স্বরচিত কবিতা|| রৌদ্র-মেঘলা আকাশ।

in আমার বাংলা ব্লগlast year

♥️আসসালামুআলাইকুম♥️

আমি @bristy1, আমার বাংলা ব্লগ এর একজন সদস্য। আর আমার এই প্রিয় কমিউনিটির প্রিয় বন্ধুগণ, আশা করি সবাই ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি৷সবার সুস্থতা কামনা করে আমার আজকের এই পোস্ট শুরু করলাম।আজকে আমি আপনাদের সাথে একটি কবিতা শেয়ার করার জন্য এলাম।

20230723_000447_0000.png

প্রতিনিয়তই আপনাদের মাঝে ভিন্ন ধরনের কিছু পোস্ট নিয়ে হাজির হওয়ার চেষ্টা করি। যদিও মাঝেমধ্যে অনেক ব্যস্ততা এবং সময় স্বল্পতার কারণে হয়তোবা কবিতা নিয়ে আসতে পারি না। তবে চেষ্টা করি প্রতি সপ্তাহে একটি হলেও কবিতা লেখার। কারণ কবিতার প্রতি আলাদা একটা ভালো লাগা কাজ করে। আজ রাত ৯টার পর ছাদে গিয়েছিলাম।রাতের আকাশটা খুব ভালো লাগছিল।একপাশে তারা দেখা যাচ্ছে তো অন্যপাশ বিদ্যুৎ চমকাচ্ছে।মনে হচ্ছিল চট্টগ্রাম এর দিকে ভালোই বৃষ্টি হয়েছে।সেখানে বসেই আজকের কবিতাটি লিখলাম।

♥️রৌদ্র-মেঘলা আকাশ♥️

খোলা আকাশের নিচে,
বসে আছি দেখছি আনমনে,
কি অপরূপ তার সব সৃষ্টি,
রাতের আঁধারেও অনাবিল দৃষ্টি।

তারাগুলো খেলে লুকোচুরি,
মেঘের কোলে আড়ালে থাকে,
চাঁদের আলোতে বেরোয় আবার,
কতই না তাদের খুনসুটি।

মাঝে মাঝে বিদ্যুৎ চমকানো আলো,
নিমেষেই যেন অন্ধকার ঘনালো,
কালো মেঘের ভেলায় বৃষ্টির আগমন,
করলো শীতল চারদিকের আলোড়ন।

আবার যেন হঠাৎ করেই মেঘেরা উড়াল দেয়,
কোথায় যেন হারিয়ে যায়, রৌদ্র উঁকি দেয়।
আকাশের রঙ বদলায় এক দেখায়,
এ যেন গিরগিটির বন্ধু সম্মেলন।

অপরূপ এই প্রকৃতির ছোঁয়া,
শীতল বাতাসে মন হয় ব্যাকুল।
তীব্র গরমের বিপরীতে যেন
বৃষ্টির শীতলতায় মন হয় আকুল।

আমার অনুভূতি

আকাশে এক সময় তীব্র রোদ দেখা যায়, এরমাঝেই হঠাৎ করে মেঘেরা দোলা দেয়।রাতের আকাশের তারা আর চাঁদে আলোকিত হয় সব কিন্তু একটু পরেই কালো মেঘে ছেয়ে যায় সব,নেমে আসে ঘোর অন্ধকার। এমন করেই যাচ্ছে দিন। বর্ষাকালের প্রকৃতির এই অপরূপ রূপ দেখতে খুব ভালো লাগে।।

সবাই অনেক অনেক ভালো থাকবেন,সুস্থ থাকবেন। সবার জন্য আন্তরিক ভালোবাসা রইল। সম্পূর্ণ পোস্টে আমার ভুল-ত্রুটি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

♥️আল্লাহ হাফেজ♥️

মোবাইল ও পোস্টের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণকবিতা
ক্যামেরা.মডেলজে৫ প্রাইম
ফটোগ্রাফার@bristy1
লোকেশনফেনী

images (4).png

20211121_200134.jpg

আমি তাহমিনা আক্তার বৃষ্টি। আমি একজন বাংলাদেশী। আমি বাংলায় কথা বলি,আমি বাংলায় নিজের মনোভাব প্রকাশ করি। আমি নিজের মত করে সবকিছু করার চেষ্টা করি। আমি অনার্স প্রথম বর্ষের ছাত্রী। পড়ালেখার পাশাপাশি আমি বিভিন্ন জিনিস আঁকতে পছন্দ করি। বিভিন্ন ধরনের ছবি আঁকা, রঙ করা, নতুন নতুন কিছু তৈরি করা আমার পছন্দের কাজ। তবে রান্নাবান্না আমার ভালোলাগা, চেষ্টা করি সবসময় নিজে নতুনভাবে কিছু রান্না করার। ভ্রমণপ্রেমীদের মত আমিও ঘুরতে পছন্দ করি। পরিবারের সবাইকে নিয়ে আলহামদুলিল্লাহ ভালো আছি।

images (4).png

💦

💦 BRISTY 💦

💦

animasi-bergerak-terima-kasih-0078.gif

Sort:  
 last year 

বাহ, আপনি তো খুব সুন্দর করে কবিতা লিখেছেন। আপনার কবিতাটি পড়ে খুব ভালো লাগলো। কবিতার নামটি অনেক সুন্দর ছিল রৌদ্র মেঘলা আকাশ। সুন্দর একটা কবিতা আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last year 

বাহ্ আপু আপনি বাসার ছাদে গিয়ে বেশ সুন্দর একটি কবিতা লিখে ফেলেছেন। আসলে সুন্দর পরিবেশ ছাড়া সুন্দর কবিতা লেখা অসম্ভব। প্রতি সপ্তাহে সুন্দর সুন্দর কবিতা উপহার দেয়ার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

 last year 

নয় তারপর ছাদে গিয়েছিলেন আশেপাশে কেউ আছে? একবার পিছন পেরা ঘুরিয়ে তাকিয়ে দেখতেন।
হাহাহা মজা করলাম। না না ভূত নেই কিন্তু।
যাইহোক খুব সুন্দর কবিতা রচনা করেছেন আপনি প্রত্যেকটি লাইন পড়তে বেশ ভালো লেগেছে। তুমি একটাই দুঃখ। এই রৌদ্র তাপের ভিতরে এখনো বৃষ্টি নামছে না।🥺

 last year 

হা হা 😄
ভূতের ব্যাপারটা দারুন ছিল, ভয় ধরিয়ে দিলে আপু আর রাতে ছাদেই যাবে না। পরে কবিতা লিখবে কিভাবে 😄

Posted using SteemPro Mobile

 last year 

না না এটা ভারি অন্যায় আমি কিন্তু কবিতা উপহার চাই আপুর কাছ থেকে। বৃষ্টি আপুকে বলে দিচ্ছি আপুর পিছনে কিছুই নেই?

 last year 

এই যে আপু,,ভুতকে মোটেও ভয় পাই না।রাত ১টায়ও ছাদে যাই,হাহাহা।ভুত আমাকে দেখে ভয় পেয়ে চলে যায়।

 last year 

রাতের পরিবেশটা বেশ ভালোই উপভোগ করেছেন,যা আপনার কবিতার লাইনগুলোতে ছড়িয়ে পরেছে। কবিতা এমন একটি জিনিস যা নির্জন আর সুন্দর জায়গায় বসে লিখতে পারলে ভেতর থেকে এমনিতেই বেরিয়ে আসে।
চমৎকার লিখেছেন কবিতাটি।

Posted using SteemPro Mobile

 last year 

যেদিনে একটু বেশি গরম পরে আর লোডশেডিং হয় সেদিন আমার পার্মানেন্ট আস্তানা হয় বাসার ছাদের উপরে আপনিও ঠিক তেমনিভাবে রাত নয়টার পরে বাসার ছাদে গিয়ে কবিতা লিখেছেন আর কবিতায় যেন সেই আবেগটা পুরোপুরি তুলে ধরেছেন। খুবই ভালো লেগেছে আপু আপনার লেখা প্রতিটা লাইন কবিতা। আপনি মেঘলা আকাশের সৌন্দর্যটা আর বিদ্যুৎ চমকানোর আলো সব কিছুই যেন এই কবিতার মাধ্যমে তুলে ধরেছেন।

 last year 

যারা কবিতা লিখতে পারে তাদের কাছে কবিতা খুবই ভালো লাগে। এজন্যই তো আপনি আকাশে এত সুন্দর চাঁদটা দেখে সুন্দর একটি কবিতা লিখে ফেলেছেন। কবিতাটি বেশ ভালো লেগেছে আমার কাছে। সহজ সরল ভাষায় লিখার জন্য ভালো লাগলো।

 last year 

আসলে কবিতা লিখতে গেলে একটা নিরিবিরি জায়গা লাগে।একটা নিরিবিলি জায়গার সাথে কবিতার মধুর সম্পর্ক রয়েছে। ঠিক যেমন আপনি ছাদে গিয়েছেন, ছাদের একপাশে তারা দেখা যাচ্ছে অন্য পাশে বিদ্যুৎ চমকাচ্ছে। এমন একটা সুন্দর জায়গায় বসে আপনার রোদ্র মেঘলা আকাশ নিয়ে খুবই চমৎকার একটি কবিতা লিখেছেন। আপনার লেখা কবিতাটি পড়লাম পড়ে বেশ দারুন লেগেছে। কবিতার প্রতিটা লাইন পড়ে খুব চমৎকারভাবে লিখেছেন। রাত 9 টার সময় যেমন পরিবেশ ছিল ঠিক ওই পরিবেশটাকে নিয়েই আপনি কবিতা লিখেছেন। আপনাকে ধন্যবাদ শুনতে একটি কবিতা লেখা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 last year 

আজকে আপনি খুব চমৎকার কবিতা লিখেছেন।রৌদ্র মেঘলা আকাশ কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো। আসলে এখন অনেক গরম পড়তেছে। অনেক সময় নিরিবিলি পরিবেশে কবিতা লিখতে অনেক ভালই লাগে। সত্যি বলতে আপনার কবিতাটি পড়ে মুগ্ধ হয়ে গেলাম। আপনি ব্যস্ততার মাঝেও অনেক সুন্দর করে কবিতাটি লিখেছেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে কবিতাটি আমাদের মাঝে উপস্থাপনা করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.029
BTC 66599.39
ETH 3336.69
USDT 1.00
SBD 2.70