জেনারেল রাইটিং||রাখি পূর্ণিমা নিয়ে কিছু কথা।

in আমার বাংলা ব্লগ9 months ago (edited)

♥️আসসালামুআলাইকুম♥️

আমার বাংলা ব্লগ এর প্রিয় বন্ধুগণ, আশা করি সবাই ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।আজকে ভিন্ন একটি বিষয় নিয়েই এই পোস্টটি শেয়ার করতে যাচ্ছি।আশা করি ভালো লাগবে।

rakhi-2630652_1280.jpg

source

রাখি পূর্ণিমা সম্পর্কে আমার স্পষ্ট কোনো ধারণা নেই তা একদমই সত্যি।তবে এটা যে একটা শুভ বন্ধন সেটা জানা আছে।আসলে আমার বাংলা ব্লগে আসার পর গতবছর প্রথম রাখি বন্ধন উৎসব পালিত হয়।ভার্চুয়াল ভাবে হলেও এর আনন্দ ছিল সীমাহীন। গতবারের মত ঠিক এবারও আমাদের মাঝে এই অনুষ্ঠান পালিত হয়েছে। অনুষ্ঠানে দাদার আর সকল বোনদের আনন্দঘন মুহূর্তগুলো শুনতে পেরে খুব ভালো লেগেছিল।প্রথমত তো শুভ ভাই আমাদের প্রিয় এডমিন মডারেটর ভাই বোনদের শুভেচ্ছা বক্তব্য দেয়ার সুযোগ করে দিলেন।পরবর্তীতে যখন আমাদের কমিউনিটির প্রিয় কিছু সদস্য যারা রাখি চ্যানেলে নাম দিয়েছিল তাদের অনুভূতি শোনা হচ্ছিল তখন খুব ভালো লেগেছিল।আসলে এই মুহূর্তগুলো কখনো টাকা দিয়ে কেনা সম্ভব না।

বড় দাদা,ছোট দাদার কোনো বোন ছিল না, কিন্তু এখন আমার বাংলা ব্লগ পরিবারের মাধ্যমে তাদের দুজনের বোনের সংখ্যা অনেক। এছাড়াও আমাদের সকলের মাঝে এই ২দাদার পদার্পণ অনেক শুভ। তারা বড় ভাইয়ের মত সবসময় সবার পাশে রয়েছেন। কমিউনিটির বিভিন্ন কার্যক্রম থেকে শুরু করে সার্বিক দিক বিবেচনায় রাখেন ২জন।আজ যদি তারা আমাদের পাশে না থাকতেন তাহলে হয়তো ৩টি রেপুটেড কমিউনিটিতে আমরা কাজ করতে পারতাম না।

আমার বাংলা ব্লগের মত সুন্দর একটি পরিবার গঠিত হতো না, যদি দাদারা না থাকতেন।এটা তো সবাইকেই মানতে হবে।যেখানে স্টিমিটে বিভিন্ন রকম এবিউজ হচ্ছে সেখানে এই প্লাটফর্মকে স্বচ্ছ রাখতে দাদারা এবং আমাদের সকল এডমিন মডারেটর ভাই বোন থেকে শুরু করে অনেক ইউজারগন কাজ করে যাচ্ছেন।কারণ আমরা সবাই যেমন সুন্দর ও স্বচ্ছ সমাজে বসবাস করতে ভালোবাসি ঠিক তেমনি আমাদের কাজের জায়গাটাকেও স্বচ্ছ রাখাটা দরকার।আর সেই ক্ষেত্রে দাদার অবদান অতুলনীয়।

গতকাল স্পেশাল হ্যাংআউট শুরু হওয়ার প্রথম থেকেই ছিলাম।সকলের আন্তরিকতা ও শুভেচ্ছা বক্তব্য শুনে খুব ভালো লেগেছিল।আর যখন আমার সময় এলো তখন আমি একটা ছোট কবিতা দাদার উদ্দেশ্যে বললাম।আসলে ভাই-বোনের সম্পর্ক একেক রকম হলেও ভালোবাসা আর আন্তরিকতায় ভরপুর থাকে। আর সেই হিসেবে কবিতার মাঝে ভালোবাসা ফুটিয়ে তুললাম।সত্যি বলতে যে বোনের বড় ভাই আছে সে অনেক লাকি।আদর, শাসন,ভালোবাসা সবকিছু থাকে সেখানে।তবে ভালোবাসা আর আন্তরিকতাটা একটু বেশিই থাকে।ভাই-বোন একে অপরের কাছে অনেক বেশি মূল্যবান।

আমরা সকলেই কিন্তু অনেক লাকি, কারণ বড় দাদা আর ছোট দাদার মত বড় ভাই পেয়েছি।ভাই পেয়েছি বড় ভাইয়ের মত,আর তারা দুজনই আশীর্বাদস্বরূপ।যাইহোক গতকাল যে কবিতাটি লিখেছিলাম, সেটাও আপনাদের সাথে শেয়ার করলাম।

আজকের এই শুভদিন,
ফিরে আসুক প্রতিদিন,
দাদা-বোনের খুশির দিন,
সবার প্রিয় রাখি-বন্ধনের দিন।

বড় দাদাকে কাছে পেয়ে
জীবনটা হয়েছে অনেক ধন্য,
সুখে দুঃখে থাকো মোদের,
ভালো থাকি তোমারই জন্য।

তোমার হাসিতে সবার খুশি,
তোমার দুঃখেতে কান্না,
তোমাকে পেয়েছে যারা এ জীবনে,
তারা তো হয়েছে ধন্য।

সবার বিপদে আছো যে তুমি,
আমার পাশেতেও রয়েছ সদা-ই
তোমার দোয়াতে জীবন রঙিন,
তোমার জন্যই ভালোবাসা ছড়াই।

আজকের এই শুভ মুহূর্তে
রাখি পরাই তোমার হাতে

সবাই অনেক অনেক ভালো থাকবেন,সুস্থ থাকবেন। সবার জন্য আন্তরিক ভালোবাসা রইল। সম্পূর্ণ পোস্টে আমার ভুল-ত্রুটি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

♥️আল্লাহ হাফেজ♥️

মোবাইল ও পোস্টের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণজেনারেল রাইটিং
ক্যামেরা.মডেলজে৫ প্রাইম
ফটোগ্রাফার@bristy1
লোকেশনফেনী

images (4).png

20211121_200134.jpg

আমি তাহমিনা আক্তার বৃষ্টি। আমি একজন বাংলাদেশী। আমি বাংলায় কথা বলি,আমি বাংলায় নিজের মনোভাব প্রকাশ করি। আমি নিজের মত করে সবকিছু করার চেষ্টা করি। আমি অনার্স প্রথম বর্ষের ছাত্রী। পড়ালেখার পাশাপাশি আমি বিভিন্ন জিনিস আঁকতে পছন্দ করি। বিভিন্ন ধরনের ছবি আঁকা, রঙ করা, নতুন নতুন কিছু তৈরি করা আমার পছন্দের কাজ। তবে রান্নাবান্না আমার ভালোলাগা, চেষ্টা করি সবসময় নিজে নতুনভাবে কিছু রান্না করার। ভ্রমণপ্রেমীদের মত আমিও ঘুরতে পছন্দ করি। পরিবারের সবাইকে নিয়ে আলহামদুলিল্লাহ ভালো আছি।

images (4).png

💦

💦 BRISTY 💦

💦

animasi-bergerak-terima-kasih-0078.gif

Posted using SteemPro Mobile

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 9 months ago 

যদিও রাখি পূর্ণিমা আমাদের পালন করা হয় না। কিন্তু ছোটকাল থেকেই আমার বেশ ভালো লাগে রাখি পূর্ণিমা অনুষ্ঠান। সত্যি কথা বলতে একটি সেরা উৎসব রাখি পূর্ণিমা অনুষ্ঠান। কারণ ভাই বোনের বন্ধন আরো অনেক অটুট হয়। এর মাধ্যমে ভাই-বোনদের ভালোবাসার বেশি বেড়ে যায়। অনেক সুন্দর কথা গুলো লিখলেন। সেই সাথে কবিতাটিও শেয়ার করলেন অনেক ভালো লেগেছে আপু। অসংখ্য ধন্যবাদ জানাই আপনাকে।

 9 months ago 

রাখি বন্ধনের মাধ্যমে ভাই বোন একে অন্যের প্রতি তাদের পবিত্র ভালোবাসা ও কর্তব্য প্রকাশ করে। প্রতিটি ভাই বোনের জন্য এই দিনটি খুবই স্পেশাল। আপু আপনার পোস্ট টি পড়ে খুবই ভালো লাগলো। আর কবিতাটিও খুবই সুন্দর হয়েছে। শুভকামনা রইল আপনার জন্য।

 9 months ago 

আপু আপনি আজকে আমাদের মাঝে দারুন একটি পোস্ট লিখে শেয়ার করেছেন। আপনি একদম ঠিক বলেছেন আপু বড় দাদা আর ছোট দাদার কোন বোন না থাকলেও আমার বাংলা ব্লগ পরিবারে আসার পরে অনেক বোন পেয়েছে। আসলে আপনার লেখা কবিতাটি গতকালকে শুনেছিলাম বেশ ভালো লিখেছেন আপু। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.11
JST 0.030
BTC 70840.59
ETH 3807.58
USDT 1.00
SBD 3.42