২য় বার কক্সবাজারের উদ্দেশ্যে ফেনী থেকে চট্টগ্রাম, রেলওয়েতে।

in আমার বাংলা ব্লগ6 months ago

♥️আসসালামুআলাইকুম♥️

আমি @bristy1, আমার বাংলা ব্লগ এর একজন সদস্য। আর আমার এই প্রিয় কমিউনিটির প্রিয় বন্ধুগণ, আশা করি সবাই ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি৷সবার সুস্থতা কামনা করেই আজকের পোস্টটি শুরু করতে যাচ্ছি।

বেশ কয়েকদিন যাবৎ ভাবছিলাম কোথাও ঘুরতে যাওয়া দরকার। কাছাকাছি কোথাও যাব ভেবেছিলাম।যাইহোক পরে আমার ছোট ভাই বলছিল সে নাকি কয়েকজন বন্ধুর সাথে কক্সবাজার যাবে।যদিও সেটা ফ্যামিলিতে বলার পর আব্বু কোনোমতেই রাজি হয়নি। কারণ তারা এখনো প্রাপ্তবয়স্ক নয়,আর ছেলেরা এইটুকু বয়সে একা একা ফেনী থেকে কক্সবাজার আসবে। আর এক্ষেত্রে আমাদেরও নিষেধ ছিল একা একা ওই ছেলেদের সাথে যাওয়া যাবে না।

IMG-20240207-WA0007.jpg

যাইহোক তারপর আমরা চিন্তা করলাম আমরা সহ কক্সবাজার যাব।কারণ শুনেছি ট্রেন চালু হয়েছে চট্টগ্রাম থেকে কক্সবাজারে।এজন্যই আমরাও সিদ্ধান্ত নিলাম এবার যাব।একদিকে ট্রেন চালু হয়েছে, অন্যদিকে আবার ইউকে এর বিষয়ে কোনো আপডেট আসলে সেদিকে দোড়াতে হবে পরে হয়তো আর যাওয়া হবে না। আর ছোট ভাই, বোন টাকা জমিয়েছে ঘুরতে যাবে বলে। সবাই মিলে চলে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছি।তবে সিদ্ধান্তটা অনেক আগের, কিন্তু পাকাপোক্তভাবে সিদ্ধান্ত নিয়ে ২৬তারিখে টিকেট কাটা হলো অনলাইনে।

IMG-20240207-WA0006.jpg

IMG-20240207-WA0008.jpg

আমরা ভেবেছিলাম ১/২ তারিখের মধ্যে যাব।কিন্তু তা আর হয়নি। কারণ ১-৫তারিখের টিকেট বুকিং হয়ে গিয়েছিল।তাই ৬তারিখের জন্য কক্সবাজারের টিকেট আর ৫তারিখ ফেনী-চট্টগ্রাম।যাইহোক দিন গুনতে গুনতে কখন যে ৫তারিখ চলে এসেছে টেরই পাই নি।যাইহোক অবশেষে ৫তারিখ সকাল সকাল উঠে পরলাম।তারপর নাস্তা করে রেডি হয়েই সবকিছু নিয়ে বেরিয়ে পরলাম।
IMG-20240207-WA0010.jpg

অনেকদিন পর এত সকাল সকাল উঠে বেরিয়ে পরেছি।যদিও সকালে রোদের দেখা নেই। চারিদিকে কুয়াশা, মনে হচ্ছে রোদই উঠবে না।যাইহোক ফেনীর কাছাকাছি আসাতেই দেখলাম রোদ উঠেছে।যতক্ষণ রোদ নেই ততক্ষণ বেশ ভালোই ঠান্ডা ছিল। তারপর তো খুব গরম লাগছিল।নিভৃতও বেশ খুশি, কারণ সে আজ ঘুরতে বেরোচ্ছে। ফেনীতে নেমে আরেকটা সিএনজি নিয়ে সোজা চলে গেলাম স্টেশনে।
IMG-20240207-WA0004.jpg

IMG-20240207-WA0021.jpg

আমরা সেখানে পৌছালাম সকাল ১০:৩০। তারপর তো অপেক্ষা।আর রেলওয়ে স্টেশনে আগেই চলে যাই,যাতে তাড়াহুড়া করা না লাগে।সেখানে গিয়ে নিভৃতের খুশি দেখেই তো ভালো লাগছিল। সে একা একা হাটবে, আবার দুজনের হাত ধরে ঝুলে ঝুলে হাটবে। তার কি যে আনন্দ।একবার দোড়ে যাচ্ছে তো যাচ্ছেই, কোথায় যাচ্ছে সে নিজেও জানে না। এদিক ওদিক ঘুরছে,আমরা আবার চা খেয়ে নিলাম।দূর্ভাগ্যের বিষয় হলো আমার ৩তারিখ দুপুর থেকেই গলা ব্যথা,সর্দি শুরু হয়ে গিয়েছে। ওষুধ খেয়ে যাচ্ছি,কিন্তু হচ্ছে না।

IMG-20240207-WA0005.jpg

IMG-20240207-WA0020.jpg

বিশেষত এই বিষয়টা আমার সাথে প্রায়ই হয়ে থাকে। কোনো স্পেশাল অনুষ্ঠান বা বিয়ের আয়োজন থাকলে আমার কোনো না কোনো অসুস্থতা এসে হাজির হয়ে যায়। এটা নতুন কিছু না।আর এই অসুস্থতা নিয়েই আমি যতটা সম্ভব এনজয় করি।না হয় কোনো কিছুই করা হবে না। যাইহোক প্রায় ২ঘন্টা অপেক্ষা করার পর ট্রেন আসলো। তারপর তো রওনা দিলাম।তবে সেই মূহুর্তগুলো আপনাদের সাথে অন্যদিন শেয়ার করব। আজ এতটুকুই,অনুভূতিগুলো আপনাদের মাঝে শেয়ার করতে পেরে ভালো লাগলো।
IMG-20240207-WA0003.jpg

সবাই অনেক অনেক ভালো থাকবেন,সুস্থ থাকবেন। সবার জন্য আন্তরিক ভালোবাসা রইল। সম্পূর্ণ পোস্টে আমার ভুল-ত্রুটি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

♥️আল্লাহ হাফেজ♥️

images (4).png

20221126_200743.jpg

আমি তাহমিনা আক্তার বৃষ্টি। আমি একজন বাংলাদেশী। আমি বাংলায় কথা বলি,আমি বাংলায় নিজের মনোভাব প্রকাশ করি। আমি নিজের মত করে সবকিছু করার চেষ্টা করি। আমি অনার্স প্রথম বর্ষের ছাত্রী। পড়ালেখার পাশাপাশি আমি বিভিন্ন জিনিস আঁকতে পছন্দ করি। বিভিন্ন ধরনের ছবি আঁকা, রঙ করা, নতুন নতুন কিছু তৈরি করা আমার পছন্দের কাজ। তবে রান্নাবান্না আমার ভালোলাগা, চেষ্টা করি সবসময় নিজে নতুনভাবে কিছু রান্না করার। ভ্রমণপ্রেমীদের মত আমিও ঘুরতে পছন্দ করি। পরিবারের সবাইকে নিয়ে আলহামদুলিল্লাহ ভালো আছি।

images (4).png

💦

💦 BRISTY 💦

💦

animasi-bergerak-terima-kasih-0078.gif

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

Upvoted! Thank you for supporting witness @jswit.

 6 months ago 

কক্সবাজার যাওয়ার উদ্দেশ্যে ফেনী থেকে চট্রগ্রামের ট্রেন ভ্রমণ নিয়ে সুন্দর পোস্ট শেয়ার করেছেন আপু।যদিও শীতের সকালে উঠতে হয়েছে। তবে ভ্রমণের কাছে এসব কোন বাধা না। ট্রেন ভ্রমণ আমারও প্রিয়। আশাকরি ট্রেন ভ্রমন উপভোগ করেছেন।এবং কক্সবাজারেও আনন্দময় সময় কাটিয়েছেন। পোস্টটি শেয়ার করার জন্য ধন্যবাদ আপু।

 6 months ago 

ভাইয়ের পোস্ট পড়েছি দ্বিতীয়বারের মতো কক্সবাজার ঘুরতে যাচ্ছেন। আসলে এই মুহূর্তেই সমুদ্র সৈকতে ঘুরতে যাওয়ার পারফেক্ট সময়। ভালো লাগলো এবার ট্রেনে করে কক্সবাজার যাবেন । সেই অনুভূতিটাই অন্যরকম। আশা করি অনেক সুন্দর মুহূর্ত কাটবে। আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ ‌

Posted using SteemPro Mobile

 6 months ago 

বেড়াতে বা ঘুরতে যেতে আমার কাছে বেশ ভালো লাগে। দ্বিতীয়বার কক্সবাজার যাওয়ার উদ্দেশ্যে ফেনী থেকে ট্রেন ভ্রমণ নিয়ে সুন্দর একটি পোস্ট শেয়ার করেছেন আপনি। এখন বেড়াতে যাওয়ার উপযুক্ত সময়। আশা করছি অনেক আনন্দ উপভোগ করেছেন এবং বেশ সুন্দর সময় কাটিয়েছেন। এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য ধন্যবাদ।

 6 months ago 

মাঝেমধ্যে এভাবে বাইরে পরিবেশে ভ্রমন করতে যাওয়া আমাদের সকলের জন্যই উচিত। এতে অনেক বিষয় সম্পর্কে অভিজ্ঞতা অর্জন করা হয় আর পাশাপাশি নিজের এলাকা আর অন্য এলাকার সৌন্দর্য যেন অনুভব করা আর বুঝতে পারা যায় এদিকে মন-মানসিকতার সুন্দর সাথে হয়ে ওঠে। তবে সবার সাথে সুন্দর এই আনন্দঘন মুহূর্ত দেখে খুবই ভালো লাগলো আমার।

 6 months ago 

দ্বিতীয়বার কক্সবাজারে যাওয়ার এই মুহূর্তগুলো আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ। আসলে আমরও যাওয়ার খুব ইচ্ছা ছিল, তবে কিছু সমস্যার জন্য যেতে পারলাম না। তবে আপনাদের যাত্রা অনেক শুভ হোক। এটা জেনে খারাপ লাগতেছে আপনার জ্বর সর্দি লেগেছে তবে আপনার ইনজয়ের মুহূর্তের কাছে এই অসুস্থতা হার মেনে যাবে এটাই আশা করি।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 60937.87
ETH 2674.97
USDT 1.00
SBD 2.49