ভিন্ন ভাবে তৈরি মিক্স চানাচুর-মুড়িমাখা।

in আমার বাংলা ব্লগ8 months ago

♥️আসসালামুআলাইকুম♥️

আমার বাংলা ব্লগ এর প্রিয় বন্ধুগণ, আশা করি সবাই ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।আজ আপনাদের মাঝে আবারো হাজির হয়ে গেলাম আমার নতুন একটি ব্লগ নিয়ে। আজকের ব্লগে থাকছে একের ভিতর দুই রেসিপি।


20231127_191602.jpg

কি, সবাই ভাবছেন তো একের ভেতর দুই রেসিপি কিভাবে হলো? তাহলে আসুন আপনাদের মাঝে প্রথমে কিছু কথা শেয়ার করে নেই। শীতকাল এমন একটা সময় যে সময়টায় বিকেল হতেই কিছু না কিছু খেতে ইচ্ছে করে। যত কিছুই খাই না কেন যেন মন ভরে না। যদিও হালকা খাবার গুলোর কথাই বলছি, বিকেলের নাস্তা শুধুমাত্র চা হলে আর চলে না। তার মাঝে আমি প্রতিনিয়ত চেষ্টা করে বিভিন্ন রকম নাস্তা তৈরি করতে। এরমধ্যে কখনো নুডুলস, কখনো বিভিন্ন রকম পকোড়া, নয়তো বা ঝাল মুড়ি মাখা। এক্ষেত্রে আবার মুড়ি ভাজাও তৈরি করি। যেদিন যেটা মন চায় সেদিন সেটাই তৈরি করি। আর বাজার থেকে তো মাঝেমধ্যে নিয়ে আসে।

যাইহোক গতকাল রেসিপিটি তৈরি করেছিলাম। রকি ভাইয়া তার ফ্যামিলি সহ সন্ধ্যায় এসেছিল। যদিও আমরা বলেছিলাম তাদেরকে আন্টি সহ আসার জন্য। কারণ আন্টি অনেকদিন হলো আসেনি। আর শীতের সময়ে একবার আমি তাদেরকে চানাচুর-মুড়িমাখা খাইয়ে ছিলাম। আর আন্টির এখনো তা মনে আছে। সেজন্যই মূলত আবার একটু ভিন্নভাবে দুই রকম রেসিপি একই সাথে করে একটা রেসিপি তৈরি করলাম।মুড়ি ভাজা আমরা নরমালি খেয়ে থাকি, আবার চানাচুর মুড়ি সালাদের সাথে মেখে খেয়ে থাকি। কিন্তু গতকাল মুড়ি ভেজে তারপর মাখা চানাচুর তৈরি করলাম। এজন্যই মূলত এর স্বাদ অনেক বেশি হয়েছিল।চলুন তাহলে, কথা না বাড়িয়ে এই মজাদার রেসিপি ধাপ গুলো দেখে নেয়া যাক।

মিক্স চানাচুর-মুড়ি মাখা তৈরির জন্য প্রয়োজনীয় উপকরণ

উপকরণপরিমাণ
চানাচুর১প্যাক
মুড়িহাফ কেজি
পেঁয়াজ৩টি
কাঁচামরিচ৪টি
রসুন১টি
গাজর১টি
শসা২টি
টমেটো১টি
লবণসামান্য পরিমাণ
ধনেপাতা কুচিপরিমাণ মত
সরিষার তেলদেড় টেবিল চামচ

20231127_225159.jpg

প্রথম ধাপ

প্রথমেই আমি পেঁয়াজ, কাঁচামরিচ, শসা, টমেটো, গাজর,ধনেপাতা সবকিছুকে কুচি করে কেটে নিলাম।
আবার আলাদাভাবে পেঁয়াজ আর রসুন কুচি করে কেটে নিলাম।

20231127_225056.jpg

দ্বিতীয় ধাপ

চুলায় কড়াই বসিয়ে ২ টেবিল চামচ পরিমাণ সরিষার তেল দিয়ে দিলাম। তেল গরম হয়ে এলে পেঁয়াজ কুচি আর রসুন কুচি দিয়ে ভাজতে থাকলাম কিছুক্ষণ।

20231127_230210.jpg

তৃতীয় ধাপ

পেঁয়াজ রসুন কিছুটা গোল্ডেন হয়ে এলে এরমধ্যে মুড়ি দিয়ে দিলাম।তারপর একদম লো ফ্লেমে ভেজে নিলাম ২-৩ মিনিট।শেষ দিকে ধনেপাতা দিয়ে কিছুক্ষণ নেড়েচেড়ে নামিয়ে নিলাম।
20231127_230236.jpg

চতুর্থ ধাপ

কুচি করে কেটে রাখা পেঁয়াজ, কাঁচামরিচ, গাজর, টমেটো, ধনেপাতা সবকিছু একসাথে মেখে নিলাম। এর মধ্যে হালকা লবণ দিয়েই মেখে নিয়েছি। তারপর দিয়ে দিলাম চানাচুর পুরো প্যাকেট। এরপর আলতো হাতে সবকিছু মেখে নিলাম।

20231127_230331.jpg

পঞ্চম ধাপ

সরিষার তেলে ভেজে রাখা সেই মুড়িগুলো দিয়ে দিলাম। আবারো আলতো হাতে সবকিছু মেখে নিলাম এইবার তৈরি হয়ে গেল মজাদার মিক্স চানাচুর-মুড়িমাখা ।

20231127_230406.jpg

এভাবেই মাত্র অল্প সময়ের মধ্যে সবকিছু রেডি করে তৈরি করে নিলাম মজাদার এই রেসিপিটি। আশা করি আমার আজকের এই রেসিপিটি ভালো লাগবে।

20231127_191602.jpg

IMG-20231127-WA0022.jpg

IMG-20231127-WA0019.jpg

সবাই অনেক অনেক ভালো থাকবেন,সুস্থ থাকবেন। সবার জন্য আন্তরিক ভালোবাসা রইল। সম্পূর্ণ পোস্টে আমার ভুল-ত্রুটি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।
♥️আল্লাহ হাফেজ♥️

মোবাইল ও পোস্টের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণরেসিপি
ক্যামেরা.মডেলজে৫ প্রাইম
ফটোগ্রাফার@bristy1
লোকেশনফেনী

images (4).png

20211121_200134.jpg

আমি তাহমিনা আক্তার বৃষ্টি। আমি একজন বাংলাদেশী। আমি বাংলায় কথা বলি,আমি বাংলায় নিজের মনোভাব প্রকাশ করি। আমি নিজের মত করে সবকিছু করার চেষ্টা করি। আমি অনার্স প্রথম বর্ষের ছাত্রী। পড়ালেখার পাশাপাশি আমি বিভিন্ন জিনিস আঁকতে পছন্দ করি। বিভিন্ন ধরনের ছবি আঁকা, রঙ করা, নতুন নতুন কিছু তৈরি করা আমার পছন্দের কাজ। তবে রান্নাবান্না আমার ভালোলাগা, চেষ্টা করি সবসময় নিজে নতুনভাবে কিছু রান্না করার। ভ্রমণপ্রেমীদের মত আমিও ঘুরতে পছন্দ করি। পরিবারের সবাইকে নিয়ে আলহামদুলিল্লাহ ভালো আছি।

images (4).png

💦

💦 BRISTY 💦

💦

animasi-bergerak-terima-kasih-0078.gif

Sort:  
 8 months ago 

চানাচুর দিয়ে মুড়ি মাখানো দেখে তো ভীষণ খেতে ইচ্ছা করছে আপু। এই ধরনের খাবার গুলো খেতে ভীষণ ভালো লাগে। আপনি চানাচুরের মধ্যে বিভিন্ন ধরনের উপকরণ দিয়েছেন সেজন্য খেতে হয়তো অনেক বেশি সুস্বাদু হয়েছিল। ধন্যবাদ আপু।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 8 months ago 

অনেক ধন্যবাদ আপু টুইটার প্রমোশনে নিয়মিতভাবে অংশগ্রহণ করার জন্য, এই পোষ্টটি শেয়ার করার সময় পোষ্ট সম্পর্কিত কিছু কথা কিংবা টাইটেল লিখা হয় নাই। বিষয়টি অনাকাংখিতভাবে হতে পারে, তাই একটু সতর্কতার সাথে পোষ্ট শেয়ার করার অনুরোধ করছি।

 8 months ago 

জি ভাইয়া,অনাকাঙ্ক্ষিত ভুলের জন্য ক্ষমাপ্রার্থী।সেদিন টুইটারে সমস্যা হওয়ার কারণেই মূলত এটা হয়েছে।ধন্যবাদ ভাইয়া।

 8 months ago 

এরকমভাবে মুড়ি মাখিয়ে খেতে আমার কাছেও অনেক ভালো লাগে।
বিশেষ করে পরিবারের সকল সদস্য একত্র হয়ে অথবা বন্ধুদের সাথে আড্ডা দেওয়ার সময় এরকম খাবার গুলো খেতে অনেক বেশি মজা হয়।
শীতের সময় এবং বৃষ্টির দিনে হলে তো কোন কথাই নেই।
একটু ঝাল বেশি হলে খেতে আরো বেশি ভালো লাগে।
আপনার মাখানো মুড়ি দেখে সত্যি খুব লোভ হচ্ছে। নিশ্চয়ই খুব মজা করে খেয়েছেন আপনারা।

Posted using SteemPro Mobile

 8 months ago 

আপু আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন ভিন্ন ভাবে তৈরি মিক্স চানাচুর-মুড়িমাখা। আসলে চানাচুর দিয়ে মুড়ি মাখালে খেতে কিন্তু বেশ ভালো লাগে। আসলে মেসে থাকার সময় এগুলো প্রায় প্রত্যেকদিন খাওয়া হতো। আসলে মুড়ি মাখানোর ভিতরে দুনিয়ার পাতা দিলে খেতে সব থেকে বেশি টেস্ট লাগে ‌। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 8 months ago 

হায় রে কপাল! মিক্সড চানাচুর খাচ্ছেন আর আমাকে জানালেন না। এও কি মেনে নেওয়া যায়? দারুন করে দেখছি চানাচুর আর মুড়ি মাখলেন। আপনার মুড়ি মাখা দেখে তো দেখছি লোভ সামলাতে পারছি না। বেশ সুন্দর করে ধাপে ধাপে আমাদের মাঝে মুড়ি মাখা রেসিপিটি শেয়ার করেছন। দারুন ছিল কিন্তু আজকের মুড়ি মাখা রেসিপিটি।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 8 months ago 

গতকাল রকি ভাই এবং তার ফ্যামিলি আপনাদের বাসায় বেড়াতে এসেছিল আর আপনি অনেক ইউনিক একটি মিক্স চানাচুর মুড়িমাখা খাইয়েছেন জেনে খুবই ভালো লাগলো। আড্ডা দেওয়ার মুহূর্তে এরকম মুড়ি মাখা খেতে সত্যিই অনেক বেশি সুস্বাদু লাগে। যদিও আপনার মত করে এরকম ভাবে কখনো খাওয়া হয়নি দেখেই মনে হয়েছে অনেক বেশি সুস্বাদু ছিল। শেয়ার করার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 8 months ago 

অনেক সময় বিকেলের নাস্তায় আমি ভারী খাবার খেয়ে থাকি হা হা। শেষ মুড়ি মাখা এবং চানাচুর খেয়েছি প্রায় একমাস আগে। আপনার চানাচুর এবং মুড়িমাখা দেখে লোভ লাগছে। দারুণ তৈরি করেছেন আপু। আর পিয়াজ এবং রসুন টা ভেজে নেওয়া টা আমার কাছে ইউনিক লেগেছে। সবমিলিয়ে চমৎকার ছিল। ধন্যবাদ আমাদের সঙ্গে শেয়ার করে নেওয়ার জন্য আপনাকে।

Posted using SteemPro Mobile

 8 months ago 

রকি ভাইয়ের ফ্যামিলি নিয়ে তাহলে খুব মজা করে চানাচুর এবং মুড়ি মাখা রেসিপি খেয়েছেন। যদি আমাকে বলতেন তাহলে আমি নিজেও চলে আসতাম রেসিপিটি খাবার জন্য। চানাচুর এবং মুড়ি মাখা খেতে আমার কাছে অনেক মজা লাগে। সত্যি বলতে এই ধরনের চানাচুর এবং মুড়ি মাখা খেতে আলাদা একটা মজা লাগে। পোস্টটি অনেক সুন্দর করে শেয়ার করেছেন তাই ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.028
BTC 64937.78
ETH 3242.80
USDT 1.00
SBD 2.63