স্বরচিত কবিতা ♥️শীতের আগমন♥️।

in আমার বাংলা ব্লগ10 months ago

♥️আসসালামুআলাইকুম♥️

আমি @bristy1, আমার বাংলা ব্লগ এর একজন সদস্য। আর আমার এই প্রিয় কমিউনিটির প্রিয় বন্ধুগণ, আশা করি সবাই ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি৷সবার সুস্থতা কামনা করে আমার আজকের এই পোস্ট শুরু করলাম।আজকে আমি আপনাদের সাথে একটি কবিতা শেয়ার করার জন্য এলাম।

20231024_133727_0000.png

আজকের কবিতাটি হল শীতের আগমন নিয়ে।আসলে কবিতায় চেষ্টা করেছি শীতের বাস্তবিক দিক গুলো তুলে ধরতে।শীতের আগমনে প্রকৃতির রূপ ও পারিপার্শ্বিক অবস্থার পরিবর্তন হয়। আর সেটাই তুলে ধরতে চেষ্টা করেছি।কেমন লেগেছে সেটা জানাতে ভুলবেন না কিন্তু।

♥️শীতের আগমন♥️

শীতের আগমনে প্রকৃতি সাজে,
কুয়াশা পড়ে থাকে পাতার ভাঁজে,
সবুজ ঘাস হয়ে যায় আরো যেন সবুজ,
সন্ধ্যে না হতেই শুরু হয় কুয়াশার বুঝ।

সূর্য মামা উদয় হয় সদায় লাজুক হয়ে,
সারাদিন আলো দিয়ে বিদায় নেয় ক্লান্তি বয়ে, রাত মানেই শীতের তাণ্ডব, পেঁচানো গরম কাঁথা
সকাল সকাল পরে কুয়াশার ঘন ঘন ফোঁটা।

সকালের ওই মিষ্টি রোদে আরাম লাগে খুব,
গোসল করার সময় মন বলে রোদ থাকতেই দেই ডুব,
গোসল শেষে নতুন বেশে রোদে গিয়ে বসি,
একটুখানি বসতে না বসতে সূর্য দেয় বিদায়ের হাসি।

শীত মানেই তরতাজা শাকসবজি সমাহার,
শীত মানে প্রকৃতির এক অপরূপ বাহার,
শীত মানে তিলের টপি আর মোয়া খাওয়ার ধুম,
শীত মানেই খেয়ে দেয়ে আরামে দেই ঘুম।

শীতের মাঝে ভালো লাগা কাজ করে সদায়,
শীত আমার ভালোলাগা তাই, চাই না হোক বিদায়,
শীত মানে হরেক রকম পিঠার সমাহার,
শীত মানে মন্ডা মিঠাই আরো কত কিছুর বাহার।

সবাই অনেক অনেক ভালো থাকবেন,সুস্থ থাকবেন। সবার জন্য আন্তরিক ভালোবাসা রইল। সম্পূর্ণ পোস্টে আমার ভুল-ত্রুটি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

♥️আল্লাহ হাফেজ♥️

মোবাইল ও পোস্টের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণকবিতা
ক্যামেরা.মডেলজে৫ প্রাইম
ফটোগ্রাফার@bristy1
লোকেশনফেনী

images (4).png

20211121_200134.jpg

আমি তাহমিনা আক্তার বৃষ্টি। আমি একজন বাংলাদেশী। আমি বাংলায় কথা বলি,আমি বাংলায় নিজের মনোভাব প্রকাশ করি। আমি নিজের মত করে সবকিছু করার চেষ্টা করি। আমি অনার্স প্রথম বর্ষের ছাত্রী। পড়ালেখার পাশাপাশি আমি বিভিন্ন জিনিস আঁকতে পছন্দ করি। বিভিন্ন ধরনের ছবি আঁকা, রঙ করা, নতুন নতুন কিছু তৈরি করা আমার পছন্দের কাজ। তবে রান্নাবান্না আমার ভালোলাগা, চেষ্টা করি সবসময় নিজে নতুনভাবে কিছু রান্না করার। ভ্রমণপ্রেমীদের মত আমিও ঘুরতে পছন্দ করি। পরিবারের সবাইকে নিয়ে আলহামদুলিল্লাহ ভালো আছি।

images (4).png

💦

💦 BRISTY 💦

💦

animasi-bergerak-terima-kasih-0078.gif

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

Upvoted! Thank you for supporting witness @jswit.

 10 months ago 

শীত সকালে কুয়াশার চাদরে মোড়ানো সকাল সূর্যের উকি দেওয়া। রাতে কনকনে ঠান্ডাঋ কাথা জড়িয়ে শুয়ে থাকা। আর শীতের সুস্বাদু শাক সবজি তো আছেই। শীত মানে যেন সবকিছুর মিলনমেলা। কবিতা টা দারুণ লিখেছেন আপু। কবিতা টা পড়ে শীতের একটা পূর্বাভাস পেলাম। ধন্যবাদ আপনাকে।।

Posted using SteemPro Mobile

 10 months ago 

ইতোমধ্যেই তো শীত সবাইকে জানান দিয়ে যাচ্ছে যে সে চলে এসেছে। ধন্যবাদ ভাইয়া কবিতাটি পড়ার জন্য।

 10 months ago 

শীতের আগমনকে কেন্দ্র করে আজকে আপনি আমাদের মাঝে দারুন একটি কবিতা রচনা করে শেয়ার করেছেন। আপনার কবিতাটি আবৃত্তি করতে আমার বেশ ভালো লেগেছে। যেখানে কবিতার মধ্যে শীতের সমস্ত বিষয়গুলো উপস্থাপন করেছেন আপনি। আসলে বাংলাদেশ ছয়টি ঋতুর মধ্যে তিনটা বিষয় প্রাধান্য থাকে যেখানে বৃষ্টি শীত আর গরম। তবে খুব শীঘ্রই আমরা শীত উপভোগ করতে চলেছি।

 10 months ago 

জ্বী ভাইয়া এইতো হালকা হালকা শীত পড়ছেই। সকাল আর সন্ধ্যে কুয়াশা দেখলেই বোঝা যায়।

 10 months ago 

শীতের আগমন সুন্দর একটি বিষয় নিয়ে কবিতা লিখেছেন আপু। আজকে আপনার স্বরচিত কবিতা শীতের আগমনে শীতের সম্পূর্ণ বৈশিষ্ট্যই তুলে ধরেছেন। আপনার কবিতাটি যতবার পড়ছি শীতের প্রতিটি মুহূর্ত যেন মনে হচ্ছে অনুভব করতে পারছি। ধন্যবাদ আপু এত সুন্দর কবিতা লেখে শেয়ার করার জন্য।

 10 months ago 

অনেক ধন্যবাদ আপু কবিতাটি পড়ার জন্য।

 10 months ago 

শীতের আগমনে প্রকৃতির রূপ পরিবর্তন হয়। শীতের আগমনকে কেন্দ্র করে খুব সুন্দর একটি স্বরচিত কবিতা আমাদের মাঝে শেয়ার করেছেন যা পড়ে অনেক ভালো লাগলো।
শীতে সব মজাদার খাবার, তরতাজা শাকসবজি সবকিছু কবিতার মাঝে তুলে ধরেছেন কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো।
ধন্যবাদ আপু সুন্দর একটি কবিতা আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 9 months ago 

আপনাকেও ধন্যবাদ আপু,আপনার কবিতাও শুনি ভালো লাগে

 10 months ago 

খুব সুন্দর কবিতা লিখেছেন আপনি। আপনার কবিতা পড়ে খুব ভালো লাগলো। কুয়াশা ভেজা শীতের সকাল সত্যি বেশ দারুণ। প্রাকৃতিক সৌন্দর্য বেশ অসাধারণ হয়ে থাকে।

সূর্য মামা উদয় হয় সদায় লাজুক হয়ে,
সারাদিন আলো দিয়ে বিদায় নেয় ক্লান্তি বয়ে, রাত মানেই শীতের তাণ্ডব, পেঁচানো গরম কাঁথা
সকাল সকাল পরে কুয়াশার ঘন ঘন ফোঁটা।

এত সুন্দর কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 9 months ago 

অনেক ধন্যবাদ আপনাকে আমার কবিতাটি পড়ার জন্য।

 10 months ago 

শীতের আগমন নিয়ে খুব চমৎকার একটি কবিতা লিখে শেয়ার করলেন আপু। কবিতার লাইনগুলো খুব সুন্দর হয়েছে।আপনি শীতকালের নানান বিষয় গুলো কবিতার মাঝে তুলে ধরেছেন কবিতার ছন্দে। কবিতাটি পড়ে ভীষণ ভালো লাগলো। ধন্যবাদ আপু সুন্দর এই কবিতাটি শেয়ার করার জন্য।

 9 months ago (edited)

আপনাকেও অনেক অনেক ধন্যবাদ আপু সবসময় এভাবে পাশে থাকার জন্য।

 10 months ago 

আপু শীতের আগমন নিয়ে আপনি খুব সুন্দর একটি কবিতা লিখেছেন। আপনার এই কবিতা পড়ে অনেক ভালো লেগেছে। কবিতার প্রতিটা লাইন খুব সুন্দর ভাবে মিলিয়ে লিখেছেন। ধন্যবাদ এত সুন্দর কবিতা আমাদের সাথে শেয়ার করার জন্য।

 9 months ago 

শীত তো চলেই এলো। ধন্যবাদ আপু কবিতা পড়ার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.031
BTC 60371.26
ETH 2609.98
USDT 1.00
SBD 2.54