi @অত্সী! 👋 It's so great to meet you here on Steemit! 🤗 Your enthusiasm for cooking new recipes and exploring new places is infectious, and I'm sure your passion for spreading positivity through your blog will inspire many readers. 💡 Don't forget to share your latest creations with us - we can't wait to try them out! 😋

And hey, if you're interested in learning more about the Steem community or want to get involved with @xpilar.witness's great work, just head over to https://steemitwallet.com/~witnesses and cast your vote for this amazing witness! 🙌 Your support means the world to us. 💕

 5 hours ago 

বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের লেখা যে কোন গানই অসামান্য। তবে যদি গানের কণ্ঠ ঠিক হয় তাহলে সেটা শুনতে আরো দ্বিগুণ ভালো লাগা কাজ করে। আপনার মেয়ের কন্ঠে তো দিদি অনেক গান শুনেছি। সুতরাং নতুন করে প্রশংসা করার মত কিছু নেই। আপনার মেয়ের গানের কন্ঠ এক কথায় অসাধারণ। আজকের গানটাও খুব সুন্দরভাবে গেয়েছে সে। যাই হোক, অনেক অনেক আশীর্বাদ রইলো আপনার মেয়ের জন্য দিদি।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 53801.93
ETH 2252.31
USDT 1.00
SBD 2.26