(এসো নিজে করি)|| মজাদার ব্রেড পুডিং রেসিপি।

in আমার বাংলা ব্লগ3 months ago

♥️আসসালামুআলাইকুম♥️

আমি @bristy1, আমার বাংলা ব্লগ এর একজন সদস্য। আর আমার এই প্রিয় কমিউনিটির প্রিয় বন্ধুগণ, আশা করি সবাই ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি৷সবার সুস্থতা কামনা করেই আজকের পোস্টটি শুরু করতে যাচ্ছি।

IMG-20240502-WA0048.jpg

আজকে সবার সাথে দারুণ একটি রেসিপি শেয়ার করব।আজকের রেসিপিটি ট্রাই করেছি প্রথমবারের মত। আর এই রেসিপিটির নাম হলো ব্রেড কাস্টার্ড পুডিং। আর এই পুডিং এর ক্ষেত্রে ডিম ব্যবহার করা হয়নি। যাইহোক আমি মূলত চেয়েছি নতুন কিছু তৈরি করতে। যদিও সচরাচর ডিম-দুধের পুডিং তৈরি করে খাওয়া হয়। কিন্তু এই পুডিংটা নতুন করে করেছি।

মিষ্টিজাতীয় ডেজার্ট আইটেম খেতে যারা পছন্দ করেন তারা এই রেসিপিটা ট্রাই করতে পারেন। আর বাসায় মেহমান আসলে আগের দিন তৈরি করে রাখতে পারেন। এটা খেতে খুবই মজার হয়। যাইহোক কথা না বাড়িয়ে রেসিপিটি শুরু করা যাক।

আজকের রেসিপির জন্য প্রয়োজনীয় উপকরণসমূহ

উপকরণপরিমাণ
তরল দুধ৬০০ গ্রাম
পাউরুটি৩ পিস
কাস্টার্ড পাউডার৩টেবিল চামচ
আগার আগার পাউডার১টেবিল চামচ
চিনি১/৩ কাপ
কাঠবাদাম৮টি

IMG-20240502-WA0013.jpg

প্রথম ধাপ

প্রথম ধাপে আমি পাউরুটি গুলোর কিনারা ছুরির সাহায্যে কেটে বাদ দিলাম এবং এগুলোকে ছোট ছোট করে ব্লেন্ডারের জগের মধ্যে দিয়ে দিলাম।

20240503_132215.jpg

দ্বিতীয় ধাপ

এই ধাপে ২০০ গ্রাম পরিমাণ তরল দুধ ব্লেন্ডারের মধ্যে দিলাম। পাউরুটি আর তরল দুধ ভালো ভাবে ব্লেন্ড করে নিলাম ২ মিনিট।

20240503_132236.jpg

তৃতীয় ধাপ

এই ধাপে একটি কড়াই এর মধ্যে ব্লেন্ড করা মিশ্রণ দিয়ে দিলাম। তারপর ৩ টেবিল চামচ কাস্টার্ড পাউডার দিলাম।

20240503_132315.jpg

চতুর্থ ধাপ

এই ধাপে এক টেবিল চামচ আগার আগার পাউডার, ৪০০ গ্রাম তরল দুধ এবং তার সাথে ১/৩ কাপ পরিমাণ চিনি দিয়ে দিলাম।

20240503_132417.jpg

পঞ্চম ধাপ

এখন সবকিছু ভালোভাবেই মিক্স করে জ্বাল দিতে থাকলাম। বেশ কিছুক্ষণ জ্বাল দিতে দিতে এইটা একটা ঘন মিশ্রণ হয়ে আসবে।

20240503_132456.jpg

ষষ্ঠ ধাপ

চুলা থেকে সেই ঘন মিশ্রণ সাথে সাথে একটি বাটিতে ঢেলে নিলাম। তারপর উপরে কাঠবাদাম কুচি দিয়ে সুন্দর করে সাজিয়ে ঠান্ডা হওয়ার জন্য অপেক্ষা করলাম। ঠান্ডা হওয়ার পর এটা নরমাল ফ্রিজে রেখে দিলাম এক থেকে দেড় ঘন্টার জন্য। তারপর এটা খুব ভালোভাবে সেট হয়ে গেল।

20240503_132515.jpg

পরিবেশন

IMG-20240502-WA0048.jpg

IMG-20240502-WA0052.jpg

IMG-20240502-WA0056.jpg

IMG-20240502-WA0053.jpg

IMG-20240502-WA0051.jpg

আজকের রেসিপিটি আপনাদের কাছে কেমন লেগেছে তা জানাতে ভুলবেন না কিন্তু।সবার মন্তব্যের অপেক্ষায় রইলাম।

সবাই অনেক অনেক ভালো থাকবেন,সুস্থ থাকবেন। সবার জন্য আন্তরিক ভালোবাসা রইল। সম্পূর্ণ পোস্টে আমার ভুল-ত্রুটি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

♥️আল্লাহ হাফেজ♥️

images (4).png

20221126_200743.jpg

আমি তাহমিনা আক্তার বৃষ্টি। আমি একজন বাংলাদেশী। আমি বাংলায় কথা বলি,আমি বাংলায় নিজের মনোভাব প্রকাশ করি। আমি নিজের মত করে সবকিছু করার চেষ্টা করি। আমি অনার্স প্রথম বর্ষের ছাত্রী। পড়ালেখার পাশাপাশি আমি বিভিন্ন জিনিস আঁকতে পছন্দ করি। বিভিন্ন ধরনের ছবি আঁকা, রঙ করা, নতুন নতুন কিছু তৈরি করা আমার পছন্দের কাজ। তবে রান্নাবান্না আমার ভালোলাগা, চেষ্টা করি সবসময় নিজে নতুনভাবে কিছু রান্না করার। ভ্রমণপ্রেমীদের মত আমিও ঘুরতে পছন্দ করি। পরিবারের সবাইকে নিয়ে আলহামদুলিল্লাহ ভালো আছি।

images (4).png

💦

💦 BRISTY 💦

💦

animasi-bergerak-terima-kasih-0078.gif

Sort:  
 3 months ago 

মজাদার ব্রেড পুডিং রেসিপি তৈরির বর্ণনা গুলো খুবই সুন্দর ভাবে আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আসলে এরকম রেসিপি গুলো খেতে অসাধারণ মজা লাগে। আপনার এই রেসিপি তৈরির পঞ্চম ধাপটি আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে। দারুন একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 months ago 

অনেক ধন্যবাদ ভাইয়া। সুন্দর একটা মন্তব্য ভাগ করে নেয়ার জন্য,. ভালো থাকবেন।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 3 months ago 

ইউনিক উপায়ে একটি পুডিং রেসিপি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আপনার তৈরী ব্রেড পুডিং রেসিপিটি দেখতে খুবই লোভনীয় লাগছে। মেহমানদের এরকম ইউনিক ডেজার্ট আইটেম দিয়ে আপ্যায়ন করলে তারা কিন্তু অনেক হ্যাপি হবে। অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 months ago 

হ্যা আপু মেহমানদের জন্য মাঝে মাঝে তৈরি করা যায়। দেখতেও সুন্দর খেতেও মজার।

 3 months ago 

অনেকেই অনেক পদ্ধতি অবলম্বন করে ব্রেড পুডিং রেসিপি তৈরি করে থাকে। আপনি আজকে একটু ভিন্ন পদ্ধতি অবলম্বন করে ব্রেড পুডিং রেসিপি তৈরি করেছেন। তবে আপনার পদ্মতিটি আমার কাছে একটু সহজে মনে হলো। আপনি খুবই সুন্দর করে ব্রেড পুডিং রেসিপি টি সম্পন্ন করেছেন। আসলে আমার এরকম মিষ্টি জাতীয় পুডিং খেতে বেশ ভালোই লাগে। যাইহোক, দারুন হয়েছে আপু।

 2 months ago 

অসংখ্য ধন্যবাদ ভাই সুন্দর মতামত দিয়ে উৎসাহ প্রদান করার জন্য ভালো থাকবেন।

 3 months ago 

নতুন কিছু করে আপু সত্যি সবাইকে চমকে দিলেন।আমি কিন্তু পুডিং খেতে অনেক পছন্দ করি। আর তার মধ্যে যদি দেখা যায়। এইভাবে ইউনিক একটি ব্রেড পুডিং রেসিপি। তাহলে তো আর কোন কথাই নেই। সত্যি বলেছেন আপু। আমরা সব সময় ডিম দুধ দিয়ে পুডিং করে থাকি। মেহমানদের সামনে যদি এভাবে আকর্ষণীয়ভাবে ইউনিক ডেজার্ট পুডিং বানিয়ে দেয়া হয়। তাহলে কিন্তু খেতেও পছন্দ করে ও প্রশংসনীয় হয়ে ওঠে। আজ আপনার পুডিংটিও সত্যি প্রশংসনীয় করার মত একটি ডেজার্ট রেসিপি। ধন্যবাদ আপু। আমার পছন্দের রেসিপিটি খুবই সহজভাবে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 months ago 

এই পুডিংটা খেতেও বেশ মজার ছিল। তবে যাই বলুন না কেন আপু, ডিম আর দুধ দিয়ে যে পুডিং তৈরি করা হয় সেটাই আমার কাছে বেস্ট লাগে।

 3 months ago 

মজাদার ব্রেড পুডিং রেসিপি তৈরি করেছেন। আসলে আপনার রেসিপি পরিবেশন আমার খুবই ভালো লাগে। সুন্দরভাবে ধাপে ধাপে শেয়ার করেছেন। যার মাধ্যমে এই রেসিপিটা শিখতে পেরেছি, পরবর্তীতে আমি তৈরি করব।

 2 months ago 

আপনার সুন্দর মতামত দেখে আমার কাছেও খুব ভালো লাগলো ভাইয়া,,, ধন্যবাদ আপনাকে।

 3 months ago 

আপনার অসাধারণ আজকের রেসিপি দেখে বেশি ভালো লাগলো। পূর্বে এমন কোনো রেসিপি গ্রহণ করেছি বলে মনে হয় না। তবে পুরাই অনেক লেগেছে আর আপনার তৈরি করাটা অসাধারণ ধাপে ধাপে কার্যক্রম শেয়ার করেছেন দেখে অনেক কিছু শিখতে পারলাম ও ধারণা পেলাম। আশা করি অনেক সুস্বাদু ছিল আপনার তৈরি রেসিপি।

 2 months ago 

সব সময় চেষ্টা করি নতুন এবং ইউনিক কিছু আপনাদের মাঝে শেয়ার করার জন্য। কারণ সচরাচর রেগুলার রান্না গুলো তো সবাই করে থাকে।নতুন কিছু ট্রাই করলেই ভালো লাগে।

 3 months ago 

আপনি বরাবরই আমাদের মাঝে অনেক মজাদার মজাদার ইউনিক রেসিপি শেয়ার করে থাকেন। এর আগেও কমিউনিটিতে আপনি অনেক মজাদার মজাদার রেসিপি শেয়ার করেছেন। আজকে যেই মজাদার ব্রেড পুডিং রেসিপিটি শেয়ার করেছেন এই রেসিপিটি দেখেই বোঝা যাচ্ছে অনেক বেশি লোভনীয় ছিল। ধন্যবাদ আপনাকে মজাদার একটা ব্রেড পুডিং রেসিপি শেয়ার করার জন্য।

 2 months ago 

আমার শখের মধ্যে রান্না করা প্রথম প্রায়োরিটি পায়। সেজন্য মূলত বিভিন্ন রকম নতুন নতুন রান্না করে থাকি। আর আপনাদের মাঝে শেয়ার করি। সামনেও অনেক কিছু অপেক্ষা করছে ভাইয়া দোয়া করবেন।

 3 months ago 

মজাদার ব্রেড পুডিং রেসিপি খুবই সুস্বাদু মনে হচ্ছে। এত মজাদার রেসিপি আপনি তৈরি করেছেন। আসলে এই পুডিং রেসিপি আমার অনেক প্রিয়। আমি মাঝেমধ্যে এই পুডিং রেসিপি তৈরি করে থাকি। তবে আমার রেসিপি এত ভালো হয় না। আপনার রেসিপি পরিবেশন অসাধারণ হয়েছে।

 2 months ago 

খেতে খুব মজা ছিল ভাইয়া ট্রাই করলে বুঝতে পারবেন ধন্যবাদ আপনাকে।

 3 months ago 

খুবই সুন্দর এবং খুব ইউনিক একটি রেসিপি নিয়ে হাজির হয়েছেন আপনি। ব্রেড কাস্টার্ড পুডিং এর আগে আমি কখনো খেয়েছি বলে মনে হয় না। খুব ই চমৎকারভাবে আপনি এটি তৈরি করেছেন। আসলে মজাদার পুডিংগুলো খেতে আমার অনেক বেশি ভালো লাগে। যার কারনে সোনিয়াকে সবসময় বলি মজার মজার পুডিং তৈরি করার জন্য। এত চমৎকার একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 months ago 

আপু তো অনেক কিছুই তৈরি করে, সেটা খেয়ে নিশ্চয়ই অনেক খুশি থাকেন। আর বেশি বেশি প্রশংসা করলে বেশি বেশি খাওয়াবে।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.14
JST 0.030
BTC 69672.37
ETH 3356.16
USDT 1.00
SBD 2.74