ফেনীর উদ্দেশ্যে আবারো একদিন।

in আমার বাংলা ব্লগ8 months ago

♥️আসসালামুআলাইকুম♥️

আমি @bristy1, আমার বাংলা ব্লগ এর একজন সদস্য। আর আমার এই প্রিয় কমিউনিটির প্রিয় বন্ধুগণ, আশা করি সবাই ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি৷সবার সুস্থতা কামনা করে আমার আজকের এই পোস্ট শুরু করলাম।

IMG-20231119-WA0005.jpg

আপনাদের সাথে আজকে শেয়ার করব একটা নতুন জায়গায় যাওয়ার অনুভূতি এবং আনন্দ গুলো। আসলে ফেনীতে যখন ছিলাম তখন আমার সাথে আরও একজন আপু ক্লাস করতেন। যদিও আপু ডাকতাম না তাকে ভাবি ডাকতাম। কারণ সম্পর্কের দিক থেকে তিনি আমার দূঃসম্পর্কের এক ভাবি হন। আমার হাজবেন্ডের এক বড় ভাইয়ের ওয়াইফ। যাইহোক তার সাথে তো প্রথম দিন ক্লাস করার পর ধীরে ধীরে আমাদের কথোপকথন এবং যোগাযোগ বাড়তে লাগলো। এরপর একটা সময় আমাদের সম্পর্কটা অনেক গভীর হলো। প্রত্যেকটা পড়ালেখা বা দরকারি বিষয়বস্তু আমরা একে অপরের সাথে ভাগ করতাম। আর তাদের বাড়ি ছিল ফেনী থেকে একটু দূরে।

IMG-20231119-WA0004.jpg

বাসায় থাকাকালীন আমাদের যদিও বারবার যাওয়ার জন্য বলেছিল কিন্তু আমরা তখন যাইনি। কারণ পড়ালেখা, তার পাশাপাশি ভাইয়াও বাড়িতে ছিল না সে হিসেবে আর যাইনি। কিছুদিন আগেই ভাইয়া দেশে ফিরেছেন বিদেশ থেকে। আর ভাবি যখন বাপের বাড়ি গেল তখন থেকে তিনি এবং তার আম্মু দুজনে বারবার আমাদের যাওয়ার জন্য বলছিল। কিন্তু আমরা বলেছিলাম যে এখন যাব না, পরে একদিন গিয়ে দেখা করে আসবো। কিন্তু না তারা দাওয়াত দিবে আর সেজন্য মূলত শুক্রবার দিন সময় হয়েছিল যাওয়ার জন্য।

VideoCapture_20231119-132818.jpg

যাইহোক বৃহস্পতিবার রাত্রে ভাবি আমাকে আবার কল দিল, আমরা কখন বেরোবো একটু তাড়াতাড়ি বের হতে। যেহেতু এখন শীতকাল চলে এসেছে সেই হিসেবে তাড়াতাড়ি গেলে ভালো হবে। কিন্তু তার কিছুক্ষণ পর ভাইয়া আবার কল দিল যে নরসিংদীতে একটা প্রোগ্রাম আছে এই প্রোগ্রামে ভাইয়াকে এটেন্ড করতেই হবে। আমরা যদি যাই তাহলে যেতে পারি। কিন্তু আমার হাজব্যান্ড বলল আপনি না থাকলে আমরা যাব না। আপনি আসেন তারপরে যাবো। শুক্রবার ক্যান্সেল হলো।

যাই হোক তারপর তো আমরা সবাই শনিবারে যাব সিদ্ধান্ত নিয়েছি। তাও আবহাওয়া ভালো না দেখে ভাবলাম যে ভাইয়াকে নিষেধ করে দেই হয়ত যাব না। তিনি বলতেছিলেন যে সমস্যা নেই আবহাওয়া আশা করি আজকের মধ্যে ঠিক হবে। আর তাই হলো, কারণ ঘূর্ণিঝড় তো শুক্রবার রাতের মধ্যেই শেষ হলো। যাইহোক সকালবেলা তো মোটামুটি রেডি হয়ে সাড়ে দশটার দিকে বাড়ি থেকে বের হলাম। তারপর বাজার থেকে যাবতীয় জিনিসপত্র কিনে নিলাম তাদের বাড়িতে যাওয়ার উদ্দেশ্যে।
IMG-20231119-WA0003.jpg

তার মধ্যে তো আমরা আমাদের বাবুর জন্য জামা নিয়েছিলাম। যদিও সেটা সবকিছু আগের নিয়েছি। প্রথমতই আমাদের বাবুর জন্য একটা জামা দেখলাম। তারপর ফাতিন মানে ভাইয়ার ছেলের জন্য একটা জামা নিয়েছিলাম।কারণ আগষ্টে তার জন্মদিন গিয়েছিল, আমরা যাইনি হিসেবে কিছু দিতে পারিনি।তার আগে আবার নিভৃত এর জন্য জামা কিনে দিয়েছিল তারা।সেজন্য মূলত ফাতিনের জন্য খুব সুন্দর একটা জামা নিলাম।নিভৃত এর জামা নিয়ে সেখানেই সেটা পরিয়ে দিয়েছিলাম। কারণ আবহাওয়া কিছুটা ঠান্ডা রয়েছে। আর সেই হিসেবে ফুল হাতার জামা পড়লে বাবুর জন্য ভালই হবে।আর যেহেতু নতুন জামা কিনেছে নতুন জায়গায় যাচ্ছে সেই হিসেবে ভাবলাম সেটা পরিয়ে দিই। সেখানে ওর জামা পরানোর পর সে তো অনেক খুশি। সে নিজে নিজে হাটতেছিল সেখানে।

IMG-20231119-WA0000.jpg
যাইহোক জিনিসপত্র কেনার পর আমরা অপেক্ষা করতে লাগলাম ভাইয়ার জন্য। তখন ভাইয়া বলল ভাইয়ার আরো দশ মিনিট লাগবে। তার এক বড় ভাই এসেছে তার কাছে একটু কাজে। আর সেজন্যই এতগুলো জিনিসপত্র এবং বাবুকে নিয়ে কোথাও দাঁড়ানো সম্ভব হচ্ছিল না। তাই আমরা বনফুলে গিয়ে বসার সিদ্ধান্ত নিলাম। এদিকে আবার গরম লাগছিল, কিন্তু কি আর করার সেখানে গিয়ে দেখি কারেন্ট নেই। জেনারেটরের শুধুমাত্র লাইট গুলো জ্বলছিল।
IMG-20231119-WA0002.jpg

IMG-20231119-WA0001.jpg

এরপর যেহেতু সকাল বেলা একদম হালকা নাস্তা করে বের হয়েছিলাম সেজন্য ভাবলাম এক কাপ কফি খেয়ে নিতে পারি। তারপর তো কফি খেলাম এবং ইতিমধ্যে ভাইয়া চলে এলো। ভাইয়াকে বললাম আপনার জন্য কফি অর্ডার করি? বলে যে না আপনারা অন্য কি খাবেন। তার মধ্যেই তিনি একটা পিৎজ্জা অর্ডার করে দিলেন।যদিও খাওয়ার ইচ্ছে ছিল না তবুও ভাইয়া যেহেতু অর্ডার দিয়ে দিয়েছিল ছোটখাটো পিৎজ্জা খেয়ে নিলাম সবাই মিলে। আসলে ভাইয়ার উদ্দেশ্যে ছিল আমাকে নিয়ে যেহেতু কখনো বসা হয়নি সেহেতু আজ সুযোগে বসবে। যাই হোক মোটামুটি আমরা সব কিছু সেরে রওনা হয়ে গেলাম আমাদের গন্তব্যে।

সবাই অনেক অনেক ভালো থাকবেন,সুস্থ থাকবেন। সবার জন্য আন্তরিক ভালোবাসা রইল। সম্পূর্ণ পোস্টে আমার ভুল-ত্রুটি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

♥️আল্লাহ হাফেজ♥️

images (4).png

20211121_200134.jpg

আমি তাহমিনা আক্তার বৃষ্টি। আমি একজন বাংলাদেশী। আমি বাংলায় কথা বলি,আমি বাংলায় নিজের মনোভাব প্রকাশ করি। আমি নিজের মত করে সবকিছু করার চেষ্টা করি। আমি অনার্স প্রথম বর্ষের ছাত্রী। পড়ালেখার পাশাপাশি আমি বিভিন্ন জিনিস আঁকতে পছন্দ করি। বিভিন্ন ধরনের ছবি আঁকা, রঙ করা, নতুন নতুন কিছু তৈরি করা আমার পছন্দের কাজ। তবে রান্নাবান্না আমার ভালোলাগা, চেষ্টা করি সবসময় নিজে নতুনভাবে কিছু রান্না করার। ভ্রমণপ্রেমীদের মত আমিও ঘুরতে পছন্দ করি। পরিবারের সবাইকে নিয়ে আলহামদুলিল্লাহ ভালো আছি।

images (4).png

💦

💦 BRISTY 💦

💦

animasi-bergerak-terima-kasih-0078.gif

Sort:  
 8 months ago 

খুব সুন্দর একটি সময় কাটিয়েছেন আপনারা আপু। শুক্রবারে যেতে না পারলেও শনিবারে গিয়েছেন। জি আপু শুক্রবার রাতে যে ঘূর্ণিঝড় টাইনা হল। যাই হোক সকল বাধা-বিপত্তি কাটিয়ে দেখা করেছেন । এ ধরনের রিলেশন গুলো একটু বেশি সুন্দর হয় আপু, আশা করি আপনাদের সম্পর্ক সবসময়ই এমনই থাকবে।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 8 months ago 

বেশ ভালো লাগলো ভাই ও আমাদের সকলেরই প্রিয় নিভলু ভাই ও বাবুকে একসঙ্গে দেখে।জি শীতকালের সময় আত্মীয় বাড়ি তারাতারি গেলেই ভালো হবে আবার সকাল সকাল বাড়ি ফিরে আসা যাবে।আপনার দুঃসম্পর্কের ভাবি দেখছে আপনাদের খুব খাতির যত্ন করে।পোস্ট পড়ে মনে হচ্ছিল যে দাওয়াত তো হয়েই যাবে তারপর তো দেখতে পাচ্ছি শুক্রবারেও ক্যান্সেল হয়ে গেল । ভাইয়া না থাকার কারণে। যাক ফাতিনের জন্য আপনারা সুন্দর একটি জামা নিলেন। আসলে এগুলো খুবই ভালো একটি উদ্যোগ ছিল আপনাদের। যাক সবাই মিলে ছোটখাটো পিজ্জাটি খেয়ে ফেললেন এবং পিজ্জা টিতো দেখতে ভীষণ সুস্বাদু মনে হচ্ছে। অনেক সুন্দর কিছু মুহূর্ত উদযাপন করেছেন।

 8 months ago 

আত্মীয়তার এই সম্পর্ক সব সময় ভালো থাকুক সেটাই কামনা করি । যাই হোক সকল প্রতিকূলতা পেরিয়ে দারুন একটা দিন উপভোগ করেছেন। ফেনীর উদ্দেশ্যে প্রিয় মানুষগুলোর সাথে সাক্ষাৎ করতে পেরেছেন এটাই অনেক বড় পাওয়া। সেই গল্পটি পড়ছিলাম খুবই ভালো লাগছিল ট্যুরে যাওয়ার সময় ফেনীর উপর দিয়ে গিয়েছিলাম সেই কথাটি মনে পড়ে গেল।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.028
BTC 63894.70
ETH 3178.14
USDT 1.00
SBD 2.63