স্বরচিত কবিতা||শীতের আগমন||

in আমার বাংলা ব্লগ2 years ago

♥️আসসালামুআলাইকুম♥️

আমি @bristy1, আমার বাংলা ব্লগএর একজন সদস্য। আর আমার এই প্রিয় কমিউনিটির প্রিয় বন্ধুগণ, আশা করি সবাই ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি৷সবার সুস্থতা কামনা করে আমার আজকের এই পোস্ট শুরু করলাম।আজকে আমি আপনাদের সাথে একটি কবিতা শেয়ার করার জন্য এলাম।

20221104_171003.jpg

আমার বাংলা ব্লগে কাজ করতে করতে অনেক কিছুই শিখতে পারলাম। এর কারণ হচ্ছে আমাদের প্রিয় বন্ধুরা যারা নিয়মিত ব্লগিং করে, তারা বিভিন্ন ধরনের পোস্ট শেয়ার করে। তাদের পোস্টে কেউ রেসিপি, কেউ আবার ক্রাফট অথবা কবিতা এবং বিভিন্ন ধরনের গল্পও শেয়ার করেন। তার থেকেও বড় কথা abb-fun এ খুব মজার একটি আয়োজন করা হয়েছে। সেখানে অনু কবিতাগুলো লিখার মাধ্যমে সবাই সবার দক্ষতার প্রকাশ ঘটায়।আমিও মাঝে মাঝে সেখানে লিখার চেষ্টা করি। জানিনা সবার কেমন লাগে।তবে চেষ্টা করতে তো বাধা নেই।আর সেই অনুপ্রেরণা থেকেই মাঝে মাঝে কবিতা লিখার চেষ্টা করি। আজকে আপনাদের সাথে যে কবিতাটি শেয়ার করতে যাচ্ছি তা হলো শীতের আগমন নিয়ে।শীতের সময়ে ভালো মন্দ মিলিয়ে একটা কটিন সময় পার করতে হয়। এসময়ে আমরা সবাই নানারকম পরিস্থিতির স্বীকার হই।এইরকম কিছু কথা মনে আসায় আজকে ছোট্ট আকারে একটা কবিতা লিখলাম।তবে শীতের ব্যাপারে আমি আরও একটা কবিতা শেয়ার করব।

20221104_171034.jpg

♥️শীতের আগমন♥️

দক্ষিণা বাতাস বইছে আজ,
মনে দিয়ে যায় দোলা।
এরই মাঝে শীতের হাওয়া,
করে তোলে এই মন উতলা।

ঠান্ডা ঠান্ডা আবহাওয়া,
লাগছে এখন সকাল,বিকেল।
এই সময়ের কুয়াশা দেখে,
মন হয়ে যায় মাতাল।

আসছে সময় হাড় কাপানো শীতের,
লেপ মুড়িয়ে থাকবে সবাই।
ইচ্ছে হলেও উঠবে না কেউ,
অতি জরুরী কাজ ছাড়াই।

শীতের সন্ধ্যা নয়ত মধুর,
থাকতে হবে সাবধানে।
কুয়াশার ঠান্ডা যদি লাগে,
শান্তি থাকবেনা কোনোখানে।

যদিও শীত লাগবে সবার,
মজা হবে খাওয়া দাওয়ায়।
ভোজনপ্রেমী মানুষেরা খুশি হবে,
ভিন্ন রকম স্বাদের খাওয়ায়।

20221104_171028.jpg

আমার অনুভূতি

আজকের কবিতাটিতে আমি কিছু কথা লিখলাম যা সমসাময়িক ভিত্তিতেই লিখা। মানে সামনে তো শীত আসছে,এই নিয়ে আমার মনের মাঝে কিছু কথা ঘুরপাক খাচ্ছে। কারণ হালকা শীত আসাতেই আমার ঠান্ডা লেগে গিয়েছি।এইভেবে কিছু কথা লিখে নিলাম কবিতায়। আশা করি আপনাদের কাছে ভালো লাগবে।

সবাই অনেক অনেক ভালো থাকবেন,সুস্থ থাকবেন। সবার জন্য আন্তরিক ভালোবাসা রইল। সম্পূর্ণ পোস্টে আমার ভুল-ত্রুটি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

♥️আল্লাহ হাফেজ♥️

মোবাইল ও পোস্টের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণকবিতা
ক্যামেরা.মডেলজে৫ প্রাইম
ফটোগ্রাফার@bristy1
লোকেশনফেনী

images (4).png

20211121_200134.jpg

আমি তাহমিনা আক্তার বৃষ্টি। আমি একজন বাংলাদেশী। আমি বাংলায় কথা বলি,আমি বাংলায় নিজের মনোভাব প্রকাশ করি। আমি নিজের মত করে সবকিছু করার চেষ্টা করি। আমি অনার্স প্রথম বর্ষের ছাত্রী। পড়ালেখার পাশাপাশি আমি বিভিন্ন জিনিস আঁকতে পছন্দ করি। বিভিন্ন ধরনের ছবি আঁকা, রঙ করা, নতুন নতুন কিছু তৈরি করা আমার পছন্দের কাজ। তবে রান্নাবান্না আমার ভালোলাগা, চেষ্টা করি সবসময় নিজে নতুনভাবে কিছু রান্না করার। ভ্রমণপ্রেমীদের মত আমিও ঘুরতে পছন্দ করি। পরিবারের সবাইকে নিয়ে আলহামদুলিল্লাহ ভালো আছি।

images (4).png

💦

💦 BRISTY 💦

💦

animasi-bergerak-terima-kasih-0078.gif

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 years ago 

সুন্দর হয়েছে কবিতাটি। আসন্ন শীতকে দারুনভাবে বরণ করে নিয়েছেন।আর শীতের প্রকৃতির বর্ণনা ও খুব সুন্দর ভাবে দিয়েছেন।ধন্যবাদ আপু এত সুন্দর একটি কবিতার জন্য। শুভ কামনা রইল।

 2 years ago 

জি ভাইয়া,শীতের হালকা আমেজ চলে এসেছে গ্রামে।সকাল সন্ধ্যায় কুয়াশা দেখা যায় এখন।

 2 years ago 

এবিবি ফানের কবিতা লেখার উদ্যোগে সবাই দেখছি সুন্দর সুন্দর কবিতা লিখতেছেন।আপনি শীতকাল নিয়ে সুন্দর একটি কবিতা লিখছেন

দক্ষিণা বাতাস বইছে আজ,
মনে দিয়ে যায় দোলা।
এরই মাঝে শীতের হাওয়া,
করে তোলে এই মন উতলা।

আসলে গরমের যন্ত্রণায় মানুষ অস্থির হয়ে গেছে। সেই জন্য শীতের আগমনে মানুষের মনে যেন আনন্দের দোলা দিচ্ছে।

 2 years ago 

জি আপু,যদি কারেন্টের সমস্যা না হতো তাহলে গরমে এত অশান্তি লাগতো না।তবে শীতের সময়ে ভালোই লাগবে।

 2 years ago 
শীতের আগমন উপলক্ষে একটি অসাধারণ কবিতা লিখেছেন।আসলে শীতকাল যদিও ভালো লাগে। তবে অতি শীত খুবই কষ্টের।আর শীতের সকাল-সন্ধ্যা তো খুবই কষ্টের।কিন্তু শীতের পিঠা ছাড়া খাবার খাওয়ার জন্য গরম করা নিয়ে আমার কাছে অসহ্য যন্ত্রণা লাগে। হা হা হা।যাইহোক, শীতের আগমন বার্তা নিয়ে চমৎকার একটি কবিতা লিখেছেন।আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু, আপনার স্বরচিত কবিতা "শীতের আগমন" এর মাধ্যমে শীতকালের অবস্থা এত সুন্দর করে তুলে ধরার জন্য।
 2 years ago 

জি ভাইয়া,সব ঠিকই বলেছেন।আরো একটা জামেলা,গরম পানি খাওয়া নিয়ে।আমি একদমই খেতে পারিনা।

 2 years ago 

শীতের সকাল নিয়ে দারুন একটি কবিতা লিখেছেন। আসলেই শীত আসলে মানুষের অলসতা বাড়ে। জরুরী কাজ ছাড়া শীতের সকালে বাহিরে বের হওয়া হয় না। লেপের ভিতরে থাকতে ইচ্ছা করে। শীত আসলে নানা রকমের পিঠা খাওয়ার ধুমধাম লেগে যায় চারপাশে। রাস্তায়ও ছোট ছোট দোকানে পিঠা পাওয়া যায়। শীতের সকালে ঠান্ডা লাগলে সারতে অনেক সময় লাগে। ধন্যবাদ আপনাকে এইরকম একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

পিঠার কথা না বললেই নয়।দারুণ আর লোভনীয় সব খাবারের সন্ধান পাওয়া যায় শীত কালে।আর খেতেও ভীষণ মজা লাগে।

 2 years ago 

আমার বাংলা ব্লগ থেকে আমরা সবাই শিখছি প্রতিনিয়ত। তবে আপনি যে এখান থেকে কবিতা লেখার অনুপ্রেরণা পেয়েছেন শুনে বেশ ভালো লাগল। শীতের আগমন নিয়ে কবিতা টা দারুণ লিখেছেন আপু। একেবারে শীত সম্পর্কে ছোটখাট একটা বর্ণনা দিয়ে দিয়েছেন কবিতা টার মধ্যে দিয়ে। ধন্যবাদ আমাদের সঙ্গে কবিতা টা শেয়ার করে নেওয়ার জন্য।।

 2 years ago 

ভালো লাগলো মন্তব্য পেয়ে,শীত নিয়ে আরো একটি কবিতা লিখার ইচ্ছে আছে।

 2 years ago 

বাহ্ শীত আসতে না আসতেই শীত নিয়ে কবিতাও চলে এলো। খুব সুন্দর হয়েছে।শীত আমআর ভীষণ প্রিয় ঋতু। সারআ বছর ধরে অধির আগ্রহে অপেক্ষা করতে থাকি।শীত মানেই বেশ লেপমুড়ি দেব। চপ মুড়ি খাব,পিঠে পুলি হবে। রঙিন শাক সব্জি হবে। আহা মজাই আলাদা।

 2 years ago 

চলে এসেছে আপু,আমাদের এখানে বিকেল বেলা আর ভোর বেলায় শীত হালকা লাগে।

 2 years ago 

সত্যিই আমাদের কমিউনিটি থেকে আমরা প্রতিনিয়ত শিখছি নতুন নতুন কিছু।আর abb-fun থেকে ও মজা করার মাধ্যমে অনেক প্রতিভা উন্মোচন করতে পারছি।আপনার লেখা কবিতাটি সুন্দর হয়েছে।শীতের প্রকৃতির দারুণ বর্ননা দিয়েছেন,ধন্যবাদ আপু।

 2 years ago 

ফানগুলো পড়ে বেশ মজা পাই আপু।ধন্যবাদ আপু এত সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64349.87
ETH 2775.11
USDT 1.00
SBD 2.65