স্বরচিত কবিতা | বৃষ্টি ভেজা রাতে

in আমার বাংলা ব্লগlast month

♥️আসসালামুআলাইকুম♥️

আমি @bristy1, আমার বাংলা ব্লগ এর একজন সদস্য। আর আমার এই প্রিয় কমিউনিটির প্রিয় বন্ধুগণ, আশা করি সবাই ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি৷সবার সুস্থতা কামনা করে আমার আজকের এই পোস্ট শুরু করলাম।আজকে আমি আপনাদের সাথে একটি কবিতা শেয়ার করার জন্য এলাম।

Screenshot_20240521-094852_Canva.jpg

প্রতি সপ্তাহে অন্তত একটি হলেও কবিতা শেয়ার করা হয়।আর এর মাঝে আপনাদের সাথে বিভিন্নরকম অনুভূতি তুলে ধরি। আজকের কবিতাটি হলো এক প্রেমিকের কথা। যেখানে তার ভালোবাসার মানুষকে নিয়ে কিছু অনুভূতি, কিছু আকুতি প্রকাশ করেছে।যেখানে ভালোবাসায় ভরপুর থাকতে চায়।যাইহোক আমার বাংলা ব্লগে প্রতিনিয়তই কিছু কবিতা দেখা যায়। তার মাঝে আমিও চেষ্টা করি ভিন্ন ভিন্ন আঙ্গিকে কবিতা এবং অনুকবিতা শেয়ার করতে। আজকে তাই কবিতা নিয়ে হাজির হলাম।কেমন হয়েছে তা মন্তব্যের মাধ্যমে জানাবেন আশা করি।

♥️বৃষ্টি ভেজা রাতে♥️

বৃষ্টি ভেজা এই অন্ধকার রাতে,
বসে আছি আমি দুটি আঁখি পেতে।
কবে তুমি আসবে মনের জানালায়,
সেই চিন্তায় আমার রাত যে পালায়।

বসে আছি আনমনে তোমার অপেক্ষায়,
তুমি আসবে বাসবে ভালো মন যে তারই প্রতীক্ষায়।
জোনাকির মিটিমিটি আলো দুচোখে ভাসে,
কিছুক্ষণ পরই মনে হয় তুমি আমার আশেপাশে।

তুমি আমি, আমি তুমি এ যেন আকাশের বুকে চাঁদ,
তুমি ছাড়া এ ভুবনে আমার নেই বাঁচার স্বাদ।
একটুখানি মনের আড়াল যদি হও কভু,
মনের কোনে ভয় জমে, তাই ডেকে ফেলি প্রভু।

মনের যত বাসনা সবই তোমায় ঘিরে,
তাইতো আমি তোমার কাছে যাই ফিরে ফিরে।
তুমি কাছে থাকলে আমি পাই পৃথিবীর সুখ,
একটুখানি দূরে গেলে পাই যে মনে দুঃখ।

ভালোবাসার বাঁধনে জড়িয়ে রেখো আমায়,
আমিও যে মনের কোণে জড়িয়ে রাখবো তোমায়।
নিত্য দিনের বিচরণ মোদের,সব স্মৃতির সমাহার,
তুমি আমার প্রিয় ওগো তুমি আমার সুখের বাহার।

তুমি আমি একাকার হয়ে থাকবো জীবনভর,
শত বাধা এসেও মোদের করতে পারবেনা পর।
মনের ওই মণিকোঠায় থাকো শুধু তুমি,
তুমিহীন এই জীবনে যেন অপূর্ণ আমি।

আমার অনুভূতি

বৃষ্টি ভেজা রাতে ভালোবাসার মানুষকে মনে পড়ে প্রেমিকের।ভালোবাসার মানুষ যদি পাশে থাকে তাহলে কোনো কিছুই বাঁধা মনে হয় না।ভালোবাসার মানুষ দূরে গেলে মনে ভয়ের পাহাড় জমে,না জানি কেমন আছে সে।এভাবেই তার ভাবনা নিয়ে কেটে যায় বেলা। তবে সবশেষে ভালোবাসার মানুষ কাছে থাকলেই কিন্তু শান্তি, দূরে গেলেই ভয়।

সবাই অনেক অনেক ভালো থাকবেন,সুস্থ থাকবেন। সবার জন্য আন্তরিক ভালোবাসা রইল। সম্পূর্ণ পোস্টে আমার ভুল-ত্রুটি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

♥️আল্লাহ হাফেজ♥️

images (4).png

20221126_200743.jpg

আমি তাহমিনা আক্তার বৃষ্টি। আমি একজন বাংলাদেশী। আমি বাংলায় কথা বলি,আমি বাংলায় নিজের মনোভাব প্রকাশ করি। আমি নিজের মত করে সবকিছু করার চেষ্টা করি। আমি বিভিন্ন জিনিস আঁকতে পছন্দ করি। বিভিন্ন ধরনের ছবি আঁকা, রঙ করা, নতুন নতুন কিছু তৈরি করা আমার পছন্দের কাজ। তবে রান্নাবান্না আমার ভালোলাগা, চেষ্টা করি সবসময় নিজে নতুনভাবে কিছু রান্না করার। ভ্রমণপ্রেমীদের মত আমিও ঘুরতে পছন্দ করি। পরিবারের সবাইকে নিয়ে আলহামদুলিল্লাহ ভালো আছি।

images (4).png

💦

💦 BRISTY 💦

💦

animasi-bergerak-terima-kasih-0078.gif

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last month 

আপু আপনার কবিতার মাঝে ভালোবাসার মানুষটিকে নিয়ে গভীর অনুভূতি প্রকাশ করেছেন দেখে অনেক ভালো লেগেছে। আপনার লেখা কবিতা পড়তে খুবই ভালো লেগেছে আপু। অসাধারণ লিখেছেন আপনি। আপনার কবিতা লেখার দক্ষতা অনেক ভালো।

 20 days ago 

কবিতা মানেই গভীর আবেগ অনুভূতি নিয়ে লেখা কিছু কল্পনা,
অনেক ধন্যবাদ ভাইয়া।

 last month 

ভালোবাসার আকুতি মিনতিগুলো যখন হৃদয় থেকে কবিতার মধ্যে প্রকাশ করা হয় । সেটা পড়তে অনেক ভালো লাগে। আমাদের কমিউনিটিতে অনেক কিছুই ভালোবাসার অনুভূতিগুলো খুব সুন্দর ভাবে কবিতার মধ্যে প্রকাশ করে। আপনার লেখা কবিতাটি খুবই সুন্দর ছিল অনেক অনুভূতি প্রকাশ করেছেন ভালো লাগলো পড়ে।

 20 days ago 

জি ভাইয়া অনেকেই কিন্তু দারুন দারুন কবিতা লিখে, পড়তেও ভালো লাগে।
আপনাকে অনেক ধন্যবাদ মন্তব্য করার জন্য।

 last month 

বাহ আপু আপনি আজকে আমাদের মাঝে বেশ চমৎকার একটি কবিতা লিখে শেয়ার করেছেন। আপনার লেখা কবিতার প্রতিটি লাইন আমাকে বেশ মুগ্ধ করেছে। বাহ আপু ভালোবাসার মানুষকে সব সময় মনের আঙিনায় জড়িয়ে রাখেন এটাই কামনা করি। ধন্যবাদ এত সুন্দর একটি কবিতা লিখে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 20 days ago 

সব সময় মন্তব্য করে পাশে থাকার জন্য অনেক ধন্যবাদ আপনাকে ভাইয়া ভালো থাকবেন।

 last month 

বরাবরই আপনি খুব চমৎকার চমৎকার কবিতা লেখেন। আপনার প্রত্যেকটি কবিতা আমার অনেক বেশি ভালো লাগে দেখতে। যা প্রতিনিয়ত আমাকে মুগ্ধ করে। কবিতার প্রত্যেকটির লাইন খুব সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন

 20 days ago 

সব সময় আপনার মন্তব্য দেখেও ভাল লাগে ভাইয়া অনেক ধন্যবাদ।

 last month 

দারুন একটি কবিতা লিখেছেন আপু।আপনার কবিতার লাইন গুলো আমার কাছে ভীষণ ভালো লেগেছে। প্রতিটা লাইন এতটাই সুন্দর ছিল পড়ে বেশ মুগ্ধ হলাম আপু। খুবই সুন্দর ভাবে কবিতাটি উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপু সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 20 days ago 

অসংখ্য ধন্যবাদ আপু আমার কবিতাটি পড়ার জন্য।

 last month 

দারুন একটি কবিতা লিখেছেন আপু। আসলেই বৃষ্টি ভেজা রাতে দুচোখ পেতে তার জন্য অপেক্ষা করছি। আপনার কবিতার লাইনগুলো অনেক ভালো লেগেছে। আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ

 20 days ago 

ভালো লাগলো ভাই আমার কবিতাটি পড়েছেন দেখে।
অনেক ধন্যবাদ আপনাকে।

 last month 

আসলেই ঠিক বলেছেন ভালোবাসার মানুষ দূরে গেলে তখন আর কোন কিছুই ভালো লাগেনা। আর যদি কাছে থাকে তাহলে মনে হয় যেন পৃথিবীতে আর কোন কিছুর প্রয়োজন নেই। আপনার আজকের কবিতাটি আমার কাছে ভীষণ ভালো লেগেছে। এমনকি যে বিষয় নিয়ে কবিতা লিখেছেন এই বিষয়টা আমার কাছে ভালো লেগেছে।

 20 days ago 

অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য ভাগ করে নেয়ার জন্য।

 last month 

আপু আপনি প্রতি সপ্তাহে একটি করে কবিতা শেয়ার করার চেষ্টা করেন জেনে ভালো লাগলো। আপনার কবিতার মধ্যে একজন প্রেমিকের মনে তার ভালোবাসার মানুষকে নিয়ে যে অনুভূতি রয়েছে তা খুব সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন। কবিতার প্রতিটা লাইন খুব সুন্দর ভাবে মিলিয়ে লিখেছেন। কবিতা পড়তে ও লিখতে আমার কাছে অনেক ভালো লাগে। ধন্যবাদ আপু এত সুন্দর কবিতা আমাদের সাথে শেয়ার করার জন্য।

 20 days ago 

বিভিন্নভাবে বিভিন্ন আবেগ অনুভূতি নিয়ে কবিতা লেখার চেষ্টা করি আপু।
অনেক ধন্যবাদ আপনাকে।

 last month 

আপু আপনার কবিতাটি পড়ে আমার অনেক ভালো লাগলো ,অনেক সুন্দর করে কবিতাটি লিখেছেন কবিতাটি পড়ে মনে হচ্ছে কবিতা লেখা আপনি অনেক দক্ষ, আসলে ভালোবাসা নিয়ে যেকোনো ধরনের কবিতা পড়তে আমার অনেক ভালো লাগে। ভালোবাসার মানুষ যখন অনেক দূরে থাকে তখন মুখের কথাগুলো যেন কবিতা হয়ে যায়। ভালোবাসার মানুষ পাশে থাকলে পুরো পৃথিবীটাই যেন তার কাছে থাকে। এমন সুন্দর একটি কবিতা পড়ে অনেক ভালো লাগলো আমার।

 20 days ago 

জি আপু, ঠিক বলেছেন।অনেক ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.028
BTC 65682.90
ETH 3579.50
USDT 1.00
SBD 2.51