কবিতা ♥️হবে কি আমার♥️

in আমার বাংলা ব্লগ2 years ago

♥️আসসালামুআলাইকুম♥️

আমি @bristy1, আমার বাংলা ব্লগ এর একজন সদস্য। আর আমার এই প্রিয় কমিউনিটির প্রিয় বন্ধুগণ, আশা করি সবাই ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি৷সবার সুস্থতা কামনা করে আমার আজকের এই পোস্ট শুরু করলাম।আজকে আমি আপনাদের সাথে একটি কবিতা শেয়ার করার জন্য এলাম।

Screenshot_20221128-005235_LoveCollage.jpg

আমার বাংলা ব্লগে কাজ করতে করতে অনেক কিছুই শিখতে পারলাম। এর কারণ হচ্ছে আমাদের প্রিয় বন্ধুরা যারা নিয়মিত ব্লগিং করে, তারা বিভিন্ন ধরনের পোস্ট শেয়ার করে। তাদের পোস্টে কেউ রেসিপি, কেউ আবার ক্রাফট অথবা কবিতা এবং বিভিন্ন ধরনের গল্পও শেয়ার করেন। তার থেকেও বড় কথা abb-fun এ খুব মজার একটি আয়োজন করা হয়েছে। সেখানে অনু কবিতাগুলো লিখার মাধ্যমে সবাই সবার দক্ষতার প্রকাশ ঘটায়।আমিও মাঝে মাঝে সেখানে লিখার চেষ্টা করি। জানিনা সবার কেমন লাগে।তবে চেষ্টা করতে তো বাধা নেই।আর সেই অনুপ্রেরণা থেকেই মাঝে মাঝে কবিতা লিখার চেষ্টা করি।আজকে আমি আপনাদের মাঝে খুব সুন্দর একটি কবিতা নিয়ে এসেছি। আজকের কবিতা সম্পর্কে আমি নিচেই কথাগুলো লিখলাম। আশা করি কবিতা পড়ার পর আপনাদের ভালো লাগবে।

IMG-20221111-WA0016.jpg

♥️হবে কি আমার♥️

মনের গহীনে রেখেছি লুকিয়ে দেখবে না তো কেউ,
তোমার বিরহে রাতের আঁধারে মনের সাগরে উঠে ঢেউ।
কষ্টের পাহাড় গড়েছে এ বুক, তোমার জন্য কাঁদে মন,
মানুষ মরলেও ভালোবাসা মরে না,থাকে আজীবন।

রৌদ্দুর বিকেলে তোমার অপেক্ষায় তাকিয়ে আছি বহুদূর,
তোমার চাহনি,তোমার আকুতি লাগে যে সমধুর।
রিক্তহৃদয় চায় যেন আজ তোমার হাতের ছোঁয়া,
হারিয়ে গিয়েছি তোমার মায়ায়, অন্ধকারেও দেখি ছায়া।

করেছি তোমার অপেক্ষা, দেখব বলে একবার।
দেখলে তোমার ঐ মুখ,শান্ত হয় এ মন আমার।
এক পলক দেখলে তোমায়,শান্ত হয় এই অবুজ মন।
তোমার জন্য মন যে কাঁদে,দেখতে চায় সারাক্ষণ।

শূন্যতার পাহাড় গড়ে হারিয়ে গেছ কোন অতলে,
পাই না খুঁজে তোমার দেখা যতই চাই মন গভীরে।
দীর্ঘশ্বাস জমে আছে বুক ভরা যা দেখার নয়,
ঝড় হয়ে নামবে যখন সামলে নিতে পারবে কি সই?

হিমশীতল আবহাওয়ায়ও খুঁজে ফিরি তোমায়,
সেই থেকে এখনো আমি তোমার প্রতিক্ষায়।
শুভ্রতায় ভরা সে কোমল হৃদয় চাই যে বারবার,
তাহলে কি তুমি আর হবে না আমার?

IMG-20221111-WA0009.jpg

আমার অনুভূতি

আজকের কবিতাটিতে আমি ভালোবাসার মানুষটিকে নিয়ে কিছু আশা-আকাঙ্ক্ষা এবং আকুতি নিয়ে লিখেছি। কেউ যদি কাউকে মন থেকে ভালোবাসে তখন তাকে বারবার খুঁজে। তার হৃদয় গভীরে জায়গা করে নেয়া মানুষটার অপেক্ষায় বসে থাকে। সবসময় তাকে পাওয়ার এক আকুল আবেদন জানানো। সবকিছু মিলিয়ে চেষ্টা করলাম আজকের কবিতাটি ফুটিয়ে তুলতে। সবগুলো ভাবনা এই কবিতার মাধ্যমে তুলে ধরলাম।

সবাই অনেক অনেক ভালো থাকবেন,সুস্থ থাকবেন। সবার জন্য আন্তরিক ভালোবাসা রইল। সম্পূর্ণ পোস্টে আমার ভুল-ত্রুটি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

♥️আল্লাহ হাফেজ♥️

মোবাইল ও পোস্টের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণকবিতা
ক্যামেরা.মডেলজে৫ প্রাইম
ফটোগ্রাফার@bristy1
লোকেশনফেনী

images (4).png

20211121_200134.jpg

আমি তাহমিনা আক্তার বৃষ্টি। আমি একজন বাংলাদেশী। আমি বাংলায় কথা বলি,আমি বাংলায় নিজের মনোভাব প্রকাশ করি। আমি নিজের মত করে সবকিছু করার চেষ্টা করি। আমি অনার্স প্রথম বর্ষের ছাত্রী। পড়ালেখার পাশাপাশি আমি বিভিন্ন জিনিস আঁকতে পছন্দ করি। বিভিন্ন ধরনের ছবি আঁকা, রঙ করা, নতুন নতুন কিছু তৈরি করা আমার পছন্দের কাজ। তবে রান্নাবান্না আমার ভালোলাগা, চেষ্টা করি সবসময় নিজে নতুনভাবে কিছু রান্না করার। ভ্রমণপ্রেমীদের মত আমিও ঘুরতে পছন্দ করি। পরিবারের সবাইকে নিয়ে আলহামদুলিল্লাহ ভালো আছি।

images (4).png

💦

💦 BRISTY 💦

💦

animasi-bergerak-terima-kasih-0078.gif

Sort:  
 2 years ago 

হ্যাঁ আপু অনেকে আছেন খুব সুন্দর সুন্দর কবিতা লেখেন।আপনিও তো অনেক সুন্দর কবিতা লেখেন।লিখতে লিখতে আসলেই অনেক ভালো পর্যায়ে চলে আসা যায় একদিন।এবিবি ফানের কবিতা গুলো আমিও তো মাঝে মাঝে লেখার চেষ্টা করি।ধন্যবাদ আপু।

 2 years ago 

আসলে আপু চেষ্টা করলে সবই সম্ভব ধন্যবাদ মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপু আপনার কণ্ঠে এত সুন্দর কবিতা
শুনুে মুগ্ধ হয়ে গেলাম। আমার কাছে আপনার এই কবিতা অনেক ভালো লেগেছে। সবসময় একরকম পোস্ট না করে মাঝে মাঝে একটু অন্য রকম পোস্ট করলে নিজের কাছেই অনেক ভালো লাগে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি কবিতা শেয়ার করার জন্য।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু মন্তব্য করার জন্য। তবে এটি কবিতা ছিল আবৃতি ছিল না।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 years ago 

সব সময় সাপোর্ট করে যাওয়ার জন্য ধন্যবাদ। ভালো থাকবেন সর্বদায়।

 2 years ago 

ঠিকই বলেছেন আপনি আমরা আমার বাংলা ব্লক থেকে অনেক কিছু শিখেছি। বিভিন্ন সময় বিভিন্ন ধরনের রেসিপি গল্প কবিতা গান।
আজকে আপনি অনেক সুন্দর একটি কবিতা রচনা করে আমাদের মাঝে তুলে ধরেছেন খুবই ভালো লেগেছে। আপনার কবিতার মধ্যে না পাওয়া ভালবাসার গভীর অনুভূতি ফুটে উঠেছে।

 2 years ago 

চমৎকার একটি মন্তব্য করেছেন, ভালো লাগলো মন্তব্যটি পড়ে। ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন।

 2 years ago 

সত্যি আপু আমার বাংলা ব্লগ থেকে অনেক কিছু শিখতে পেরেছি। আসলে আমার বাংলা ব্লগের বন্ধুরা অনেকেই সুন্দর সুন্দর কবিতা লেখেন। সত্যি বলতে আমি কবিতা লিখতে পারিনি।তবে আপনার কবিতাটি চমৎকার হয়েছে। আপনার কবিতায় প্রতিটি লাইনে না পাওয়া ভালোবাসা ফুটে আছে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি কবিতা শেয়ার করার জন্য।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু সবসময় সাপোর্ট করে যাওয়ার জন্য। ভালো থাকবেন ফ্যামিলির সবাইকে নিয়ে।

 2 years ago 

ওয়াও আপু আপনার নিজের লেখা হবে কি আমার কবিতাটি অনেক ভালো লেগেছে আমার।একদম সহজ ভাবে প্রতিটি লাইন আপনি বর্ণনা করেছেন ।যেটা দেখে আমার অনেক ভালো লাগলো।দিনদিন আমাদের কমিউনিটি তে মানসম্মত কবিতা পোস্ট বেড়ে চলেছে,যেটা সত্যি অনেক ভালো একটা বিষয়।ধন্যবাদ আপনাকে সুন্দর কবিতাটি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার মন্তব্য পেয়ে অনেক বেশি আনন্দিত এবং চমৎকার একটি মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ভালোবাসার মানুষকে নিয়ে দারুণ একটি কবিতা লিখেছেন আপু। সত্যি বলছি আমার বাংলা ব্লগে এসে আমিও অনেক কিছুই শিখেছি। প্রতিদিন নতুন কিছু শিখতে পেরে অনেক ভালো লাগছে। শুরু থেকে শেষ পর্যন্ত আপনিও কবিতাটি অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। এভাবে এগিয়ে যান আপু আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

সব সময় সুন্দর সুন্দর মন্তব্য করে সাপোর্ট করে যাওয়ার জন্য ধন্যবাদ ভালো থাকবেন সর্বদায়।

 2 years ago 

যেমন রোমান্টিক তেমন ছন্দের মিল রেখে কবিতা লিখেছেন আর কবিতা পড়ে যেন আমার মনে ঢেউ উঠে গেল। দারুন লিখেছেন আপু আপনি চেষ্টা করতে থাকুন আরো উন্নতি করতে পারবেন কারণ আপনার লেখায় আলাদা একটা জোশ পাওয়া যায়।

 2 years ago 

অন্য ধরনের একটি মন্তব্য করেছেন বেশ ভালো লাগলো মন্তব্যটি পড়ে ধন্যবাদ ভালো থাকবেন।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.032
BTC 63683.34
ETH 2754.57
USDT 1.00
SBD 2.64