স্বরচিত কবিতা||কষ্টের হাহাকার।

in আমার বাংলা ব্লগ5 months ago (edited)

♥️আসসালামুআলাইকুম♥️

আমি @bristy1, আমার বাংলা ব্লগ এর একজন সদস্য। আর আমার এই প্রিয় কমিউনিটির প্রিয় বন্ধুগণ, আশা করি সবাই ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি৷সবার সুস্থতা কামনা করে আমার আজকের এই পোস্ট শুরু করলাম।আজকে আমি আপনাদের সাথে একটি কবিতা শেয়ার করার জন্য এলাম।

20231231_111712_0000.png



প্রতিনিয়তই আপনাদের মাঝে ভিন্ন ধরনের কিছু পোস্ট নিয়ে হাজির হওয়ার চেষ্টা করি। যদিও মাঝেমধ্যে অনেক ব্যস্ততা এবং সময় স্বল্পতার কারণে হয়তোবা কবিতা নিয়ে আসতে পারি না। তবে চেষ্টা করি প্রতি সপ্তাহে একটি হলেও কবিতা লেখার। কারণ কবিতার প্রতি আলাদা একটা ভালো লাগা কাজ করে। সবসময় নিজের মনের অনুভূতিগুলোকে শেয়ার করার চেষ্টা করি।তবে আজকের কবিতায় শেয়ার করলাম কষ্টভরা মনের আকুতি নিয়ে।যাইহোক,কথা আর না টেনে চলে যাই কবিতায়....

♥️কষ্টের হাহাকার♥️

শিহরণ জাগে মনের গভীরে,
কষ্টেরা ডানা মেলে গভীর অতলে,
যত চাই দূরে ঠেলে এগিয়ে যেতে,
মন চায় কষ্টকে আগলে রাখতে।

সাগরের ঢেউ যেমন উপড়ে পড়ে,
মনের কষ্টরাও সাইক্লোন তুলে,
দুমড়ে মুচড়ে দেয় মনের দেয়াল,
নেই কোনো ভালোবাসার কোলাহল।

দুঃখরাও যেন হয়ে আছে অসহায়,
নির্জীব নিশ্চুপ মন রয়েছে অবহেলায়,
ক্লান্তিময় সময় পার হবে না কি কখনো?
মনের দুয়ারে প্রশ্ন নিয়ে কষ্টেরা সুধায়।

বসন্তের হাওয়া গায়ে লাগিয়ে,
হেঁটে যেতে ইচ্ছে করে বহুদূর,
কভু কি হবে পূরণ এই আশা?
কষ্টরা কি যাবে মন থেকে দূর?

পাহাড়ের উচ্চতায় নাম লিখিয়েছে,
এর চেয়েও উচ্চতা কি আর আছে!
কষ্টরা কেন এত অসহায় বলতে কি পারো,
সীমা যত কমাতে চায় বেড়ে যায় আরো।

তবে ভাবনারা বলে যায়,
হবেই হবে পরাজয়,
কষ্টরা পালাবে দূর অজানায়,
সুখের দেখা পাবো যখন সীমানায়।

আমার অনুভূতি

কষ্টগুলো সবসময় যখন মনের মাঝে বহমান থাকে তখন ইচ্ছে করে বহুদূর কোথাও চলে যেতে।যেখানে বসন্তের হাওয়া গায়ে লাগিয়ে মনের সুখে হাটা যাবে।কিন্তু কষ্টরা যেন বাড়তেই থাকে, দিনের পর দিন পাহাড়ের মত হয়ে যায়।কষ্টরা কমতে চায় না,যেখানে তাদেরকে কমাতে ব্যস্ত থাকতে হয়।পাহাড়ের সমান কষ্ট যখন বুকে বাসা বাঁধে তখন সবকিছু যেন ছারখার হয়ে যায়।

সবাই অনেক অনেক ভালো থাকবেন,সুস্থ থাকবেন। সবার জন্য আন্তরিক ভালোবাসা রইল। সম্পূর্ণ পোস্টে আমার ভুল-ত্রুটি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

♥️আল্লাহ হাফেজ♥️

মোবাইল ও পোস্টের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণকবিতা
ক্যামেরা.মডেলজে৫ প্রাইম
ফটোগ্রাফার@bristy1
লোকেশনফেনী

images (4).png

20221126_200743.jpg

আমি তাহমিনা আক্তার বৃষ্টি। আমি একজন বাংলাদেশী। আমি বাংলায় কথা বলি,আমি বাংলায় নিজের মনোভাব প্রকাশ করি। আমি নিজের মত করে সবকিছু করার চেষ্টা করি। আমি অনার্স প্রথম বর্ষের ছাত্রী। পড়ালেখার পাশাপাশি আমি বিভিন্ন জিনিস আঁকতে পছন্দ করি। বিভিন্ন ধরনের ছবি আঁকা, রঙ করা, নতুন নতুন কিছু তৈরি করা আমার পছন্দের কাজ। তবে রান্নাবান্না আমার ভালোলাগা, চেষ্টা করি সবসময় নিজে নতুনভাবে কিছু রান্না করার। ভ্রমণপ্রেমীদের মত আমিও ঘুরতে পছন্দ করি। পরিবারের সবাইকে নিয়ে আলহামদুলিল্লাহ ভালো আছি।

images (4).png

💦

💦 BRISTY 💦

💦

animasi-bergerak-terima-kasih-0078.gif

আমার অনুভূতি

যখন কোনো মানুষ অন্য কাউকে ভালোবাসে তখন সে এই ভালোবাসাকে পবিত্র বন্ধন মনে করে।ভালোবাসা হলো প্রেমের আরেক নাম।তবে এই ভালোবাসা হাজার হাজার বছরও বেঁচে থাকে।ভালোবাসলে নিজের মত করে দুনিয়া সাজাতে ইচ্ছে করে।ভালোবাসার মানুষকে নিয়ে হাজারো আবেগ মনে বাসা বাঁধে।

সবাই অনেক অনেক ভালো থাকবেন,সুস্থ থাকবেন। সবার জন্য আন্তরিক ভালোবাসা রইল। সম্পূর্ণ পোস্টে আমার ভুল-ত্রুটি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

♥️আল্লাহ হাফেজ♥️

মোবাইল ও পোস্টের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণকবিতা
ক্যামেরা.মডেলজে৫ প্রাইম
ফটোগ্রাফার@bristy1
লোকেশনফেনী

images (4).png

20221126_200743.jpg

আমি তাহমিনা আক্তার বৃষ্টি। আমি একজন বাংলাদেশী। আমি বাংলায় কথা বলি,আমি বাংলায় নিজের মনোভাব প্রকাশ করি। আমি নিজের মত করে সবকিছু করার চেষ্টা করি। আমি অনার্স প্রথম বর্ষের ছাত্রী। পড়ালেখার পাশাপাশি আমি বিভিন্ন জিনিস আঁকতে পছন্দ করি। বিভিন্ন ধরনের ছবি আঁকা, রঙ করা, নতুন নতুন কিছু তৈরি করা আমার পছন্দের কাজ। তবে রান্নাবান্না আমার ভালোলাগা, চেষ্টা করি সবসময় নিজে নতুনভাবে কিছু রান্না করার। ভ্রমণপ্রেমীদের মত আমিও ঘুরতে পছন্দ করি। পরিবারের সবাইকে নিয়ে আলহামদুলিল্লাহ ভালো আছি।

images (4).png

💦

💦 BRISTY 💦

💦

animasi-bergerak-terima-kasih-0078.gif

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

Upvoted! Thank you for supporting witness @jswit.

 5 months ago 

আসলেই যখন অনেক বেশি কষ্ট লাগে তখন নিরিবিলি থাকতে মন চায়। তখন মনে চায় দূরে কোথাও চলে যাই। কিন্তু এটা কোন সমাধান নয়। কষ্ট লাগলে মানুষজনের মাঝে থাকলেই কষ্টটা দ্রুত দূর হয়। যাই হোক আপু খুব সুন্দর একটি কবিতা লিখেছেন এ বিষয়টিকে নিয়ে। ভালো লাগলো আপনার কবিতাটি পড়ে।

 5 months ago 

কষ্টের হাহাকার নিয়ে খুবই সুন্দর একটি কবিতা লিখেছেন। এই কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো। কবিতার ভাষাগুলো অসাধারণ ছিল।

Posted using SteemPro Mobile

 5 months ago 

কবিতা লিখতে ও পড়তে আমার অনেক ভালো লাগে।তাই আমি নিজেও চেষ্টা করি প্রতি সপ্তাহে একটি করে কবিতা শেয়ার করতে। যাইহোক তোমার কবিতাটি খুবই চমৎকার হয়েছে। ধন্যবাদ সবার উদ্দেশ্যে শেয়ার করার জন্য ভালো থেকো।

 5 months ago 

আপু আপনার স্বরচিত কবিতা সবসময়ই পড়তে অনেক বেশি ভালোবাসি আমি। কবিতার প্রতিটি লাইন মনোমুগ্ধকর হয়েছে। অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি কবিতা আমাদের সাথে বিস্তারিত ভাবে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

বাহ আপু আপনি আজকে আমাদের মাঝে অত্যন্ত দুঃখ কষ্টের একটি কবিতা লিখে শেয়ার করেছেন। আপনার লেখা কবিতাটি পড়তে সত্যি আমার কাছে বেশ ভালো লেগেছে। আসলে আপু বসন্তের হাওয়া গায়ে লাগিয়ে ঘুরতে প্রত্যেকটা মানুষের ইচ্ছে করে কিন্তু মনে কষ্ট থাকলে এই ইচ্ছে পূরণ করতে আর ভালো লাগেনা। ধন্যবাদ এত সুন্দর একটি কবিতা শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

দারুন একটি কবিতা লিখেছেন আপনার কবিতাটি বেশ ভালো লাগলো। প্রতিটি লাইন বেশ ভালোভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.12
JST 0.031
BTC 67928.13
ETH 3777.58
USDT 1.00
SBD 3.75