ভিন্ন ভিন্ন ছবিতে আজকের ব্লগ।রেনডম ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগ10 months ago

♥️আসসালামুআলাইকুম♥️

আমার বাংলা ব্লগ এর প্রিয় বন্ধুগণ, আশা করি সবাই ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।আজকে বেশ আনন্দ নিয়েই এই পোস্টটি শেয়ার করতে যাচ্ছি।আশা করি ভালো লাগবে।

আজকে আমি আপনাদের সামনে বেশ কিছু ফটোগ্রাফি তুলে ধরব। আজকে আমি যে ফটোগ্রাফি গুলো শেয়ার করছি এগুলো আমার নানার বাড়িতে ছাদের উপরে তোলা ছবি।বরাবরের মত ফটোগ্রাফি করতে আমার ভীষণ ভালো লাগে।তবে আজকের এই ছবিগুলো কিন্তু অসাধারণ দেখতে হয়েছে, নিজের প্রশংসা নিজেই করলাম আরকি, হাহাহা। প্রত্যেকটা ছবিতেই ভিন্নতা আনার চেষ্টা করলাম। যাইহোক, সবগুলো ছবির ডিটেলস আমি নিচে লিখে দিলাম।

🌸রেনডম ছবি নিয়ে একটি অ্যালবাম🌸

ফোটোগ্রাফি নং:- ১

20231026_203209.jpg

20231026_203150.jpg

Device : Samsung galaxy m12

Location


প্রথমত যে ফটোগ্রাফিটি দেখতে পাচ্ছেন এটি হচ্ছে নাইটকুইন ফুল। মেঝো মামা বলেছিল রাতে নাইটকুইন ফুল ফোটে আর দেখতেও অনেক বেশি সুন্দর। কিন্তু আগে আমি কোনোদিন দেখিনি।সেদিন ছোট মামার বিয়েতে যাওয়ার পর আমরা একটু বাইরে বেরিয়েছিলাম।বাইরে থেকে আসতেই রাতের বেলা ছোট মামা আমায় দেখে বলে এটা কি ফুল দেখ তো। তখন আমি বললাম এটা মনে হয় নাইটকুইন, আজ ফুটবে বলে মেঝো মামা এখানে এনে রেখেছে। পরে আমি বারান্দার উপরে দাঁড়িয়ে বেশ কষ্ট করেই ছবিটি তুলেছি।এই ফুল আকারে বেশ বড়। পরদিন সকালে শুনি মেঝো মামাই ফুলটা ফুটতে দেখেনি,আহা।

b6adf5e19c0f0d951b385172f7bb1e20a81886be.png

ফোটোগ্রাফি নং:- ২

20231028_105139.jpg

Device : Samsung galaxy m12

Location


নয়নতারা ফুল অনেক দেখেছি।কিন্তু এর জাত বা রঙের হয়তো ভিন্নতা অনেক। কারণ আমি আগে দেখেছিলাম সাদা আর হালকা গোলাপি রঙের ফুল। কিন্তু এটা একটু গাঢ় গোলাপি রঙের।দুপুরের দিকে ছাদে গিয়েছিলাম আর রোদে যেন চিকচিক করছে ফুলগুলো। তাই ছবি তুললাম,ভাবলাম রোদের কারণে ভালো আসবে না।কিন্তু ছবি দেখার পর মনে হলো আসলেই গাছে একদম তাজা দেখা যাচ্ছে।

b6adf5e19c0f0d951b385172f7bb1e20a81886be.png

ফোটোগ্রাফি নং:- ৩

20231028_105108.jpg

Device : Samsung galaxy m12

Location


এই যে ছবিটা দেখতে পাচ্ছেন এই ছবিটাতে দেখা যাচ্ছে ভিন্ন ভিন্ন রঙের ফুল।সকাল বেলায় বেশি সুন্দর লাগে ফুলগুলো কিন্তু দুপুরে যাওয়াতে ভালোভাবে বোঝা যায়নি।তবুও সুন্দর লাগছিল কয়েকধরনের রঙের কারণে।কাজটা আমার ছোট আন্টির।সে ভিন্ন ভিন্ন কালারের টাইম ফুলের গাছ এক টবে লাগিয়েছে,তাই এত রঙের ফুল ফুটেছে।দেখতে ভালোই লাগে।

b6adf5e19c0f0d951b385172f7bb1e20a81886be.png

ফোটোগ্রাফি নং:- ৪

20231027_142039.jpg

Device : Samsung galaxy m12

Location


ক্যাকটাসের মত দেখতে মনে হলেও এটা হলো ড্রাগন এর চারা গাছ।প্রথমদিকে এই গাছে কিছু কাটার মত থাকে। পরে ধীরে ধীরে বড় হলে কাটা থাকে না।এগুলো মূলত একটা পঁচা ড্রাগন ফেলে দিয়েছিল আর সেটা থেকেই চারাগুলো উঠেছে।বীজ থেকে আমার আন্টি অনেক চারা তৈরি করেছে,তবে যত্ন নেয়ার সময় পায়না বলে চাষও করে না।তবে আগেরই বড় একটা গাছ আছে, এখনো ফল ধরেনি।

b6adf5e19c0f0d951b385172f7bb1e20a81886be.png

ফোটোগ্রাফি নং:- ৫

20231028_105127.jpg

Device : Samsung galaxy m12

Location


আরেকটা টাইম ফুলের গাছ।এখানে একসাথে সবগুলো একরঙের ফুল। মূলত গাঢ় গোলাপি রঙ এর ফুলগুলো এক টবেই ছিল।দেখতে কি যে ভালো লাগছিল। রোদের আলোয় ঝকঝক করছিল ফুলগুলো।তবে সকাল বেলায় সতেজতা থাকে বেশি।দিন গড়াতেই ধীরে ধীরে এর মলিনতা হ্রাস পায়।

b6adf5e19c0f0d951b385172f7bb1e20a81886be.png

ফোটোগ্রাফি নং:- ৬

20231028_105336.jpg

20231028_105435.jpg

Device : Samsung galaxy m12

Location


আরেকটা ভালো লাগা।এগুলোকে আমরা গেইট ফুল বলে থাকি।এর নাম হলো কুঞ্জলতা।লতার মত চিকন চিকন পাতায় এই ফুলের জন্ম।দেখতে কি যে ভালো লাগে।ছোট আন্টিই ফুলগুলো এনে আমায় দিলো, বললো হাতে নিয়ে ছবি তুলতে। অনেকগুলো তুলেছিলাম,তবে মাত্র ২টি ছবিই শেয়ার করলাম।লালে রঙিন লাগছে আর সাদা রেনুতে ফুটে উঠেছে।

b6adf5e19c0f0d951b385172f7bb1e20a81886be.png

ফোটোগ্রাফি নং:- ৭

20231027_142018.jpg

Device : Samsung galaxy m12

Location


পাতাবাহারের কত জাত আছে তা আমার জানা নেই। বিভিন্ন জাতের এবং ধরনের পাতাবাহার গাছ দেখেছি আমি।আমার মামা ছাদে এবং নিচে ২ জায়গায়ই অনেক গাছ লাগিয়েছিল।এইগুলো দেখতে সুন্দর লাগে,ডোরাকাটা হওয়ার কারণেই বেশি সুন্দর এগুলো।ছোট চারার মত মনে হচ্ছিল এগুলো,কারণ আরও বড় গাছও দেখেছি আগে।

b6adf5e19c0f0d951b385172f7bb1e20a81886be.png

এই ছিল সাতটি ছবি নিয়ে রেনডম ফটোগ্রাফি। আশা করি আপনাদের ভালো লাগবে।

সবাই অনেক অনেক ভালো থাকবেন,সুস্থ থাকবেন। সবার জন্য আন্তরিক ভালোবাসা রইল। সম্পূর্ণ পোস্টে আমার ভুল-ত্রুটি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।
♥️আল্লাহ হাফেজ♥️
ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণরেনডম ফটোগ্রাফি
ক্যামেরা.মডেলM12
ফটোগ্রাফার@bristy1

images (4).png

20211121_200134.jpg

আমি তাহমিনা আক্তার বৃষ্টি। আমি একজন বাংলাদেশী। আমি বাংলায় কথা বলি,আমি বাংলায় নিজের মনোভাব প্রকাশ করি। আমি নিজের মত করে সবকিছু করার চেষ্টা করি। আমি অনার্স প্রথম বর্ষের ছাত্রী। পড়ালেখার পাশাপাশি আমি বিভিন্ন জিনিস আঁকতে পছন্দ করি। বিভিন্ন ধরনের ছবি আঁকা, রঙ করা, নতুন নতুন কিছু তৈরি করা আমার পছন্দের কাজ। তবে রান্নাবান্না আমার ভালোলাগা, চেষ্টা করি সবসময় নিজে নতুনভাবে কিছু রান্না করার। ভ্রমণপ্রেমীদের মত আমিও ঘুরতে পছন্দ করি। পরিবারের সবাইকে নিয়ে আলহামদুলিল্লাহ ভালো আছি।

images (4).png

💦

💦 BRISTY 💦

💦

animasi-bergerak-terima-kasih-0078.gif

Sort:  
 10 months ago 

রেনডম ফটোগ্রাফি দেখে খুবই ভালো লাগে। আপনি খুবই দক্ষতার সাথে ফটোগ্রাফি গুলো করেছেন। প্রত্যেকটা ফটোগ্রাফি দেখে অনেক ভালো লাগলো।

Posted using SteemPro Mobile

 10 months ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া

 10 months ago 

ফুল সৌন্দর্যের প্রতীক। ফুলের ফটোগ্রাফি আমার কাছে সব সময় ভালো লাগে। খুব সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন আপনি। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। তবে কুঞ্জলতা ফুল এর আগে আমি কখনো দেখিনি। আপনার পোষ্টের মাধ্যমে দেখতে পেয়ে আমার কাছে খুব ভালো লেগেছে। সবগুলো ফটোগ্রাফির সাথে চমৎকার বর্ণনা দিয়েছেন আপনি। অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 10 months ago 

কুঞ্জলতা মানে গেইট ফুল।খুবই সুন্দর দেখতে এগুলো।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 10 months ago 

আজ বেশকিছু ভিন্ন ভিন্ন ফটোগ্রাফিতে পোস্ট শেয়ার করলেন আপু।ফটোগ্রাফি গুলো চমৎকার হয়েছে। নাইটকুইন ফুল ফটোগ্রাফিতেই দেখতে পেলাম।বাস্তবে দেখা হয়নি।আপনার মেঝো মামা ফুল ফুটবে দেখবে বললেও দেখতে পারেনি।আপনার ফটোগ্রাফি গুলো চমৎকার হয়েছে আর সুন্দর বর্ননায় ভীষণ ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

 10 months ago 

নাইট কুইন আমি সেদিনই দেখেছি আগে দেখিনি।একরকম যুদ্ধ করে ছবিটি তুলেছিলাম হাহাহা।

 10 months ago 

নিজের প্রশংসা নিজেই করা যায় যদি সেগুলি অনেক সুন্দর ও দক্ষতা সম্পন্ন হয় আসলেই আজকের ফটোগ্রাফি গুলি ভীষণ ভালো হয়েছে।প্রতিটা ছবিতে ভিন্নতা আনার চেষ্টা আমাদের করতে হবে। নিত্যদিন নতুন কিছু শিখতে হবে । নাইট কুইন ফুল যাকে বলা হয় রাতের রানী।ছোট মামার বিয়েতে যে আপনি এত সুন্দর একটি ফুল দেখেছেন এবং আমাদের মাঝেও তুলে ধরেছেন।ফুলটি সাদা রঙের হওয়ায় অনেক সুন্দর ভাবে ফুটে উঠেছে । নয়নতারা ফুল তো ভীষণ পছন্দ এবং নয়নতারা ফুল অনেক ভালো লাগে এবং এটা হালকা গোলাপি রঙের হয়। অনেক সুন্দর ভাবে ফুটে উঠেছে এবং রৌদ্রের কারণে অনেক আলোকিত হয়েছে চমৎকারভাবে। ভিন্ন রঙের ফুলগুলো অনেক ভাল ছিল আপু। আপনি তো দারুন ফটোগ্রাফি করতে পারেন। গেট ফুল বলা হয় কারণ গেটের সাথে লাগানো থাকে অনেক সুন্দর ভাবে গেটের সৌন্দর্য বৃদ্ধি পায়। পাতাবাহারে তো অনেকে জাত আছে। আমিও জানতাম না আজকে আরেকটি যা দেখতে পেলাম বেশ ভালো লাগতেছে। আপনি অনেক দারুন দক্ষতায় ফটোগ্রাফিও নিজের অনুভূতি শেয়ার করেছেন। ভালো লাগলো।

 10 months ago 

নাইট কুইন ফুল অনেকটা ড্রাগনের ফুলের মতই।তবে বাস্তবে দেখতে দারুণ।

 10 months ago 

আমার মনে হয় আপনার চেষ্টা সফল হয়েছে। আপনি যে ভিন্নতা আনার চেষ্টা করেছেন তা একেবারে সঠিক ভাবে করতে পেরেছেন। আপনার প্রতিটি ফটোগ্রাফি কিন্তু দারুন সুন্দর হয়েছে। আমার কাছে তো অনেক অনেক ভালো লাগলো আপনার প্রতিটি পটোগ্রাফি। এক কথায় একজন প্রফেশনাল ফটোগ্রাফার এর মত করে ফটোগ্রাফি করতে পেরেছেন আপনি।

 10 months ago 

ধন্যবাদ আপু,অনেক অনেক শুভকামনা আপনার জন্য।

 10 months ago 

আপু আপনার ফটোগ্রাফি থেকে আজ খুব সুন্দর একটি ফুল দেখতে পেলাম। নাইট কুইন ফুল কখনো দেখা হয়নি আর এই ফুল এত সুন্দর জানা ছিল না। প্রতিটা ফুলের খুব সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেছেন। ফটোগ্ৰাফির পাশাপাশি খুব সুন্দর বর্ণনা দিয়েছেন। ধন্যবাদ এত সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 10 months ago 

মেঝো মামার জন্যই দেখতে পেলাম এত সুন্দর ফুলটি। ধন্যবাদ আপু।

 10 months ago 

আপু আপনি আজকে ভিন্ন ভিন্ন কয়েকটি ফটোগ্রাফি দিয়ে আমাদের ব্লগ মাতিয়ে তুলেছেন। আপনার প্রতিটি ফটোগ্রাফে আমার কাছে খুবই ভালো লেগেছে। তবে বিশেষ করে নয়ন তারা এবং গেট ফুল যার অপর নাম কুঞ্জলতা এই ফুলটির নাম আমি আগে জানতাম না তবে আপনার পোস্ট দেখে এবং পরে জানতে পারলাম। ধন্যবাদ আপনাকে পোস্টটি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 10 months ago 

সবগুলোই আমার খুব ভালো লাগে। কুঞ্জলতা ফুল মানে গেইট ফুল, আর এগুলোও অনেক সুন্দর।

 10 months ago 

আজকে আপনি খুব চমৎকার রেনডম ফটোগ্রাফি করেছেন । সত্যি বলতে আপনি খুব চমৎকার ফটোগ্রাফি করে থাকেন। সত্যি আপনার ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গেলাম। আপনার ফটোগ্রাফির মধ্যে আমার কাছে বেশি ভালো লাগলো নাইটকুইন ফুলের ফটোগ্রাফি। সবগুলো ফটোগ্রাফি খুব চমৎকার বর্ণনা দিয়ে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন তাই আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 10 months ago 

সুন্দর মন্তব্য করার জন্য অনেক অনেক ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 59736.86
ETH 2416.49
USDT 1.00
SBD 2.43