বিয়ের অনুষ্ঠানের কিছু মুহূর্ত।

in আমার বাংলা ব্লগlast year

♥️আসসালামুআলাইকুম♥️

আমি @bristy1, আমার বাংলা ব্লগ এর একজন সদস্য। আর আমার এই প্রিয় কমিউনিটির প্রিয় বন্ধুগণ, আশা করি সবাই ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি৷সবার সুস্থতা কামনা করে আমার আজকের এই পোস্ট শুরু করলাম।আজকে আমি আপনাদের সাথে একটি কবিতা শেয়ার করার জন্য এলাম।

20230424_223742.jpg

আপনাদের সাথে কিছুদিন আগে রমজান মাসে একটি বিয়ের অনুষ্ঠানের মুহূর্ত শেয়ার করেছিলাম। কিন্তু আজকে আবারো চলে এলাম আরও একটি বিয়ের মুহূর্ত নিয়ে। যদিও এই বিয়েটাও রমজানের প্রথম দিন হয়েছিল তবে সেদিন আমরা কেউই যাইনি। কিন্তু অনুষ্ঠান হয়েছিল আজকে।এই বিয়ে ছিল আমার সেজো জেঠার ছোট মেয়ের বিয়ে। যাইহোক বিয়ে রমজানের প্রথম দিন হওয়ার পর অনুষ্ঠান হওয়ার কথা ছিল ঈদের পরপরই। ঈদের কয়েকদিন আগে থেকে বিয়ের অনুষ্ঠানের কথাবার্তা চলছিল। আর যেহেতু আমার জেঠা ফেনীতে বাসায় থাকে সেই হিসেবে সেখানে একটি কনভেনশন হলে বিয়ের অনুষ্ঠান করা হয়েছে। যদিও আমাদের এদিকে সকলকে নিয়ে যাওয়ার দায়িত্ব ছিল আব্বুর উপরে।

20230424_115053.jpg

20230424_123558.jpg20230424_123651.jpg
20230424_123749.jpg20230424_123822.jpg

প্রথমেই আমাদের গাড়ি চলে গেল আমাদের বাড়িতে। সেখান থেকে আমার আব্বু আম্মু সবাই উঠল। আমরা এবং আমাদের আরো কিছু আত্মীয় দাগানভূঞা থেকে উঠলাম। সেখান থেকে ৩০ মিনিটের মধ্যে নির্দিষ্ট গন্তব্যে পৌঁছে গেলাম। সেখানে পৌঁছানোর পর দেখি কেউই আসেনি। আমরাই সবার আগে এসেছি। যাই হোক এই কনভেনশন হল এর নাম ছিল রিলেশন কনভেনশন হল। সেখানে পূর্বেও আমাদের আরও কয়েকজন এর বিয়ের অনুষ্ঠান করা হয়েছিল যদিও আমার যাওয়া হয়নি, আজকে প্রথম গিয়েছিলাম।

20230424_125829.jpg20230424_125929.jpg

IMG-20230424-WA0049.jpg

সেখানে যাওয়ার পর আমরা কিছুক্ষণ রেস্ট নিলাম। যেহেতু কেউ আসেনি সেই হিসেবে ঘোরাঘুরি করলাম, কিছু ছবি তুলে নিলাম। নিভৃত সবকিছু দেখে খুশিতে লাফালাফি শুরু করে দিয়েছে। সে কোলে থাকতে চাইছে না সে চাইছে নিচে বসে খেলা করতে। আমরা যখন গিয়েছি তখন ভালোভাবে ফ্লোর মুছে দিয়েছিল। তাই সেখানে নামিয়ে দিলাম সেখানে খেলাধুলা করল। আমিও কিছু ছবি তুলে নিলাম সকলে মিলে। আমরা অনেকগুলো ছবি তুললাম।নিভৃত এই ফুলগুলোর কাছে দাঁড়াতেই ফুলগুলোকে টান দিয়ে ছিঁড়ে ফেলতে চায়।সেজন্য সেখানে বেশিক্ষণ দাড়ানো হয়নি। তবে আমরা সেখানে বেশ কিছুক্ষণ সময় ছিলাম।

IMG-20230424-WA0062.jpg

IMG-20230424-WA0029.jpg

IMG-20230424-WA0098.jpg

IMG-20230424-WA0106.jpg

IMG-20230424-WA0113.jpg

তারপর ধীরে ধীরে সকল মেহমান আসা শুরু করল। একটা সময় খাওয়া দাওয়ার পর্ব শুরু হয়ে গেল। খাওয়া দাওয়া শেষ করার পরে দেখলাম বর চলে এসেছে। বর আসার কিছুক্ষণ আগেই কনে এসেছিল।তারা আসার পর তাদের ফটোগ্রাফি চলছে এই ফাঁকে আমরা খাওয়া দাওয়া করে নিলাম। তারপর অন্যান্যদের খাওয়ার আয়োজন ধাপে ধাপেই চলছে।যখন বর কনের খাওয়ার সময় হল তখন সেখানে আরো কিছু ছবি তুললাম। তারপর আমরা আমাদের বাকি ফরমালিটি সেরে চলে এলাম। সেখানে নিভৃতকে ঘুম পাড়ানোর ব্যবস্থা নেই। আর যেহেতু সকালে আসার আগ মুহূর্তে ঘুমিয়েছে তাই অনেকক্ষণ পর্যন্ত না ঘুমানোর কারণে কান্নাকাটি শুরু করে দিয়েছে।তাই সেখান থেকে আবারও বাড়ির উদ্দেশ্যে রওনা দিলাম।

সবাই অনেক অনেক ভালো থাকবেন,সুস্থ থাকবেন। সবার জন্য আন্তরিক ভালোবাসা রইল। সম্পূর্ণ পোস্টে আমার ভুল-ত্রুটি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

♥️আল্লাহ হাফেজ♥️

মোবাইল ও পোস্টের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণবিয়ের মুহূর্ত
ক্যামেরা.মডেলজে৫ প্রাইম
ফটোগ্রাফার@bristy1
লোকেশনফেনী

images (4).png

20211121_200134.jpg

আমি তাহমিনা আক্তার বৃষ্টি। আমি একজন বাংলাদেশী। আমি বাংলায় কথা বলি,আমি বাংলায় নিজের মনোভাব প্রকাশ করি। আমি নিজের মত করে সবকিছু করার চেষ্টা করি। আমি অনার্স প্রথম বর্ষের ছাত্রী। পড়ালেখার পাশাপাশি আমি বিভিন্ন জিনিস আঁকতে পছন্দ করি। বিভিন্ন ধরনের ছবি আঁকা, রঙ করা, নতুন নতুন কিছু তৈরি করা আমার পছন্দের কাজ। তবে রান্নাবান্না আমার ভালোলাগা, চেষ্টা করি সবসময় নিজে নতুনভাবে কিছু রান্না করার। ভ্রমণপ্রেমীদের মত আমিও ঘুরতে পছন্দ করি। পরিবারের সবাইকে নিয়ে আলহামদুলিল্লাহ ভালো আছি।

images (4).png

💦

💦 BRISTY 💦

💦

animasi-bergerak-terima-kasih-0078.gif

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last year 

বিয়ের অনুষ্ঠানে খুব সুন্দর মুহূর্ত অতিবাহিত করেছেন দেখে খুব ভালো লাগলো। বিয়ের অনুষ্ঠানে সবার সাথে বেশ চমৎকার মুহূর্ত অতিবাহিত করেছেন। বাবুর ফটোগ্রাফি অসাধারণ হয়েছে। আসলেই বিয়েতে খাওয়া-দাওয়া চেয়ে সকলের সাথে সুন্দর মুহূর্ত কাটানোর অনুভূতি খুবই অন্যরকম।

 last year 

রমজানের প্রথম দিন বিয়ে হলে ও আজ বেশ সুন্দর সময় কাটালেন আপনারা সবাই মিলে। আসলেই বিয়ে মানে হচ্ছে সবাই মিলে আড্ডা করা আর একত্রিত হওয়া।বিয়েতে সব আত্মীয়রা একত্রিত হয় তাই অনেক ভালো লাগে। সুন্দর মুহূর্ত গুলো শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 last year 

বিয়ের অনুষ্ঠানের চমৎকার মুহূর্ত শেয়ার করেছেন। এমন আয়োজন আমার কাছে ভীষণ ভালো লাগে। সবাইকে একসাথে দেখে ভীষণ ভালো লাগলো। আমাদের সাথে ভাগাভাগি করে নেওয়ার জন্য ধন্যবাদ আপনাকে আপু।

 last year 

বিয়ে মানেই মজা বিয়ে মানে আনন্দ। আর বিয়ের অনুষ্ঠানে আপনি খুবই সুন্দর সময় পার করেছেন। আসলে বিয়ের অনুষ্ঠানগুলোতে অনেক আনন্দ মজা করা যায়। যাইহোক আপনার বিয়ের অনুষ্ঠানে কাটানো মুহূর্ত গুলো জানতে পেরে খুবই ভালো লাগলো।

 last year 

আপনি তো দেখছি বিয়ের অনুষ্ঠানে গিয়ে খুবই ভালো মুহূর্ত অতিবাহিত করেছেন। এরকম বিয়ের অনুষ্ঠানগুলোতে গেলে খুবই ভালোই মুহূর্ত অতিবাহিত করা যায় এবং খুবই ভালো কাটে মুহূর্তগুলো। বিয়ের অনুষ্ঠানের আয়োজনটা দেখছি খুবই ভালোভাবেই করেছিলো। আপনার বিয়েতে কাটানো মুহূর্তগুলো আমাদের সবার মাঝেই এই পোস্টের মাধ্যমে খুব সুন্দর ভাবে তুলে ধরেছেন দেখে ভালো লেগেছে।

 last year 

এত ঢং কেমনে করেন। হাহাহাহা।
বেশ ভালোই মুহূর্ত কেটেছে আপনার বিয়ে বাড়িতে যা আপনার পোস্ট পড়ে আমি বুঝতে পারলাম। আপনার ফটোগ্রাফি গুলো ও অসম্ভব ভালো ছিল। ফটোগ্রাফি দেখে বুঝতে পারছি খুব সুন্দর মুহূর্ত অতিবাহিত করেছেন। খাওয়া-দাওয়া ও মনে হয় বেশ ভালো করেছেন আপনি। যাইহোক ভালোই লিখেছেন আপনি আপনার বিয়ে বাড়িতে কাটানো পোস্টটা।

 last year 

বিয়ে মানে খুশি, বিয়ে মানে আনন্দ 😊। সবাই বেশ পরিপাটি হয়ে বিয়ের অনুষ্ঠানে গিয়েছিলেন দেখছি। আমার তো বেশ ভালো লাগলো চারদিকে সাজ সাজ ব্যাপারটা । আর ছোট বাবুর হাসিটা ভীষণ মিষ্টি লাগছিল ❤️👌। নবদম্পতির জন্য অনেক শুভেচ্ছা এবং শুভকামনা রইল।

 last year 

বিয়ের অনুষ্ঠানে এটেনড করতে আমার ভালই লাগে। অনেক মানুষের সাথে দেখা হওয়া এবং বিয়েবাড়ির খাবার উপভোগ করা যায়। আপনি রোজার মাসে বিয়েতে না যেতে পারলেও এই বিয়েতে যেয়ে ভাল করেছেন। বিয়ের অনুষ্ঠানের প্রতিটি মুহূর্ত খুব সুন্দরভাবে লিখে শেয়ার করেছেন। বর কনেকে ভাল লাগছে দেখতে। আপনাকে ধন্যবাদ আপু।

 last year 

বিয়ের অনুষ্ঠানে যেতে বেশ ভালোই লাগে। মজার মজার খাবার খাওয়া যায় আর সুন্দর সুন্দর ফটোগ্রাফি করা যায়। আপনারা খুব সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন। দেখে খুব ভালো লাগলো। নিভৃত খুব হাসি খুশি ছিল দেখা যাচ্ছে। সবমিলিয়ে বেশ ভালো সময় কাটিয়েছেন দেখছি। নব দম্পতির জন্য অনেক অনেক দোয়া এবং শুভকামনা রইল। পোস্টটি শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62881.38
ETH 2449.40
USDT 1.00
SBD 2.62