এসো নিজে করি||মেহেদি ডিজাইন নিয়ে আজকের ব্লগ।

in আমার বাংলা ব্লগ2 years ago

♥️আসসালামুআলাইকুম♥️

আমি @bristy1, আমার বাংলা ব্লগএর একজন সদস্য। আর আমার এই প্রিয় কমিউনিটির প্রিয় বন্ধুগণ, আশা করি সবাই ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ কিছুটা ভালো আছি৷এই শীতের সময়ে জ্বর,ঠান্ডা লাগার সমস্যাটা বেড়েই যায়।যাইহোক সবার সুস্থতা কামনা করে আজকের পোস্ট শুরু করছি।



চেষ্টা করি সবসময় ভিন্ন কিছু করার।আর আজকে আমি নিয়ে এলাম একটি মেহেদী ডিজাইন নিয়ে।আমার খুব ভালো লাগে মেহেদী ডিজাইন করতে। আর অনেককে দেখলাম মেহেদী ডিজাইন গুলো খুব সুন্দর করে খাতায় এঁকে ফেলে।তবে কলম দিয়ে করা আর মেহেদী দিয়ে করার মধ্যে ব্যাপক তফাৎ। যাইহোক আজকের মত আমি হাতে আঁকা মেহেদীর ডিজাইন নিয়ে এসেছি। এই মেহেদি ডিজাইনটি আমি আমার আন্টির হাতেই করেছিলাম।আর ভাবলাম আপনাদের সাথে শেয়ার করব তাই আজকে নিয়ে এলাম।

IMG_20221229_095226.jpg

এই মেহেদী আঁকার জন্য উপকরণ

স্মার্ট কোণ মেহেদী

প্রথম ধাপ

এই মেহেদি ডিজাইন টি আঁকার জন্য প্রথমে আমি তিনটি দাগ এঁকেছি। তারপর মাঝখানের দাগটিতে ছোট ছোট করে ফোটা একে নিলাম। এরপর নিচের দাগটিতে কিছু ডিজাইন করলাম এবং ডিজাইনের উপরে তিনটি ফুল একে নিলাম। আবার উপরের দাগটিতে নিচে দাগটির মতো কিছু ডিজাইন করে নিলাম। ডিজাইনটির উপরে একটি বড় করে ফুল একে নিলাম।

IMG-20221227-WA0000.jpg

IMG-20221227-WA0002.jpg

দ্বিতীয় ধাপ

বড় ফুলটির উপরে আমি একটা অর্ধ গোলাকার দাগ দিয়ে এর উপর ছোট ছোট ডিজাইন করে নিলাম। আবার এর উপরে আরেকটি ডিজাইন একে তার ভিতরে ছোট ছোট ফুল এঁকে নিয়েছি। ডিজাইনটির পাশে আরেকটি দাগ টেনে ছোট ছোট ডিজাইন করে এর উপর লাভ এঁকে দিলাম।

IMG-20221227-WA0004.jpg

IMG-20221227-WA0009.jpg

তৃতীয় ধাপ

লাভ গুলোর উপরে একটি ফুল এঁকে নিলাম। এর উপরে অর্ধ গোলাকার দাগ টেনে ছোট ছোট ডিজাইন করে নিয়েছি।আবার ডিজাইনটির উপর আরেকটি দাগ টেনে এর উপর ডিজাইন করে নিলাম।

IMG-20221227-WA0011.jpg

IMG-20221227-WA0012.jpg

চতুর্থ ধাপ

ডিজাইনটির উপর বড় করে একটি ডিজাইন এঁকে নিলাম। ডিজাইনটির ভিতরে আরেকটি ফুল এঁকে এর উপর অর্ধ গোলাকার দুটি দাগ আঁকলাম।দাগ গুলোর উপর ছোট ছোট ডিজাইন করে নিলাম। এরপর আরেকটি ছোট ফুল এঁকে নিয়ে নিলাম। এর পাশে বড় করে একটি দাগ টেনে মাঝখানে দুটি ছোট পাতা এঁকে নিলাম।

IMG-20221227-WA0019.jpg

IMG-20221227-WA0013.jpg

পঞ্চম ধাপ

তারপর আঙ্গুলে পাতার মত ছোট ডিজাইন করে নিলাম। এর উপরে পাতার মত দাগ টেনে নিয়ে ফুল এঁকে দিলাম।তারপর দুটি দাগ এঁকে, উপরের দাগটিতে ছোট ছোট ডিজাইন করে দিলাম।

IMG-20221227-WA0017.jpg

IMG-20221227-WA0018.jpg

এইতো এঁকে পেল্লাম সুন্দর একটি মেহেদি ডিজাইন।আমার আন্টির হাতে মেহেদি ডিজাইন অংকন করে নিয়েছি। আশা করি সকলের কাছেই ভালো লাগবে।

IMG-20221227-WA0016.jpg

সবাই অনেক অনেক ভালো থাকবেন,সুস্থ থাকবেন। সবার জন্য আন্তরিক ভালোবাসা রইল। সম্পূর্ণ পোস্টে আমার ভুল-ত্রুটি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

♥️আল্লাহ হাফেজ♥️

images (4).png

20211121_200134.jpg

আমি তাহমিনা আক্তার বৃষ্টি। আমি একজন বাংলাদেশী। আমি বাংলায় কথা বলি,আমি বাংলায় নিজের মনোভাব প্রকাশ করি। আমি নিজের মত করে সবকিছু করার চেষ্টা করি। আমি অনার্স প্রথম বর্ষের ছাত্রী। পড়ালেখার পাশাপাশি আমি বিভিন্ন জিনিস আঁকতে পছন্দ করি। বিভিন্ন ধরনের ছবি আঁকা, রঙ করা, নতুন নতুন কিছু তৈরি করা আমার পছন্দের কাজ। তবে রান্নাবান্না আমার ভালোলাগা, চেষ্টা করি সবসময় নিজে নতুনভাবে কিছু রান্না করার। ভ্রমণপ্রেমীদের মত আমিও ঘুরতে পছন্দ করি। পরিবারের সবাইকে নিয়ে আলহামদুলিল্লাহ ভালো আছি।

images (4).png

💦

💦 BRISTY 💦

💦

animasi-bergerak-terima-kasih-0078.gif

Sort:  
 2 years ago 

আপনার আন্টির হাতে করা মেহেদির ডিজাইনটি সত্যি অনেক সুন্দর হয়েছে আপু। অনেকেই খাতা কলমে মেহেদির ডিজাইন করে। আপনি তো একেবারে হাতের মধ্যে সুন্দর করে ডিজাইনটি করেছেন। দেখতেও বেশ সুন্দর হয়েছে। মেহেদির ডিজাইনের প্রতিটি ধাপ তুলে ধরেছেন দেখে ভালো লাগলো। তবে শীত কিন্তু দিনে দিনে বেড়েই চলেছে। সবার সুস্থতা কামনা করছি।

 2 years ago 

জি আপু বৃষ্টি হওয়ার পর থেকে অনেক বেশি শীত নেমেছে। ধন্যবাদ আপু যথাযথ একটি মন্তব্য করার জন্য। আপনার সুস্বাস্থ্য কামনা করি।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 years ago 

গতানুগতিক ধারায় সবসময় সাপোর্ট করে যাওয়ার জন্য ধন্যবাদ।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 years ago 

আশা করছি এভাবে সব সময় সাপোর্ট করে জাবেন। অনেক অনেক ধন্যবাদ সাপোর্ট করার জন্য।

 2 years ago 

এত সুন্দর সুন্দর মেহেদীর ডিজাইন দেখতে সত্যি অনেক ভালো লাগে।আপনি ঠিক বলছেন কলম দিয়ে খাতায় অঙ্কন করা এবং হাতের মধ্যে সরাসরি দেওয়ার মধ্যে ভিন্নতা আছে।আপনি সুন্দর করে মেহেদির ডিজাইন আপনার আন্টির হাতে পরিয়ে দিয়েছেন অনেক সুন্দর হয়েছে।মেহেদীর ডিজাইন বেশ সুন্দর লেগেছে আমার কাছে।

 2 years ago 

জি আপু,মেহেদি নিজের হাতে না দিয়ে অন্যের হাতে লাগিয়ে দিতে বেশি ভালো লাগে।

 2 years ago 

খুবই সুন্দর মেহেদী ডিজাইন করেছেন। আপনার হাতে মেহেদি ডিজাইনটা আরো সুন্দর লাগছে। অনেক দক্ষতার সাথে এই সুন্দর ডিজাইন আমাদের সাথে উপস্থাপন করলেন।

 2 years ago 

সবসময় আপনি সাপোর্ট করে যান, এটা আমার অনেক ভালো লাগবে ভাইয়া। অনেক ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন।

 2 years ago 

করে মেহেদি ডিজাইন দেখে অনেক ভালো লাগলো। এখন সবাই কাগজে ডিজাইন করে কিন্তু আপনি দেখছি হাতের ডিজাইন করেছেন। আপনি তো দেখছি ব্যতিক্রম কিছু করেছেন আপু। দেখে বেশ ভালই লাগলো এত সুন্দর একটি ডিজাইন আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাইয়া সবসময় মন্তব্য করে যাওয়ার জন্য। ভালো থাকবেন সর্বদায় ফ্যামিলির সবাইকে নিয়ে সবসময় কামনা করি।

 2 years ago 

মেহেদী পড়তে আমার খুব ভাল লাগে। কিন্তু সময়ের জন্য করা হয় না।আপনি আপনার আন্টির হাতে খুব সুন্দর মেহেদী ডিজাইন করে দিলেন।দেখতে বেশ দারুন লাগছে।আপনি যেভাবে ধাপে ধাপে করে আমাদের মাঝে শেয়ার করলেন,আপনার এই পোস্ট দেখে যে কেউ এঁকে নিতে পারবে।শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সত্যি বলতে মেহেদী লাগাতে একটা সময়ের প্রয়োজন। আর সময় না থাকলে এটা আসলে কোনভাবে সম্ভব নয়। ধন্যবাদ মন্তব্য করার জন্য।

 2 years ago 

ওয়াও! খুব সুন্দর একটি মেহেদী ডিজাইন করেছেন।কাগজের চেয়ে হাতে মেহেদী ডিজাইন করলে সবচেয়ে বেশি ভালো লাগে। আমারও মেহেদী ডিজাইন দেখতে ভীষণ ভালো লাগে। এত সুন্দর একটি মেহেদী ডিজাইন করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

মেহেদি ডিজাইন আপনারা ও ভালোলাগে যেনে আনন্দিত। ধন্যবাদ আপনাকে যথাযথ একটি মন্তব্য করার জন্য ভালো থাকবেন।

 2 years ago 

ঠিক বলেছেন আপু কলম দিয়ে মেহেদির ডিজাইন আঁকা আর মেহেদি হাতে দেয়ার মধ্যে অনেক পার্থক্য। কলম দিয়ে খুব সহজেই আঁকা যায়। কিন্তু মেহেদি দিয়ে দেয়া অত সহজ না। আপনার মেহেদির ডিজাইনটি খুব সুন্দর হয়েছে। শুরু থেকে শেষ পর্যন্ত খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন। যা দেখে খুব সহজেই হাতে মেহেদি নেয়া যাবে। দেখতে খুব ভালো লাগছে ডিজাইনটি। ধন্যবাদ আপু।

 2 years ago (edited)

জি আপু মেহেদি দিয়ে অংকন করতে হলে অনেকটা দক্ষতার প্রয়োজন আছে। ধন্যবাদ খুব চমৎকার একটি মন্তব্য করার জন্য ভালো থাকবেন।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 58474.85
ETH 2500.10
USDT 1.00
SBD 2.39