স্বরচিত কবিতা||স্বপ্ন।

in আমার বাংলা ব্লগ8 months ago

♥️আসসালামুআলাইকুম♥️

আমি @bristy1, আমার বাংলা ব্লগ এর একজন সদস্য। আর আমার এই প্রিয় কমিউনিটির প্রিয় বন্ধুগণ, আশা করি সবাই ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি৷সবার সুস্থতা কামনা করে আমার আজকের এই পোস্ট শুরু করলাম।আজকে আমি আপনাদের সাথে একটি কবিতা শেয়ার করার জন্য এলাম।

png_20231117_120431_0000.png

প্রতিনিয়তই আপনাদের মাঝে ভিন্ন ধরনের কিছু পোস্ট নিয়ে হাজির হওয়ার চেষ্টা করি। যদিও মাঝেমধ্যে অনেক ব্যস্ততা এবং সময় স্বল্পতার কারণে হয়তোবা কবিতা নিয়ে আসতে পারি না। তবে চেষ্টা করি প্রতি সপ্তাহে একটি হলেও কবিতা লেখার। কারণ কবিতার প্রতি আলাদা একটা ভালো লাগা কাজ করে।
সবসময় নিজের মনের অনুভূতিগুলোকে শেয়ার করার চেষ্টা করি।তবে আজকের কবিতায় শেয়ার করলাম আমাদের বাস্তবিক জীবনের কিছু বিষয় নিয়ে।মানে সকাল বেলা দেখলাম প্রচন্ড হাওয়ায় বৃষ্টি হচ্ছে।যদিও আজ বৃষ্টি নিয়ে কবিতা লিখি নি।এই আঙ্গিকে কিছু ভিন্ন রকম লিখার চেষ্টা করলাম।হঠাৎ ঝড় বা বৃষ্টিতে যেমন মানুষের ফসল বা গাছগাছালির ক্ষতি হয়। ঠিক তেমনি আমাদের জীবনেও হঠাৎ ঝড়োহাওয়ার মত এসে সবকিছু লণ্ডভণ্ড করে দিয়ে যায়। যাইহোক কবিতায় ফেরা যাক,

♥️স্বপ্ন♥️

হঠাৎ এলো জড়ো হাওয়া
দুমড়ে মুচড়ে দিলো যেন সব,
স্বপ্নের প্রাসাদ ভেঙে হলো চুরমার
থমকে গেল পাখ পাখালির কলরব।

স্বপ্ন ছিল আকাশ ছোঁয়ার মতন
পূরণ করবে সে আপন মনে,
ঝড় এলো ভেঙে গেল সব স্বপন,
মন নিশ্চুপ এই বারিধারার ক্ষণে।

হাত বাড়িয়ে খুঁজে নিতে হয়
নয়তো পাবেনা কেউ তার খোঁজ,
আপন মনে অদৃশ্য ডানা মেলে
স্বপ্নরা তাই হয়ে যায় নিখোঁজ।

ধরতে হবে মজবুত হাতিয়ার নিয়ে
নামতে হবে আটঘাট বেঁধে,
স্বপ্নরা দিবে উঁকি মনের জানা দিয়ে,
আসবে না তো কষ্ট বিনা সেধে।

এই শুভক্ষণে চাই যে পাশে
বিশ্বস্ত হাতের ভরসাময় মন,
যার হাতে হাত রেখে যাব বহুদূর
স্বপ্নগুলোও তাই হবে মনেরও মতন।

স্বপ্নগুলো উড়বে আকাশে
ডানা মেলবে আপন সুরে,
ধরবো তাদের সমঝোতা করে,
রাখবো সেই স্বপ্নকে আপন বাহুডোরে।

আমার অনুভূতি

আমরা আমাদের জীবন অধ্যায়ে কতরকম স্বপ্ন দেখি।একরকম স্বপ্নের প্রাসাদ তৈরি করি মনের মাঝে।তবে কিছু অনাকাঙ্ক্ষিত ঝড়োহাওয়া এসে আমাদের সেই স্বপ্নগুলো ভেঙে দেয়।আবারও সেই স্বপ্নকে জয় করতে এগিয়ে যেতে হয়।শত বাঁধা আসলেও নিজের স্বপ্ন পূরণে আপন গতিতে চলতে হয়।স্বপ্নরা ডানা মেলে আকাশে আর তাকে ছুঁতে হলে নিজেকেও আকাশ পাড়ি দিতে হবে।এমনই কিছু কাল্পনিক চিন্তাধারা থেকে আজকের কবিতাটি লিখা।

সবাই অনেক অনেক ভালো থাকবেন,সুস্থ থাকবেন। সবার জন্য আন্তরিক ভালোবাসা রইল। সম্পূর্ণ পোস্টে আমার ভুল-ত্রুটি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

♥️আল্লাহ হাফেজ♥️

মোবাইল ও পোস্টের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণকবিতা
ক্যামেরা.মডেলজে৫ প্রাইম
ফটোগ্রাফার@bristy1
লোকেশনফেনী

images (4).png

20211121_200134.jpg

আমি তাহমিনা আক্তার বৃষ্টি। আমি একজন বাংলাদেশী। আমি বাংলায় কথা বলি,আমি বাংলায় নিজের মনোভাব প্রকাশ করি। আমি নিজের মত করে সবকিছু করার চেষ্টা করি। আমি অনার্স প্রথম বর্ষের ছাত্রী। পড়ালেখার পাশাপাশি আমি বিভিন্ন জিনিস আঁকতে পছন্দ করি। বিভিন্ন ধরনের ছবি আঁকা, রঙ করা, নতুন নতুন কিছু তৈরি করা আমার পছন্দের কাজ। তবে রান্নাবান্না আমার ভালোলাগা, চেষ্টা করি সবসময় নিজে নতুনভাবে কিছু রান্না করার। ভ্রমণপ্রেমীদের মত আমিও ঘুরতে পছন্দ করি। পরিবারের সবাইকে নিয়ে আলহামদুলিল্লাহ ভালো আছি।

images (4).png

💦

💦 BRISTY 💦

💦

animasi-bergerak-terima-kasih-0078.gif

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 8 months ago 

ঠিক তাই কিন্তু জীবনে আচমকা ঝড় এসে আমাদের জীবন টাকে করে রেখে যায় তছনছ। আপু আপনি প্রায় আমাদের সাথে সুন্দর সুন্দর কবিতা শেয়ার করেন। আজকের স্বপ্ন নিয়ে লেখা কবিতা কিন্তু দারুন লিখেছেন। সত্যি তো স্বপ্ন যখন আসবে তখন সেগুলো কে ভালো করে শক্ত হাতে ধরতে হবে। দারুন লেগেছে আপনার কবিতাটি।

 8 months ago 

আপু আপনি আজকে আমাদের মাঝে আপনার নিজের লেখা স্বরচিত কবিতা একটি শেয়ার করেছেন। আপনার লেখা কবিতাটি পড়তে আমার কাছে বেশ ভালো লেগেছে। আসলে প্রত্যেকটা মানুষের স্বপ্ন থাকে আকাশ ছোঁয়া। ঠিক বলেছেন আপু আপনি শত বাধা থাকলেও জীবনের গতিতে স্বপ্ন এগিয়ে চলবে। ধন্যবাদ এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 8 months ago 

আপু, আপনার লেখা স্বপ্ন কবিতাটি অনেক সুন্দর হয়েছে। আসলে কবিতার মধ্যদিয়ে মনের অনুভূতি গুলো অনেক সহজে প্রকাশ করা যায়। আজকের কবিতায় আপনি বাস্তবিক জীবনের মানুষের স্বপ্ন- পাওয়া না পাওয়া অনেক সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন। আপু, প্রথম লাইনে ভুলকরে ঝড়ো হাওয়ার পরিবর্তে জড়ো হাওয়া হয়ে গেছে! না জড়ো হাওয়াই লিখেছেন বুঝতেছিনা। কবিতাটি আমার অনেক ভালো লেগেছে। শুভ কামনা আপনার জন্য।

 8 months ago 

যাক কবিতার সাথে আপনার পটভূমির কিছু কথা মিলে গেল। হঠাৎ আবাহাওয়াটা খারাপ হয়ে যায়। হঠাৎ ঝড়-বৃষ্টি এমনকি অনেক সময় ঘূর্ণিঝড় এসে সবকিছু লন্ডভন্ড করে দেয়। ঠিক তেমনি মানুষের জীবনে অনেক সুন্দর স্বপ্ন থাকে। কিছু অশুভ শক্তি এসে সে স্বপ্নগুলোকে ভেঙে এলোমেলো করে দেয়। অসাধারণ কবিতা লিখলেন আপনি স্বপ্ন নিয়ে। আপনার কবিতাটি পড়তে অনেক ভালো লাগলো।

 8 months ago 

অসময়ের ঝড়-বৃষ্টির মানুষের আসলে অনেক বেশি ক্ষতি করে। গতকাল সারাদিন এখানেও খুব বৃষ্টি হয়েছে। এরকম বৃষ্টি হওয়াতে মানুষের ক্ষতির কথা চিন্তা করে খুব সুন্দর একটি কবিতা লিখেছেন আপু। এরকম আবহাওয়াতে হুটহাট কবিতা লেখার আগ্রহ খুব বেড়ে যায়। এজন্যই তো এত সুন্দর একটি কবিতা লিখতে পেরেছেন।

 8 months ago 

আপু আপনি আমাদের মাঝে বেশ দারুন একটি কবিতা শেয়ার করেছেন। আপনার স্বরচিত কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো। আসলে প্রতিটি মানুষের স্বপ্ন থাকে। সবাই স্বপ্ন দেখে আকাশছোঁয়ার। অনেক ধন্যবাদ আপু সুন্দর একটি কবিতা আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 8 months ago 

অনেক চমৎকার একটি কবিতা লিখেছো। কবিতার প্রতিটি লাইনের অর্থের গভীর গভীরতা ও ছন্দের খেলা, সব মিলিয়ে খুব ভালো লাগলো কবিতাটি।আমিও চেষ্টা করি প্রতি সপ্তাহে কবিতা শেয়ার করতে। ধন্যবাদ সবার উদ্দেশ্যে শেয়ার করার জন্য ভালো থেকো।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.028
BTC 64074.25
ETH 3195.10
USDT 1.00
SBD 2.62