ভিন্ন ভিন্ন ছবিতে আজকের ব্লগ||রেনডম ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগ5 months ago

♥️আসসালামুআলাইকুম♥️

আমার বাংলা ব্লগ এর প্রিয় বন্ধুগণ, আশা করি সবাই ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।আজকে বেশ আনন্দ নিয়েই এই পোস্টটি শেয়ার করতে যাচ্ছি।আশা করি ভালো লাগবে।

আজকে আমি আপনাদের সামনে বেশ কিছু ফটোগ্রাফি তুলে ধরব। আজকে আমি যে ফটোগ্রাফি গুলো শেয়ার করছি এগুলো বিভিন্ন সময়ে তোলা ফটোগ্রাফি। ভাবলাম আপনাদের মাঝে এগুলো শেয়ার করি। কারণ অনেকগুলো ফটোগ্রাফিতে গ্যালারি ভরে আছে যেগুলো আপনাদের মাঝে শেয়ার করা হয়ে ওঠেনি। কিন্তু ছবিগুলো পড়েই থাকবে যদি শেয়ার না করি। যাইহোক ভাবনা চিন্তা করেই মূলত আজকে এই ফটোগ্রাফি পোস্ট রেডি করলাম। যদিও পোস্ট রেডি করতে করতেই এত বেলা হয়ে গেল। যাইহোক আশা করি আপনাদের কাছে ফটোগ্রাফি গুলো ভালো লাগবে।

🌸রেনডম ছবি নিয়ে একটি অ্যালবাম🌸

ফোটোগ্রাফি নং:- ১

IMG-20240204-WA0021.jpg

Device : Samsung galaxy m12

Location


যে ফুলটি দেখতে পাচ্ছেন এটা তো সবার প্রিয় ফুলের মধ্যে একটি। গোলাপ ফুল আমার কাছে খুবই ভালো লাগে। আর বর্তমানে নার্সারি কিংবা বাগানবাড়ি যেটাই হোক না কেন সেখানে কত শত যে জাতের গোলাপ ফুল পাওয়া যায় সেটা হয়তো আশেপাশে না গেলে বুঝতাম না। কারণ এ পর্যন্ত অনেকগুলা ফুলের ফটোগ্রাফি করেছি। একেকটা অন্যটা থেকে একদমই আলাদা এবং দেখতে অসাধারণ। এই গোলাপ ফুলটিও তেমনি একটি সুন্দর ফুল, দুই রঙের ফুল এটি।

b6adf5e19c0f0d951b385172f7bb1e20a81886be.png

ফোটোগ্রাফি নং:- ২

IMG-20240204-WA0026.jpg

Device : Samsung galaxy m12

Location


দেখতে পারছেন কুয়াশা ঘন অবস্থায় মাকড়সা জাল বুনেছে। আর সেই ফটোগ্রাফিটি করেছি আমি। রাস্তার ধারে জমির পাশে হেঁটে যাচ্ছিলাম। তখন দেখলাম পাশে অনেকগুলো মাকড়সার জাল বুনেছে। আর দেখতেও অসাধারণ লাগছিল। কারণ কুয়াশার কারণে প্রতিটা জালের মধ্যে শিশির কণা পড়ে আছে। ছবিতে দেখলেই বুঝতে পারবেন।

b6adf5e19c0f0d951b385172f7bb1e20a81886be.png

ফোটোগ্রাফি নং:- ৩

IMG-20240204-WA0024.jpg

Device : Samsung galaxy m12

Location


গ্রাম অঞ্চলে বিভিন্ন ভিটে অঞ্চলগুলোতে এরকম ফুল দেখা যায়। এমনকি রাস্তার ধারেও ঝোপঝাড়ের মধ্যে এই ফুল দেখা যায়। এই ফুলগুলোর নাম কখনো জানা হয়নি। তবে ফুলগুলো দেখতে খুব সুন্দর হয়। অনেক আগে ফটোগ্রাফিটি করেছিলাম। ভাবলাম আজকে আপনাদের মাঝে শেয়ার করি। আপনারা যদি কেউ নাম জানেন অবশ্যই জানাবেন।

b6adf5e19c0f0d951b385172f7bb1e20a81886be.png

ফোটোগ্রাফি নং:- ৪

IMG-20240204-WA0027.jpg

Device : Samsung galaxy m12

Location


অনেকদিন আগে যখন বড় আপুর বাসায় গিয়েছিলাম তখন ছাদের উপরে উঠেছিলাম দুপুরের দিকে। চারিদিকে রৌদ্রোজ্জল, কিছুটা ঠান্ডা ছিল সেজন্যই মূলত রোদ পোহাতে গিয়েছিলাম। আর আশেপাশে তাকিয়ে দেখি বড় বড় উঁচু দালানকোঠার কারণে জায়গাটা ভরে উঠলেও কিন্তু দালানকোঠার রঙে এটি সৌন্দর্য ফুটিয়ে তুলেছে। আর এজন্যই মূলত একটা ছবি তুলে নিলাম।

b6adf5e19c0f0d951b385172f7bb1e20a81886be.png

ফোটোগ্রাফি নং:- ৫

IMG-20240204-WA0029.jpg

Device : Samsung galaxy m12

Location


হাস্যকর হলেও সত্যি, এই ফুলটাকে আমরা নাকফুল বলেই জানতাম। এর কারণ হলো আগেকার সময়ে মহিলারা বড় বড় ফুলের মত নাকফুল ব্যবহার করতেন। আর সেই নাকফুল গুলো দেখতে একদম এই ফুলগুলোর মতোই ছিল। এটি একটি ঔষধি সম্পন্ন ফুলগাছ। এটি দাঁতের ব্যথার উপশম হিসেবে কাজ করে। যদিও এর ভালো নাম আমার জানা নেই, তবে ফুলটা দেখতে আসলেই সুন্দর।

b6adf5e19c0f0d951b385172f7bb1e20a81886be.png

ফোটোগ্রাফি নং:- ৬

IMG-20240204-WA0030.jpg

Device : Samsung galaxy m12

Location


লিফুজি পাতার মধ্যে একটা মাছি বসে আছে। তবে যেখানে সেখানেই মাছির উপদ্রব রয়েছে। এই মাছিগুলো এক জায়গায় বসার পাত্র নয়। কিন্তু আমি যখন আশেপাশে ফটোগ্রাফি করছিলাম তখন দেখলাম মাছিটি অনেকক্ষণ যাবত এই পাতার মধ্যে বসে ছিল। তাই ভাবলাম পারলে একটা ফটোগ্রাফি করে নেই। আসলে এই সিজন শেষ হতে না হতেই মাছি কি পরিমাণ দেখা যাবে তা হয়তো আপনারা নিজেরাই লক্ষ্য করবেন।

b6adf5e19c0f0d951b385172f7bb1e20a81886be.png

ফোটোগ্রাফি নং:- ৭

IMG-20240204-WA0032.jpg

Device : Samsung galaxy m12

Location


সবাই হয়তো কানাই শাক সম্বন্ধে শুনেছেন।আর এই শাকের মধ্যেও যে ফুল হয় তা হয়তো অনেকেই জানেন না।একটা সময় আসে যখন প্রতিটা শাকের ডগায় এরকম ফুলগুলো ফুটে। দেখতে ভারী সুন্দর লাগে। একদম গাঢ় নীল বর্ণের এই ফুলগুলো। আমাদের বাড়ির পাশের জমি থেকেই ফটোগ্রাফিটি করেছিলাম।

b6adf5e19c0f0d951b385172f7bb1e20a81886be.png

এই ছিল সাতটি ছবি নিয়ে রেনডম ফটোগ্রাফি। আশা করি আপনাদের ভালো লাগবে।

সবাই অনেক অনেক ভালো থাকবেন,সুস্থ থাকবেন। সবার জন্য আন্তরিক ভালোবাসা রইল। সম্পূর্ণ পোস্টে আমার ভুল-ত্রুটি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।
♥️আল্লাহ হাফেজ♥️
ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণরেনডম ফটোগ্রাফি
ক্যামেরা.মডেলM12
ফটোগ্রাফার@bristy1

images (4).png

20221126_200743.jpg

আমি তাহমিনা আক্তার বৃষ্টি। আমি একজন বাংলাদেশী। আমি বাংলায় কথা বলি,আমি বাংলায় নিজের মনোভাব প্রকাশ করি। আমি নিজের মত করে সবকিছু করার চেষ্টা করি। আমি অনার্স প্রথম বর্ষের ছাত্রী। পড়ালেখার পাশাপাশি আমি বিভিন্ন জিনিস আঁকতে পছন্দ করি। বিভিন্ন ধরনের ছবি আঁকা, রঙ করা, নতুন নতুন কিছু তৈরি করা আমার পছন্দের কাজ। তবে রান্নাবান্না আমার ভালোলাগা, চেষ্টা করি সবসময় নিজে নতুনভাবে কিছু রান্না করার। ভ্রমণপ্রেমীদের মত আমিও ঘুরতে পছন্দ করি। পরিবারের সবাইকে নিয়ে আলহামদুলিল্লাহ ভালো আছি।

images (4).png

💦

💦 BRISTY 💦

💦

animasi-bergerak-terima-kasih-0078.gif

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 5 months ago 

আমিও মনে করি মাঝে মাঝে আমাদের ফটোগ্রাফি পোস্টে ভিন্নতা আনা দরকার। আপনি কিন্তু আপু একেবারে ভিন্ন কিছু ফটোগ্রাফি পোস্ট নিয়ে আজকের ফটোগ্রাফি পোস্টটি সাজিয়েছেন। দারুন ছিল প্রতিটি ফটোগ্রাফি। ধন্যবাদ আপু এত সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট শেয়ার করার জন্য।

 5 months ago 

দারুন কিছু ফটোগ্রাফি নিয়ে আপনি আজকে রেনডম ফটোগ্রাফি সাজিয়েছেন। প্রতিটি ফটোগ্রাফি অনেক দুর্দান্ত ছিলো। তবে সবচেয়ে মাকড়সার জালের ফটোগ্রাফি এবং সাত নাম্বার ফটোগ্রাফি আমার কাছে বেশি ভালো লেগেছে। ধন্যবাদ সুন্দর ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য।

 5 months ago 

আপু আপনি খুব সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার প্রতিটা ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনারা যাকে নাক ফুল বলেন আমরা একে হলুদ ফুল বলি। শুনেছি ঠোঁটের কোণায় ঘা হলে এই ফুল বেঁটে লাগালে ভালো হয়ে যায়। আমরা কলই শাক বলি আর এই শাকের ফুল ছোট হলেও দেখতে অনেকটা অপরাজিতা ফুলের মতো। ধন্যবাদ এত সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 5 months ago 

খুবই ভালো লাগলো আপনার ফটোগ্রাফির পোস্টটি পড়ে। আপনার এই ফটোগ্রাফির পোস্টে সুন্দর সুন্দর ফটোগ্রাফি যেমন শেয়ার করেছেন ঠিক তেমনি প্রত্যেকটি ফটোগ্রাফির চমৎকার বর্ণনা উপস্থাপন করেছেন। মাকড়সার জালের ফটোগ্রাফিটি আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে।

Posted using SteemPro Mobile

 5 months ago 

দারুণ সব ফটোগ্রাফি শেয়ার করছেন বিশেষ করে সকালের কুয়াশা ভেজা মাকড়সার জাল বেশ সুন্দর লাগছে। গোলাপি রঙের ছোট ফুলটিকে আমরা বুনো জবা বা আঞ্চলিক ভাষায় লিয়াড়ার ফুল বলি

 5 months ago 

আপনার শেয়ার করা প্রতিটি ফটোগ্রাফি দেখতে খুবই সুন্দর হয়েছে। আপনি ঠিক বলছেন আপু ফোনের গ্যালারিতে অনেক সময় অনেক ফটোগ্রাফি জমে যায়। শেয়ার করে না নিলে এগুলো আসলে অনেক পিছনে পড়ে থাকে। আপনি বেশ সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করলেন। কানাই শাকের ফুলের ফটোগ্রাফি নাক ফুলের ফটোগ্রাফি বেশ ভালো লেগেছে। তাছাড়াও গোলাপের ফটোগ্রাফি অসাধারণ ছিল।

 5 months ago 

আপনার ফটোগ্রাফি গুলো বরাবরই অনেক সুন্দর হয় আপু,আজকেও তার ব্যতিক্রম হয়নি। আজকে শেয়ার করা আপনার সবগুলো ফটোগ্রাফি আমার কাছে অসম্ভব সুন্দর লাগলো। বিশেষ করে কুয়াশা ঘন অবস্থায় মাকড়সা জাল এর যে ফটোগ্রাফিটা, ওটা অত্যন্ত সুন্দর এবং পারফেক্ট হয়েছে। তাছাড়াও কানাই শাক এর ফটোগ্রাফিটাও আমার কাছে অনেক বেশি ভালো লাগলো। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু, এত সুন্দর কিছু ফটোগ্রাফির জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58752.84
ETH 3153.55
USDT 1.00
SBD 2.44