প্রিয় দাদার শখ আজ আমাদের সকলের প্রয়োজন পূরন করছে।

in আমার বাংলা ব্লগ11 months ago

♥️আসসালামুআলাইকুম♥️

আমি @bristy1, আমার বাংলা ব্লগ এর একজন সদস্য। আর আমার এই প্রিয় কমিউনিটির প্রিয় বন্ধুগণ, আশা করি সবাই ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি৷সবার সুস্থতা কামনা করে আমার আজকের এই পোস্ট শুরু করলাম।

Screenshot_20230915-103723_Canva.jpg

শখ, এই শব্দটা কত ছোট তাইনা।২বর্ণের এই ছোট শব্দের বর্ণনা কিন্তু কম নয়। এর কারণ হলো আপনারা নিজেরাই দেখবেন আপনাদের নিজেদের এবং আমার, সকলের শখের কোন শেষ নেই। ছোট থেকেই এই পর্যন্ত জীবনে অনেক শখ জন্মেছে এবং সেই শখগুলো হয়তো পূরণও হয়েছে। এমন অনেক শখ আছে যেগুলো পূরণ করার আশায় আমরা সবাই দৌড়াচ্ছি। অনেক সময় মনে হয় জীবনটা একটা শখের জীবন। কারণ জীবনে সবকিছুই প্রয়োজন। আর এই প্রয়োজন ব্যতিরেকে অনেক সময় আমরা নিজেদের চাহিদার বাইরেও কিছু দাবি করে থাকি। সেগুলোই হয়তোবা শখ বলে বিবেচিত হয়। প্রয়োজনের এবং চাহিদার বাইরে মনের সৌখিন প্রকাশ টাই হয়তোবা শখে রূপান্তরিত হয়।

অনেক সময় জীবনের একটা অংশ কিন্তু শখ হয়ে দাঁড়ায়। যখন সেটা প্রয়োজন হয় শখের মাধ্যমেই কিন্তু প্রয়োজন পূরণ করা যায়। আমরা আমাদের জীবন পরিচালনার ক্ষেত্রে অনেক কাজকর্ম করে থাকি। তার মাঝে হয়তোবা মনের খুব প্রিয় একটা জিনিস থাকবে বা কেউ থাকবে। যে তার জিনিস শুধুমাত্র যে শখ করে ঘুরতে যাওয়া হয় তাই কিন্তু নয় শখ করে কিন্তু একটা ব্যবসাও করা যায়। মানুষের শখের কোন সীমা নেই। প্রত্যেকটা মানুষ যেমন আলাদা, প্রত্যেকটা মানুষের শখও কিন্তু আলাদা রকম হয়। সত্যি বলতে আমি মনে করি একটা শখ পূরণের লক্ষ্য একটা মানুষকে জীবনের লক্ষ্য পূরণ করতে সহায়তা করে। যেহেতু শখ পূরণ করতে সবাই ঝাঁপিয়ে পড়ে সেই হিসেবে জীবনটাকেও রঙিন করতে পারে।

আজ আমি আমার শখের কথা নয় বরং আমাদের প্রিয় @rme দাদার শখের কথাটাই বলবো। আমরা সকলেই কিন্তু স্টিমিটে কাজ করি বিভিন্ন পরিপ্রেক্ষিতে। কিন্তু আমাদের প্রিয় দাদা স্টিমিটে এসেছেন তার শখের বসে। শখ করেই কিন্তু তিনি স্টিমিটে কাজ করা শুরু করেছিলেন এবং আমার বাংলা ব্লগ নামে এই কমিউনিটি করেছেন। কিন্তু এই কমিউনিটি যে এত বড় আকার ধারণ করবে সেটা হয়তোবা দাদা কখনো কল্পনাও করতে পারেননি। তার এই শখের কারণে কিন্তু আমাদের অনেকের প্রয়োজন পূরণ হচ্ছে। এখানে শুধু যে আমি কাজ করছি তাই কিন্তু নয়, আমার বাংলা ব্লগের এতজন মেম্বার এখান থেকে অনেক অনেক বেশি সাপোর্ট পাচ্ছে। যার কারণে তারা তাদের প্রয়োজনগুলো পূরণ করতে পারছে।

আমাদের অন্য কোন কিছু না থাকলেও একটা পরিবার পেয়েছি। যেখানে আমরা সবাই মিলে নিজেদের আনন্দ-দুঃখ ভাগ করে নিতে পারি। এই জায়গাটা যে শুধুমাত্র একটি ইনকামের জায়গা তা কিন্তু নয়। নিজের দুঃখ, আনন্দগুলো ভাগ করে নেয়ার মত একটা পরিবার এটি। আবার কমিউনিটির মাধ্যমে আমরা আমাদের প্রাত্যহিক জীবনের বিভিন্ন কর্মকান্ড শেয়ার করতে পারছি। দাদা নিজেও কিন্তু তার শখের মাধ্যমে অনেক কিছুই পেয়েছেন। যেমন দাদার হয়তোবা কোন বোন নেই কিন্তু আমাদের কমিউনিটির প্রত্যেকটা মেয়ে তার বোন হয়ে উঠেছে। আমাদের সাথে হয়তোবা একটু হলেও সময় কাটাতে পারেন। দাদা তার মূল্যবান সময়টা হ্যাংআউট এবং বিভিন্ন স্পেশাল দিনগুলোতে আমাদের মাঝে অতিবাহিত করেন।

আসলে একজন মানুষের শখ কিন্তু আমাদের সকলের প্রয়োজন এবং শখ দুটোই পূরণ করছে।সে বিবেচনায় বলতে পারি যে শখ কিন্তু মানুষের চাহিদা এবং প্রয়োজন দুটোই পূরণ করতে পারে। আর এই শখের বসেই কিন্তু একটা মানুষের জীবনের লক্ষ্য পূরণ হতে পারে। তাই সকল মানুষকে শখ রাখতে হয়, শখের স্বপ্ন পূরণ করতে হয়, এতে করেই সে জীবনে স্বাবলম্বী হবে।

সবাই অনেক অনেক ভালো থাকবেন,সুস্থ থাকবেন। সবার জন্য আন্তরিক ভালোবাসা রইল। সম্পূর্ণ পোস্টে আমার ভুল-ত্রুটি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

♥️আল্লাহ হাফেজ♥️

মোবাইল ও পোস্টের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণজেনারেল রাইটিং।
ক্যামেরা.মডেলজে৫ প্রাইম
ফটোগ্রাফার@bristy1
লোকেশনফেনী

images (4).png

20211121_200134.jpg

আমি তাহমিনা আক্তার বৃষ্টি। আমি একজন বাংলাদেশী। আমি বাংলায় কথা বলি,আমি বাংলায় নিজের মনোভাব প্রকাশ করি। আমি নিজের মত করে সবকিছু করার চেষ্টা করি। আমি অনার্স প্রথম বর্ষের ছাত্রী। পড়ালেখার পাশাপাশি আমি বিভিন্ন জিনিস আঁকতে পছন্দ করি। বিভিন্ন ধরনের ছবি আঁকা, রঙ করা, নতুন নতুন কিছু তৈরি করা আমার পছন্দের কাজ। তবে রান্নাবান্না আমার ভালোলাগা, চেষ্টা করি সবসময় নিজে নতুনভাবে কিছু রান্না করার। ভ্রমণপ্রেমীদের মত আমিও ঘুরতে পছন্দ করি। পরিবারের সবাইকে নিয়ে আলহামদুলিল্লাহ ভালো আছি।

images (4).png

💦

💦 BRISTY 💦

💦

animasi-bergerak-terima-kasih-0078.gif

Posted using SteemPro Mobile

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

Upvoted! Thank you for supporting witness @jswit.

 11 months ago 

আমাদের প্রিয় দাদার তৈরি করা আমার বাংলা ব্লগ কমিউনিটি আজ হাজারো ইউজারদের এখন আয়ের উৎস। দাদার একটি সখের কারণে আজ হাজার হাজার সখ উজ্জীবিত হয়ে উঠেছে। সবাই নিজের মনের আনন্দে এখান থেকে ব্লগিং করে অনেক টাকা আয় করতেছে। এবং নিজেদের জীবিকা নির্বাহ করতেছে। অনেক ধন্যবাদ খুব সুন্দর একটি বিষয় শেয়ার করলেন আপু।

 11 months ago (edited)

এটা আপনি একদম ঠিক কথা বলেছেন আপু দাদার শখ এর কারণেই আজকে আমরা আমাদের নিজেদের প্রয়োজন মেটাতে পারছি। আমরা এখন দাদার কারণেই এখান থেকে অনেক সাপোর্ট পাচ্ছি যা আমাদের স্বাভাবিক জীবন যাপন কে একটু সহজ করে দিচ্ছে। অসংখ্য ধন্যবাদ জানাতে চাই বড় দাদাকে এমন সুন্দর একটা কমিউনিটি তৈরি করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59596.75
ETH 2659.83
USDT 1.00
SBD 2.45