স্বরচিত কবিতা||ভালোবাসা।

in আমার বাংলা ব্লগ2 days ago

♥️আসসালামুআলাইকুম♥️

আমি @bristy1, আমার বাংলা ব্লগ এর একজন সদস্য। আর আমার এই প্রিয় কমিউনিটির প্রিয় বন্ধুগণ, আশা করি সবাই ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি৷সবার সুস্থতা কামনা করে আমার আজকের এই পোস্ট শুরু করলাম।আজকে আমি আপনাদের সাথে একটি কবিতা শেয়ার করার জন্য এলাম।

Pink Floral Watercolor Scripture Instagram Post_20240816_230731_0000.png

কিছু কিছু কথা থাকে যেগুলো বলতে গেলে শেষ হয় না। বলতে বলতেই যেন কত কথা বেরিয়ে আসে আঁনাচে কানাচে থেকে হাহাহা।যাইহোক এইতো আজ সন্ধ্যা হতেই কতবার চেষ্টা করতেছি কবিতাটা পোস্ট করার জন্য।কিছু লেখা বাকি ছিল সেগুলো শেষ করলেই পোস্ট হয়ে যেত।কিন্তু দুজন মিলে কথা বলতে বলতেই এতক্ষণ চলে যাচ্ছে।আর আজকে নিভৃতও খুব বেশি ডিস্টার্ব করতেছে।সে বারবার এসেই কলমের ক্লিপ নিয়ে আসে কতগুলো একসাথে,বসে বসে তার সাথে খেলা করার জন্য।

যাইহোক সবকিছুতেই সময় দিতে হবে। বাচ্চারা বাবা মায়ের কাছে সময় না পেলে বাবা মা কেও একটা সময় অগ্রাহ্য করবে। আমাদের সকলেরই উচিত পারিবারিক বা ব্যক্তিগত কাজের মাঝে সন্তানদের শৈশবটাকে সুন্দর করে পার করা।তারা দামি দামি খেলনার কথা মনে রাখবে না, মনে রাখবে কে তাকে সময় দিয়েছে,কে আদর করেছে, কে তার শৈশবে তাকে তার প্রাপ্যটা দিয়েছে। যাইহোক এভাবেই কিন্তু তার প্রতি বা প্রতিটি বাচ্চার প্রতি দায়িত্ববোধ পালন করা উচিত আমাদের।আমরাই পারবো তাদের নীতিনৈতিকতা শিক্ষা দিতে।আমরা যদি অনৈতিক কাজ করি তাহলে তারা ভালো শিখবে কিভাবে।

যাইহোক বিভিন্ন কথা বলে ফেললাম।আসলে কথা বলতে গেলে কোথা থেকে কোথায় যায় তা বলা যায় না।আজকের কবিতায় ফিরে যাই।কবিতাটা যেহেতু একটু বড় আর তার অনুভূতি নিচেই লিখেছি।তাই আজকে শুরুতে কবিতা নিয়ে বেশি কিছু বললাম না।

চলুন তাহলে কবিতাটা পড়ে নেই....

♥️ভালোবাসা♥️

মিথ্যে মায়ার আঁচলে জড়াতে চাই না আমি,
চাই শুধু আবেগ জড়ানো ভালোবাসার পরশ,
যেখানে থাকবে না কোনো মিথ্যে অভিনয়,
সব মিথ্যে হবে নির্মলতার ছোঁয়ায় আপোষ।

ভালোবাসা দিয়ে গড়তে চাই বিশাল পাহাড়,
যার উচ্চতায় তুমি আমি আর আমার সংসার,
থাকবে না কোনো অন্ধকার সেই পাহাড়ে,
ভালোবাসা দিয়ে আলোকিত করব দুজনে।

অন্ধকার মানেই শুধু সূর্যাস্ত নয়,
অন্ধকার মানে মনের অমিলন আর অবনতি,
ভালোবাসায় থাকে না কোনো মিথ্যে,
ভালোবাসা দিয়ে হয় সত্য আলোকিত।

আমার দেহের অন্তরালে হৃদয় নামক জায়গায়,
শুধু একটি নামেরই অবস্থান চিরকাল,
শত মোছনী দিয়েও হবে না অম্লান,
বেঁচে রবে চিরকাল এই মনে, হয়ে মহীয়ান।

চোখের ভাষায় যেন ভালোবাসার বহিঃপ্রকাশ,
চেহারার মায়ায় হয় তারই অবকাশ,
চুপিসারে আমি ভালোবেসে যাই,
আজও মেলেনি তার কোনো আভাস।

হৃদ মাঝারে সর্বদায় থাকবে বহমান,
তুমি আমার আপনজন তুমি আমার মান,
তোমাতেই খুঁজে পাই আমার আত্মসন্মান,
এটাই হয়তো ভালোবাসার এক বড় প্রমাণ।

আমার অনুভূতি

একজন মানুষের কাছে ভালোবাসা হলো আসল। সেখানে কোনো মিথ্যে থাকবে না।ভালোবাসা দিয়ে বিশালতা গড়ে তোলা যায়। আর এই ভালোবাসা দিয়েই সবকিছু জয় করা যায়। আর এই ভালোবাসায় সিক্ত হলে সকল রকম বাঁধা বিপত্তি দূরে চলে যায়।চোখের ভাষা,চাহনী সবকিছুতেই তখন ভালোবাসা থাকে।

সবাই অনেক অনেক ভালো থাকবেন,সুস্থ থাকবেন। সবার জন্য আন্তরিক ভালোবাসা রইল। সম্পূর্ণ পোস্টে আমার ভুল-ত্রুটি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

♥️আল্লাহ হাফেজ♥️

মোবাইল ও পোস্টের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণকবিতা
লোকেশনফেনী

images (4).png

20211121_200134.jpg

আমি তাহমিনা আক্তার বৃষ্টি। আমি একজন বাংলাদেশী। আমি বাংলায় কথা বলি,আমি বাংলায় নিজের মনোভাব প্রকাশ করি। আমি নিজের মত করে সবকিছু করার চেষ্টা করি। আমি বিভিন্ন জিনিস আঁকতে পছন্দ করি। বিভিন্ন ধরনের ছবি আঁকা, রঙ করা, নতুন নতুন কিছু তৈরি করা আমার পছন্দের কাজ। তবে রান্নাবান্না আমার ভালোলাগা, চেষ্টা করি সবসময় নিজে নতুনভাবে কিছু রান্না করার। ভ্রমণপ্রেমীদের মত আমিও ঘুরতে পছন্দ করি। পরিবারের সবাইকে নিয়ে আলহামদুলিল্লাহ ভালো আছি।

images (4).png

💦

💦 BRISTY 💦

💦

animasi-bergerak-terima-kasih-0078.gif

Sort:  
 2 days ago (edited)

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 days ago 

ভালোবাসা নিয়ে খুবই সুন্দর কবিতা লিখেছেন । আপনার কবিতা পড়ে অনেক ভালো লাগলো। কবিতার ভাষাগুলো ছিল অসাধারণ।

 2 days ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া,সবসময়ই আমার কবিতা পড়ার জন্য।

 yesterday 

এটা ঠিক বলেছেন আপু, ভালোবাসা দিয়ে বিশালতা গড়ে তোলা যায়। খুবই ভালো লাগলো আপনার আজকের কবিতাটা পড়ে। বেশ ভালো লাগলো কবিতাটা। প্রত্যেকটা লাইন খুব সুন্দর ছন্দ সাজিয়ে লিখেছেন আপু। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটা কবিতা লিখে শেয়ার করার জন্য।

 19 hours ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটা মন্তব্য ভাগ করে নেয়ার জন্য। আসলে আপনাদের উৎসাহ পেলে আরও বেশি ভালো লাগে কবিতা লেখতে।

 yesterday 

খুবই দারুণ একটা কবিতা লিখেছেন আপনি। আসলে আমার কাছে ভীষণ ভালো লাগে যখন সুন্দর সুন্দর কবিতা গুলো করতে পারি। আমি নিজেও মাঝে মাঝে কবিতা লিখার অনেক বেশি চেষ্টা করি। কিন্তু আপনাদের মত হয়তো এত সুন্দর হয় না। প্রত্যেকটা লাইন খুবই সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন।

 19 hours ago 

চেষ্টা করলে সব কিছুই সম্ভব ভাইয়া। চেষ্টা করে যান অবশ্যই সুন্দর হবে। ধন্যবাদ এত সুন্দর একটা মন্তব্য ভাগ করে নেয়ার জন্য।

 20 hours ago 

ভালোবাসা নিয়ে খুব সুন্দর একটি স্বরচিত কবিতা লিখেছেন।কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো। কবিতার প্রতিটি লাইন অনেক সুন্দর করে গুছিয়ে লিখেছেন। ধন্যবাদ সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 19 hours ago 

আসলে মনের আবেগ অনুভূতি গুলোকে কবিতার মাধ্যমে লিখতে পারি তখন বেশি ভালো লাগে আপু। আপনাকে অনেক ধন্যবাদ।

 19 hours ago (edited)

একদম ঠিক কথা বলেছেন আপু আপনি।ভালো লাগলো আপনার কথাগুলো শুনে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59999.40
ETH 2646.89
USDT 1.00
SBD 2.44