ভিন্ন ভিন্ন ছবিতে আজকের ব্লগ||রেনডম ফুড ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগ2 months ago

♥️আসসালামুআলাইকুম♥️

আমার বাংলা ব্লগ এর প্রিয় বন্ধুগণ, আশা করি সবাই ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।আজকে বেশ আনন্দ নিয়েই এই পোস্টটি শেয়ার করতে যাচ্ছি।আশা করি ভালো লাগবে।

আজকে আমি আপনাদের সামনে বেশ কিছু ফটোগ্রাফি তুলে ধরব। সচরাচর তো আপনাদের মাঝে ফুল, ফল বা প্রাকৃতিক বিভিন্ন কিছু রেনডম ফটোগ্রাফি গুলো শেয়ার করি। তবে এখন পর্যন্ত আমি আলাদাভাবে কোন ফুড ফটোগ্রাফি শেয়ার করি নি। গতকাল যখন গ্যালারিতে ঢুকলাম তখন দেখলাম অনেকগুলো ফটোগ্রাফি রয়েছে যেগুলো দেখতে আসলে লোভনীয় লাগছে। এখানে সবগুলো ফটোগ্রাফি কিন্তু আমার নিজের তৈরি করার রেসিপি থেকে নেয়া। তবে শুধুমাত্র ফুসকার ছবিটা আমি অন্য জায়গা থেকে তুলেছিলাম। যাইহোক লোভ লাগলে কিন্তু আমার কোন দোষ নেই, নিজ দায়িত্বে খেয়ে নিবেন,হাহাহা।

🌸রেনডম ছবি নিয়ে একটি অ্যালবাম🌸

ফোটোগ্রাফি নং:- ১

IMG-20240618-WA0003.jpg

IMG-20240618-WA0004.jpg

Device : Samsung galaxy m12

Location


মিষ্টি জাতীয় খাবারগুলো যদিও আমি খুব বেশি একটা খেতে পারি না। তবে এই পুডিং রেসিপিটা আমার খুব পছন্দের একটা রেসিপি। অন্যান্য যতগুলো পুডিং ট্রাই করেছি সবগুলোই ভালো লেগেছে তবে আমার সবচেয়ে প্রিয় পুডিং রেসিপি হল এই ডিম দুধের ক্যারামেল পুডিং টা।যেটা খেতে জাস্ট অসাধারণ লাগে। আর অল্প উপকরণে কিন্তু তৈরি করা যায়। আর এই পুডিংটা আমি বেশ কয়েকদিন আগেই তৈরি করেছিলাম। যেহেতু আপনাদের মাঝে আগে অনেকগুলো রেসিপি শেয়ার করেছি সে ক্ষেত্রে পুডিং রেসিপিটি শেয়ার করা হয়নি। যদি আপনারা চান তাহলে অবশ্যই শেয়ার করতে পারি।

b6adf5e19c0f0d951b385172f7bb1e20a81886be.png

ফোটোগ্রাফি নং:- ২

IMG-20240618-WA0005.jpg

IMG-20240618-WA0010.jpg

Device : Samsung galaxy m12

Location


এটা প্রায় সবারই প্রিয় একটা খাবার। তবে খুব বেশি পছন্দ করে মেয়েরা। এই ফুসকার প্রতি সবার এটা দুর্বলতা কাজ করে।আর আমার তো অনেক বেশি ভালো লাগে ফুসকা খেতে। কোথাও ঘুরতে গেলে যদি দেখি ফুসকা আছে তখন খেতে ইচ্ছে করে। যদিও পরিবেশ পরিস্থিতি দেখেই খাওয়ার কথা বিবেচনাকরি। কারণ সবাই স্বাস্থ্যকর ভাবে তৈরি না করলেও কিছু কিছু জায়গায় দেখা যায় খুব সুন্দর ভাবে তৈরি করে। যাই হোক এটা ছিল মুসাপুরে যাওয়ার পর ফুসকা খাওয়ার ফটোগ্রাফি। আসলে সেই ফুসকা গুলো দারুন মজার ছিল।

b6adf5e19c0f0d951b385172f7bb1e20a81886be.png

ফোটোগ্রাফি নং:- ৩

IMG-20240618-WA0009.jpg

IMG-20240618-WA0008.jpg

Device : Samsung galaxy m12

Location


এই ছবিটা যতবার দেখি ততবারই খেতে ইচ্ছে করে। আসলে রেস্টুরেন্টে যতবার কোল্ড কফি খেয়ে যে স্বাদটা পেয়েছি বাসায় তৈরি করে তার থেকে তিনগুণ স্বাদ বেশি হয়েছে। আর এটা মূলত তৈরি করার উপরে ডিপেন্ড করে। যদিও খুব শর্টকাট উপায়েই কিন্তু এটা তৈরি করা যায়। তবে আপনাদের মাঝে এখনও পর্যন্ত রেসিপি শেয়ার করা হয়নি। সুযোগ করে একদিন এই কোল্ড কফি রেসিপিটাও শেয়ার করব। খুব সহজে কিন্তু এটা তৈরি করা যায়।আর খেতেও জাস্ট অসাধারণ লাগে।

b6adf5e19c0f0d951b385172f7bb1e20a81886be.png

ফোটোগ্রাফি নং:- ৪

IMG-20240618-WA0007.jpg

Device : Samsung galaxy m12

Location


এটাও কিন্তু হোমমেড চকলেট আইসক্রিম যেটা আপনাদের মাঝে শেয়ার করেছিলাম। আমার ব্লগ ঘুরে আসলে হয়তো বা দেখবেন যে এই চকলেট আইসক্রিম কিভাবে সহজেই তৈরি করা যায়। গরমের দিনে আইসক্রিম সবারই প্রিয়। তবে বাসায় যদি তৈরি করে খাওয়া যায় তাহলে তৃপ্তিটা একটু বেশিই লাগে। যদিও আমি খুব বেশি পরিমাণে তৈরি করতে পারিনি। অল্প পরিমাণে তৈরি করেছি আর এজন্যই মূলত এক বসাতেই সব শেষ হয়ে গেল।

b6adf5e19c0f0d951b385172f7bb1e20a81886be.png

ফোটোগ্রাফি নং:- ৫

IMG-20240618-WA0011.jpg

Device : Samsung galaxy m12

Location


ঐ যে বললাম আপনাদের মাঝে অনেকগুলো পুডিং রেসিপি শেয়ার করেছিলাম। এই রেসিপিটাও কিন্তু আমি শেয়ার করেছি। আর এটা হল কাস্টার্ড পুডিং। এটা কাস্টার্ড দিয়ে তৈরি করা হয়েছে। আর এটাও কিন্তু খুব সহজেই তৈরি করা যায়। এটা খেতেও কিন্তু খুব মজার হয়। আপনারা যে কেউ কিন্তু রেসিপিটি তৈরি করতে পারবেন। উপরে বাদাম ছড়িয়ে দেয়ার কারণে এটা অনেক বেশি আকর্ষণীয় লাগে। ইচ্ছে মত যে কোন ড্রাই ফ্রুটস দিয়েই ডেকোরেট করা যায়।

b6adf5e19c0f0d951b385172f7bb1e20a81886be.png

ফোটোগ্রাফি নং:- ৬

IMG-20240618-WA0002.jpg

Device : Samsung galaxy m12

Location


এই রেসিপিটা দেখে অনেকের লোভ লাগবে। আবার অনেকেই হয়তো এটা খায় না। কারণ অনেকে মনে করে পাঙ্গাস মাছের মধ্যে কিছুটা গন্ধ আছে। তবে আমার মনে মনে হয় যারা কাটাওয়ালা মাছ খেতে পারে না তাদের জন্য পাঙ্গাস মাছ একটা বেস্ট মাছ। এই মাছকে বিভিন্নভাবেই রান্না করা যায় এবং ভুনা করা যায়। রেসিপিটা একদিন সকালবেলা করেছিলাম গরম ভাত দিয়ে খাওয়ার জন্য। দেখতে যেমন লোভনীয় খেতেও তেমনি দারুন মজা হয়েছিল।

b6adf5e19c0f0d951b385172f7bb1e20a81886be.png

ফোটোগ্রাফি নং:- ৭

IMG-20240618-WA0006.jpg

Device : Samsung galaxy m12

Location


দেখে তো সবাই চিনেই গেলেন এটা কি। এটা হল ভেজিটেবল রোল। যেটা আমি নিজেই তৈরি করেছিলাম আরো অনেক আগে। যদিও ভেজিটেবল রোল এবং চিকেন রোলের রেসিপি আরও অনেক আগেই আপনাদের মাঝে শেয়ার করেছিলাম। তবে চেষ্টা করব আবারও ভিন্ন অঙ্গিকে এই রেসিপিটা আপনাদের মাঝে শেয়ার করার জন্য।

b6adf5e19c0f0d951b385172f7bb1e20a81886be.png

এই ছিল সাতটি ছবি নিয়ে রেনডম ফটোগ্রাফি। আশা করি আপনাদের ভালো লাগবে।

সবাই অনেক অনেক ভালো থাকবেন,সুস্থ থাকবেন। সবার জন্য আন্তরিক ভালোবাসা রইল। সম্পূর্ণ পোস্টে আমার ভুল-ত্রুটি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।
♥️আল্লাহ হাফেজ♥️
ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণরেনডম ফটোগ্রাফি
ক্যামেরা.মডেলM12
ফটোগ্রাফার@bristy1

images (4).png

20221126_200743.jpg

আমি তাহমিনা আক্তার বৃষ্টি। আমি একজন বাংলাদেশী। আমি বাংলায় কথা বলি,আমি বাংলায় নিজের মনোভাব প্রকাশ করি। আমি নিজের মত করে সবকিছু করার চেষ্টা করি। আমি বিভিন্ন জিনিস আঁকতে পছন্দ করি। বিভিন্ন ধরনের ছবি আঁকা, রঙ করা, নতুন নতুন কিছু তৈরি করা আমার পছন্দের কাজ। তবে রান্নাবান্না আমার ভালোলাগা, চেষ্টা করি সবসময় নিজে নতুনভাবে কিছু রান্না করার। ভ্রমণপ্রেমীদের মত আমিও ঘুরতে পছন্দ করি। পরিবারের সবাইকে নিয়ে আলহামদুলিল্লাহ ভালো আছি।

images (4).png

💦

💦 BRISTY 💦

💦

animasi-bergerak-terima-kasih-0078.gif

Sort:  
 2 months ago 

সবগুলো ফটোগ্রাফি দেখে তো জিভে জল চলে এসেছে আপু। প্রত্যেকটা ফটোগ্রাফি বেশ লোভনীয় লাগছে। প্রথম দুইটা খাবারের ‌ফটোগ্রাফি সবচেয়ে বেশি ভালো লেগেছে আমার কাছে। ধন্যবাদ আপনাকে দারুন কিছু খাবার ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 last month 

হ্যাঁ আপু ফটো গুলো যতবারই দেখি ততবার আমার নিজেরই লোভ লেগে যায়, ধন্যবাদ আপনাকে।

 2 months ago 

বাহ আপু সত্যি দারুণ। অনেক গুলো খাবারের ফটোগ্রাফি শেয়ার করে নিয়েছেন। বেশ চমৎকার ছিল। ফুসকা কিন্তু আমারও বেশ পছন্দের। কোল্ড কফি কখনও বাড়িতে তৈরি করে খাওয়া হয়নি আমার। পাশাপাশি অন্য খাবারের ফটোগ্রাফি গুলো বেশ ছিল। সবমিলিয়ে দারুণ করেছেন আপু।

 last month 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আসলে রান্না করতে আমার কাছে খুবই ভালো লাগে। আর অনেকগুলো রেসিপিও কিন্তু আপনাদের মাঝে শেয়ার করেছি।

 2 months ago 

আপনার আজকের ফুড ফটোগ্রাফিটি অনেক সুন্দর হয়েছে আপু। প্রতিটি ছবি অনেক সুন্দর হয়েছে আপু। সেইসাথে ছবির বর্ননাও তুলে ধরেছেন সুন্দর করে। তবে পুডিং এর ছবিটি আমার সবচেয়ে ভাল লেগেছে। আজকের রেনডম ফুড ফটোগ্রাফিটি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 last month 

আপনার মন্তব্যটা দেখে খুব ভালো লাগলো আপু। অসংখ্য ধন্যবাদ ভাল থাকবেন।

 2 months ago 

দারুণ কিছু খাবারে ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। ফুচকা বাদে বাকি সব খাবার যে আপনার নিজের হাতে তৈরি করা জেনে খুবই ভালো লাগলো। বেশ লোভনীয় ছিল খাবারগুলো। ধন্যবাদ বর্ণনা সহকারে খাবারের ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last month 

আমার নিজের হাতের বানানো আরো অনেকগুলো খাবার আছে আপু। ধীরে ধীরে এগুলো আপনাদের মাঝে শেয়ার করব।

 2 months ago 

আপনার রেনডম ফুড ফটোগ্রাফি অনেক সুন্দর ছিল। বেশ ভালো লাগলো আপনার এই ফুড ফটোগ্রাফি মূলক পোস্ট দেখে। দারুন ভাবে আপনি কিন্তু ফটোগুলো আমাদের মাঝে উপস্থাপন করেছেন। লোভনীয় আর দেখার মত ছিল।

 last month 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া মন্তব্য করার জন্য।।

 2 months ago 

খুব সুন্দর সুন্দর খাবারের ফটোগ্রাফি করেছেন। আপনার এই পোস্টটি পড়ে জানতে পারলাম যে প্রায় সবগুলোই আপনি নিজে বানিয়ে ছিলেন। জেনে খুশি হলাম যে সবগুলোর রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করেছিলেন। খুব সুন্দর ভাবে ফটোগ্রাফি গুলো উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last month 

হ্যাঁ আপু আমি প্রায়ই কিন্তু রেসিপি পোস্ট করে থাকি। সবকিছু আমি নিজেই বানাতে পছন্দ করি, ধন্যবাদ আপনাকে।

 2 months ago 

আপনি দেখছি বেশ কয়েকটি জনপ্রিয় খাবার দিয়ে একটি ফটোগ্রাফি অ্যালবাম সাজিয়েছেন। আপনার তোলা প্রতিটি খাবারের ফটোগ্ৰাফী আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। আমার কাছে বিশেষ করে আপনার তোলা ভেজিটেবল রোলের ফটোগ্রাফি টি অনেক বেশি ভালো লেগেছে। আসলে ভেজিটেবল রোল আমার খুবই পছন্দ।

 last month 

আপনার মন্তব্য টা দেখে মজা পেলাম ভাইয়া। অনেক ধন্যবাদ এত সুন্দর মন্তব্য ভাগ করে নেয়ার জন্য।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 months ago 

অসাধারণ আপু, রেনডম ফুড ফটোগ্রাফি দেখে সত্যিই মুগ্ধ হয়ে গেলাম। দারুণ কিছু খাবারে ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আসলে এমন লোভনীয় খাবার দেখে খাওয়া লোভ কন্ট্রোল করা খুবই কষ্টসাধ্য ব্যাপার হয়ে পড়ছে। ফুসকা সত্যি বেশ লোভনীয় খাবার। ভেজিটেবল রোল খেতে বেশ ভালো লাগে। আসলে পুডিং খাওয়ার অনুভূতি দারুন। এত চমৎকার রেনডম ফুড ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last month 

সবগুলো খাবারই কিন্তু মজা হয়েছিল ভাইয়া। আর যতবার দেখি ততবার নিজেরই লোভ লাগে। ধন্যবাদ আপনাকে।

 2 months ago 

আজকে বেশ দারুণ কিছু ফটোগ্রাফি। আপনার রেন্ডম ফুড ফটোগ্রাফির ভিতর ফুচকাটা দেখতে বেশ দারুন লাগতেছে ও এই গরমের সময় এই কোল্ড কফিটা খেতে আসলেই অনেক সুস্বাদু। সব মিলিয়ে আপনি খাবারের প্রত্যেকটা ছবি বেশ দারুন ভাবে তুলে ধরেছেন দেখতেও বেশ চমৎকার লাগতেছে।

 last month 

ধন্যবাদ আপনাকে মতামত দেয়ার জন্য।।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61937.20
ETH 3004.64
USDT 1.00
SBD 2.49