রেডিমিক্স মসলা দিয়ে চিকেন রোস্ট রেসিপি।

in আমার বাংলা ব্লগlast month

♥️আসসালামুআলাইকুম♥️

আমি @bristy1, আমার বাংলা ব্লগ এর একজন সদস্য। আর আমার এই প্রিয় কমিউনিটির প্রিয় বন্ধুগণ, আশা করি সবাই ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি৷সবার সুস্থতা কামনা করেই আজকের পোস্টটি শুরু করতে যাচ্ছি।

IMG-20240730-WA0005.jpg

খাওয়ার খেতে যতটা না ভালো লাগে তার থেকে বেশি ভালো লাগে নতুন নতুন কিছু রান্না করতে। আমি বরাবরই রান্না করতে ভীষণ ভালোবাসি। আর মাঝে মাঝে কিছু রেসিপি আপনাদের মাঝে শেয়ার করি। তবে আজকের রেসিপিটা একদম ইউনিক না হলেও একটু ভিন্ন ধরনের।সাধারণভাবে আমরা বিভিন্ন মসলা ব্যবহার করেই রোস্ট করে থাকি। বাজারের রেডিমিক্স মসলা কম ব্যবহার করি। কিন্তু আজকে আমি আপনাদের সাথে এই রেডিমিক্স মসলা দিয়ে রোস্ট রান্নার রেসিপিটা শেয়ার করব।

মূলত যারা অল্প উপকরণে রান্না করতে চায় বা যারা ব্যাচেলর থাকে তাদের জন্যও পারফেক্ট একটা রেসিপি। আমি এক্ষেত্রে টকদই ব্যবহার করেছি। যাইহোক প্যাকেটের মধ্যে সম্পূর্ণ প্রসেসিং লিখা থাকে। কথা আর না বাড়িয়ে এখন রেসিপিতে ফিরে যাই।

আজকের রেসিপির জন্য প্রয়োজনীয় উপকরণসমূহ

উপকরণপরিমাণ
চিকেন৩পিস
পেঁয়াজকুচি১কাপ
পেঁয়াজবাটা২ টেবিল চামচ
আদা বাটা১ চা চামচ
রসুনবাটা১টেবিল চামচ
সরিষাবাটা১/২ চা চামচ
জিরাবাটা১ চা চামচ
রেডিমিক্স রোস্ট মসলা২টেবিল চামচ
টকদই১/৩ কাপ
হলুদগুড়ো১/২ চা চামচ
লবণ২ চা চামচ
আলুবোখারা২টি
তেল১ কাপ

IMG-20240730-WA0000.jpg

প্রথম ধাপ

প্রথমেই চিকেনের পিস গুলোকে একটি প্লেটের মধ্যে নিয়ে নিলাম। তারপর সামান্য হলুদ এবং লবণ দিয়ে ভালোভাবে মেখে নিলাম।

20240728_191539.jpg

দ্বিতীয় ধাপ

এইধাপে চুলায় কড়াই বসিয়ে দিলাম। তার মধ্যে পরিমাণ মতো তেল দিয়ে দিলাম। তেল গরম হয়ে এলে এক এক করে চিকেনের পিসগুলো দিয়ে ভেজে নিলাম। ৪-৫ মিনিট ভেজে নেয়ার পর তুলে নিলাম।

20240728_191553.jpg

তৃতীয় ধাপ

এখন কুচি করা পেঁয়াজ দিয়ে দিলাম। তারপর এগুলো অর্ধেক বেরেস্তার মত ভেজে নিতে থাকলাম।

20240728_191610.jpg

চতুর্থ ধাপ

এখন অর্ধেক পরিমাণ পেঁয়াজ তুলে নিলাম।তুলে নেয়া পেঁয়াজকে চিনি দিয়ে মেখে রেখে দিলাম।

20240728_191623.jpg

পঞ্চম ধাপ

এইধাপে পেঁয়াজ বাটা, রসুন বাটা, আদা বাটা, জিরা বাটা, এলাচ,লবঙ্গ-গোলমরিচ বাটা সবকিছু একসাথে দিয়ে দিলাম। সব কিছু একসাথে মিক্স করে কষিয়ে নিতে থাকলাম পাঁচ মিনিটের মত। সাথে টকদই দিয়ে দিলাম।

20240728_191638.jpg

ষষ্ঠ ধাপ

এ ধাপে রোস্ট মসলা দিয়ে দিলাম পরিমাণ মতো। তারপর সবকিছু একসাথে মিশিয়ে ঢাকনা দিয়ে ঢেকে কিছুক্ষণ কষিয়ে নিলাম। এরপরে দিয়ে দিলাম ভাজা মাংসগুলো।

20240728_191652.jpg

সপ্তম ধাপ

এই ধাপে মাংসগুলো উলটপালট করে দিলাম তারপর দুই কাপ পরিমাণ পানি দিয়ে ভালোভাবে কষিয়ে টাকা দিয়ে ঢেকে রান্না করে নিলাম ১৫ থেকে ২০ মিনিটের মত

20240728_191714.jpg

অষ্টম ধাপ

আগে থেকে ভেজে রাখা পেয়াজ বেরেস্তা আর আলুবোখারা দিয়ে দিলাম মাংসের মধ্যে। তারপর আরও কিছুক্ষণ রান্না করে নিলাম।ব্যাস তৈরি হয়ে গেল মজাদার চিকেন রোস্ট।

20240728_191738.jpg

পরিবেশন

রেডিমেড মসলা দিয়ে মাঝে মাঝে তৈরি করে নিলে ঝামেলা কম হয়। আর খেতেও মজা লাগে। চিকেন পিস যেহেতু কম ছিল আর রোস্ট মসলাও ছিল তাই এভাবে বানিয়ে নিলাম।

IMG-20240730-WA0009.jpg

IMG-20240730-WA0008.jpg

IMG-20240730-WA0005.jpg

IMG-20240730-WA0004.jpg

IMG-20240730-WA0003.jpg

IMG-20240730-WA0002.jpg

IMG-20240730-WA0001.jpg

আজকের রেসিপিটি আপনাদের কাছে কেমন লেগেছে তা জানাতে ভুলবেন না কিন্তু।সবার মন্তব্যের অপেক্ষায় রইলাম।

সবাই অনেক অনেক ভালো থাকবেন,সুস্থ থাকবেন। সবার জন্য আন্তরিক ভালোবাসা রইল। সম্পূর্ণ পোস্টে আমার ভুল-ত্রুটি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

♥️আল্লাহ হাফেজ♥️

images (4).png

20221126_200743.jpg

আমি তাহমিনা আক্তার বৃষ্টি। আমি একজন বাংলাদেশী। আমি বাংলায় কথা বলি,আমি বাংলায় নিজের মনোভাব প্রকাশ করি। আমি নিজের মত করে সবকিছু করার চেষ্টা করি। আমি বিভিন্ন জিনিস আঁকতে পছন্দ করি। বিভিন্ন ধরনের ছবি আঁকা, রঙ করা, নতুন নতুন কিছু তৈরি করা আমার পছন্দের কাজ। তবে রান্নাবান্না আমার ভালোলাগা, চেষ্টা করি সবসময় নিজে নতুনভাবে কিছু রান্না করার। ভ্রমণপ্রেমীদের মত আমিও ঘুরতে পছন্দ করি। পরিবারের সবাইকে নিয়ে আলহামদুলিল্লাহ ভালো আছি।

images (4).png

💦

💦 BRISTY 💦

💦

animasi-bergerak-terima-kasih-0078.gif

Sort:  
 last month 

এই সময় কেন যে এখন আপনার রেসিপি টা দেখলাম। এই সময়টাতে কিন্তু এরকম একটা লোভনীয় রেসিপি পেলে মজা করে খেতে পারতাম। এই রেসিপিটা খেতে আমি এত পছন্দ করি যে দেখলে জিভে জল চলে আসে। তেমনি আপনার তৈরি করা রেসিপি দেখে ইচ্ছে করছে খেয়ে ফেলি। এত মজাদার ভাবে তৈরি করেছেন বুঝতেও পারছি এটা খুবই সুস্বাদু হয়েছিলেন, আর অনেক মজা করে খেয়েছিলেন। এক কথায় দুর্দান্ত হয়েছে আপনার তৈরি করা আজকের রেসিপি।

 last month 

জি ভাইয়া,মজা করেই খেলাম।নিভৃতও বাদ যায় নি। ভাগ্য ভালো তাদের বলতে হবে হাহাহা।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last month 

আপু খুব সুন্দর এবং সহজ একটি রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার শেয়ার করা আজকের রেসিপিটি কিন্তু আমার কাছে বেশ সহজ মনে হয়েছে। আসলে আমাদের মত চাকরিজীবি মানুষের জন্য এমন সহজ রেসিপিই দরকার। ধন্যবাদ আপনাকে এমন একটি রেসিপি শেয়ার করার জন্য।

 last month 

হ্যা আপু,বাটাবাটির ঝামেলা ছাড়া সহজেই এই মসলা দিয়ে রান্না করা যায়।আমি তবুও কিছু উপকরণ আলাদা করে যোগ করেছি ঘরে ছিল বিধায়।রেডিমিক্স মসলাগুলো আমাদের সময় বাঁচাতে কার্যকরী।

 last month 

চিকেন রোস্ট রেসিপি অসাধারণ হয়েছে। দেখেই তো খেতে ইচ্ছে করছে আপু। দারুন একটি রেসিপি তৈরির প্রক্রিয়া ধাপে ধাপে আমাদের মাঝে উপস্থাপন করেছেন এজন্য ধন্যবাদ জানাচ্ছি।

 last month 

ধন্যবাদ ভাইয়া,খেতে ভীষণ মজার ছিল এটি। আমি প্রায়ই তৈরি করি,আপনার ভাইয়া এসব রান্নাগুলো খুব পছন্দ করে।

 last month 

ঠিক বলছেন আপু আমরা সবাই খেতে অনেক পছন্দ করি। কিন্তু মাঝেমধ্যে ভিন্ন কিছু রেসিপি হলে বেশ ভালো লাগে। আপনি বাজারের কিনা মসলা দিয়ে বেশ মজার করে মুরগির মাংসের রোস্ট করলেন দেখে তো লোভ সামলানো যাচ্ছে না। আমি প্রায় সময় বাজারের কিনা মাংসের মসলাটা ইউজ করি এই মসলা দিয়ে রান্না করলে বেশ ভালো লাগে খেতে।

 last month 

সময় আর শ্রম বাঁচাতে এই রেডিমেড মসলা ভালো। তবে আমি সবসময় ব্যবহার করি না,মাঝে মাঝে করি।

 last month 

আপু ইয়াম্মি একটি রেসিপি দিলেন। দেখতে যেমন লোভনীয় লাগছে ,খেতে অবশ্যই সুস্বাদু হয়েছে। খুবই সহজ ভাবে স্টেপ গুলো বর্ণনা করেছেন। পরিবেশনটাও দারুন ছিল। ধন্যবাদ।

 last month 

ধন্যবাদ ভাইয়া,আসলে রান্নার উপস্থাপনা ভালো না হলে আমার নিজেরই ভালো লাগে না।

 last month 

ইউম।ইউম। সকাল সকাল লোভ দেখিয়ে দিলেন আপু। কিন্তু কে করে খাওয়াবে? রোজ করতে করতে এক একদিন যেন ভাল্লাগে না৷ কিন্তু এসব ছবি দেখলে আবার খুব লোভ হয়।

ছবিগুলোও কী দারুণ তুলেছেন। চমৎকার৷

 last month 

মাঝে মাঝে ছুটির দিনে এভাবেই তৈরি করতে পারেন আপু। খুব বেশি উপকরণও লাগবে না কিন্তু। যাই হোক আমার কাছে খুব ভালো লাগে রান্না করতে তাই প্রতিনিয়তই কিছু না কিছু এভাবে রান্না করতে থাকি।

 last month 

রেডিমিক্স মসলা দিয়ে মজাদার চিকেন রোস্ট তৈরি করে ফেললেন। যা দেখেই তো খেতে ইচ্ছা করছে। বিশেষ করে এর কালারটি দেখেই বোঝা যাচ্ছে খেতে খুবই মজা হয়েছে। ধন্যবাদ জানাচ্ছি মজাদার এই খাবার সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last month 

জি ভাইয়া,আপনারা কিন্তু সহজেই তৈরি করতে পারবেন। ভাবি আসা পর্যন্ত আরকি,হাহা।

 last month 

ওয়াও অনেক সুন্দর রেডি মিক্স মসলা দিয়ে একটি লোভনীয় রেসিপি আজ আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। এমনিতেই মুরগির মাংস আমার খুব প্রিয় খাবার। তাতে যদি রোস্ট হয় তাহলে তো আর কোন কথাই নেই। আপনার চিকেন রোস্টের কালার টা দেখে মনে হচ্ছে চিকেনটা খুবই সুস্বাদু হয়েছে।যাইহোক আপু আপনাকে অনেক অনেক ধন্যবাদ এরকম একটি লোভনীয় রেসিপি আজ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last month 

সুস্বাদু তো হয়েছেই ভাইয়া,আর এভাবে প্রায়ই তৈরি করি।ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য।

 last month 

প্রয়োজন অনুযায়ী সব উপকরণ ব্যবহার করে এত সুন্দর করে চিকেন রোস্ট রেসিপি তৈরি করেছেন দেখে খুবই ভালো লাগলো আপু। আপনার মত এত ভালো রান্না করতে পারি না। তবে এই রেসিপি দেখে আমি রান্না করার চেষ্টা করবো।

 last month 

কি যে বলেন আপু আপনি ভালো রান্না করতে পারেন না তা কি কখনো হয়। তবে এটা ঠিক আমি চেষ্টা করি সবসময় নিজের সর্বোচ্চটা দিয়ে কোন কিছু রান্না করতে। কারণ রান্না আমার অনেক বড় একটা শখ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 57912.63
ETH 2348.79
USDT 1.00
SBD 2.37