প্রিয় মানুষের সাথে অনেকদিন পর দেখা।

in আমার বাংলা ব্লগ11 months ago

♥️আসসালামুআলাইকুম♥️

আমি @bristy1, আমার বাংলা ব্লগ এর একজন সদস্য। আর আমার এই প্রিয় কমিউনিটির প্রিয় বন্ধুগণ, আশা করি সবাই ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি৷সবার সুস্থতা কামনা করে আমার আজকের এই পোস্ট শুরু করলাম।

বন্ধুত্ব অনেক মধুর একটা সম্পর্ক আর এই সম্পর্কের বাঁধনে বাধলে হয়তো বা এটি চিরদিনের জন্যই থেকে যায়। আমাদের জীবনে কমবেশি অনেক বন্ধুই রয়েছে। তবে বন্ধুর মত বন্ধু হয়তোবা খুব বেশি কেউ নয়। হয়তো একজন বা দুজন হয়। আমার জীবনেও নামমাত্র অনেক বন্ধু বান্ধব এসেছে। তবে কেউই চিরস্থায়ী ছিল না। মানে তাদের সাথে মনের মিল বা আত্মার মিল ছিল না বললেই চলে। স্কুলে থাকার সময় আমার দুজন ফ্রেন্ড ছিল। যদিও শুধুমাত্র স্কুল চলাকালীন সময়টার জন্যই তারা ফ্রেন্ড হিসেবে ভালোই ছিল। কিন্তু যখন কলেজে উঠলাম ভিন্ন কলেজে ভর্তি হলাম তারপর থেকে বেমিল লক্ষ্য করা গেল।

20230920_103726.jpg

সবাই সবার মত ব্যস্ত। আমি খোঁজ নিলেও তাদের সময় হয় না খোঁজ নেয়ার। তাই ভাবলাম বন্ধুত্বটা হয়তোবা এমন নয়। এক তরফা বন্ধুত্ব কখনোই সম্ভব হয় না। কেউ কারো সাথে যোগাযোগ করে না। হয় তো বা মাঝেমধ্যে কোন না কোন সময় যোগাযোগ হয় তবে সেই বন্ধুত্বটাও খুব বেশি যে গভীর ছিল তা বলা যায় না। তবে ভালোই ছিল বলা যেতে পারে।
20230920_102839.jpg

যাইহোক আমার জীবনে আমার আত্মিক এবং মনের মত একজন বন্ধু পেয়েছি। যে আমার খুবই কাছের একজন ফ্রেন্ড। আমার বেস্ট ফ্রেন্ড সে। আপনাদের সাথে কোনো না কোনো পোস্টে তার কথা অল্প কিছু হলেও শেয়ার করেছিলাম। তবে কখনো ডিটেলসে শেয়ার করা হয়নি।তার নাম হলো ইরা,সে আমাদের এরিয়ারই একজন। আমাদের বন্ধুত্ব হয় আমি যখন কলেজে ভর্তি হলাম তখন থেকেই। আসলে প্রথম কোন জায়গায় যদি যাই তখন সবার সাথে পরিচিত হতে বা মিশতে আমার একটু সময় লাগে। তবে যার সাথে আমি মিশে যাই তার সাথে হয়তোবা গভীর সম্পর্ক হয়ে যায়।

20230920_103733.jpg
তবে সব সময় হয়তোবা সম্পর্কগুলো মধুর হয় না। কাউকে ভালোভাবে চেনা হয়, কাউকে নিজের করে নেয়া হয়। ঠিক তেমনি কলেজের প্রথম দিন থেকেই তার সাথে আমার পরিচয়। আমাদের যখন ক্লাস ছিল তখন আমরা দুজনে একসাথে বসতাম। তখন আমাদের জিজ্ঞেস করা হতো আমরা টুইন কিনা। কারণ অনেকের কাছে এমনকি আমাদের শিক্ষকদের কাছেও আমাদের দুজনের চেহারা একই রকম মনে হতো। সে জন্যই আমাদের প্রিয় এক ম্যাডামও জিজ্ঞেস করেছিল আমরা দুজন বোন কিনা। তখন আমরা বলতাম আমরা দুজন দুই প্রান্ত থেকে এসেছি কিন্তু কেন সবাই আমাদেরকে বোন বা জমজ মনে করে।

কারণ তারা অনেকটাই আমাদের চেহারার মিল খুঁজে পায়। তা যাই হোক এভাবেই সময় গড়িয়ে যেতে যেতে তার সাথে আমার বন্ধুত্ব গভীর হতে থাকলো। আমি দেখতাম ও সব সময় যেন আমার মতই চিন্তা-ভাবনা গুলো করে। যদিও ও একদম সহজ সরল একটি মেয়ে।ওর মত ভালো হয়তো বা দুটো দেখিয়েছি বলে মনে হয় না। কারণ সেই ১৮ সাল থেকে এই ২৩ সাল পর্যন্ত তার সাথে আমার চলাফেরা কথাবার্তা। কিন্তু আমার আচরণ আমার চলাফেরা বা আমার সাথে সবকিছুই তার একটা মিল রয়েছে। আর এ কারণে আমি আমার সোলমেট হিসেবে তাকে মেনে নিয়েছি।
20230920_103745.jpg

কলেজে অনেক ফ্রেন্ডই ছিল। তবে তাদের সাথে এখন যোগাযোগ হয় না। মাঝেমধ্যে হয়তো বা গ্রুপে চ্যাট হয় তবে আমার বেস্ট ফ্রেন্ড এর মত সবার সাথে তেমন একটা যোগাযোগ হয় না। এখনো কিন্তু আমাদের দূরত্ব অনেক। ও থাকে ঢাকায় আর আমি থাকি দাগনভূঞাতে। ও ঢাকা যাওয়ার কারণ হলো ও তার আব্বুর সাথে একটা মেডিকেলে জব করে। আর সেই হিসেবে সে ঢাকায় থাকে। প্রায় ছয় মাস ছুটি নেই। তবে সে ভর্তি হওয়ার জন্য এক দিনের ছুটি নিয়েছিল। তার কিছুদিন আগে আমার সাথে যোগাযোগ হয়েছে, সে হয়তো বাড়িতে আসবে।তখন আমি বললাম আমার সাথে দেখা করতে।

কারণ জুন মাসের ১ তারিখে আমার সাথে তার দেখা হয়েছিল। এর আগে বা পরে দেখা হয়নি। যাই হোক ২০ তারিখ কলেজে ডিগ্রির ভর্তির ডেট ছিল। তাই সে বাড়িতে এসেছে এবং কলেজে যাবে। সেই হিসেবে আমি আমাদের বাড়ির দিকে যাব বলেছিলাম। তাই তার সাথে দেখা করব বলেছি। সকালবেলা গাড়ি আসতে লেট হচ্ছিল তাই আমার বের হতে লেট হচ্ছিল। কিন্তু সে অপেক্ষায় ছিল, তবে আমার আরো একটা ফ্রেন্ড সেখানেই ছিল। তো যাই হোক অবশেষে আমাদের আড়াই মাস থেকেও বেশি সময় পর দেখা হয়েছে। ওর সাথে আর কবে দেখা হবে জানিনা হয়তো দেখা হবে ও না খুব সহজে। তবে দুজনের যে সম্পর্ক এটা কখনোই যেন নষ্ট না হয়। সেই প্রত্যাশাই রাখি। যাইহোক সবার বন্ধুত্ব ভালো থাকুক। আমিও চাই আমার প্রিয় বন্ধুটা ভালো থাকুক।

সবাই অনেক অনেক ভালো থাকবেন,সুস্থ থাকবেন। সবার জন্য আন্তরিক ভালোবাসা রইল। সম্পূর্ণ পোস্টে আমার ভুল-ত্রুটি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

♥️আল্লাহ হাফেজ♥️

মোবাইল ও পোস্টের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণবেস্টফ্রেন্ড নিয়ে কিছু কথা।
ক্যামেরা.মডেলজে৫ প্রাইম
ফটোগ্রাফার@bristy1
লোকেশনফেনী

images (4).png

20211121_200134.jpg

আমি তাহমিনা আক্তার বৃষ্টি। আমি একজন বাংলাদেশী। আমি বাংলায় কথা বলি,আমি বাংলায় নিজের মনোভাব প্রকাশ করি। আমি নিজের মত করে সবকিছু করার চেষ্টা করি। আমি অনার্স প্রথম বর্ষের ছাত্রী। পড়ালেখার পাশাপাশি আমি বিভিন্ন জিনিস আঁকতে পছন্দ করি। বিভিন্ন ধরনের ছবি আঁকা, রঙ করা, নতুন নতুন কিছু তৈরি করা আমার পছন্দের কাজ। তবে রান্নাবান্না আমার ভালোলাগা, চেষ্টা করি সবসময় নিজে নতুনভাবে কিছু রান্না করার। ভ্রমণপ্রেমীদের মত আমিও ঘুরতে পছন্দ করি। পরিবারের সবাইকে নিয়ে আলহামদুলিল্লাহ ভালো আছি।

images (4).png

💦

💦 BRISTY 💦

💦

animasi-bergerak-terima-kasih-0078.gif

Posted using SteemPro Mobile

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

Upvoted! Thank you for supporting witness @jswit.

 11 months ago 

আমার কাছেও কিন্তু মনে হচ্ছে আপনারা টুইন। তাহলে আর কলেজের স্যার ম্যাডামদের দোষ কোথায়? আসলে জীবনে বন্ধুদের একজন না একজন প্রিয় মানুষ হয়ে যায় । বর্তমানে তো এমন বন্ধু পাওয়া বিরল। খুব ভালো লাগলো আপনার আজকের পোস্ট পড়ে।

 11 months ago 

আপু আপনার আর আপনার বান্ধবীর চোখ গুলো দেখতে এক রকম। মুখের ফেস কিছুটা মিল রয়েছে। এজন্য সবাই হয়তো আপনাদের কে জমজ বোন বলেছে। আপনার প্রিয় মানুষের সাথে অনেকদিন পর দেখা বাহ্ দারুন সময় কাটিয়েছেন। আপনাদের জন্য দোয়া রইল।

 11 months ago 

সোলমেট সত্যি আপু সবাই কিন্তু সোলমেট হয় না।আপনার সাথে ইরা আপুর আত্মার সম্পর্ক হয়ে গেছে তাইতো আপনাদের এতো মিল। সবাই আপনাদের টুইন বলে জানে।হয়তো আপনারা দেখতেও এক রকম।আপনাদের এই বন্ধুত্ব আজীবন অটুট থাকুক এই কামনাই করি।অনেক ধন্যবাদ আপু অনুভূতি গুলো শেয়ার করার জন্য।

 11 months ago 

আসলে প্রিয় মানুষের সাথে অনেকদিন পর দেখা হলে সেই মুহূর্তটা খুবই ভালো লাগে। আসলে আমাদের প্রত্যেকের জীবনে ই বন্ধু থাকে। কিন্তু সবার সাথে সেরকম আন্তরিকতা থাকে না। যেমনটা বেস্ট ফ্রেন্ডের সাথে থাকে। তবে আপনি আপনার বেস্ট ফ্রেন্ডের সাথে অনেকদিন পরে দেখা করেছেন এবং খুব সুন্দর একটি মুহূর্ত উপভোগ করেছেন এবং সেটি আমাদের মাঝে খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন দেখে ভালো লাগলো। আপনাদের বন্ধুত্ব আরো গাঢ় হোক এই প্রত্যাশাই করি। আপনার জন্য শুভকামনা রইল।

 11 months ago 

এক ডিলে দুই পাখি মারা হয়ে গেল সেদিন। তুমিও বাজারে গিয়েছো তারাও এসেছে। তোমার কাজও সেরেছে এবং তাদের সাথে মিট হয়ে গেল। সব মিলিয়ে ভালো ছিল। ধন্যবাদ সবার মাঝে শেয়ার করার জন্য

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59887.64
ETH 2670.13
USDT 1.00
SBD 2.47