আমার বাংলা ব্লগ" প্রতিযোগিতা -৩৮: স্টিমিট থিম কেক তৈরি।

in আমার বাংলা ব্লগlast year

♥️আসসালামুআলাইকুম♥️

প্রিয় বন্ধুগণ, আশা করি সবাই ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি৷

আজকে আবারো চলে এলাম দারুণ একটা পোস্ট নিয়ে।যেটা ছবি আর টাইটেল দেখেই বুঝে গেছেন সবাই। হ্যাঁ ঠিকই ধরতে পেরেছেন, আজকে আমি কনটেস্টে অংশগ্রহণ নিয়েই পোস্ট করেছি।

IMG-20230607-WA0021.jpg

যদিও বর্তমান সময়ে খুব বেশি ব্যস্ত রয়েছি। কিন্তু কনটেস্ট হাত ছাড়া করতে ইচ্ছুক আমি নই। তাও আবার আমাদের প্রিয় @rme দাদার কনটেস্ট। দাদার কন্টেস্টে জয়েন না করলেই তো নয়। যেহেতু অনেকদিন পর দাদা আবারও আমাদের সকলের জন্য কনটেস্টের আয়োজন করেছেন সেই হিসেবে চেষ্টা করেছি এত ব্যস্ততার মাঝেও সময় বের করে ছোটখাটো কিছু আপনাদের মাঝে উপস্থাপন করার। তবে এ কাজ একদিনে বসেই করার চেষ্টা করেছিলাম কিন্তু তা দুইদিন লেগে গিয়েছে। কারণ দেখতে যত সহজ করতে তত সহজ নয়। আর পোস্ট তৈরি করার সময়ও পাচ্ছিলাম না, একদম সময়ের শেষ প্রান্তে এসেই পোস্ট রেডি করছি।


প্রজেক্ট কনসেপ্ট

IMG-20230607-WA0057.jpg

আমার এই প্রজেক্ট এর কনসেপ্ট হলো স্টিমের থিম কেক। অর্থাৎ কেকের মতো করেই আমি স্টিমিটিকে প্রমোট করতে চেয়েছি। যেহেতু স্টিমিট মেইন ফাউন্ডেশন সেই হিসেবে নিচের তলায় রেখেছি এবং তার মধ্যে দুটো কমিউনিটি রেখেছি। যদিও আমার বাংলা ব্লগ স্টিমিট এর মধ্যেই রয়েছে। তাও আমি এটিকে আলাদাভাবেই উপরে অবস্থান দিয়েছি। কারণ র‍্যাংকিং এ আমার বাংলা ব্লগ সর্বোচ্চ পদে আছে। তার পাশাপাশি ডিস্কোর্ড হলো আমার বাংলা ব্লগের প্রাণকেন্দ্র। যেটাকে আমি তার উপরেই অবস্থান দিয়েছি। আমার বাংলা ব্লগ এর মধ্যে পোস্ট কমেন্ট আপভোট, বিভিন্ন রকম কনটেস্ট এবং এবিবি ফান এসব কিছু করা হয়। তাই আমার বাংলা ব্লগের জায়গাটায় আমি এগুলোর অবস্থান দিতে চেয়েছি। তার পাশাপাশি ডিস্কোর্ডে রয়েছে প্রতি বৃহস্পতিবারের হ্যাংআউট, রবিবারের আড্ডা, ডিজে পার্টি, জেনারেল চ্যাট যার মাধ্যমে আমরা সবাই একই পরিবারের অন্তর্ভুক্ত। সর্বোপরি আমি এই বিষয়টা একসাথে তুলে ধরার চেষ্টা করেছি। স্টিমিট, আমার বাংলা ব্লগ, ডিস্কোর্ড এই তিনটি বিষয়কে মাথায় রেখে একসাথেই আমি কেকের থিমে এটি তৈরি করলাম।
IMG-20230607-WA0057.jpg

IMG-20230607-WA0062.jpg

IMG-20230607-WA0024.jpg

প্রয়োজনীয় উপকরণ

  • ককশিট
  • গ্লিটার পেপার
  • রঙিন কাগজ
  • কলম
  • পেন্সিল
  • স্কেল
  • আঠা
  • অপসেট পেপার
  • পাইন পাতা
  • কার্ডবোর্ড
  • শলা
  • এন্টিকাটার
  • মার্কার

20230608_234251.jpg

ধাপ -১

প্রথম ধাপে আমি ককশিট থেকে বড় আকারে দুটি কেটে নিলাম। তারপর একই মাপ নিয়ে তিনটি ককশিট কাটলাম। পাশাপাশি আরো দুটি ছোট ককশিট কেটে নিলাম।

20230608_135048.jpg

ধাপ -২

এই ধাপে আমি প্রথমত নিচের যে বক্স তৈরি করব সেজন্য প্রথমত দুই পাশে জোড়া লাগালাম। তারপর আবার উপরের অংশটি জোড়া লাগালাম। এভাবে আমি একটি বক্সের মতো তৈরি করলাম। তবে সামনের দিকের অংশ খালি রাখলাম।

20230608_135250.jpg

ধাপ -৩

তৃতীয় ধাপে উপরের যে তলা তৈরি করব সেজন্য আমি আর একটু ছোট আকারে প্রথমত উপরের এবং পিছনের জন্য ককশিট কেটে নিলাম একই মাপে। তারপর আবার দুই পাশের দুটি একই মাপে কাটলাম। তারপর এটিকে নিচের দিকে শলার মাধ্যমে প্রথম তলার উপরে গেঁথে দিলাম।
20230608_140127.jpg

ধাপ -৪

এইভাবে তৃতীয় তলার জন্য পূর্বের বক্স থেকে ছোট আকারে কেটে একইভাবে আমি এটি বসিয়ে দিলাম দ্বিতীয় তলার উপরে।
20230608_152151.jpg

ধাপ -৫

এখানে আমিও উপরের ছাদের অংশটা আলাদাভাবে কেটে বসিয়ে দিলাম এবং তিন তলা কেকের ফাউন্ডেশন তৈরি করলাম।

20230608_152413.jpg

ধাপ -৬

এইধাপে আমি সবুজ রঙের গ্লিটার পেপার থেকে ককশিটের কিনারার মাপ বরাবর গ্লিটার পেপার কেটে নিলাম।
20230608_155201.jpg

ধাপ -৭

এই ধাপে আমি যে ককশিট এর কেক তৈরি করলাম, এই কেকের বর্ডারে গ্লিটার পেপার গুলো খুব ধীরে ধীরে লাগিয়ে নিলাম।
20230608_155304.jpg

ধাপ -৮

কার্ডবোর্ড থেকে কয়েকটি মাপে ছোট ছোট করে কেটে নিলাম। তারপর সাদা কাগজ কেটে সেখানে বড় মাপের গুলোতে আঠার মাধ্যমে লাগিয়ে দিলাম।

20230608_155522.jpg

ধাপ -৯

নিচের অংশে কার্ডবোর্ড লাগালাম এবং উপর এর অংশে সাদা কাগজ লাগিয়ে নিলাম। তারপরে এখানে আমার বাংলা ব্লগ মার্কার এর সাহায্যে লিখে নিলাম।
20230608_155813.jpg

ধাপ -১০

একইভাবে সাদা কাগজ এবং কার্ডবোর্ড থেকে বড় কিছু টুকরা কেটে নিলাম এবং সাদা কাগজগুলো উপরে লাগিয়ে নিলাম।

20230608_191247.jpg

ধাপ -১১

এবার প্রথমত পেন্সিলের সাহায্য নিয়ে লিখাগুলো লিখে নিলাম।
20230608_191456.jpg

ধাপ -১২

এখন আমি মার্কারের সাহায্যে (STEEMIT, DISCORD, Tron Fan Club, Beauty of Creativity)সবকিছু এঁকে নিলাম।
20230608_191648.jpg

ধাপ -১৩

এই ধাপে আমি ছোট ছোট কার্ডবোর্ডের টুকরো কেটে নিয়ে তার ওপরে নীল রঙ এর কাগজ কেটে আঠার সাহায্যে বসিয়ে দিলাম। তারপর এর মধ্যে মার্কারের সাহায্য নিন্মোক্ত লেখা গুলো লিখে দিলাম।

20230608_191850.jpg

ধাপ -১৪

লাল রঙের গ্লিটার পেপার থেকে চিকন করে কেটে নিয়ে সাদা রংয়ের কাগজে মার্কার দিয়ে লেখা সবগুলোর মধ্যে বর্ডার হিসেবে লাল রঙের গ্লিটার পেপার লাগিয়ে দিলাম।

20230608_191956.jpg

ধাপ -১৫

এক এক করে আমি বাকি সবগুলোতেই এভাবে বর্ডার লাগিয়ে দিলাম লাল রঙের গ্লিটার পেপার দিয়ে।
20230608_192125.jpg

ধাপ -১৬

এই ধাপে আমার বাংলা ব্লগ লিখায় বর্ডার হিসেবে হলুদ রঙের গ্লিটার পেপার দিলাম কারণ এটি একদম আলাদাভাবেই বোঝাতে চেয়েছি।
20230608_192241.jpg

ধাপ -১৭

কমলা রঙের কাগজ দুই ইঞ্চি পরিমাণ লম্বা লম্বি ভাবে কেটে নিয়ে স্টিক তৈরি করে নিলাম। তার পাশাপাশি নীল রংয়ের কাগজ কেটে একইভাবে স্টিক তৈরি করলাম।
20230608_192558.jpg

ধাপ -১৮

নিচের খালি অংশে আমি স্টিক লাগিয়ে এখানে স্টিমিট লেখাটা লাগিয়ে দিলাম। তার দুই পাশে Tron Fan Club, Beauty of Creativity লিখা স্টিক লাগিয়ে নিলাম।
কাজটা খুব সাবধানে করতে হয়েছে।প্রথমত আমি আমার বাংলা ব্লগ দ্বিতীয় ধাপে বসাই। বসানোর জন্য আমি প্রথমত একটি শলা নিলাম তার মধ্যে আমি নীল রংয়ের স্টিক লাগিয়ে উপরে আমার বাংলা ব্লগের হেডলাইন লাগিয়ে দিলাম।
20230608_192713.jpg

ধাপ -১৯

দ্বিতীয় তলায় আমার বাংলা ব্লগ রিলেটেড সবকিছু দিলাম অর্থাৎ post, comment, upvote, contest, abb-fun লিখা ব্যানার দিলাম। উপরের তলার অংশে ডিস্কোর্ড এবং তার সঙ্গে রিলেটেড সবকিছু লাগিয়ে দিলাম। মনে হচ্ছে যেন খুব সহজে এগুলো তৈরি করে ফেলেছি তবে বেশ কিছুটা সময় এবং ধৈর্য ধরে করতে হয়েছে।
20230608_193805.jpg

ধাপ -২০

হলুদ রঙের গ্লিটার পেপার কেটে মুকুটের মত তৈরি করলাম এবং এটি সাবধানে উপরে লাগিয়ে দিলাম।
20230608_193955.jpg

ধাপ -২১

পাইন গাছের কিছু পাতা আমি তলাগুলোতে বসিয়ে দিলাম। আমি নিচের তলায় কিছু পাতা লাগিয়ে নিলাম।
20230608_194134.jpg


স্টিমিট কেক

IMG-20230607-WA0063.jpg

IMG-20230607-WA0070.jpg

IMG-20230607-WA0069.jpg

IMG-20230607-WA0061.jpg

IMG-20230607-WA0050.jpg

সবাই অনেক অনেক ভালো থাকবেন,সুস্থ থাকবেন। সবার জন্য আন্তরিক ভালোবাসা রইল। সম্পূর্ণ পোস্টে আমার ভুল-ত্রুটি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

♥️আল্লাহ হাফেজ♥️

images (4).png

20211121_200134.jpg

আমি তাহমিনা আক্তার বৃষ্টি। আমি একজন বাংলাদেশী। আমি বাংলায় কথা বলি,আমি বাংলায় নিজের মনোভাব প্রকাশ করি। আমি নিজের মত করে সবকিছু করার চেষ্টা করি। আমি অনার্স প্রথম বর্ষের ছাত্রী। পড়ালেখার পাশাপাশি আমি বিভিন্ন জিনিস আঁকতে পছন্দ করি। বিভিন্ন ধরনের ছবি আঁকা, রঙ করা, নতুন নতুন কিছু তৈরি করা আমার পছন্দের কাজ। তবে রান্নাবান্না আমার ভালোলাগা, চেষ্টা করি সবসময় নিজে নতুনভাবে কিছু রান্না করার। ভ্রমণপ্রেমীদের মত আমিও ঘুরতে পছন্দ করি। পরিবারের সবাইকে নিয়ে আলহামদুলিল্লাহ ভালো আছি।

images (4).png

💦

💦 BRISTY 💦

💦

animasi-bergerak-terima-kasih-0078.gif

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last year 

অসংখ্য ধন্যবাদ সাপোর্ট করার জন্য।,।

 last year 

ধন্যবাদ আপানেক।

 last year 

স্টিমিট থিম কেক তৈরি অসাধারণ হয়েছে। দেখে মুগ্ধ হলাম। এতো সুন্দর ডাই পোস্ট কল্পনা বাইরে।শুভকামনা রইলো আপনার জন্য।

 last year 

ধন্যবাদ ভাইয়া আপনার জন্যও শুভকামনা রইল।ভালো থাকুন।

 last year 

প্রচন্ড রকম ব্যস্ত থাকার পরেও যে আপনি অংশগ্রহণ করেছেন এটা জেনে ভালো লাগে। খুবই চমৎকার ভাবে আপনি আমাদের মাঝে থিম কেক তৈরি করে শেয়ার করেছেন দেখে খুবই ভালো লাগলো। পুরো ব্যাপারটা আপনি শুরু থেকে শেষ পর্যন্ত আমাদের মাঝে তুলে ধরেছেন, শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 last year 

ধন্যবাদ ভাইয়া আপনার জন্য অনেক শুভকামনা রইল।ভালো থাকবেন সব সময়।

 last year 

এই ব্যস্ততার মধ্যে দিয়েও আপনি প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছেন, এটা দেখে অনেক বেশি ভালো লেগেছে। আপনি অনেক সময় ব্যবহার করে এই স্টিমিট থিম কেক তৈরি করেছেন খুব সুন্দরভাবে। এরকম কাজগুলো করতে এমনিতে অনেক সময়ের প্রয়োজন হয়। গাছের পাতাগুলো দিয়ে ডেকোরেশন করার কারণে শেষের ফটোগ্রাফি গুলো অনেক বেশি আকর্ষণীয় লাগছে দেখতে। সত্যি আমি তো একেবারেই বন্ধু হয়ে গিয়েছে আপনার তৈরি করা এই প্রজেক্ট দেখে।

 last year 

ধন্যবাদ আপু আপনার জন্য শুভকামনা রইল।

 last year 

এত ব্যস্ততা থাকার পরেও আপনি প্রতিযোগিতা অংশগ্রহণ করেছেন এর জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। এটা বুঝতে আর বাকি থাকে না যে এই কাজটি করতে আপনার অনেক সময়ের প্রয়োজন হয়েছে। আপনি অনেক ধৈর্য সহকারে এবং সময় নিয়ে স্টিমিট থিম কেক তৈরি করেছেন। আপনার পুরো ডেকোরেশন দেখে খুবই ভালো লাগছে। এক কথায় মুগ্ধ হয়ে গেলাম আপনার এই কাজটি দেখে।

 last year 

ধন্যবাদ ভাইয়া আপনার জন্য শুভকামনা রইল।।

 last year 

আপনি বরাবরই ইউনিক কিছুর মাধ্যমে প্রতিযোগিতায় অংশগ্রহণ করে থাকেন। আজকেও তার ব্যতিক্রম নয়। স্টিমিট থিম কেকটি এককথায় দুর্দান্ত হয়েছে। আপনার দক্ষতার প্রশংসা করতেই হয়। আপনি অনেকটা সময় নিয়ে ধৈর্যের সাথে, এতো নিখুঁতভাবে সম্পূর্ণ ডাই তৈরি করেছেন। সত্যিই আপনি প্রশংসার দাবিদার। যাইহোক এতো সুন্দর ক্রিয়েটিভিটি আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে। আপনার জন্য শুভকামনা রইল।

 last year 

ধন্যবাদ ভাইয়া আপনার জন্যও শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.16
JST 0.030
BTC 65834.12
ETH 2676.99
USDT 1.00
SBD 2.89